The Daily Ittefaq
ঢাকা, মঙ্গলবার ৮ জুলাই ২০১৪, ২৪ আষাঢ় ১৪২১, ৯ রমজান ১৪৩৫
সর্বশেষ সংবাদ ফতুল্লায় শ্রমিক-পুলিশ সংঘর্ষে গুলিবিদ্ধসহ আহত ১৫ | খুলনায় চিকিৎসকদের কর্মবিরতি ১৫ জুলাই পর্যন্ত স্থগিত | বুধবার থেকে রাজশাহীতে অনির্দিষ্ট কালের পরিবহণ ধর্মঘটের ডাক | সমুদ্রসীমার রায়: সাড়ে ১৯ হাজার বর্গকিলোমিটার পেল বাংলাদেশ | সবকিছুর ঊর্ধ্বে দেশ: সাকিব

সংবাদ সংক্ষেপ

রূপগঞ্জে শ্রমিক অসন্তোষের জেরে মহাসড়ক অবরোধ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাব পৌরসভার মৈকুলী এলাকার সিকদার অ্যাপারেলস নামে একটি পোশাক তৈরির কারখানায় গতকাল সোমবার সকালে চারদফা দাবিতে শ্রমিকদের মধ্যে অসন্তোষ দেখা দেয়। উত্তেজিত শ্রমিকরা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে দফায় দফায় ঘণ্টাব্যাপী বিক্ষোভ করেন। পরে রূপগঞ্জ থানা পুলিশ ও কাঁচপুর শিল্প পুলিশ এসে শ্রমিকদের সান্ত্বনা দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ব্যাপারে কারখানার ব্যবস্থাপনা পরিচালক জাফরউল্ল¬াহ হালিম জানান, শ্রমিকদের দাবির বিষয়ে আলোচনা করা হবে ঘোষণা দিলে শ্রমিকরা ফের কাজে যোগদান করেন। রূপগঞ্জ থানার ওসি আসাদুজ্জামান মীর জানান, পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। গার্মেন্টস এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

পূর্বধলায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ

পূর্বধলা (নেত্রকোনা) সংবাদদাতা নেত্রকোনার পূর্বধলায় গতকাল সোমবার সকালে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। উপজেলার ধলামূলগাঁও, জারিয়া ও ঘাগড়া ইউনিয়নের ৫ হাজার ৭শ' জন কৃষকের মাঝে এ বীজ ও সার বিতরণ করা হয়। উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের যৌথ উদ্যোগে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ হেলালউদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ওয়ারেসাত হোসেন বেলাল (বীর প্রতীক)। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন। বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা স্বপন কুমার সাহা, পূর্বধলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মুশফিকুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান হোসনে আরা বেগম লুত্ফা প্রমুখ।

রায়পুরায় কৃষকদের সার ও বীজ বিতরণ

রায়পুরা (নরসিংদী) সংবাদদাতা রোপা আমন ফসলে প্রণোদনা কর্মসূচি-২০১৪-১৫-এর আওতায় নরসিংদীর রায়পুরা উপজেলার ১২০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে গতকাল সোমবার বিনামূল্যে সার ও নেরিকা জাতের ধান বীজ বিতরণ করেন উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। বীজ বিতরণী অনুষ্ঠানে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ ড. সাফায়েতউল্লাহ সিদ্দিকীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান চৌধুরী। উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা রোজিনা আক্তার, রায়পুরা ডিপ্লোমা কৃষিবিদ ইন্সটিটিউটের সভাপতি এ, কে, এম ফিরুজ, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ আতাউর রহমান প্রমুখ।

মির্জাপুরে আইন-শৃঙ্খলা উন্নয়নে মতবিনিময় সভা

মির্জাপুর (টাঙ্গাইল) সংবাদদাতা ঈদকে সামনে রেখে এলাকার আইন-শৃঙ্খলার উন্নয়নে কমিউনিটি পুলিশের সদস্যদের নিয়ে গতকাল সোমবার টাঙ্গাইলের মির্জাপুরে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এক মতবিনিময় সভা করেছেন। সভায় টাঙ্গাইল জেলা অতিরিক্ত পুলিশ সুপার শংকর কুমার রায় উপস্থিত ছিলেন । ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম মোস্তফার সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন মির্জাপুর বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ সালাউদ্দিন আহমেদ বাবর, মির্জাপুর বাজার বণিক সমিতির সভাপতি গোলাম ফারুক সিদ্দিকী, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহাদত হোসেন সুমন, মির্জাপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও দৈনিক ইত্তেফাক এবং মোহনা টেলিভিশনের সাংবাদিক মীর আনোয়ার হোসেন টুটুল, বাঁশতৈল ইউনিয়নের চেয়ারম্যান শামসুল আলম, উপজেলা স্বেচ্ছা সেবকলীগের সাধারণ সম্পাদক আমিনুর রহমান আকন্দ প্রমুখ।

কালীগঞ্জে ফরমালিন রোধে সভা ও অভিযান

কালীগঞ্জ (গাজীপুর) সংবাদদাতা গাজীপুরের কালীগঞ্জে মাছে ও ফলে ফরমালিনের ব্যবহার রোধে সচেতনতা সভা ও অভিযান করেছে উপজেলা প্রশাসন। গতকাল সোমবার উপজেলা মত্স্য অফিসের উদ্যোগে কালীগঞ্জ বাজারের মাছ ও ফলের দোকানে অভিযান শেষে গণসচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মো. মনিরুজ্জামানের নেতৃত্বে অভিযান করে সভায় উপস্থিত ছিলেন- উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ভাস্কর দেবনাথ বাপ্পী, মত্স্য অফিসার মুহাম্মদ দেলোয়ার হোসেন, থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নাজমুল হক ভুঁইয়া প্রমুখ।

শিবালয় উপজেলা ভূমি অফিস দুর্নীতির আখড়া

শিবালয় (মানিকগঞ্জ) সংবাদদাতা শিবালয় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অফিসে ঘুষ, দুর্নীতি 'ওপেন সিক্রেট' ব্যাপারে পরিণত হয়েছে। ভূমি সংক্রান্ত যে কোন কাজ করতে গেলে কর্মকর্তা-কর্মচারীদের চাহিদামাফিক টাকা না দিলে ফাইল নড়ে না এমন অভিযোগ অসংখ্য ভুক্তভোগীর। জানা গেছে, উপজেলার ৭টি ইউনিয়ন তহশিল অফিস ও ব্যক্তিগত উদ্যোগে আনা নামজারি জমাভাগ, বাটোয়ারা, মিস কেস, এস এ-আরএস খসড়া পর্চাসহ ভূমি সংক্রান্ত যে কোন কাজ এ অফিসে উপস্থাপন করতে টাকা দিতে হয়। পরবর্তীতে ফাইলের অগ্রগতি ও কাজ সম্পন্ন করার মাঝে কয়েক দফা মোটা টাকা না দিলে তা সমাধা হয় না। চিহ্নিত কর্মকর্তা-কর্মচারীরা টাকা না পেলে অযথা ভোগান্তি সৃষ্টি করায় দিনের পর দিন ঘুরতে হয়। এ বিষয়ে শিবালয় ইউএনও একেএম গালিভ খান জানান, সুনির্দিষ্ট বিষয়ে লিখিত অভিযোগ পাওয়া মাত্র দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

মিরপুরে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

মিরপুর (কুষ্টিয়া) সংবাদদাতা কুষ্টিয়ার মিরপুরে ভ্রাম্যমাণ আদালতে অভিযান চালিয়ে ৬ জন ব্যবসায়ীর কাছ থেকে ৯ হাজার ৫শ' টাকা জরিমানা আদায় করেছে গতকাল সোমবার । উপজেলা নির্বাহী অফিসার আজাদ জাহান ও সহকারী কমিশনার (ভূমি) সিরাজাম মুনিরা'র নের্তৃত্বে ভ্রাম্যমাণ আদালত চলাকালীন সময়ে তার সাথে ছিলেন মিরপুর উপজেলা মত্স্য কর্মকর্তা রোকনুজ্জামান ও মিরপুর থানা পুলিশ। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯'র ৪২ ধারার অপরাধে মিরপুর বাজারের বকুল ফল ভান্ডারকে ২ হাজার, জাহাঙ্গীর হোটেল ৪ হাজার, উজ্জল মিষ্টান্ন ভান্ডার ১ হাজার, মশান বাজারের বাবুল ফল ভান্ডার ১ হাজার, দুলাল টি স্টল ৫শ' ও হাকিম ভ্যারাইটি স্টোরকে ১ হাজার টাকা জরিমানা আদায় করে।

চুয়াডাঙ্গায় মত্স্য অধিদফতরের মতবিনিময় সভা

চুয়াডাঙ্গা প্রতিনিধি জাতীয় মত্স্য সপ্তাহের ৬ষ্ঠ দিন গতকাল সোমবার চুয়াডাঙ্গা জেলা মত্স্য ভবনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলায় কর্মরত সকল প্রিন্ট ও ইলেক্ট্রোনিক্স মিডিয়ার জেলা প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় মত্স্য অধিদফতর কর্মকর্তা ড. মনিরুজ্জামান ফরমালিনের অপব্যবহার রোধ এবং পুকুর ও জলাশয় সংরক্ষণে সচেতনা সৃষ্টির উপর গুরুত্বারোপ করেন। জেলা মত্স্য কর্মকর্তা বজলুর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় মত্স্য অধিদফতর কর্মকর্তা ড. মনিরুজ্জামান বলেন, মানব দেহে প্রটিন শক্তিগুণ বৃদ্ধি এবং আমিষ জাতীয় খাদ্যে স্বয়ংভরতার লক্ষ্যে সরকার মাছ চাষের প্রসার বৃদ্ধির উপর গুরুত্বারোপ করেছেন।

পীরগঞ্জ পৌরসভার বাজেট ঘোষণা

পীরগঞ্জ (ঠাকুরগাঁও) সংবাদদাতা নতুন কোনো কর আরোপ না করেও ৯ লক্ষ ৭৯ হাজার (প্রায়) টাকা উদ্বৃত দেখিয়ে পীরগঞ্জ পৌরসভার ২০১৪-২০১৫ অর্থবছরে ৮ কোটি ৭৯ লক্ষ ৩৩ হাজার ৬৩৩ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। গতকাল সোমবার সকালে পীরগঞ্জ পৌরসভা বাজেট অধিবেশনে এ বাজেট ঘোষণা করেন পৌর মেয়র মোঃ রাজিউর রহমান রাজু। এ সময় পৌর কাউন্সিলর ও সচিবসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিক এবং পৌর কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। এবারের বাজেটে পয়ঃনিষ্কাশন, পরিষ্কার পরিচ্ছন্নতা, স্বাস্থ্যসেবা, বিদ্যুত্ ও রাস্তাঘাটের উন্নয়ন প্রভৃতির উপর গুরুত্ব আরোপ করা হয়েছে।

পীরগঞ্জে গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় সভা

পীরগঞ্জ (ঠাকুরগাঁও) সংবাদদাতা জাতীয় মত্স্য সপ্তাহ উদযাপনের অংশ হিসেবে রবিবার পীরগঞ্জ উপজেলার কর্মরত গণমাধ্যম কর্মীদের সাথে উপজেলা মত্স্য দপ্তরের মতবিনিময় সভা উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে। 'ফরমালিন ব্যবহার রোধ এবং জলাশয় সংরক্ষণে সচেতনতার সৃষ্টি' বিষয়ক আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা মত্স্য কর্মকর্তা মোঃ ফয়সাল আযম, ইত্তেফাক সংবাদদাতা ও পীরগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোঃ মেহের এলাহী, সাধারণ সম্পাদক মোঃ জয়নাল আবেদীন বাবুল, সহ-সভাপতি হাফিজুল ইসলাম, যুগ্ম সম্পাদক মোকাদ্দেস হায়াত মিলন, কোষাধ্যক্ষ বুলবুল আহম্মেদ, সাংবাদিক কল্যাণ সমিতির সম্পাদক মোঃ মোশাররফ হোসেন, আর জে এফ সভাপতি আব্দুর রহমান সম্পাদক মিন্টু, উপজেলা প্রেসক্লাব সভাপতি গীতি গমন ও সম্পাদক কামরুজ্জামান, প্রথম আলো প্রতিনিধি কাজী নুরুল ইসলাম প্রমুখ।

বোদা উপজেলা চেয়ারম্যানের বেতনের অর্থ দুঃস্থদের মাঝে বিতরণ

বোদা (পঞ্চগড়) সংবাদদাতা পঞ্চগড়ের বোদা উপজেলার ময়দানদীঘি ইউনিয়নের সোনাপাড়া গ্রামের আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে নগদ অর্থ প্রদান করা হয়েছে। বোদা উপজেলা পরিষদ চেয়ারম্যান সফিউল্লাহ সুফি উপজেলা পরিষদ থেকে প্রাপ্ত প্রথম নিজের সম্মানি ভাতার সমুদয় টাকা গতকাল সোমবার নিজেই দুঃস্থ পরিবারদের মাঝে বিতরণ করেন। জানা গেছে বোদা উপজেলা পরিষদ চেয়ারম্যানের নির্বাচনী ওয়াদা ছিল উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হলে উপজেলা পরিষদ থেকে প্রাপ্ত নিজের বেতন-ভাতার সমুদয় টাকা দুঃস্থদের মাঝে বিতরণ করবেন। অর্থ বিতরণ অনুষ্ঠানে অন্যানের মধ্যে বোদা ইউপি চেয়ারম্যান আবু বক্কর ছিদ্দিক মহব্বত উপস্থিত ছিলেন।

কাউখালীতে ফরমালিনের ব্যবহার রোধে মতবিনিময়

কাউখালী (পিরোজপুর) সংবাদদাতা পিরোজপুরের কাউখালীতে গণমাধ্যম কর্মীদের নিয়ে জাতীয় মত্স্য সপ্তাহ উপলক্ষে ফরমালিনের ব্যবহার রোধ ও জলাশয় সংরক্ষণে সচেতনতা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সভায় উপজেলা মত্স্য কর্মকর্তা ফণিভূষণ পালের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন কাউখালী প্রেসক্লাবের সাবেক সভাপতি ইত্তেফাক সংবাদদাতা রবিউল হাসান রবিন, যুগান্তর প্রতিনিধি রতন কুমার দাস, নয়াদিগন্ত সংবাদদাতা রিয়াদ মাহামুদ সিকদার, আমাদের অর্থনীতির প্রতিনিধি রফিকুল ইসলাম, ভোরের ডাক প্রতিনিধি এনামুল হক, সংগ্রাম প্রতিনিধি তারিকুল ইসলাম পান্নু, আজকালের প্রতিনিধি সৈয়দ বশির আহম্মেদ প্রমুখ।

দেবীগঞ্জে মত্স্য সপ্তাহ পালনে প্রামাণ্যচিত্র প্রদর্শন

দেবীগঞ্জ (পঞ্চগড়) সংবাদদাতা দেবীগঞ্জে জাতীয় মত্স্য সপ্তাহ পালন উপলক্ষে বর্তমান সরকারের সময়ে মত্স্য সেক্টরে অগ্রগতি বিষয়ে আলোচনা সভা ও প্রামাণ্যচিত্র প্রদর্শন গতকাল সোমবার উপজেলার দণ্ডপাল ইউনিয়ন পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়। ইউপি চেয়ারম্যান আজগর আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান হাসনাত্ জামান চৌধুরী জজ, মত্স্য কর্মকর্তা হাদিউর রহমান, আওয়ামী লীগের সভাপতি আ.স.ম নুরজ্জামান, প্রেসক্লাবের সভাপতি ফজলুর রহমান প্রমুখ।

মিরপুরে ছাত্রলীগের কমিটি গঠন

মিরপুর (কুষ্টিয়া) সংবাদদাতা কুষ্টিয়ার মিরপুরে ছাত্রলীগের আলোচনা সভা, কমিটি গঠন ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত রবিবার বিকালে উপজেলার আলোচনা সভা শেষে কমিটি গঠন ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। ছাত্রলীগ নেতা উজ্জ্বল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহাম্মদ আলী। সাবেক ছাত্রনেতা বাদশার সঞ্চালনে বিশেষ অতিথি ছিলেন জেলা জাসদের প্রচার সম্পাদক কারশেদ আলম, জাসদ নেতা সাইদুর রহমান মন্টু ও জাতীয় যুবজোটের সাধারণ সম্পাদক হাসান মাহমুদ। এসময় উপস্থিত ছিলেন ছাত্রনেতা নাজমুল ইসলাম, সেলিম আহমেদ, গরিব উল্লাহ, আব্দুল হান্নান, পিয়ার উদ্দিন পিরু, সাবেক ছাত্রনেতা বনি, শ্রাবণ আহমেদ প্রমুখ।

ময়মনসিংহে দারিদ্র্য বিমোচনে মত্স্য চাষ শীর্ষক সেমিনার

ময়মনসিংহ প্রতিনিধি বাংলাদেশ মত্স্য গবেষণা ইনস্টিটিউট জাতীয় মত্স সপ্তাহ উপলক্ষে মত্স্যচাষি, মত্স্য বিজ্ঞানী, মত্স্য কর্মকর্তা, মিডিয়া কর্মীদের নিয়ে 'দারিদ্র্য বিমোচন ও পুষ্টি যোগানে প্রযুক্তিভিত্তিক মত্স্যচাষ' শীর্ষক দিনব্যাপী সেমিনারের আয়োজন করে। গতকাল সোমবার বাংলাদেশ মত্স্য গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক মোহাম্মদ জাহেরের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. রফিকুল হক। সেমিনারে 'দারিদ্র্য বিমোচন ও পুষ্টি যোগানে প্রযুক্তিভিত্তিক মত্স্যচাষ' শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ মত্স গবেষণা ইনস্টিটিউটের পরিচালক ড. ইয়াহিয়া মাহমুদ। মত্স্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উপ-সচিব এ একে এম ফজলুল হক, মত্স্য অধিদপ্তরের উপ-পরিচালক পরিমল চন্দ্র দাস, বাংলাদেশ ফিশ হ্যাচারী এসোসিয়েশনের সভাপতি মো. সাজ্জাদ হোসেন, জেলা মত্স্য কর্মকর্তা সুরেশ চন্দ্র সরকার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণি বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. নিয়ামুল নাসের, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের মত্স্য বিজ্ঞান অনুষদের প্রফেসর ড. এস এম রহমত উল্ল্যাহ সেমিনারে বক্তব্য রাখেন।

মোরেলগঞ্জে ফরমালিন ব্যবহার রোধে মতবিনিময়

মোরেলগঞ্জ (বাগেরহাট) সংবাদদাতা বাগেরহাটের মোরেলগঞ্জে গতকাল সোমবার গণমাধ্যম ব্যক্তিত্বের সাথে ফরমালিন ব্যবহার রোধ বিষয়ক সচেতনতামূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। জাতীয় মত্স্য সপ্তাহ -২০১৪ উপলক্ষে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোরেলগঞ্জ প্রেসক্লাব সভাপতি মো. জামাল শরীফ। উপজেলা ভাইস চেয়ারম্যান এইচ এম ছাবুল আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা সিনিয়র মত্স্য কর্মকর্তা মো. ইয়াকিন আলী, মোরেলগঞ্জ প্রেসক্লাব সাবেক সভাপতি মেহেদী হাসান লিপন, উপজেলা মত্স্য সমিতির সভাপতি আবু সালেহ ফরাজি প্রমুখ।

তালতলীতে পুকুরে বিষ ঢেলে ৩৫ লাখ টাকা পোনা নিধন

আমতলী (বরগুনা) সংবাদদাতা বরগুনা জেলার তালীর ছাতনপাড়া গ্রামে গত রবিবার রাতে ওয়াজেদ মোল্লার লীজ নেয়া ৬টি পুকুরে বিষ ঢেলে দেড় থেকে তিন ইঞ্চি সাইজের প্রায় ২৮ লাখ পোনা নিধন করেছে দুর্বৃত্তরা। নিধন হওয়া পোনার বাজার মূল্য প্রায় ৩৫ লাখ টাকা। কান্নাজড়িত কণ্ঠে ওয়াজেদ মোল্লা বলেন, ছাতনপাড়া গ্রামে ৯টি পুকুর লীজ নিয়ে বিক্রির জন্য প্রায় ৪০ লাখ পোনা উত্পাদন করি। এর মধ্যে রবিবার রাতে শত্রুতাবশত দুর্বৃত্তরা ৬টি পুকুরে বিষ ঢেলে প্রায় ২৮ লাখ পোনা নিধন করে। সোমবার সকালে পুকুর পাড়ে গিয়ে দেখি লাখ লাখ পোনা মরে ভেসে উঠেছে।

ঈশ্বরগঞ্জে ফরমালিন রোধে মতবিনিময়

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) সংবাদদাতা ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে জাতীয় মত্স্য সপ্তাহ উপলক্ষে গণমাধ্যম কর্মীদের সঙ্গে ফরমালিন ব্যবহার রোধে ও জলাশয় সংরক্ষণে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার উপজেলা সিনিয়র মত্স্য কর্মকর্তা হীরেন্দ্র চন্দ্র সরকারের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন প্রেসক্লাব সভাপতি আবুল কালাম আজাদ, সম্পাদক সাইফুল ইসলাম তালুকদারসহ গণমাধ্যম কর্মী সিরাজুল ইসলাম নয়ন, মোহাম্মদ আলী রতন ভৌমিক, আজিজুল হাই সোহাগ, ফয়সাল আহম্মদ বিশাল, আজিদা সুলতানা শিউলি, রেজাউল করিম বিপ্লব প্রমুখ।

মদনে দু'পক্ষের সংঘর্ষে আহত ১৫

মদন (নেত্রকোনা) সংবাদদাতা বাড়ির সীমানা নিয়ে বিরোধের জের ধরে গতকাল সোমবার দুপুরে দু'পক্ষের সংঘর্ষে নারীসহ ১৫ জন আহত হয়েছে। আহতদের মধ্যে রহিছ উদ্দিনের অবস্থা আংশকা জনক থাকায় কতর্ব্যরত চিকিত্স্যক তাকে ময়মনসিংহ হাসপাতালে প্রেরণ করেন। ঘটনাটি ঘটেছে মদন পৌর সভার ৮ নং ওয়ার্ডের পূর্ব জাহাঙ্গীরপুর গ্রামে।

জানা যায়, এই গ্রামের জুলফত আলীর সঙ্গে তার বাতিজা রহিছ উদ্দিন ও তার ভাইদের বাড়ির সীমানা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। সোমবার সকালে রহিছ উদ্দিন তার সীমানায় গাছ লাগাতে গেলে চাচা জুলফত আলী বাধা দেয়। এতে দু'পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। সংঘর্ষে আহত জুলফত আলী, শরীফ , জুয়েল, আনোয়ারা, সাফিয়া, নহুরা কে মদন স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে।

ত্রিশালে ওপেন হাউজ ডে অনুষ্ঠিত

ত্রিশাল (ময়মনসিংহ) সংবাদদাতা ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় জন সাধারনের সার্বিক সহযোগিতা ও নিরাপর্ত্তা রক্ষার্থে ত্রিশাল থানার আয়োজনে গতকাল সোমবার দুপুরে ওপেন হাউজ দে অনুষ্ঠিত হয়।

ত্রিশাল থানার অফিসার ইনচার্জ মোঃ কামরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি বক্তব্য রাখেন-ময়মনসিংহ অতিরিক্ত পুলিশ সুপার আবু আহমেদ আল মামুন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন এএসপি শিক্ষানবিশ নুর মোহাম্মদ চিশতী,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আশরাফুল ইসলাম,উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সাধারন সম্পাদক হারুন অর রশিদ,বাংলাদেশ সাংবাদিক সমিতি ত্রিশাল ইউনিটের সভাপতি খোরশিদুল আলম মজিব,ত্রিশাল নিউজ ক্লাবের সভাপতি রফিকুল ইসলাম শামীম প্রমুখ।

বেনাপোল চেকপোস্টে ভারতীয় শাড়ী-থ্রিপিচ আটক

বেনাপোল(যশোর)সংবাদদাতা বেনাপোল চেকপোষ্ট থেকে ২ লাখ টাকার ভারতীয় শাড়ী,থ্রিপিচসহ ওয়াসিলা পারভিন নামে এক মহিলাকে আটক করেছে কাষ্টম কর্তৃপক্ষ। আটক মহিলা বেনাপোল পোর্ট থানার সাবেক ওসি কায়ুম আলী সর্দারের স্ত্রী। বেনাপোল চেকপোষ্টে দায়িত্বরত সুপারিনটেনডেন্ট নুরুজ্জামান জানান গোপন সুত্রে সংবাদ পেয়ে চেকপোষ্ট বিজিবি ক্যাম্পের সামনে থেকে তাকে ৫৪টি শাড়ী থ্রি পিচ সহ আটক করা হয়। সে বৈধ পাসপোর্টে ভারত থেকে এ সব মালামাল নিয়ে কাষ্টম এ প্রবেশ না করে চলে আসছিল। এ সময় কাষ্টমের সহকারী কমিশনার অনুপম চাকমার নেতৃত্বে তাকে আটক করা হয়। পরে তার মালামাল শুল্ক নিয়ে ছেড়ে দেয়া হয়।

ময়মনসিংহে বাকাসস এর মিছিল-সমাবেশ

ময়মনসিংহ প্রতিনিধি ৩য় শ্রেণীর কর্মচারীদের পদবী পরিবর্তন ও বেতন স্কেল সমন্বয়ের দাবিতে গতকাল সোমবার ময়মনসিংহে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) মিছিল-সমাবেশে ও পূর্ণ দিবস কর্মবিরতি পালন করেছে। বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতির সভাপতি মোকছেদ আলীর সভাপতিত্বে সংগঠনের সাধারণ সম্পাদক কাজী সাইফুল ইসলামসহ লিয়াকত আলী, কার্তিক ভৗৈমিক, বাহাউদ্দিন, আব্দুল কাদির, বদরুল আলম, শ্যামা পদ রায়, মোশারফ হোসেন তালুকদার, নাহিদুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

ঝিনাইগাতী সীমান্তে পিস্তলসহ গ্রেফতার ১

ঝিনাইগাতী (শেরপুর) সংবাদদাতা শেরপুরের সীমান্তবর্তী ঝিনাইগাতী উপজেলার সন্ধ্যাকুড়া এলাকা থেকে গত রোববার রাতে অভিযান চালিয়ে ১টি বিদেশী পিস্তুল, ভারতীয় ৭.৬৫ বোরের ২টি ম্যাগজিনসহ লিটন চন্দ্র কোচ (২২) নামে এক আদিবাসী যুবককে গ্রেফতার করেছে পুলিশ। শেরপুরের ডিবি ও ঝিনাইগাতী থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিত্বে এ অভিযান পরিচালনা করে। পুলিশ সূত্রে জানা গেছে, লিটন চন্দ্র কোচ উপজেলার নলকুড়া ইউনিয়নের রাংটিয়া গ্রামের গান্ধিরাম কোচের ছেলে। সে দীর্ঘদিন যাবত অস্ত্র ব্যবসাসহ বিভিন্ন চোরাকারবারীর সাথে জড়িত। ঝিনাইগাতী থানার অফিসার্স ইনচার্জ ফসিহুর রহমান বলেন, এ নিয়ে থানায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

ফুলবাড়িতে পুলিশিং কমিটির ওপেন হাউস ডে

ফুলবাড়ি (দিনাজপুর) সংবাদদাতা দিনাজপুরের ফুলবাড়ি উপজেলার শিবনগর ইউনিয়ন পরিষদের উদ্যোগে গতকাল সোমবার পুলিশিং কমিটির ওপেন হাউস ডে অনুষ্ঠিত হয়েছে। ইউপি সদস্য আব্দুস সাদেকের সভাপতিত্বে আয়োজিত ওপেন হাউস ডে সভায় প্রধান ও বিশেষ অতিথির বক্তব্য রাখেন যথাক্রমে ফুলবাড়ি সার্কেলের সহকারি পুলিশ সুপার (এএসপি) সুশান্ত সরকার, থানার অফিসার ইনচার্জ (ওসি) এবিএম রেজাউল ইসলাম, অফিসার ইনচার্জ-ওসি (তদন্ত) এসকে গোলাম মোস্তফা, স্থানীয়দের মধ্যে সাজ্জাদ হোসেন, মিজানুর রহমান প্রমুখ।

ঘাটাইলে জাতীয় মত্স্য সপ্তাহ পালন

ঘাটাইল (টাঙ্গাইল) সংবাদদাতা ঘাটাইলে জাতীয় মত্স্য সপ্তাহ-২০১৪ উপলক্ষে উপজেলা প্রশাসন ও মত্স্য বিভাগের আয়োজনে র্যালি, মাছের পোনা অবমুক্তকরণ, ফরমালিনের অপব্যবহার সংক্রান্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে গতকাল সোমবার র্যালিতে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান নজরুল ইসলাম খান সামু ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কামাল হোসেন এবং উপজেলা মত্স্য অফিসার মোহাম্মদ হাবিবুর রহমান তালুকদার। এ উপলক্ষে উপজেলা মত্স্য অফিসে গণমাধ্যম কর্মীদের নিয়ে ফরমালিনের অপব্যবহার সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভার সভাপতি উপজেলা মত্স্য অফিসার মোঃ হাবিবুর রহমান তালুকদার। এছাড়া উপজেলা পাট উন্নয়ন কর্মকর্তা নাজমুল হক, সহকারী মত্স্য কর্মকর্তা মোঃ শফিউল আলম, মত্স্য সমপ্রসারণ কর্মকর্তা এস.এম.মোস্তাফিজুর রহমান, ঘাটাইল প্রেসক্লাব সভাপতি মোঃ নূরুজ্জামান মিয়া, সাংবাদিক নজরুল ইসলাম প্রমুখ আলোচনা করেন।

শ্রীপুরে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক

শ্রীপুর (মাগুরা) সংবাদদাতা গত রবিবার গভীর রাতে মাগুরার শ্রীপুর উপজেলার নাকোল ক্যাম্পের টহল পুলিশ গোবিন্দপুর এলাকা থেকে ২০০ পিস ইয়াবা ও মোটর সাইকেলসহ জামিরুল সেখ(২৩) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে। শ্রীপুর থানার পুলিশ পরিদর্শক (ওসি) শাহ্ মোঃ আওলাদ হোসেন জানান, নাকোল পুলিশ ক্যাম্পের আই,সি এস,আই তৈয়েবুর রহমান-এর নেতৃত্বে একদল টহল পুলিশ গত রবিবার রাত অনুমান ১টার দিকে উপজেলার গোবিন্দপুর এলাকায় টহলরত অবস্থায় মোটর সাইকেল আরোহী মাগুরার বেলনগর গ্রামের সাহিদুল সেখের পুত্র জামিরুল সেখ(২৩) নামে এক মাদক ব্যবসায়ীকে আটকের পর তার দেহ তল্লাশী করে ২০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ব্যাপারে শ্রীপুর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের হয়েছে।

মান্দায় চাল ও ঢেউটিন বিতরণ

মান্দা (নওগাঁ) সংবাদদাতা নওগাঁর মান্দা উপজেলায় গতকাল সোমবার বেলা ১২ ঘটিকার সময়, পাট ও বস্ত্রমন্ত্রী হতদরিদ্রের মাঝে চাল, ঢেউটিন ও নগদ টাকা বিতরণ করেন। এ সময় মান্দা উপজেলার আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোঃ এমদাদুল হক মোল্লার সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পাট ও বস্ত্রমন্ত্রী মোহাম্মদ ইমাজ উদ্দীন প্রামাণিক, বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক স ম জসিম উদ্দীন, মান্দা উপজেলা নির্বাহী অফিসার শাহানা আক্তার জাহান,সহঃ পুলিশ সুপার মান্দা নবজ্যোতি, মান্দা অফিসার ইনচার্জ আব্দুল্লা হেল বাকি, উপজেলা আঃ লীগ সহঃসভাপতি বোরহানী সুলতান গামা, সহঃসভাপতি লতিফ শেখ, সহঃপ্রচার সম্পাদক শরিফুল ইসলাম, থানা যুবলীগের সভাপতি অ্যাডঃ নাহিদ প্রমুখ।

কলমাকান্দায় প্রতিবন্ধীদের মাঝে সরকারি ভাতা বিতরণ

কলমাকান্দা (নেত্রকোনা) সংবাদদাতা নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলা পল্লী ভবন মিলনায়তনে গতকাল সোমবার উপজেলা সমাজসেবা বিভাগের উদ্যোগে ২১ জন প্রতিবন্ধীর মধ্যে ১ম বারের মত সরকারি ভাতা বিতরণ করা হয়েছে। উপজেলা সমাজ সেবা অফিসার মোঃ শহীদুল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত বিতরণ সভায় ভাতা প্রদান উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ্ মোঃ ফখরুল ইসলাম ফিরোজ। অনুষ্ঠানে ভাইস চেয়ারম্যান রফিকুজ্জামান খোকন, সোনালী ব্যাংক ম্যানেজার মোঃ নুরুল হক, প্রেস ক্লাব সম্পাদক ফখরুল আলম খসরু, যুগ্ম সম্পাদক ইসমাইল হোসেন সিরাজী ও ইত্তেফাক সংবাদদাতা মোঃ জাফর উল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

কাহালুতে শিক্ষকদের পাঠ্যপুস্তক পড়া কর্মসূচির উদ্বোধন

কাহালু (বগুড়া) সংবাদদাতা বগুড়ার কাহালু উপজেলা প্রশাসনের সভাকক্ষে গতকাল সোমবার সকালে উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের পাঠ্যপুস্তক পড়া কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। কর্মসূচির উদ্বোধন করেন কাহালু পৌর মেয়র হেলালউদ্দিন কবিরাজ। এসময় কাহালু উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) অশোক কুমার, সহকারী শিক্ষা অফিসার নার্গিস পারভীন, দুলাল চন্দ্র বর্মনসহ অনেকে উপস্থিত ছিলেন।

গোবিন্দগঞ্জে বাল্যবিবাহ ও যৌন হয়রানি বন্ধে সভা

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) সংবাদদাতা গাইবান্ধার গোবিন্দগঞ্জে বাল্যবিবাহ ও যৌন হয়রানি বন্ধে সাংবাদিকদের নিয়ে ব্র্যাক জিকিউএএল কর্মসূচির উদ্যোগে গতকাল সোমবার গোবিন্দগঞ্জ প্রেসক্লাব ভবনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। কর্মসূচির সিনিয়র সেক্টর স্পেশালিষ্ট মশিউর রহমানের সভাপতিত্বে সভায় জেন্ডার বৈষম্য দূরীকরণে করণীয় সম্পর্কে বক্তব্য রাখেন গোবিন্দগঞ্জ প্রেসক্লাব সভাপতি কৃষ্ণ কুমার চাকী, সাধারণ সম্পাদক রবিউল কবির মনু, সহ-সভাপতি রফিকুল ইসলাম রফিক, ব্রাঞ্চ ম্যানেজার আবিদা সুলতানা, আনোয়ার হোসেন, জান্নাতুল ফেরদৌসী, আসমাউল হুসনা, জহুরুল ইসলামসহ প্রেসক্লাবের সদস্যবৃন্দ।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
সাকিব আল হাসানকে সব ধরনের ক্রিকেট থেকে ছয় মাসের জন্য নিষিদ্ধ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এই সিদ্ধান্ত সমর্থন করেন কি?
7 + 4 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
আগষ্ট - ১৩
ফজর৪:১৩
যোহর১২:০৪
আসর৪:৩৯
মাগরিব৬:৩৭
এশা৭:৫৪
সূর্যোদয় - ৫:৩৩সূর্যাস্ত - ০৬:৩২
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :