The Daily Ittefaq
ঢাকা, বৃহস্পতিবার ১২ জুন ২০১৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪২১, ১৩ শাবান ১৪৩৫
সর্বশেষ সংবাদ দেশে সংকট নেই, বিএনপিই মহাসংকটে : নাসিম | রাঙ্গামাটির নানিয়ারচরে পাহাড়ি দুই গ্রুপের 'বন্দুকযুদ্ধে' নিহত ২ | হাইকোর্ট বিভাগে স্থায়ী হিসেবে ৫ বিচারপতির শপথ গ্রহণ | দেশে ফিরলেন সোমালিয়ায় অপহৃত ৭ বাংলাদেশি নাবিক

এরশাদের রাডার ক্রয় মামলার শুনানি গ্রহণে বিচারকের অপারগতা

কোর্ট রিপোর্টার

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত এইচএম এরশাদের বিরুদ্ধে রাডার ক্রয় সংক্রান্ত দুর্নীতি মামলার শুনানি গ্রহণে অপারগতা প্রকাশ করেছেন ঢাকার বিভাগীয় বিশেষ জজ। গতকাল বুধবার এ মামলায় রাষ্ট্রপক্ষের তৃতীয় দিনের মত যুক্তিতর্ক উপস্থাপনের জন্য দিন ধার্য ছিল। কিন্তু দুপুরে বিচারক আব্দুর রশিদ এজলাশে এসে উভয়পক্ষের আইনজীবীদের জানিয়ে দেন তিনি মামলাটি আর শুনবেন না। এরপরই এজলাশ থেকে নেমে যান বিচারক।

আইনজীবীরা জানান, রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক উপস্থাপনের পর আসামি পক্ষ যুক্তিতর্ক উপস্থাপন করতেন। এরপর রাষ্ট্রপক্ষ প্রয়োজন মনে করলে আসামি পক্ষের যুক্তিতর্কের জবাব দিতেন। এরপরই মামলাটি রায় ঘোষণার জন্য দিন ধার্য হতো। শেষ পর্যায়ে এসে বিচারক মামলার শুনানি গ্রহণে অপারগতার প্রকাশ করায় মামলাটির বিচার ঝুলে গেল ।

এ মামলার রাষ্ট্রপক্ষের কৌঁসুলি পিপি শাহীন আহমেদ খান বলেন, আসলে বিচারকের এ ধরনের সিদ্ধান্তে আমরা হতভস্ব হয়েছি। তবে কেন তিনি অপারগতা প্রকাশ করলেন তার কারণ জানাননি।

এরশাদের আইনজীবী শেখ সিরাজুল ইসলাম বলেন, কী কারণে বিচারক মামলাটির বিচারকাজ করবেন না এ বিষয়ে আমাদের কিছু বলেননি।

গতকাল এরশাদের পক্ষে তার আইনজীবী শেখ সিরাজুল ইসলাম আদালতে হাজিরা দেন। মামলার অপর আসামি বিমান বাহিনীর সাবেক সহকারী প্রধান মমতাজ উদ্দিন আহমেদ এবং সুলতান মাহমুদ আদালতে হাজির ছিলেন। আসামি একেএম মুসা শুরু থেকেই পলাতক। গত ১৫ মে আত্মপক্ষ সমর্থন করে রাডার ক্রয়ে দুর্নীতির কথা অস্বীকার করেন এরশাদ।

প্রসঙ্গত, ১৯৯৫ সালের ১২ আগস্ট এরশাদসহ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের পর ১৯৯৮ সাল পর্যন্ত মামলাটি সুপ্রিম কোর্টের আদেশে স্থগিত ছিল। সাক্ষ্যগ্রহণে কোন বাঁধা না থাকলেও ২০০৯ পর্যন্ত দুর্নীতি দমন কমিশন (দুদক) মামলার বাদি আলী হায়দারকে আদালতে হাজির করেনি। মামলা দায়েরের ১৮ বছর পর ২০১০ সালের ১৯ আগস্ট বাদির সাক্ষ্য শুরু হয়। প্রায় ১০টি ধার্য তারিখে বাদির সাক্ষ্য গ্রহণ করা হয়। বিচার চলাকালে মোট ১২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়েছে।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
প্রশ্নপত্র ফাঁস রোধে আইন করে কঠোর শাস্তি করার পাশাপাশি তথ্যপ্রযুক্তি বাড়ানোর আশ্বাস দিয়েছেন শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ। এই আশ্বাস দ্রুত বাস্তবায়িত হবে কি?
8 + 2 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
মে - ২৬
ফজর৩:৪৭
যোহর১১:৫৬
আসর৪:৩৫
মাগরিব৬:৪১
এশা৮:০৪
সূর্যোদয় - ৫:১৩সূর্যাস্ত - ০৬:৩৬
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :