The Daily Ittefaq
ঢাকা, বৃহস্পতিবার ১২ জুন ২০১৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪২১, ১৩ শাবান ১৪৩৫
সর্বশেষ সংবাদ দেশে সংকট নেই, বিএনপিই মহাসংকটে : নাসিম | রাঙ্গামাটির নানিয়ারচরে পাহাড়ি দুই গ্রুপের 'বন্দুকযুদ্ধে' নিহত ২ | হাইকোর্ট বিভাগে স্থায়ী হিসেবে ৫ বিচারপতির শপথ গ্রহণ | দেশে ফিরলেন সোমালিয়ায় অপহৃত ৭ বাংলাদেশি নাবিক

রাজশাহীতে ৫০ বড় পর্দায় দেখা যাবে বিশ্বকাপ

রাজশাহী অফিস

বিশ্বজুড়ে চলছে ফুটবলের বড় আসর বিশ্বকাপ নিয়ে মাতামাতি। ফুটবলের সবচেয়ে বড় এই আসর শুরু হতে আর মাত্র কয়েক ঘণ্টা বাকি। বিশ্ব ফুটবলের আসর এবারো ৫০টি বড় পর্দায় দেখবে রাজশাহী মহানগরবাসী। রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল বড় পর্দায় বিশ্বকাপ ফুটবল খেলা দেখার আয়োজন করেছেন।

নগরীর প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান, রাস্তা, বাড়ির ছাদ, দোকান কিংবা যানবাহন সর্বত্র শোভা পাচ্ছে প্রিয় দলের পতাকা। বিভিন্ন দোকানে চলছে এখন প্রিয় খেলোয়াড় বা দলের জার্সি ও পতাকা কেনার হিড়িক। এই সুযোগে একশ্রেণির অসাধুু ব্যবসায়ী চড়া দামে পতাকা ও জার্সি বিক্রি করে অতিরিক্ত অর্থ হাতিয়ে নিচ্ছে। এদিকে জনপ্রিয় ফুটবল খেলায় প্রিয় দলের খেলোয়াড়দের ২ পায়ের ম্যাজিক দেখতে এখনো অনেকেই নতুন টেলিভিশন কিনতে ছুটছেন ইলেক্ট্রনিক্সের দোকানগুলোতে। নগরীর বিভিন্ন দোকান ঘুরে গতকাল বুধবার এমন চিত্রই দেখা গেছে। অন্যদিকে বিশ্বকাপ ফুটবলকে ঘিরে বিভিন্ন পাড়া মহল্লা ও অলিগলির চায়ের দোকান এমনকি জনবহুল এলাকায় চলছে প্রিয় দল নিয়ে ভক্তদের আলোচনা-সমালোচনার ঝড়।

নগরীর বিনোদপুরের বাসিন্দা রায়হান হোসেন পাভেল বলেন, আমাদের দেশে ফুটবলের নাম আসলেই ব্রাজিল-আর্জেন্টিনা এই দুটি দলের কথা চলে আসে। চির-প্রতিদ্বন্দ্বী এই ২ দলের আমাদের দেশীয় সমর্থক-ভক্তরা খুব বেশি উন্মদনায় মেতে ওঠেন। নগরীর বিভিন্ন কাপড় ও দর্জির দোকান এমনকি ফুটপাতে ঘুরে এর প্রমাণ পাওয়া যায়। ভক্ত ও সমর্থক বেশি হওয়ায় এখন কাপড়ের দোকানে বিক্রি হচ্ছে রেডিমেইড ব্রাজিল ও আর্জেন্টিনার পতাকা এবং জার্সি। তবে অন্যান্য দেশের ভক্তও কম নেই। এরমধ্যে রয়েছে স্পেন, জার্মানি, ইংল্যান্ড, নেদারল্যান্ড, ফ্রান্স, ইতালিসহ বিভিন্ন দলের ভক্তদের দেখা যাচ্ছে রাজশাহীতে।

পতাকায় ফুটবল প্রেম

নগরীর বিনোদপুর, তালাইমারি, সাহেব বাজার, লক্ষ্মীপুর, আলুপট্টির মোড়সহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, প্রিয় দলের সমর্থকরা সংশ্লিষ্ট দেশের ১ থেকে ১৬ ফুট পর্যন্ত লম্বা পতাকা টাঙিয়েছেন বাড়ির ছাদে, দোকানে বা রাস্তার পাশে। ব্রাজিলের ভক্ত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রেজোয়ান ইসলাম বলেন, প্রিয় দলটির ভালোবাসা প্রকাশ করতে ছাদে ব্রাজিলের পতাকা উড়ানো ছাড়া জার্সিও কিনেছি।

৫০টি বড় পর্দায় খেলা

দেখবে মহানগরবাসী

ফুটবলের এই বিশ্বব্যাপী আসরকে ঘিরে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) উদ্যোগে প্রতিবারের মতো এবারো নগরীর ৩০টি ওয়ার্ড এলাকায় একটি করে মোট ৩০টি পয়েন্টে বড় পর্দায় খেলা দেখানো হবে। এছাড়া জনবহুল ও গুরুত্বপূর্ণ মোড়ে আরও অন্তত ২০টি বড় পর্দায় খেলা দেখাবে রাসিক। এছাড়া খেলা চলাকালীন বিদ্যুত্ সরবরাহ নিরবচ্ছিন্ন রাখতে বিদ্যুত্ উন্নয়ন বোর্ডও বাড়তি ব্যবস্থা নেবে বলে জানা গেছে।

এদিকে এবারের বিশ্বকাপের আসর ব্রাজিলে হওয়ায় প্রতিটা খেলা অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় গভীর রাতে। তাই যাতে আইন-শৃঙ্খলার অবনতি না হয় সেজন্য বিশেষ সতর্ক রয়েছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)। আরএমপির কমিশনার ব্যারিস্টার মাহবুবুর রহমান বলেন, এবারের বিশ্বকাপ ফুটবল আসরের সবগুলো খেলা যাতে ভক্ত ও সমর্থকরা নির্বিঘ্নে উপভোগ করতে পারেন সেজন্য আরএমপির বিশেষ ফোর্স নিয়োজিত ও সতর্ক থাকবে। নগরীর আইন-শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে গত ১ জুন থেকে বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে বলেও তিনি জানান।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
প্রশ্নপত্র ফাঁস রোধে আইন করে কঠোর শাস্তি করার পাশাপাশি তথ্যপ্রযুক্তি বাড়ানোর আশ্বাস দিয়েছেন শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ। এই আশ্বাস দ্রুত বাস্তবায়িত হবে কি?
6 + 5 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
আগষ্ট - ১৯
ফজর৪:১৬
যোহর১২:০৩
আসর৪:৩৭
মাগরিব৬:৩২
এশা৭:৪৮
সূর্যোদয় - ৫:৩৫সূর্যাস্ত - ০৬:২৭
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :