The Daily Ittefaq
ঢাকা, বৃহস্পতিবার ১২ জুন ২০১৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪২১, ১৩ শাবান ১৪৩৫
সর্বশেষ সংবাদ দেশে সংকট নেই, বিএনপিই মহাসংকটে : নাসিম | রাঙ্গামাটির নানিয়ারচরে পাহাড়ি দুই গ্রুপের 'বন্দুকযুদ্ধে' নিহত ২ | হাইকোর্ট বিভাগে স্থায়ী হিসেবে ৫ বিচারপতির শপথ গ্রহণ | দেশে ফিরলেন সোমালিয়ায় অপহৃত ৭ বাংলাদেশি নাবিক

রাতে ফরমালিন বিরোধী অভিযান শুরু

ইত্তেফাক রিপোর্ট

রাজধানীর গাবতলী বাসটার্মিনাল, পোস্তগোলা, বাবুবাজার, টঙ্গী ও বিমানবন্দর এলাকায় গতকাল রাতে একযোগে ফরমালিন বিরোধী অভিযান শুরু হয়েছে। বিএসটিআই ও পুলিশের সমন্বয় গঠিত এসব অভিযানকারী দল রাজধানীর আটটি পয়েন্টে চেকপোস্ট বসিয়ে দেশের বিভিন্ন এলাকা থেকে ঢাকায় আসা সবগুলো ফলের গাড়ি থামাচ্ছে এবং পরীক্ষার পর সেগুলোকে ঢাকা প্রবেশের অনুমতি দিচ্ছে। এ অভিযান চলাকালে রাত সাড়ে ১০টার দিকে বিমান বন্দর সড়ক এলাকা থেকে ফরমালিনযুক্ত ৫০ মন আম আটক করা হয়। ফরমালিন যুক্ত আম ও লিচু বহন করায় এঘটনায় দুই ব্যবসায়ীকে ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

অভিযানের ব্যাপারে মহানগর পুলিশ থেকে বলা হয়েছে এ অভিযান তিনদিন অব্যাহত থাকবে। পরবর্তীতে সিটি করপোরেশনের ট্রাকে করে ডাম্পিং করা হবে। তিনদিনের অভিযানে যদি ফলাফল ভালো পাওয়া যায়, তবে কয়েকদিন পরে টানা পাঁচদিন বা সাতদিন ধরে অভিযান চলতে পারে বলেও কর্মকর্তারা জানান।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, পোস্তগোলায় গতকাল রাত ৮টা থেকে ফরমালিন বিরোধী অভিযান শুরু হয়। এসময় প্রথমে একটি খেজুরবাহী ট্রাক থামিয়ে ফরমালিন পরীক্ষা করা হয়। একই সময়ে বাবুবাজার ও টঙ্গীতেও শুরু করা হয় ফরমালিন বিরোধী অভিযান। এখানে অভিযানকালে উপস্থিত থাকা বিএসটিআই'র ফিল্ড অফিসার মনির হোসেন জানান, রাত সাড়ে ১০টা পর্যন্ত অভিযান চালিয়ে ও ফলে পরীক্ষা করে কোনো ফরমালিন শনাক্ত করা যায়নি।

অপরদিকে রাত ৮টা ৩৫ মিনিটে গাবতলীতে কলাবাহী একটি পিকআপ ভ্যান থামিয়ে ফরমালিন পরীক্ষার মধ্যদিয়ে গাবতলী এলাকায় অভিযান শুরু হয়। গাবতলীর অভিযানে উপস্থিত থাকা মিরপুর জোনের ডিসি ইমতিয়াজ আহমেদ বলেন, আমরা ফরমালিন মুক্ত অভিযান শুরু করেছি।

বাবুবাজার থেকে স্টাফ করেসপন্ডেন্ট মহিউদ্দিন মাহমুদ জানান, বাবুবাজার ব্রিজের গোড়ায় চলা অভিযান টিমে রয়েছে পুলিশের ৬৫ জনের টিম। এছাড়া ম্যাজিস্ট্রেট একজন ও বিএসটিআইয়ের কর্তকর্তা একজন রয়েছেন।

এদিকে রাজধানীর আশুলিয়া বেড়িবাঁধ মোড় থেকে রাত সাড়ে ১০টা ও সাড়ে ১১টা নাগাদ এক ট্রাক ফরমালিনযুক্ত আম ও এক ট্রাক লিচু জব্দ করে পুলিশ।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
প্রশ্নপত্র ফাঁস রোধে আইন করে কঠোর শাস্তি করার পাশাপাশি তথ্যপ্রযুক্তি বাড়ানোর আশ্বাস দিয়েছেন শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ। এই আশ্বাস দ্রুত বাস্তবায়িত হবে কি?
3 + 5 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
আগষ্ট - ২৩
ফজর৪:১৮
যোহর১২:০২
আসর৪:৩৫
মাগরিব৬:২৯
এশা৭:৪৪
সূর্যোদয় - ৫:৩৭সূর্যাস্ত - ০৬:২৪
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :