The Daily Ittefaq
ঢাকা, বুধবার ১০ জুলাই ২০১৪, ২৫ আষাঢ় ১৫২১, ১১ রমজান ১৪৩৫
সর্বশেষ সংবাদ সমুদ্রে ভারতের আধিপত্য প্রতিষ্ঠা হয়েছে: বিএনপি | নারায়ণগঞ্জে সাত খুন: সিআইডির তদন্ত বন্ধের জন্য আবেদন খারিজ | রাজধানীর কামরাঙ্গীর চরে পোশাক কারখানায় আগুন, নিহত ১ | টাইব্রেকারে নেদারল্যান্ডসকে হারিয়ে ফাইনালে আর্জেন্টিনা (আর্জেন্টিনা ৪-২ নেদারল্যান্ডস)

সমুদ্রে ন্যায্য হিস্যা পেয়েছে বাংলাদেশ

---------- সৈয়দ আশরাফ

বিশেষ প্রতিনিধি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, বাংলাদেশ সমুদ্রে ন্যায্য হিস্যা পেয়েছে। আন্তর্জাতিক আদালতে বাংলাদেশ-ভারত সমুদ্রসীমা বিরোধ নিষ্পত্তি মামলার রায়ের পর গতকাল বুধবার বিকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক সমাবেশে তিনি এ কথা বলেন। রায় মেনে নেয়ায় ভারত সরকারকে ধন্যবাদ জানান সৈয়দ আশরাফ।

সমুদ্রে ন্যায্য হিস্যা পাওয়া উপলক্ষে ঢাকা মহানগর আওয়ামী লীগ আনন্দ মিছিল ও মিছিলপূর্ব এ সমাবেশের আয়োজন করে।

সৈয়দ আশরাফ বলেন, বিরোধপূর্ণ জলসীমা নিয়ে এর আগে কেউই আদালতের দ্বারস্থ হননি। জিয়াউর রহমান, এইচএম এরশাদ ও খালেদা জিয়া দফায় দফায় ক্ষমতায় ছিলেন। কিন্তু তারা কেউ এ বিষয়ে কথা বলেননি। শেখ হাসিনা ২০০৯ সালে মিয়ানমারের বিরুদ্ধে এবং ২০১৩ সালে ভারতের বিরুদ্ধে আদালতে যান। রায়ও বাংলাদেশের পক্ষে এসেছে। এখানেই খালেদা জিয়ার সঙ্গে শেখ হাসিনার পার্থক্য।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেন, এ বিজয় শেখ হাসিনার। এ বিজয় ৩০ লাখ শহীদের। ভারতের সঙ্গে সমুদ্রসীমা বিরোধ নিষ্পত্তি মামলায় দক্ষিণ তালপট্টি হারানো প্রসঙ্গে কৃষিমন্ত্রী বলেন, তালপট্টি দ্বীপ সেই ১৯৮৬ সালে সমুদ্র গর্ভে বিলীন হয়েছে। এখন তার কোন অস্তিত্ব নেই। যে জিনিস বাস্তবে নেই, সে জিনিস নিয়ে তারা (বিএনপি) আহাজারি করছে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ করে কৃষিমন্ত্রী বলেন, আপনিও তো ক্ষমতায় ছিলেন। তখন কেন একদিনের জন্যও সমুদ্র্রসীমা নিয়ে কোনো পদক্ষেপ নেননি। আদালতেও যাননি। এখন কেন মায়াকান্না করছেন?

ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য আব্দুল লতিফ সিদ্দিকী, যুগ্ম সাধরণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য সুজিত রায় নন্দী প্রমুখ। সমাবেশ শেষে আনন্দ মিছিলটি রাজধানীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
বেসরকারি বিশ্ববিদ্যালয় সম্পর্কে টিআইবির প্রতিবেদন বস্তুনিষ্ঠ নয় বলে উল্লেখ করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। আপনিও কি তাই মনে করেন?
6 + 8 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
নভেম্বর - ২২
ফজর৪:৫৯
যোহর১১:৪৫
আসর৩:৩৬
মাগরিব৫:১৫
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:১৮সূর্যাস্ত - ০৫:১০
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :