The Daily Ittefaq
ঢাকা, মঙ্গলবার ৮ জুলাই ২০১৪, ২৪ আষাঢ় ১৪২১, ৯ রমজান ১৪৩৫
সর্বশেষ সংবাদ ফতুল্লায় শ্রমিক-পুলিশ সংঘর্ষে গুলিবিদ্ধসহ আহত ১৫ | খুলনায় চিকিৎসকদের কর্মবিরতি ১৫ জুলাই পর্যন্ত স্থগিত | বুধবার থেকে রাজশাহীতে অনির্দিষ্ট কালের পরিবহণ ধর্মঘটের ডাক | সমুদ্রসীমার রায়: সাড়ে ১৯ হাজার বর্গকিলোমিটার পেল বাংলাদেশ | সবকিছুর ঊর্ধ্বে দেশ: সাকিব

সরকারের বিরুদ্ধে ঈদের পর গণপ্রতিরোধ

................ খালেদা জিয়া

ইত্তেফাক রিপোর্ট

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ঈদের পর কঠোর আন্দোলনের হুমকি দিয়ে বলেছেন, বর্তমান সরকারকে উত্খাতে আন্দোলনের বিকল্প নেই। এ জন্য ঈদের পর কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। জনগণের মুক্তির লক্ষ্যে সকলে ঐক্যবদ্ধ হয়ে সরকারকে উত্খাত করতে হবে।

গতকাল সোমবার রাজনীতিবিদ ও বিশিষ্ট নাগরিকদের সম্মানে জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা)'র ইফতার মাহফিলে অংশ নিয়ে তিনি এ কথা বলেন। মতিঝিলস্থ একটি হোটেলে এ ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

খালেদা জিয়া বলেন, দেশ এখন মহাসংকটে। বর্তমান সরকার গুম-খুনে লিপ্ত। দেশে আজ কেউ নিরাপদ নই। ব্যবসায়ী, রাজনীতিক, সাংবাদিকও গুম-খুনের শিকার হচ্ছেন।

আওয়ামী লীগের নেতাদের উদ্দেশে খালেদা জিয়া বলেন, বড় বড় কথা ও মিথ্যাচার বন্ধ করুন এবং মানুষের দাবিগুলো পূরণের উদ্যোগ নিন। দেশে গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনুন। খালেদা জিয়া বলেন, ঢাকাসহ সারাদেশের মহাসড়কগুলো চলাচলের অনুপযোগী, দ্রব্যমূল্য বৃদ্ধিতে মানুষের নাভিশ্বাস উঠে গেছে। কিন্তু সরকারের সেদিকে কোনো নজর নেই। ডিআরইউ সভাপতি শাহেদ চৌধুরীকে অপহরণের চেষ্টার নিন্দা জানিয়ে খালেদা জিয়া বলেন, দেশে কোনো পেশার মানুষ নিরাপদ নয়। সরকারের গুন্ডা বাহিনী, র্যাব ও আইন-শৃঙ্খলা বাহিনী তাকে গুম করার চেষ্টা করেছিল। কিন্তু জনগণ ঐক্যবদ্ধ হয়ে তাকে রক্ষা করেছে। তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীরা থাকতে পারে না, সেখানে থাকে আওয়ামী লীগের সন্ত্রাসী, বহিরাগতরা। বিশ্ববিদ্যালয়গুলোকে অস্ত্রাগারে পরিণত করা হয়েছে।

তিনি বলেন, নারায়ণগঞ্জের সাত খুনের ঘটনায় এখনো মূল আসামিদের গ্রেফতার করা হয়নি। যাদেরকে গ্রেফতার করা হয়েছে তাদের জামাই আদরে রাখা হচ্ছে। রিমান্ডে নিয়ে তাদের ঠিকভাবে জিজ্ঞাসাবাদ করলে আওয়ামী লীগের যেসব বড় বড় নেতা ও মন্ত্রীরা হত্যা গুমের হুঁশিয়ারি দিচ্ছেন তাদের কথা চলে আসবে। আর সরকারের প্রধান যিনি আছেন তিনি এসব গুম, খুনের দায় এড়াতে পারবেন না, কারণ স্বরাষ্ট্র মন্ত্রণালয় তার অধীনে।

জাগপা চেয়ারম্যান শফিউল আলম অতিথিদের শুভেচ্ছা জানান। ইফতারে উপস্থিত ছিলেন- বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, নজরুল ইসলাম খান, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, হান্নান শাহ, এম কে আনোয়ার, বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ডা. এজেএম জাহিদ হোসেন, জাতীয় পার্টির (কাজী জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আব্দুল লতিফ নেজামী, খেলাফত মজলিসের আমির অধ্যাপক মওলানা মো. ইসহাক, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মো. ইব্রাহিম বীর প্রতীক, কল্যাণ পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব এম এম আমিনুর রহমান, এনপিপির চেয়ারম্যান শেখ শওকত হোসেন নিলু, মহাসচিব ফরিদুজ্জামান ফরহাদ, বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি, মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়া, এনডিপির চেয়ারম্যান খন্দকার গোলাম মোর্তজা, মহাসচিব আলমগীর মজুমদার, এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, ইসলামিক পার্টির চেয়ারম্যান অ্যাডভোকেট মো. আব্দুল মবিন, পিপলস লীগ সভাপতি অ্যাডভোকেট গরীবে নেওয়াজ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও রাষ্ট্রবিজ্ঞানী অধ্যাপক এমাজউদ্দিন আহমদ, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. পিয়াস করিম, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবদাল আহমেদ ছাড়াও দেশের রাজনীতিবিদসহ বিশিষ্ট নাগরিকরা উপস্থিত ছিলেন।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
সাকিব আল হাসানকে সব ধরনের ক্রিকেট থেকে ছয় মাসের জন্য নিষিদ্ধ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এই সিদ্ধান্ত সমর্থন করেন কি?
3 + 8 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
নভেম্বর - ৬
ফজর৫:০৭
যোহর১১:৫০
আসর৩:৩৬
মাগরিব৫:১৫
এশা৬:৩২
সূর্যোদয় - ৬:২৭সূর্যাস্ত - ০৫:১০
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :