The Daily Ittefaq
ঢাকা, বুধবার, ০৩ জুলাই ২০১৩, ১৯ আষাঢ় ১৪২০ এবং ২৩ শাবান ১৪৩৪

জাতীয় মত্স্য সপ্তাহ পালন

ইত্তেফাক ডেস্ক

গতকাল মঙ্গলবার দেশের বিভিন্ন স্থানে জাতীয় মত্স্য সপ্তাহ উদ্বোধন করা হয়েছে। খবর দৈনিক ইত্তেফাক জেলা প্রতিনিধি ও থানা সংবাদদাতাদের।

ব্রাহ্মণবাড়িয়া

জাতীয় মত্স্য সপ্তাহ উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন ও মত্স্য অধিদপ্তরের উদ্যোগে শহরে একটি র্যালি বের হয়। র্যালি শেষে স্থানীয় ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক নূর মোহাম্মদ মজুমদার।

পিরোজপুর

পিরোজপুরে জাতীয় মত্স্য সপ্তাহ উদ্বোধন করা হয়। স্থানীয় শিল্পকলা একাডেমী মিলনায়তনে সপ্তাহের উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মো. ইসলাম হোসেন। জেলা মত্স্য কর্মকর্তা অলিয়ুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার আবু আশরাফ।

নাটোর

নাটোরে আনুষ্ঠানিকভাবে জাতীয় মত্স্য সপ্তাহ শুরু হয়েছে। জেলা মত্স্য অধিদপ্তর বর্ণাঢ্য এক শোভাযাত্রা বের করে। পরে গণগ্রন্থাগার মিলনায়তনে এক আলোচনাসভার আয়োজন করা হয়। জেলা মত্স্য কর্মকর্তা রেজাউল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক জাফরউল্লাহ।

মাগুরা

মাগুরায় জাতীয় মত্স্য সপ্তাহ-২০১৩ শুরু হয়েছে। সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মাসুদ আহম্মদ। এ উপলক্ষে সকালে জেলা প্রশাসন ও মত্স্য অধিদপ্তর মাগুরার উদ্যোগে শহরে র্যালি এবং সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

ময়মনসিংহ

আলোচনাসভার মধ্য দিয়ে ময়মনসিংহে শুরু হয়েছে জাতীয় মত্স্য সপ্তাহ। এ উপলক্ষে মত্স্য অধিদপ্তরের আয়োজনে জেলা প্রশাসকের অফিস প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়।

মেহেরপুর

মেহেরপুরে মত্স্য অধিদপ্তর ও জেলা প্রশাসনের আয়োজনে মেহেরপুর জাতীয় মত্স্য সপ্তাহ পালিত হয়েছে। জেলা শিল্পকলা একাডেমির সামনে থেকে জেলা প্রশাসক মাহমুদ হোসেনের নেতৃত্বে একটি বণ্যার্ঢ র্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্ষালয়ের সামনে গিয়ে শেষ হয়।

সাতক্ষীরা

সাতক্ষীরায় শুরু হয়েছে জাতীয় মত্স্য সপ্তাহ ২০১৩। জাতীয় মত্স্য সপ্তাহ বাস্তবায়ন কমিটি সাতক্ষীরার আয়োজনে মঙ্গলবার সাতক্ষীরা পৌর দীঘিতে পোনা অবমুক্তির মধ্য দিয়ে মত্স্য সপ্তাহ শুরু হয়। এরপর শহীদ রাজ্জাক পার্ক থেকে এক বর্ণাঢ্য র্যালি বের হয়ে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে গিয়ে শেষ হয়।

সিরাজদিখান (মুন্সিগঞ্জ)

মঙ্গলবার সিরাজদিখান উপজেলা সদরে র্যালি, আলোচনাসভা ও মুক্ত জলাশয়ে মাছের অবমুক্তকরণের মধ্য দিয়ে মত্স্য সপ্তাহ শুরু হয়েছে। প্রধান অতিথি হিসাবে মত্স্য সপ্তাহের উদ্বোধন করেন মুন্সিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য সুকুমার রঞ্জন ঘোষ। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল কাসেমের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মো. মহিউদ্দিন আহমেদ, ভাইস চেয়ারম্যান এডভোকেট আবুল কাসেম, হেলেনা ইয়াসমিন প্রমুখ।

নগরকান্দা (ফরিদপুর)

'মাছে মাছে ভরবো দেশ গড়বো সোনার বাংলাদেশ' এই শ্লোগানকে সামনে রেখে ফরিদপুরের নগরকান্দায় শুরু হয়েছে জাতীয় মত্স্য সপ্তাহ ২০১৩। উপজেলা প্রশাসন ও মত্স্য দফতরের আয়োজনে সপ্তাহ পালন উপলক্ষে সকালে বিশাল এক র্যালি বের করে সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

দৌলতপুর (কুষ্টিয়া)

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় জাতীয় মত্স্য সপ্তাহ ২০১৩ উদযাপন উপজেলা কমিটির আয়োজনে জাতীয় মত্স্য সপ্তাহ উদ্বোধন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালিত হয়। সকাল ১১টায় একটি র্যালি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এরপর উপজেলা পরিষদ মিলনায়তনে দৌলতপুরের ইউএনও অরুণ মণ্ডলের সভাপতিত্বে আয়োজিত আলোচনাসভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান হারেজ উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান আলী আকবর প্রমুখ।

সৈয়দপুর (নীলফামারী)

নীলফামারীর সৈয়দপুরে বর্ণাঢ্য র্যালি ও আলোচনাসভার আয়োজন করা হয়। সকালে র্যালিটি শহর প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ হলরুমে এক আলোচনাসভায় মিলিত হয়। উপজেলা নির্বাহী অফিসার শফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান আব্বাস আলী সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকী প্রমুখ।

বড়াইগ্রাম (নাটোর)

'মাছে মাছে ভরবো দেশ, গড়বো সোনার বাংলাদেশ' প্রতিপাদ্যে নাটোরের বড়াইগ্রামে র্যালি, আলোচনাসভা ও পোনা মাছ অবমুক্তকরণের মধ্য দিয়ে জাতীয় মত্স্য সপ্তাহ শুরু হয়েছে। উপজেলা হলরুমে আয়োজিত আলোচনাসভায় ইউএনও সাইফুল ইসলামের সভাপতিত্বে ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতা প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন।

আদিতমারী (লালমনিরহাট)

'মাছে মাছে ভরবো দেশ, গড়বো সোনার বাংলাদেশ' এই প্রতিপাদ্য বিষয় নিয়ে সারাদেশের ন্যায় লালমনিরহাটের আদিতমারীতে উদযাপিত হলো মত্স্য সপ্তাহ। দিবসটি উপলক্ষে র্যালি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রেজাউল আলম সরকারের সভাপতিত্বে আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সিরাজুল হক।

কাশিয়ানী(গোপালগঞ্জ)

কাশিয়ানীতে র্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়। উপজেলা মত্স্য অধিদফতরের উদ্যেগে সকাল ৯টায় একটি র্যালি বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা চত্বরে এসে শেষ হয়। উপজেলা মত্স্য কর্মকর্তা বিজন কুমার নন্দীর সভাপতিত্বে বক্তব্য রাখেন কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আ. লতিফ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শামছুন্নাহার মিনা জামান প্রমুখ।

কুমারখালি (কুষ্টিয়া)

কুষ্টিয়ার কুমারখালিতে শুরু হয়েছে জাতীয় মত্স্য সপ্তাহ ২০১৩। সকালে কুমারখালির আবুল হোসেন তরুণ অডিটোরিয়ামে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন কুষ্টিয়া-৪ (কুমারখালি-খোকসা) আসনের সংসদ সদস্য বেগম সুলতানা তরুণ। উপজেলা মত্স্য অফিসের আয়োজনে এ উপলক্ষে আলোচনাসভায় ইউএনও মো. মনিরুজ্জামানের সভাপতিত্বে বক্তব্য রাখেন এসি ল্যান্ড আরিফ-উজ-জামান, উপজেলা মত্স্য কর্মকর্তা সাজদার রহমান প্রমুখ।

মীর্জাগঞ্জ (পটুয়াখালী)

মীর্জাগঞ্জে মত্স্য বিভাগের উদ্যোগে জাতীয় মত্স্য সপ্তাহ পালন উপলক্ষে উপজেলা শহরে শোভাযাত্রা বের করা হয়। পরে উপজেলা পরিষদের পুকুরে অবমুক্ত করা হয় বিভিন্ন প্রজাতির মাছের পোনা। উপজেলা অডিটোরিয়ামে এ উপলক্ষে উপজেলা মত্স্য কর্মকর্তা পলাশ চন্দ্র দেবনাথের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ইউএনও মো. জয়নুল আবেদীন।

শেরপুর (বগুড়া)

শেরপুরে জাতীয় মত্স্য সপ্তাহ উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে একটি শোভাযাত্রা শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে শহর প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদ হলরুমে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহমুদুল আলম, সিনিয়র উপজেলা মত্স্য কর্মকর্তা মো. আব্দুর রউফ, কৃষি কর্মকর্তা আব্দুর রহিম, আসালতুজ্জামান, সাইফুল ইসলাম, মাছ চাষি হায়দার আলী প্রমুখ।

সদরপুর (ফরিদপুর)

ফরিদপুরের সদরপুর উপজেলা প্রশাসন ও মত্স্য অধিদফতরের উদ্যোগে জাতীয় মত্স্য সপ্তাহের উদ্বোধন করা হয়। এ উপলক্ষে উপজেলা নির্বাহী অফিসার মো. লোকমান হোসেনের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র্যালি উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র্যালি শেষে উপজেলা পরিষদ পুকুরে পোনা অবমুক্ত করে। উপজেলা দরবার হলে নির্বাহী অফিসার মো. লোকমান হোসেনের সভাপতিত্বে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আ. ছত্তার ফকির।

বোচাগঞ্জ (দিনাজপুর)

দিনাজপুর জেলার বোচাগঞ্জ উপজেলায় মত্স্য সপ্তাহের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি। উপজেলার ৪নং ইউপির ঐতিহাসিক সত্যমান ডাঙ্গী মন্দির প্রাঙ্গণে উপজেলা নির্বাহী অফিসার আব্দুর রউফ মণ্ডলের সভাপতিত্বে এক মত্স্য চাষি সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ফরহাদ হাসান চৌধুরী ইগলু।

করিমগঞ্জ (কিশোরগঞ্জ)

করিমগঞ্জে জাতীয় মত্স্য সপ্তাহ-২০১৩ পালন করা হয়েছে। এ উপলক্ষে উপজেলা মত্স্য বিভাগ সপ্তাহব্যাপী বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে। এসব কর্মসূচির মধ্যে ছিল র্যালি, পোনা মাছ অবমুক্তিকরণ,আলোচনাসভা, ফরমালিন বিরোধী অভিযান, মত্স্য চাষভিত্তিক ভিডিও প্রদর্শনী ও পুরস্কার বিতরণ।

কসবা (ব্রাহ্মণবাড়িয়া)

কসবা উপজেলা মত্স্য অধিদপ্তর আয়োজিত জাতীয় মত্স্য সপ্তাহ নানা কর্মসূচির মধ্য দিয়ে শুরু হয়েছে। উদ্বোধনী কর্মসূচির মধ্যে রয়েছে উপজেলা পরিষদ পুকুর পোনা অবমুক্তকরণসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের সমন্বয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনাসভা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

চান্দিনা ও বুড়িচং (কুমিল্লা)

উপজেলা মত্স্য অধিদপ্তরের আয়োজনে মঙ্গলবার সকালে উপজেলা চত্বর থেকে একটি বর্ণাঢ্য র্যালি বের হয়ে চান্দিনার প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সাফিয়া আক্তার।

কাউখালী (পিরোজপুর)

পিরোজপুরের কাউখালীতে জাতীয় মত্স্য সপ্তাহ উপলক্ষে উপজেলা মত্স্য দপ্তর আয়োজিত সাত দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যে র্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা হলরুমে উপজেলা নির্বাহী অফিসার হাসান হাবীবের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এস,এম আহসান কবীর।

রানীশংকৈল (ঠাকুরগাঁও)

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলা থেকে জাতীয় মত্স্য সপ্তাহ-২০১৩ শুরু হয়েছে। এ উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরে ইউএনও এনামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান সইদুল হক।

বামনা (বরগুনা)

বরগুনার বামনা উপজেলা পরিষদ পুকুরে মত্স্য পোনা অবমুক্ত করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী ডাঃ আফসারুল আমীন জাতীয় মত্স্য সপ্তাহের বামনা উপজেলার কর্মসূচি উদ্বোধন করেন।

বটিয়াঘাটা (খুলনা)

জাতীয় মত্স্য সপ্তাহ উদ্বোধন উপলক্ষে র্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ইউএনও শান্তি মনি চাকমার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আশরাফুল আলম খান।

বাগমারা (রাজশাহী)

জাতীয় মত্স্য সপ্তাহ উপলক্ষে বাগমারায় র্যালি ও আলোচনসভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা মত্স্য অফিসের উদ্যোগে একটি র্যালি বের হয়ে ভবানীগঞ্জের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণের পর আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদেকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন উপজেলা মত্স্য কর্মকর্তা খালেদুজ্জামান।

বোদা (পঞ্চগড়)

আলোচনা সভা ও মত্স্য পোনা অবমুক্তকরণের মধ্যদিয়ে এর উদ্বোধন করা হয়। সংসদ সদস্য অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মত্স্য সপ্তাহের উদ্বোধন করেন।

চলনবিল (সিরাজগঞ্জ)

তাড়াশে জাতীয় মত্স্য সপ্তাহ পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে তাড়াশের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে অডিটোরিয়ামে এক আলোচনা সভা উপজেলা নির্বাহী অফিসার শরীফ রায়হান কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গাজী ম.ম.আমজাদ হোসেন মিলন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা রুহুল আমিন আল ফারুকী, বারুহাস ইউপি চেয়ারম্যান মোক্তার হোসেন মুক্তা, মাধাইনগর ইউপি চেয়ারম্যান সাইদুর রহমান সাঈদ।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
গভর্নর ড. আতিউর রহমান বলেছেন, 'গ্রামীণ ব্যাংকের কাঠামোগত পরিবর্তনের দরকার নেই।' আপনিও কি তাই মনে করেন?
8 + 5 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
আগষ্ট - ৪
ফজর৪:০৭
যোহর১২:০৫
আসর৪:৪২
মাগরিব৬:৪৩
এশা৮:০২
সূর্যোদয় - ৫:২৯সূর্যাস্ত - ০৬:৩৮
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :