The Daily Ittefaq
ঢাকা, বুধবার ১০ জুলাই ২০১৪, ২৫ আষাঢ় ১৫২১, ১১ রমজান ১৪৩৫
সর্বশেষ সংবাদ সমুদ্রে ভারতের আধিপত্য প্রতিষ্ঠা হয়েছে: বিএনপি | নারায়ণগঞ্জে সাত খুন: সিআইডির তদন্ত বন্ধের জন্য আবেদন খারিজ | রাজধানীর কামরাঙ্গীর চরে পোশাক কারখানায় আগুন, নিহত ১ | টাইব্রেকারে নেদারল্যান্ডসকে হারিয়ে ফাইনালে আর্জেন্টিনা (আর্জেন্টিনা ৪-২ নেদারল্যান্ডস)

লালপুরে মাদ্রাসা কক্ষে ১৪ বছর যাবত্ ইউপির অফিস

লালপুর (নাটোর) সংবাদদাতা

দুই গ্রামের মানুষের রশি টানাটানির কারণে লালপুর উপজেলার অর্জুনপুর-বরমহাটি (এবি) ইউনিয়ন পরিষদ ভবন নির্মাণ সম্ভব হচ্ছে না। ফলে গত ১৪ বছর ধরে পরিষদের কার্যক্রম চলছে আঙ্গারীপাড়া মাদ্রাসার জীর্ণ একটি কক্ষে। যেখানে বিদ্যুতের সুব্যবস্থা নেই, নেটওয়ার্ক সমস্যার কারণে ব্যাহত হচ্ছে ই-তথ্য সেবা। চেয়ারম্যান, ইউপি সদস্য, সচিবসহ সকলেই বসেন একই কক্ষে। আর সালিশ দরবার চলে মাদ্রাসার মাঠে।

জানা গেছে, ১৯৯৯ সালে ১০ নং গোপালপুর ইউনিয়নের কয়েকটি গ্রাম নিয়ে গোপালপুর পৌরসভা ঘোষণা করা হলে বাদ পড়া গ্রামগুলো নিয়ে গঠিত হয় অর্জুনপুর-বরমহাটি (এবি) নামে নতুন ইউনিয়ন পরিষদ। ঐ ইউনিয়নের চেয়ারম্যান আবেদ আলী জানান, পরিষদ গঠনের পর থেকেই মাদ্রাসার এই কক্ষে এর সকল কার্যক্রম চলছে। ইউনিয়ন পরিষদের নিজস্ব ভবনের জন্য ২০০৯ সালে সরোয়ার, জাকিরুল ও সাইদুর নামের তিন ব্যক্তি আঙ্গারীপাড়ায় ৫০ শতক জমি দান করেন। সেখানে ভবন নির্মাণের দাপ্তরিক কার্যক্রমও শুরু হয়। কিন্তু অর্জুনপুর গ্রামের মানুষ ২০১০ সালে ৫০ শতক জমি দান করে তাদের এলাকায় ইউনিয়ন পরিষদ ভবন নির্মাণের দাবি জানিয়ে আদালতে মামলা দায়ের করে। এই মামলার বাদী পাটিকাবাড়ি গ্রামের সাবেক ইউপি সদস্য আব্দুর রাজ্জাক। মামলায় আঙ্গারীপাড়ায় ইউনিয়ন পরিষদ ভবন নির্মাণের পক্ষে রায় হয়। পরে মামলাটি হাইকোর্ট পর্যন্ত গড়ায়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিরুল ইসলাম জানান, এবি ইউনিয়নের ভবন নির্মাণ নিয়ে হাইকোর্টে মামলা বিদ্যমান। মামলাটি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত নির্মাণ কাজ করা সম্ভব হচ্ছে না।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
বেসরকারি বিশ্ববিদ্যালয় সম্পর্কে টিআইবির প্রতিবেদন বস্তুনিষ্ঠ নয় বলে উল্লেখ করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। আপনিও কি তাই মনে করেন?
5 + 4 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
জুলাই - ১০
ফজর৩:৫১
যোহর১২:০৪
আসর৪:৪৪
মাগরিব৬:৫২
এশা৮:১৬
সূর্যোদয় - ৫:১৮সূর্যাস্ত - ০৬:৪৭
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :