The Daily Ittefaq
ঢাকা, বুধবার ১০ জুলাই ২০১৪, ২৫ আষাঢ় ১৫২১, ১১ রমজান ১৪৩৫
সর্বশেষ সংবাদ সমুদ্রে ভারতের আধিপত্য প্রতিষ্ঠা হয়েছে: বিএনপি | নারায়ণগঞ্জে সাত খুন: সিআইডির তদন্ত বন্ধের জন্য আবেদন খারিজ | রাজধানীর কামরাঙ্গীর চরে পোশাক কারখানায় আগুন, নিহত ১ | টাইব্রেকারে নেদারল্যান্ডসকে হারিয়ে ফাইনালে আর্জেন্টিনা (আর্জেন্টিনা ৪-২ নেদারল্যান্ডস)

শেরপুরে পাহাড়ি ঢলে নিম্নাঞ্চল প্লাবিত

ঝিনাইগাতী ও নালিতাবাড়ী সংবাদদাতা

গত কয়েকদিনে অবিরাম বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে শেরপুরের ঝিনাইগাতী ও নালিতাবাড়ী উপজেলার নিম্নাঞ্চল বন্যা কবলিত হয়ে পড়েছে। ঝিনাইগাতীর প্রায় ৫০ হাজার মানুষ পানিবন্দী হয়ে পড়েছে। গত ৩ দিনের অবিরাম বর্ষণ ও মহারশি, সোমেশ্বরী, কালঘোষা নদীর পানির তোড়ে নিচু এলাকার রাস্তা-ঘাট বিধ্বস্ত হবার পাশাপাশি পুকুর তলিয়ে অনেক মত্স্য চাষি ক্ষতিগ্রস্ত হয়েছে। অতি বর্ষণের কারণে উপজেলার সর্বত্রই রাস্তা-ঘাট জলমগ্ন হয়ে পড়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে কৃষকদের বীজতলা। নদীগুলোতে পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। বর্তমানে নদীগুলোতে বিপদসীমার উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে।

নালিতাবাড়ী উপজেলায় গারোপাহাড় থেকে নেমে আসা পাহাড়ী ঢলে চেল্লাখালি ও ভোগাই নদীর পানি ব্যাপক হারে বৃদ্ধি পাচ্ছে। ঢলের পানি দ্রুত প্রবেশ করায় লোকজন দিশেহারা হয়ে পড়ছে। ঢলের পানিতে তলিয়ে গেছে পুকুর, সদ্য রোপা আউশ ধানের ক্ষেত, রোপা ধানের বীজতলাসহ অনেক সবজি ক্ষেত। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭ টার সময় ভোগাই নদীর পানি বিপদসীমার ৮৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছিল।

প্রবল বর্ষণে ছাতকের নিম্নাঞ্চল প্লাবিত

ছাতক (সুনামগঞ্জ) সংবাদদাতা জানান, গত দু'দিনের প্রবল বর্ষণ ও পাহাড়ী ঢলে ছাতক উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। উপজেলার ১টি পৌরসভাসহ ইসলামপুর, নোয়ারাই, চরমহল্লা, ভাতগাঁও, জাউয়া, সিংচাপইড়, উত্তর খুরমা, দক্ষিণ খুরমা, ছৈলা-আফজলাবাদ, কালারুকা, গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও, ছাতক সদর ও দোলারবাজার ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। বন্যায় গ্রামীণ কাঁচা সড়ক ক্ষতিগ্রস্ত হয়েছে। উপজেলার সব ইউনিয়নেই রোপা আমন ধানের চারা তলিয়ে গেছে। ক্ষতিগ্রস্ত হয়েছেন এ অঞ্চলের কৃষকরা। ছাতক-আন্ধারীগাঁও সড়কের পেপার মিল এলাকায় একটি সেতু ভাঙ্গার ফলে তৈরি করা বিকল্প সড়কটি বন্যার পানিতে তলিয়ে যাওয়ায় এ সড়ক দিয়ে যানচলাচল বন্ধ হয়ে গেছে। ফলে ছাতক সদরের সাথে ছাতক সদর ইউনিয়নের একাংশ, উত্তর খুরমা, চরমহল্লা ও দোয়ারাবাজারের দোহালিয়া ও পান্ডারগাঁও ইউনিয়নের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। এদিকে বন্যার কারণে সুরমা নদীর দু'পাড়ে প্রায় ১০-১২টি স্টোন ক্রাশার মিল বন্ধ হয়ে গেছে। ছাতকে সুরমা ও পিয়াইন নদীতে পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
বেসরকারি বিশ্ববিদ্যালয় সম্পর্কে টিআইবির প্রতিবেদন বস্তুনিষ্ঠ নয় বলে উল্লেখ করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। আপনিও কি তাই মনে করেন?
1 + 1 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
আগষ্ট - ২৬
ফজর৪:২০
যোহর১২:০১
আসর৪:৩৩
মাগরিব৬:২৬
এশা৭:৪১
সূর্যোদয় - ৫:৩৮সূর্যাস্ত - ০৬:২১
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :