The Daily Ittefaq
ঢাকা, বুধবার ১০ জুলাই ২০১৪, ২৫ আষাঢ় ১৫২১, ১১ রমজান ১৪৩৫
সর্বশেষ সংবাদ সমুদ্রে ভারতের আধিপত্য প্রতিষ্ঠা হয়েছে: বিএনপি | নারায়ণগঞ্জে সাত খুন: সিআইডির তদন্ত বন্ধের জন্য আবেদন খারিজ | রাজধানীর কামরাঙ্গীর চরে পোশাক কারখানায় আগুন, নিহত ১ | টাইব্রেকারে নেদারল্যান্ডসকে হারিয়ে ফাইনালে আর্জেন্টিনা (আর্জেন্টিনা ৪-২ নেদারল্যান্ডস)

সংবাদ সংক্ষেপ

সাতক্ষীরায় ঈদুল ফিতর উপলক্ষে চাল বিতরণ

সাতক্ষীরা প্রতিনিধি সাতক্ষীরা সদর উপজেলার ১১নং ঝাউডাঙ্গা ইউনিয়নে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে গরীব ও দুস্থদের মধ্যে ভিজিএফ'র চাউল বিতরণ করা হয়েছে। গতকাল বুধবার সাতক্ষীরা-২ সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি প্রধান অতিথি হিসেবে চাল বিতরণ করেন। এসময় আরও উপস্থিত ছিলেন সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কহিনুর ইসলাম, ঝাউডাঙ্গা ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, ঝাউডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রজব আলীসহ ইউপি সদস্যবৃন্দ।

মোহনগঞ্জে মাদক বিরোধী সভা

মোহনগঞ্জ (নেত্রকোনা) সংবাদদাতা নেত্রকোনার মোহনগঞ্জ থানা পুলিশের উদ্যোগে গতকাল বুধবার উপজেলা হলরুমে এক মাদক বিরোধী সভা অনুষ্ঠিত হয় । ওসি রমিজুল হকের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন নেত্রকোনার পুলিশ সুপার মোঃ জাকির হোসেন খান, বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোসা. সাদিরা খাতুন, উপজেলা চেয়ারম্যান আখম শফিকুল হক, ইউএনও মোহাম্মদ মোজাম্মেল হক, পৌর মেয়র মাহবুবুন্নবী শেখ, আওয়ামী লীগ নেতা অ্যাড. লতিফুর রহমান রতন প্রমুখ।

সাপাহারে নারী উন্নয়ন ফোরাম গঠন বিষয়ক কর্মশালা

নওগাঁ প্রতিনিধি নওগাঁর সাপাহারে উপজেলা নারী উন্নয়ন ফোরাম গঠন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে গতকাল বুধবার কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমিন মিঞা। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন রাজশাহী বিভাগীয় স্থানীয় সরকারের পরিচালক আমিনুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন নওগাঁর স্থানীয় সরকারের উপ-পরিচালক নজরুল ইসলাম, উপজেলা গভর্ন্যান্স প্রজেক্টের বিভাগীয় ফ্যাসিলেটর রফিকুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোর্শেদা পারভীন, উপজেলা মহিলা বিষয়ক অফিসার একেএম ওয়াহিদুজ্জামান প্রমুখ।

বিকালে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোর্শেদা পারভীনকে সভাপতি ও সদর ইউনিয়ন পরিষদের মহিলা ইউপি সদস্য ফাহিমা বেগমকে সাধারণ সম্পাদক করে ৯ সদস্য বিশিষ্ট উপজেলা নারী উন্নয়ন ফোরাম কমিটি গঠন করা হয়।

দক্ষিণাঞ্চল সাংবাদিক সংস্থার প্রতিবাদ

ভাণ্ডারিয়া (পিরোজপুর) সংবাদদাতা দৈনিক সমকাল ও বেসরকারি চ্যানেল ২৪-এর ঝালকাঠী প্রতিনিধি জিয়াউল হাসান পলাশ ও যমুনা টিভির ঝালকাঠী প্রতিনিধি দুলাল সাহার বিরুদ্ধে কথিত চাঁদাবাজি মামলা দিয়ে অহেতুক হয়রানির তীব্রনিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ভাণ্ডারিয়া প্রেসক্লাবের সভাপতি ম.মহিউদ্দিন খান দিপু, দক্ষিণাঞ্চল সাংবাদিক সংস্থা ভাণ্ডারিয়া শাখার উপদেষ্টা দৈনিক ইত্তেফাকের কে এম ফজলুর রহমান,এটিএন বাংলা ও যুগান্তরের শফিকুল ইসলাম মিলন,মানবাধিকার সংস্থার, মোঃ ছগির হোসেন, সংস্থার সভাপতি দৈনিক সমকালের মোঃ রিয়াজ মাহমুদ মিঠু,সাধারণ সম্পাদক দৈনিক মতবাদ ও বার্তা প্রবাহের পিরোজপুর ব্যুরো প্রধান শঙ্কর জীত্ সমদ্দার ,সাংগঠনিক সম্পাদক মোঃ তরিকুল ইসলাম ও দপ্তর সম্পাদক দৈনিক পরিবর্তন ও বাংলাদেশ সময়-এর মোঃ সুমন মল্লিক প্রমুখ।

আদিতমারীতে মাছের পোনা অবমুক্তকরণ

আদিতমারী (লালমনিরহাট) সংবাদদাতা ব্র্যাক কৃষি ও খাদ্য নিরাপত্তা কর্মসূচি প্রকল্পের আওতায় উপকারভোগী মত্স্যচাষীদের মাঝে মাছের পোনা অবমুক্তকরণ করা হয়। গতকাল বুধবার জেলার হারাটি ইউনিয়নের দক্ষিণ ঢাকনাই মরাসতী নদীতে মাছের পোনা অবমুক্ত করেন অনুষ্ঠানের প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু তাহের মোহাম্মদ মাসুদ রানা। এসময় এক আলোচনা সভা ব্র্যাকের সিনিয়র আঞ্চলিক ব্যবস্থাপক বাবুল নন্দন প্রামাণিকের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম মঈনুল হক। এসময় স্বাগত বক্তব্য রাখেন আঞ্চলিক ব্যবস্থাপক বিপ্লব কুমার নাগ।

ক্রিকেট বোর্ডের নিষেধাজ্ঞার প্রতিবাদে বেড়ায় মানববন্ধন

বেড়া (পাবনা) সংবাদদাতা বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার এবং বাংলাদেশের জনপ্রিয় ক্রিকেটার সাকিব আল হাসানের বিরুদ্ধে বাংলাদেশের ক্রিকেট বোর্ডের আরোপিত নিষেধাজ্ঞার প্রতিবাদে পাবনার বেড়ায় র্যালি ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার ক্রিকেটপ্রেমী জনতার ব্যানারে বেড়া বাজার কালী মন্দিরের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন করে। এর আগে বেড়া বি,বি স্কুল থেকে একটি র্যালি বের করে তারা। এসময় সাকিব আল হাসানের বিরুদ্ধে নেয়া বোর্ডের সিদ্ধান্তের সমালোচনা করে তারা। মানববন্ধনে টোকন, আমিনুল, আরেফিনসহ অর্ধশতাধিক লোক উপস্থিত ছিলেন।

নাচোলে মত্স্য দপ্তরের মতবিনিময় সভা

নাচোল (চাঁপাইনবাবগঞ্জ) সংবাদদাতা চাঁপাইনবাবগঞ্জের নাচোলে গতকাল বুধবার সিনিয়র মত্স্য কর্মকর্তার দপ্তরের আয়োজনে জাতীয় মত্স্য সপ্তাহ উদযাপনের অংশ হিসেবে গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ১০ টায় উপজেলা বিআরডিবি হলরুমে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন সিনিয়র মত্স্য কর্মকর্তা আয়নাল হক । মতবিনিময় সভায় মত্স্য বিভাগের বিভিন্ন কার্যক্রম নিয়ে আলোচনা করা হয়। এ সময় স্থানীয় গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

বাঞ্ছারামপুরে কৃষকদের মধ্যে বীজ ও সার বিতরণ

বাঞ্ছারামপুর (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা ব্রাহ্মণবাড়িয়া জেলা বাঞ্ছারামপুর উপজেলা পরিষদ চত্বরে গতকাল বুধবার কৃষি প্রণোদনা রোপা আমন ২০১৪-এর আওতায় কৃষকদের উত্সাহিত করার লক্ষ্যে উপজেলার দরিকান্দি, ছয়ফুল্লা কান্দি,পাহাড়িয়াকান্দি ও রুপসদী ইউনিয়নের ৪০জন কৃষকের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয় । উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হোসেন সিদ্দিক এর উদ্বোধন করেন । উপজেলা কৃষি কর্মকর্তা নোয়াখেরুল ইসলাম, পি আই ইউ মহিদুল ইসলাম,সমাজসেবা কর্মকর্তা সুরভী আফরোজ এ সময় উপস্থিত ছিলেন ।

কুমিল্লায় নারী উন্নয়ন ফোরাম গঠন বিষয়ক কর্মশালা

কুমিল্লা প্রতিনিধি কুমিল্লায় উপজেলা নারী উন্নয়ন ফোরাম গঠন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার এ কর্মশালা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হেলালউদ্দীনের সভাপতিত্বে ওই কর্মশালায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগ চট্টগ্রামের পরিচালক শংকর রঞ্জন সাহা, কুমিল্লার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক সঞ্জয় কুমার ভৌমিক, স্থানীয় সরকার বিভাগের ডিভিশনাল ফ্যাসিলিটেটর মোহাম্মদ আনোয়ার পাশা, উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মো. আব্দুর রউফ, মহিলা ভাইস-চেয়ারম্যান হোসনেয়ারা বেগম বকুল প্রমুখ।

ত্রিশালে দরিদ্রদের এমপির অর্থ বিতরণ

ত্রিশাল (ময়মনসিংহ) সংবাদদাতা ময়মনসিংহের ত্রিশালে গতকাল সংসদ সদস্যের ঐচ্ছিক তহবিল থেকে দরিদ্রদের মাঝে নগদ টাকা বিতরণ করা হয়েছে। টাকা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব এমএ হান্নান। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাছির উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জয়নাল আবেদীন,ভাইস চেয়ারম্যান আশরাফুল ইসলাম,উপজেলা জাতীয় পার্টির সভাপতি ইঞ্জিনিয়ার সুরুজ আলী মণ্ডল,সাধারণ সম্পাদক গোলাম সারোয়ার তপন, জাতীয় ছাত্র সমাজ কেন্দ্রীয় কমিটির সহসভাপতি দেলোয়ার হোসেন কামাল প্রমুখ।

পাকুন্দিয়ায় ওপেন হাউস ডে অনুষ্ঠিত

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) সংবাদদাতা কিশোরগঞ্জের পাকুন্দিয়া থানা প্রাঙ্গণে গতকাল বুধবার সকালে ওপেন হাউস ডে অনুষ্ঠিত হয়েছে। পাকুন্দিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি)মো. জাকির রব্বানীর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন উপজেলা আ.লীগের যুগ্মআহ্বায়ক মোতায়েম হোসেন স্বপন, সাবেক সহসভাপতি শামসুজ্জামান দোহা, ইউপি চেয়ারম্যান আব্দুস ছাত্তার, মানছুরুল হক বাবুল, সাবেক ভিপি আব্দুল হাকিম, হেলাল উদ্দিন, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক এখলাছ উদ্দিন, বীরমুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার প্রমুখ।

দুমকীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট

দুমকী (পটুয়াখালী) সংবাদদাতা দুমকী উপজেলার দুমকী এ.কে মাধ্যমিক বিদ্যালয় মাঠে গতকাল বুধবার সকাল ১০.০০ ঘটিকার সময় ০৫ টি ইউনিয়নের ১০ টি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টে অংশগ্রহণ করেন। এ টুর্নামেন্টে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ শাহজাহান সিকদার, বিশেষ অতিথি হিসেবে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নুরজাহান বেগম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব মশিউর রহমান, উপজেলা বিআরডিবি কর্মকর্তা জনাব মাহবুবুল কবির নান্নু, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, সুশীল সমাজের ব্যক্তিবর্গ এবং রাজনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

কুলিয়ারচর পৌরসভার বাজেট ঘোষণা

কুলিয়ারচর (কিশোরগঞ্জ) উপজেলা সংবাদদাতা নতুন কোন কর আরোপ না করেও কুলিয়ারচর পৌরসভার ২০১৪-২০১৫ অর্থ বছরের ৪ কোটি ৪৫ লক্ষ ৭৯ হাজার ৭৯৫ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। গতকাল বুধবার পৌর মেয়র আবুল হাসান কাজল পৌর মিলনায়তনে এ বাজেট পেশ করেন। বাজেট অধিবেশনে পৌর কাউন্সিলর ও সচিবসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিক এবং পৌর কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

বড়াইগ্রামে ভোটার তালিকা হালনাগাদ বিষয়ে সভা

বড়াইগ্রাম (নাটোর) সংবাদদাতা নাটোরের বড়াইগ্রামে ছবিসহ ভোটার তালিকা হাল নাগাদকরণ কার্যক্রম বিষয়ে গতকাল বুধবার স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মোসা. শরীফুন্নেসার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী আতিয়ুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ একরামুল আলম, জেলা নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন, সহকারী কমিশনার (ভূমি) মুহা. শওকাত আলী, বড়াইগ্রাম পৌর মেয়র ইসাহাক আলী ও বনপাড়া পৌর মেয়র কেএম জাকির হোসেন জুয়েল, ইউপি চেয়ারম্যানবৃন্দ যথাক্রমে চাঁদ মোহাম্মদ, সিদ্দিকুর রহমান, খোকন মোল্লা, আনিসুর রহমান খেচু, শামসুজ্জোহা, রাশেদুল আলম রাসেল ও মমিন আলী বক্তব্য রাখেন।

সাতকানিয়ায় মত্স্য সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা

সাতকানিয়া (চট্টগ্রাম) সংবাদদাতা সাতকানিয়া উপজেলা মত্স্য অফিস আয়োজিত জাতীয় মত্স্য সপ্তাহের শেষ দিন গত মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা ও শ্রেষ্ঠ মত্স্য চাষীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। আলোচনা সভায় চট্টগ্রাম-১৫ আসনের সংসদ সদস্য অধ্যাপক ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এসে মত্স্য চাষে ব্যাপক উন্নয়ন সাধন করেছে। সাতকানিয়া ইউএনও মো. শরীফুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা মত্স্য কর্মকর্তা বরকতুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাতকানিয়া থানার ওসি মো. খালেদ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মোজাম্মেল হক, দক্ষিণ জেলা যুবলীগ নেতা আ. ন. ম সেলিম ও সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক এরফানুল করিম চৌধুরী। ৩ পর্যায়ে ৩ জন শ্রেষ্ঠ মত্স্য চাষী কেরানীহাট আঁখি এন্টারপ্রাইজের স্বত্তাধিকারী আলহাজ্ব আবু তাহের ও হাসান আলী চৌধুরী রাশেদ এবেং মো. সেলিম উদ্দিনকে ক্রেস্ট প্রদান করেন প্রধান অতিথি।

কমলগঞ্জে ভারতীয় নাসির বিড়ি বোঝাই কারসহ ১জন আটক

কমলগঞ্জ (মৌলভীবাজার) সংবাদদাতা কমলগঞ্জ উপজেলার শমশেরনগরে লক্ষাধিক ভারতীয় নাসির বিড়ি বোঝাই একটি প্রাইভেট কারসহ একজনকে আটক করেছে পুলিশ। গতকাল বুধবার ভোর সাড়ে ৫টায় শমশেরনগর-চাতলাপুর সড়ক থেকে বিড়িসহ কার আটক করা হয়। জানা যায়, শরীফপুর সীমান্ত এলাকা থেকে ভারতীয় নাসির বিড়ি নিয়ে একটি প্রাইভেট কার (মৌলভীবাজার-গ-১১-০০১৪) দ্রুতগতিতে আসছিল। শমশেরনগর ফাঁড়ির পুলিশ সন্দেহভাজন প্রাইভেট কারটিকে ধাওয়া করে। পুলিশের ধাওয়া খেয়ে বিড়ি বোঝাই কারটি পথিমধ্যে একটি সিএনজি অটোরিক্সার সাথে দুর্ঘটনায় পতিত হলে কারের চালক জালাল মিয়াকে (২২) আটক করে বিড়ি বোঝাই কারটি জব্দ করেন। ভারতীয় বিড়ি ব্যবসায়ীরা দুর্ঘটনার পর দ্রুত পালিয়ে যায়। আটক কারের চালকের বাড়ি শ্রীমঙ্গল উপজেলায়। কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. এনামুল হক বলেন, কারের ভিতর থেকে ১ লাখ ৪ হাজার বিড়ি উদ্ধার করে কারসহ জব্দ করা হয়। আটক কার চালককে আদালতে প্রেরণ করা হবে।

সুন্দরগঞ্জে নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) সংবাদদাতা উপজেলায় তিস্তা নদীর ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। গতকাল বুধবার কঞ্চিবাড়ি ইউনিয়নের ছয়ঘড়িয়া এলাকায় নদী ভাঙ্গন পরিবারদের মাঝে প্রতিজনকে ১৫ কেজি করে চাল ও ২'শ নগদ টাকা হারে ৭৪টি পরিবারের মাঝে বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন-ইউপি চেয়ারম্যান আ.ফ.ম হাফিজুর রহমান, ইলিফ অফিসার জাহিদুল ইসলাম, সাংবাদিক আঃ মতিন সরকার, মহিলা ইউপি সদস্য কহিনুর বেগম, ইউপি সদস্য চাঁদ মিয়া প্রমুখ।

ত্রিশালে কোরআন শরীফ বিতরণ করলেন এমপি

ত্রিশাল (ময়মনসিংহ) সংবাদদাতা ময়মনসিংহের ত্রিশালে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব এমএ হান্নান কেন্দ্রীয় জামে মসজিদের মুসল্লীদের মাঝে গত মঙ্গলবার কোরআন শরীফ বিতরণ করেন। কোরআন শরীফ বিতরণ অনুষ্ঠানে জামে মসজিদের খতিব মুফতি মোফাজ্জল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব এমএ হান্নান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আশরাফুল ইসলাম, উপজেলা জাতীয় পার্টির সভাপতি ইঞ্জিনিয়ার সুরুজ আলী মন্ডল, সাধারণ সম্পাদক গোলাম সারোয়ার তপন, জাতীয় ছাত্র সমাজ কেন্দ্রীয় কমিটির সহসভাপতি দেলোয়ার হোসেন কামাল, জাতীয় ওলামা পার্টির সভাপতি মাওলা তোফাজ্জল হোসেন প্রমুখ।

নড়াইলে মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা

নড়াইল প্রতিনিধি নড়াইল জেলা পরিষদের উদ্যোগে ২০১৩ সালে এসএসসি, এইচএসসি ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণ মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান করা হয়েছে। গতকাল বুধবার এ বৃত্তি প্রদান করা হয়। জেলা পরিষদ প্রশাসক এডভোকেট সুবাস চন্দ্র বোসের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোঃ মনির হোসেন, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জেছের আলী, নড়াইল সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মনিরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ্ আব্দুল সাদী প্রমুখ।

মংলা বন্দরে জাহাজ দুর্ঘটনায় নিহত দু'কর্মচারীর পরিবারকে ক্ষতিপূরণ

মংলা (বাগেরহাট) সংবাদদাতা মংলা বন্দরে বিদেশি জাহাজের ক্রেন দুর্ঘটনায় নিহত দু'কর্মচারীর পরিবারকে ক্ষতিপূরণের টাকা প্রদান করা হয়েছে। জাহাজটির পণ্য খালাসকারী ষ্টিভিডরস প্রতিষ্ঠান মেসার্স নুরু এন্ড সন্স কোং এর পক্ষ থেকে এ ক্ষতিপূরণের টাকা পরিশোধ করা হয়।

২০০৬ সালের সংশোধিত শ্রমিক ক্ষতিপূরণ আইন মোতাবেক চেকের মাধ্যমে এক লাখ ও তার ব্যক্তিগত অনুদান হিসেবে আরো দেড় লাখ মোট আড়াই লাখ টাকা করে প্রদান করা হয়েছে। উল্লেখ্য গত ১১ জুন সকালে মংলা বন্দরে অবস্থানকালে এম,ভি ''হান জিং" জাহাজে লোহার পিলার খালাসের সময় ক্রেন দুর্ঘটনায় জাকির হোসেন ও মতিয়ার রহমান নামক দুই ক্যাজুয়াল কর্মচারী নিহত হন।

শেরপুরে ইসলামী ব্যাংকের গাছের চারা বিতরণ

শেরপুর (বগুড়া) সংবাদদাতা ইসলামী ব্যাংক হাইওয়ে শাখা শেরপুর বগুড়ার আরডিএস প্রকল্পের আয়োজনে সদস্যদের মাঝে বিনামূল্যে বিভিন্ন জাতের ফলদ বৃক্ষের চারা বিতরণ ও স্কুল মাঠে ফলদ বৃক্ষ রোপণ করা হয়েছে। গতকাল বুধবার উপজেলার কলেজ রোড ডমিনি স্কুল মাঠে আয়োজিত বৃক্ষরোপণ ও আরডিএস সদস্যদের মাঝে বিনামূল্যে ফলদ চারা বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা আব্দুল হামিদ। হাইওয়ে শাখা ব্যবস্থাপক এম শামসুদ্দিন আহম্মেদ আজাদের সভাপত্বি বক্তব্য রাখেন ডমিনো স্কুলের প্রধান শিক্ষক নুরুল ইসলাম, পরে আরডিএস প্রকল্পের অফিসার সিদ্দিকুর রহমান ও মাসরুক হাবিব। শেষে আরডিএস প্রকল্পের সদস্যদের মাঝে আম, জাম, জলপাইসহ বিভিন্ন জাতের ফলদ ও ঔষধী চারা বিতরণ করা হয়।

নড়াইলে বিদেশি পিস্তলসহ চার অস্ত্র ব্যবসায়ী আটক

নড়াইল প্রতিনিধি নড়াইলে একটি বিদেশি পিস্তলসহ চার অস্ত্র ব্যবসায়ীকে আটক করেছে সদর থানার পুলিশ। মঙ্গলবার রাতে সদর উপজেলার ফুলশ্বর গ্রামের কানাই ব্রিজ এলাকা থেকে অস্ত্রসহ এ ৪ জনকে আটক করা হয়। আটককৃতরা হলো-সদর উপজেলার ফুলশ্বর গ্রামের অস্ত্র ব্যবসায়ী ইউসুফ মোল্যা (২৮) ও তার সহযোগী একই গ্রামের রিয়াজ মোরশেদ (২৫), আহাদ মোল্যা (২৫) ও বশির মোল্যা (২০)। এ সময় তাদের কাছ থেকে একশটি ভারতীয় ওয়ান শুটার নাইন এমএম পিস্তল উদ্ধার করা হয়।

কচুয়ার কুরআন তাফসির মাহফিলের আখেরি মোনাজাত

কচুয়া (চাঁদপুর) সংবাদদাতা কচুয়া উপজেলার সাহেদাপুর পশ্চিমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে পহেলা রমজান থেকে ১০দিনব্যাপী শুরু হওয়া কুরআন তাফসির মাহফিলের গতকাল ১০ রমজান অনুষ্ঠিত হয় আখেরি মোনাজাত। মোনাজাতে বিশ্ব মুসলিম উম্মাহর জন্য বিশেষ শান্তি ও কল্যাণ কামনা করা হয়। আব্দুল মতিন মাষ্টারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- মুফতি নূরুল আলম মজুমদার, মাও: মোফাজ্জল হোসেন, মাও: মুক্তিয়ার হোসেন, মাও: তাজুল ইসলাম, স্থানীয় ইউপি চেয়ারম্যার আমিনুল ইসলাম মালেক ও সমাজসেবক ইয়াছিন পাটওয়ারী।

মেহেরপুর হিজুলীতে পল্লী বিদ্যুত্ লাইনে দুর্ঘটনার আশংকা

মেহেরপুর প্রতিনিধি মেহেরপুর সদর উপজেলার আমঝুপি হিজুলী মেহেরপুর পল্লী বিদ্যুত্ সমিতির বিদ্যুত্ লাইনের ১টি খুঁটি গত ১ বছর আগে কাল বৈশাখীর ঝড়ে হেলে পড়ে আছে। ফলে দুর্ঘটনার আশংকা করা হচ্ছে। ১ বছর আগে ঝড়ে আমঝুপি ইউনিয়নের হিজুলী গ্রামের মেহেরপুর পল্লী বিদ্যুত্ সমিতির মেইন লাইনে হিজুলী পান্তার মাঠের মধ্যে ১টি খুঁটি ঝুলে থাকলেও এলাকাবাসী পল্লী বিদ্যুত্ সমিতি কর্তৃপক্ষকে জানানোর পরও এর কোন সুরাহা হয়নি। উক্ত মাঠের চাষিরা জানায়, তারা সব সময় ঝুঁকি নিয়ে ঐ খুঁটির আশে পাশে কৃষি কাজ করে থাকে বড় ধরনের দুর্ঘটনার আগে এর সমাধানের জন্য এলাকাবাসী পল্লী বিদ্যুত্ সমিতি কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করে।

ফুলবাড়িতে ট্রাকসহ ফেনসিডিল জব্দ

ফুলবাড়ি (দিনাজপুর) সংবাদদাতা বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি দিনাজপুরের ফুলবাড়ি ৪০ ব্যাটালিয়নের সদস্যরা একদিনের ব্যবধানে পৃথক পৃথক অভিযান চালিয়ে ২০ লাখ ৩৩ হাজার ৭০০ টাকার প্রাইভেট কার, ট্রাক, ফেনসিডিলসহ শাড়ি ও থ্রিপিচ জব্দসহ ১ জন চোরাকারবারিকে গ্রেফতার করেছে। বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি ফুলবাড়ি ৪০ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল জাহিদুর রশিদ বলেন, গতকাল বুধবার ফুলবাড়ি পৌরসভার স্বপ্নপূরী মোড় নামক স্থানে বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে মিনি পিকআপ ট্রাক আটক করে। পরে ট্রাক তল্লাশী চালিয়ে ২৯৩ বোতল ফেনসিডিল জব্দ করে এবং উত্তম দত্ত (৪০) নামের এক ফেনসিডিল ব্যবসায়ীকে গ্রেফতার করে। উত্তম দত্ত হাকিমপুরের ডাঙ্গাপাড়া খট্টা গ্রামের মৃত ননি গোপাল দত্তের ছেলে।

দোহারে চোরাকারবারি আটক

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) সংবাদদাতা ঢাকা দোহার উপজেলায় ৭১টি সোনার চেইন ও নগদ ৯০ হাজার টাকা এবং একটি মোটর সাইকেলসহ সামছদ্দিন মোল্লা (৩২) ও জুলহাস মোল্লা (৩৮) নামে দুই ব্যক্তিকে আটক করেছে দোহার থানা পুলিশ। তাদের নামে স্বর্ণ চোরাকারবার আইনে মামলা হয়েছে। মঙ্গলবার রাতে উপজেলার বটিয়া মাঠের কাছ থেকে তাদের আটক করা হয়। আটককৃত সামছদ্দিন মোল্লা বিলাশপুর ইউনিয়নের কুলছরি গ্রামের মোতালেব মোল্লার ছেলে ও জুলহাস মোল্লা একই গ্রামের খিদির মোল্লার ছেলে।

জাবিতে ১৪ জনকে পিএইচডি ও ৩ জনকে এমফিল ডিগ্রি প্রদান

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংবাদদাতা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ১৪ জন গবেষককে পিএইচডি ও ৩ জনকে এমফিল ডিগ্রি প্রদান করা হয়েছে। গত ২৩ জুন অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় এ ডিগ্রি প্রদান করা হয়। গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয় জনসংযোগ অফিস প্রেরিত এক বার্তায় এ তথ্য জানানো হয়। পিএইচডি ডিগ্রিপ্রাপ্তগণ হলেন অর্থনীতি বিভাগের মো. আকবর হোসেন, ভূগোল ও পরিবেশ বিভাগের মো. আবদুস সালাম, পদার্থবিজ্ঞান বিভাগের অনিন্দিতা পাল ও মো. জহিরুল হক খান, গণিত বিভাগের মো. আবদুর রব ও মমতাজ বেগম, রসায়ন বিভাগের খন্দকার মোহাম্মদ সুহেল, প্রাণিবিদ্যা বিভাগের মোহাম্মদ এমাদুল হুদা ও মো. কামরুজ্জামান, উদ্ভিদবিজ্ঞান বিভাগের রোখসানা আহমেদ ও গাজী মোশারফ হোসেন, বাংলা বিভাগের মো. আবদুল আজিজ, দর্শন বিভাগের রাজিয়া খানম এবং ইতিহাস বিভাগের মৌসুমী খন্দকার। এমফিল ডিগ্রিপ্রাপ্তগণ হলেন গণিত বিভাগের মোল্লা মেসবাহউদ্দিন আহমেদ, ইংরেজি বিভাগের সুলতান আহমেদ এবং ইতিহাস বিভাগের এসএম ছুলায়মান কবীর।

সাটুরিয়ায় সংবাদিকের বাড়িতে হামলা

ঘিওর (মানিকগঞ্জ) সংবাদদাতা দৈনিক ইত্তেফাকের মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলা সংবাদদাতা মোঃ নজরুল ইসলামের বসত বাড়ীতে হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। সন্ত্রাসীদের ধারালো অস্ত্রের আঘাতে সাংবাদিক নজরুলসহ পরিবারের ৩ সদস্য আহত হয়েছে।

জানা যায়, ধামরাইয়ের কুশুরা এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও একাধিক মামলার আসামি নূরে আলম দোলন তার সন্ত্রাসী বাহিনী নিয়ে নজরুল ইসলামের পৈত্রিক সম্পত্তি দখল, দোকান ভাংচুর, লুটপাট ও তাদের ওপর হামলা করে। এতে সাংবাদিক নজরুল ইসলাম, তার বড় ভাই সাইফুল ইসলাম ও ভাবী শেফালী আক্তারকে জখম অবস্থায় সাটুরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে নজরুল ইসলাম বাদী হয়ে সন্ত্রাসী নূরে আলম গংদের নামে আসামি করে ধামরাই থানায় একটি অভিযোগ দায়ের করেছে। সাংবাদিক নজরুল ইসলাম জানান, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ভাড়াটিয়া সন্ত্রাসীরা গত সোমবার আমাদের ওপর এ হামলা চালায়।

মেহেরপুরের বুড়িপোতা সীমান্তে বিজিবির মতবিনিময়

মেহেরপুর প্রতিনিধি মেহেরপুর সদর উপজেলার বুড়িপোতা বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)-এর আয়োজনে সীমান্তের স্থানীয় জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তি ও মিডিয়া ব্যক্তিদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বুধবার মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বুড়িপোতা বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার মুন্সী আলমগীর। প্রধান অতিধি ছিলেন বুড়িপোতা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আব্দুল হামিদ মেম্বার। বিশেষ অতিথি ছিলেন হাইস্কুলের প্রাক্তন প্রবীণ শিক্ষক নজরুল ইসলাম, বাজিতপুর বিজিবি ক্যাম্পের হাবিলদার ফরিদউদ্দিন, বুড়িপোতা ক্যাম্পের হাবিলদার মোফাজ্জেল হোসেন, ইউপি সদস্য শরিফ উদ্দিন, আমজাদ হোসেন ও সাবদার আলি প্রমুখ।

সৈয়দপুরে ব্যবসায়ীদের সাথে পুলিশ প্রশাসনের মতবিনিময়

সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা নীলফামারীর সৈয়দপুর উপজেলা শহরের ব্যবসায়ীদের সাথে এক মতবিনিময় সভা করেছে সৈয়দপুর থানা পুলিশ। গতকাল বুধবার শহরের সিটি কমিউনিটি সেন্টারে ওই সভা অনুষ্ঠিত হয়। সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন নীলফামারী অতিরিক্ত পুলিশ সুপার হাতেম আলী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান জাওয়াদুল হক সরকার এবং এএসপি সাজেদুর রহমান। বক্তব্য রাখেন নীলফামারী চেম্বার অব কমার্স'র সদস্য হাজী মো. ইমতিয়াজ, নীলফামারী জেলা বাস, মিনিবাস সমিতির সাংগঠনিক সম্পাদক মনতাজ আলী, সৈয়দপুর প্লাজা ব্যবসায়ী সমিতির সভাপতি আরশেদ আলো, সৈয়দপুর বস্ত্র মালিক সমিতির সভাপতি সালাউদ্দিন, সৈয়দপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাকির হোসেন বাদল প্রমুখ।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
বেসরকারি বিশ্ববিদ্যালয় সম্পর্কে টিআইবির প্রতিবেদন বস্তুনিষ্ঠ নয় বলে উল্লেখ করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। আপনিও কি তাই মনে করেন?
4 + 4 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
জুলাই - ১৩
ফজর৩:৫৩
যোহর১২:০৪
আসর৪:৪৪
মাগরিব৬:৫২
এশা৮:১৫
সূর্যোদয় - ৫:১৯সূর্যাস্ত - ০৬:৪৭
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :