The Daily Ittefaq
ঢাকা, শনিবার ১২ জুলাই ২০১৪, ২৮ আষাঢ় ১৪২১, ১৩ রমজান ১৪৩৫
সর্বশেষ সংবাদ গোল্ডেন বলের জন্য মনোনীত ১০ খেলোয়াড় | গাজায় ইসরাইলি বিমান হামলায় নিহত ১৬ | ঝিনাইদহে 'বন্দুকযুদ্ধে' ২ চরমপন্থি নিহত

খাগড়াছড়িতে ৩টি ব্রিজের নির্মাণ বন্ধ

চার শ্রমিককে চারদিনেও উদ্ধার করা যায়নি

রামগড় (খাগড়াছড়ি) সংবাদদাতা

খাগড়াছড়ির মাটিরাঙ্গা থেকে অপহূত ব্রিজ নির্মাণ কাজের চার শ্রমিককে চারদিনেও উদ্ধার করা যায়নি। তাদের ছাড়তে নির্মাণ কাজের ঠিকাদারের নিকট স্থানীয় একটি পাহাড়ি সংগঠনের সন্ত্রাসীরা ১০ লক্ষ টাকার মুক্তিপণ দাবি করেছে।

অপহরণের ঘটনার পর থেকে মাটিরাঙ্গার ব্যাঙমারায় ব্রিজ নির্মাণের কাজ বন্ধ রয়েছে। এদিকে মোটা অংকের চাঁদা দাবিতে হুমকির মুখে খাগড়াছড়ি চট্টগ্রাম সড়কে একই ঠিকাদারের নির্মাণাধীন মানিকছড়ির কালাপানি ও গচ্ছাবিল ব্রিজের নির্মাণ কাজও বন্ধ রাখা হয়েছে। রবিবার রাতে একদল উপজাতি ব্যাঙমারা ব্রিজ নির্মাণ কাজের চার শ্রমিক রাজু(২২), হাসান(২৪), ফারুক(২৫) ও লিয়াকতকে অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে যায়। অপহরণের ঘটনার পর থেকে সেনাবাহিনী ও পুলিশের যৌথ উদ্ধার অভিযান অব্যাহত থাকলেও তাদের কোনো সন্ধান পাওয়া যায়নি।

সড়ক ও জনপথ বিভাগের বিশেষ প্যাকেজ প্রকল্পের অধীনে নির্মাণাধীন ব্যাঙমারা ব্রিজের নির্মাণ কাজের ঠিকাদার লক্ষ্মীপুর পৌরসভার সাবেক মেয়র মিন্টু চৌধুরী জানান, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি বা জেএসএস'র সংস্কারপন্থী গ্রুপের সাথে তাদের দফারফা হয়।

সে মতে, গত শনিবার সংগঠনটির এরিয়া কমান্ডার বিশাল ত্রিপুরার কাছে চাঁদার সমুদয় টাকা হস্তান্তর করা হয়। এর একদিন পরই চার শ্রমিককে অপহরণ করা হয়। তিনি জানান, বিশাল ত্রিপুরাকে সংগঠনটি অন্যত্র বদলি করেছে। তার জায়গায় আরেকজনকে পোস্টিং দেয়া হয়েছে। নতুন যোগদানকারী এরিয়া কমান্ডার অপহূতদের মুক্তির জন্য আবার মোটা অংকের চাঁদা দাবি করছে। তিনি জানান, এভাবে বার বার চাঁদা দিতে হলে এখানে কাজ করা যাবে না। তিনি জানান, খাগড়াছড়ি চট্টগ্রাম সড়কের মানিকছড়ির কালাপানি ও গচ্ছাবিল এলাকায়ও তার দুটি ব্রিজের কাজ চলছিল। ঐ সন্ত্রাসীদের চাঁদার জন্য হুমকির মুখে তিনি এ ব্রিজ দুটির নির্মাণ কাজ বন্ধ রেখেছেন।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
আন্তঃমন্ত্রণালয়ের সভায় ঈদের আগে ৩ দিন এবং পরে ২ দিন মহাসড়কে পণ্যবাহী ভারী যানবাহন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আপনি এই সিদ্ধান্ত সমর্থন করেন কি?
3 + 5 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
সেপ্টেম্বর - ১৯
ফজর৪:৩০
যোহর১১:৫৩
আসর৪:১৭
মাগরিব৬:০২
এশা৭:১৫
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৭
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :