The Daily Ittefaq
ঢাকা, বুধবার, ০৩ জুলাই ২০১৩, ১৯ আষাঢ় ১৪২০ এবং ২৩ শাবান ১৪৩৪

গ্রাউন্ড কার্গো হ্যান্ডেলিং যৌথ উদ্যোগে হলে বিমান কর্মীরা লাভবান হবেন :কেভিন

ইত্তেফাক রিপোর্ট

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা কেভিন জন স্টীল বলেছেন, বিমানের গ্রাউন্ড ও কার্গো হ্যান্ডেলিং যৌথ উদ্যাগে করার যে প্রক্রিয়া শুরু হয়েছে সেটি বাস্তবায়িত হলে বিমান এবং এর কর্মীরা আর্থিকভাবে লাভবান হবেন। যৌথ এ উদ্যোগটি হবে শতভাগ বিমান মালিকানার অধীনে। এতে কোন বিমান কর্মী চাকরি হারাবে না, বেতন-ভাতাও কমবে না। বরং নতুন অনেকে চাকরি পাবেন, কেউ কেউ এখনকার চেয়ে বেশি রোজগার করবেন।

গতকাল মঙ্গলবার দুপুরে জাতীয় পতাকাবাহী বিমানের প্রধান কার্যালয় বলাকায় আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে তিনি এ কথা বলেন। কেভিন স্টীল জানান, বিমানের গ্রাউন্ড ও কার্গো হ্যান্ডেলিংয়ের যৌথ উদ্যোগের বিষয়ে সাম্প্রতিক সময়ে যে দুটি রিকোয়েস্ট ফর ইনফরমেশন (আরএফআই) প্রকাশ করা হয়েছে, সেটা কেবলমাত্র প্রাথমিক পর্যায়ে রয়েছে। মন্ত্রণালয়, বিমান পরিচালনা পর্যদ ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) এসব আরএফআইয়ের মূল্যায়ন ও অনুমোদন না করা পর্যন্ত আমরা এটিকে আর এগিয়ে নেব না। তিনি বলেন, প্রস্তাবিত যৌথ উদ্যোগটি চুক্তির আগে, চুক্তিকালীন সময় এবং চুক্তি শেষ হওয়ার পর অর্থাত্ সব সময়ই এর নিরঙ্কুশ ক্ষমতা বিমানেরই থাকবে। উপরন্তু, চুক্তির মেয়াদ শেষে এ দুটি এলাকার সকল যন্ত্রপাতি ও সম্পদের মালিকানা বিমানের হবে। তিনি বলেন, নতুন যন্ত্রপাতি, কম্পিউটার সামগ্রী, ট্রেনিং, অবকাঠামোগত প্রয়োজনে এখনই এই দুটি এলাকায় মিলিয়ন মিলিয়ন ডলার নগদ অর্থের বিনিয়োগ প্রয়োজন। পরিসেবার মান বাড়াতে পেশাদার ব্যবস্থাপনারও প্রয়োজন হবে। বর্তমানে এখানে যে মানের সেবা দেয়া হয়, তা বাংলাদেশের সম্পর্কে বিশ্ববাসীর মনে বিরূপ ধারণারই জন্ম দিয়ে চলেছে। তিনি বলেন, সকল যাত্রী এবং কার্গো শিপার/এজেন্টরা যৌথ উদ্যোগে গৃহীত প্রভূত উন্নয়নে সন্তুষ্ট হবেন। কারণ এতে 'প্রোডাকট' ও সেবার মানে বিরাট পরিবর্তন আসবে। যৌথ উদ্যোগে উপরোক্ত শর্তগুলো পূরণ না হলে তিনি এটি নিয়ে আর এগুবেন না বলে সাফ জানিয়ে দেন।

জাতীয় নিরাপত্তার বিষয়টি বিবেচনায় রেখে বাংলাদেশ বিমানের একমাত্র লাভজনক খাত গ্রাউন্ড ও কার্গো হ্যান্ডেলিং যৌথ মালিকানায় দেয়ার সিদ্ধান্ত থেকে সরে আসার অনুরোধ জানিয়ে আসছে বিমান শ্রমিকদের সংগঠন। এ প্রসঙ্গে কেভিন বলেন, আগামী সপ্তাহে সিবিএ নেতৃবৃন্দের সঙ্গে বিষয়টি নিয়ে বৈঠক করা হবে।

কেভিন উল্লেখ করেন, আজ বুধবার থেকে বিমানের জন্য সম্পূর্ণ নতুন এবং কার্যকরী একটি ওয়েবসাইট উদ্বোধন করা হবে। এখানে সকল 'প্রোডাকট ও সেবা' গ্রাহকদের জন্য উন্মুক্ত থাকবে। নতুন ওয়েবসাইট উদ্বোধন উপলক্ষে বিমান একটি 'বিশেষ প্রোমোশন' ঘোষণা করেছে। এর অধীনে ওয়েবসাইটের মাধ্যমে বুকিং দিয়ে বিমানের যে কোন সেক্টরে যে কোন ক্লাসে অর্ধেক মূল্যে (ট্যাক্স পূর্ব মূল্য) টিকিট কেনা যাবে। সর্বোচ্চ ২ হাজার সীট এই প্রোমোশনের আওতায় বিক্রি করা হবে।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
গভর্নর ড. আতিউর রহমান বলেছেন, 'গ্রামীণ ব্যাংকের কাঠামোগত পরিবর্তনের দরকার নেই।' আপনিও কি তাই মনে করেন?
9 + 1 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
নভেম্বর - ১
ফজর৫:০৪
যোহর১১:৪৮
আসর৩:৩৫
মাগরিব৫:১৪
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:২৪সূর্যাস্ত - ০৫:০৯
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :