The Daily Ittefaq
ঢাকা, শুক্রবার, ১৪ জুন ২০১৩, ৩১ জ্যৈষ্ঠ ১৪২০ এবং ৪ শাবান ১৪৩৪
সর্বশেষ সংবাদ শনিবার একযোগে চার সিটি নির্বাচনে ভোট গ্রহণ | নোয়াখালীর চরে গণপিটুনিতে পাঁচ জলদস্যু নিহত | হোটেল থেকে ১০ বুয়েট শিক্ষার্থীসহ ২০ জন আটক | বরিশালে পুলিশ দিয়ে বিএনপি নেতাকর্মীদের হয়রানির অভিযোগ | নির্বাচনে জালিয়াতি হলে সরকারের প্রতি অনাস্থা:মওদুদ | কেন্দ্রগুলোতে যাচ্ছে ভোটের সরঞ্জাম

বুলবুলের বাবা শান্তি কমিটির নেতা ছিলেন

সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধারা

ভ্রাম্যমাণ প্রতিনিধি, রাজশাহী থেকে

রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দল সমর্থিত মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলকে 'রাজাকার পুত্র' আখ্যায়িত করে তাকে ভোট না দেয়ার অনুরোধ জানিয়েছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের রাজশাহী মহানগর ইউনিট কমান্ড। মুক্তিযোদ্ধারা বলেন, বুলবুলের বাবা ডা. রশিদ একাত্তরে মুক্তিযুদ্ধের সময় শান্তি কমিটির একজন সক্রিয় নেতা ছিলেন। তার নেতৃত্বে অনেক মুক্তিযোদ্ধাসহ নিরীহ মানুষকে হত্যা করা হয়। বহু মানুষের বাড়ি-ঘর লুটপাট ও অগ্নিসংযোগের নেতৃত্বও দিয়েছেন তিনি।

গতকাল বৃহস্পতিবার সকালে রাজশাহী প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মুক্তিযোদ্ধা সংসদের রাজশাহী মহানগর ইউনিট কমান্ডের আহবায়ক ডা. আবদুল মান্নান। সম্মেলনে আরো উপস্থিত ছিলেন সংসদ সদস্য মুক্তিযোদ্ধা জিনাতুন নেসা তালুকদার, মীর ইকবাল, অধ্যাপক রুহুল আমিন প্রামাণিক, শফিকুর রহমান রাজা, বরজাহান আলী, পুঠিয়া উপজেলা চেয়ারম্যান মর্জিনা বেগম, পুঠিয়ার মুক্তিযোদ্ধা রওশন আলী, ওয়াজেদ আলী, আবুল হোসেন, আবদুল কাদের প্রমুখ।

মুক্তিযোদ্ধারা বলেন, স্বাধীনতা যুদ্ধের সময় রাজশাহীর পুঠিয়াতে শান্তি কমিটির সদস্য হিসেবে ডা. রশিদ নানা অপকর্মের সঙ্গে যুক্ত ছিলেন। শান্তি কমিটির নেতা ডা. আবদুল মজিদ, আবদুর রহমান, মাওলানা আবদুল আজিজ ও আবদুল কুদ্দুস সরকারের যোগসাজশে ডা. রশিদ হিন্দুদের বাড়ি-ঘর লুটপাট, অগ্নিসংযোগ ও হত্যাকাণ্ডের মতো মানবতাবিরোধী কর্মকাণ্ডে জড়িত ছিলেন। দেশ স্বাধীনের পর তিনি পুঠিয়া থেকে পালিয়ে রাজশাহী মহানগরীর উপশহরে বসবাস শুরু করেন। দীর্ঘদিন ধরে রাজশাহীর মুক্তিযোদ্ধারা তার কুকর্মের প্রতিবাদ জানিয়ে বিচার চেয়ে আসছেন। তাই 'রাজাকার পুত্র'কে ভোট না দিতে রাজশাহীবাসীর প্রতি অনুরোধ জানান তারা।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
চার সিটি নির্বাচনে সেনা মোতায়েনের দাবি জানিয়েছে বিএনপি। আপনি কি মনে করেন এই দাবি যৌক্তিক?
5 + 3 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
জুন - ৭
ফজর৩:৪৩
যোহর১১:৫৭
আসর৪:৩৭
মাগরিব৬:৪৭
এশা৮:১১
সূর্যোদয় - ৫:১০সূর্যাস্ত - ০৬:৪২
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :