The Daily Ittefaq
ঢাকা, বৃহস্পতিবার ১২ জুন ২০১৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪২১, ১৩ শাবান ১৪৩৫
সর্বশেষ সংবাদ দেশে সংকট নেই, বিএনপিই মহাসংকটে : নাসিম | রাঙ্গামাটির নানিয়ারচরে পাহাড়ি দুই গ্রুপের 'বন্দুকযুদ্ধে' নিহত ২ | হাইকোর্ট বিভাগে স্থায়ী হিসেবে ৫ বিচারপতির শপথ গ্রহণ | দেশে ফিরলেন সোমালিয়ায় অপহৃত ৭ বাংলাদেশি নাবিক

মালয়েশিয়া অভিমুখী জাহাজে পাচারকারীদের গুলিতে নিহত ৫

উদ্ধার ৩১২, আহত ৪০

কক্সবাজার প্রতিনিধি ও টেকনাফ সংবাদদাতা

সেন্টমার্টিনের নিকটবর্তী বঙ্গোপসাগরে আদম পাচারকারীদের গুলিতে মালয়েশিয়াগামী বাংলাদেশি ৫ যুবক নিহত হয়েছে। এ সময় গুলিবিদ্ধ হয়েছে আরো প্রায় ৪০ জন। বুধবার সকাল ১১টার দিকে সেন্টমার্টিনের প্রায় ১৫ কিলোমিটার দক্ষিণ-পূর্ব এলাকায় বঙ্গোপসাগরে মিয়ানমার জলসীমার কাছাকাছি অবস্থানরত মালয়েশিয়াগামী একটি জাহাজে এ ঘটনা ঘটে।

ওই জাহাজে মোট ৩১৭ জন যাত্রী ছিল। পরে কোস্টগার্ড ও নৌবাহিনী সাগরে ভাসমান বিকল জাহাজ থেকে ৩১২ জনকে জীবিত অবস্থায় গতকাল বুধবার সন্ধ্যায় উদ্ধার করে। তাদের সেন্টমার্টিনে এনে প্রাথমিক চিকিত্সা দেয়া হয়। সেখানে তাদেরকে নিয়ে টেকনাফের উদ্দেশ্যে রওয়ানা দেয়া হয়। গতরাত পৌনে ৯টায় এ রিপোর্ট লেখাকালীন সময়ে তারা টেকনাফে এসে পৌঁছায়নি।

নিহত পাঁচজন হলেন যশোরের মনিরামপুর উপজেলার রশিদের ছেলে মোঃ সেলিম ও একই এলাকার মোকামের ছেলে রুবেল, নারায়ণগঞ্জের আড়াইহাজারের সালাহউদ্দিনের ছেলে এবাদুল, বগুড়ার কাহালু উপজেলার সাইফুল ও সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার মনির।

প্রত্যক্ষদর্শী ও মালয়েশিয়াগামী ওই জাহাজের যাত্রী জাফর আলম ওরফে কালা বদা (৩৫) জানান, মঙ্গলবার রাতে তারা মহেশখালীর হোয়ানকের পানিরছড়া থেকে ছোট বোটে করে ৪০ জন লোক মালয়েশিয়ার উদ্দেশে রওয়ানা দেন। আজ বুধবার সকালে সেন্টমার্টিনের অদূরে অবস্থানরত একটি সমুদ্রগামী জাহাজে তাদের তুলে দেয়া হয়। ওই জাহাজে আগে থেকেই আরো কয়েকশ যাত্রী ছিল। যারা গত প্রায় ১৬ থেকে ১৮ দিন ধরে মালয়েশিয়া যাবার উদ্দেশ্যে ওই জাহাজে অবস্থান করছিল। অপেক্ষমাণ থাকার কারণে যাত্রীরা দালালদের (আদম পাচারকারী) উপর খুব ক্ষিপ্ত ছিল। এ সময় ওই জাহাজের আশেপাশে দালালদের আরো ৪টি ট্রলার টহল দিচ্ছিল। জাফর আলম জানান, সকালে তারা ছোট বোট থেকে জাহাজে ওঠার পর আগের যাত্রীরা দালালদের সাথে তীব্র তর্কাতর্কিতে লিপ্ত হয়। একপর্যায়ে দুই দালাল বঙ্গোপসাগরে ঝাঁপ দিয়ে আরেক ট্রলারে ওঠে এবং যাত্রীদের উপর এলোপাতাড়ি গুলিবর্ষণ করে। এ সময় যাত্রীদের অনেকেই সাগরে ঝাঁপ দিয়ে আত্মরক্ষার চেষ্টা চালায়। পরে দালালরা জাহাজের ইঞ্জিন বিকল করে দিয়ে পালিয়ে যায়।

তিনি জানান, পরে মোবাইল ফোনে আত্মীয়-স্বজনকে ঘটনার কথা জানানোর পর প্রশাসন সন্ধ্যায় তাদের উদ্ধার করে। টেকনাফ কোস্ট গার্ড স্টেশন কমান্ডার লে. কাজী হারুনুর রশিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বিকল জাহাজটি অন্য জাহাজের সাথে টেনে প্রথমে সের্ন্টমার্টিনে নিয়ে আসা হয়। সেখানে প্রাথমিক চিকিত্সা দেয়ার পর তাদেরকে নিয়ে টেকনাফের উদ্দেশ্যে যাত্রা করা হয়।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
প্রশ্নপত্র ফাঁস রোধে আইন করে কঠোর শাস্তি করার পাশাপাশি তথ্যপ্রযুক্তি বাড়ানোর আশ্বাস দিয়েছেন শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ। এই আশ্বাস দ্রুত বাস্তবায়িত হবে কি?
1 + 5 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
জুলাই - ১৭
ফজর৩:৫৫
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৫১
এশা৮:১৩
সূর্যোদয় - ৫:২১সূর্যাস্ত - ০৬:৪৬
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :