The Daily Ittefaq
ঢাকা, শনিবার ১২ জুলাই ২০১৪, ২৮ আষাঢ় ১৪২১, ১৩ রমজান ১৪৩৫
সর্বশেষ সংবাদ গোল্ডেন বলের জন্য মনোনীত ১০ খেলোয়াড় | গাজায় ইসরাইলি বিমান হামলায় নিহত ১৬ | ঝিনাইদহে 'বন্দুকযুদ্ধে' ২ চরমপন্থি নিহত

সিংগাইরে কর্মসৃজন প্রকল্পে অনিয়মের অভিযোগ

সিংগাইর (মানিকগঞ্জ ) সংবাদদাতা

উপজেলার ১১টি ইউনিয়নে ২০১৩-১৪ অর্থ বছরের অতিদরিদ্রের জন্য কর্মসংস্থান কর্মসূচির বাস্তবায়নে শুরু থেকেই অনিয়মের অভিযোগ উঠেছে। ট্যাগ অফিসার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ও ইউপি চেয়ারম্যানদের যৌথ যোগসাজশে প্রকল্পের টাকা লুটপাট হচ্ছে।

৪০ দিনের প্রকল্প এলাকায় তথ্য সংবলিত কোন সাইনবোর্ড নেই। শ্রমিকদের তালিকাও গোপন রাখা হয়েছে। শ্রমিকদের জব কার্ড দেয়া হয়নি। যাদের নাম তালিকাভুক্ত করা হয়েছে তারা নিজেরাই জানেন না। শ্রমিকদের নামে ব্যাংক একাউন্ট থাকবে এবং তারাই টাকা তুলবে নিয়মে থাকলেও টাকা তুলছে মেম্বার চেয়ারম্যানরা। এলাকাবাসী জানান, প্রকল্প সংশ্লিষ্টরা নিজেদের লোকের নাম হাজিরা দেখিয়ে বিল উত্তোলন করছে।

তালেবপুর ইউনিয়নে রাজেন্দ্রপুর থেকে চারাভাঙ্গা পর্যন্ত যে রাস্তাটি হচ্ছে সেখানে দেখা গেছে কোন শ্রমিক নেই। কোদালও নেই। ভেকু দিয়ে মাটি কাটা হচ্ছে। ইসলামনগর ব্রিজ থেকে রাজেন্দ্রপুর পর্যন্ত রাস্তায় ধলেশ্বরী নদী থেকে ভেকু দিয়ে মাটি কেটে নদীর পাড়েই ফেলা হচ্ছে।

নবী হোসেন ও আনছার আলী জানান, আমাদের সব নদীগর্ভে আগেই চলে গেছে। এখন বসত ভিটে ও গাছপালাও যাচ্ছে চেয়ারম্যানের কারণে। কাশিমপুর কবরস্থান থেকে রাস্তার নাম করে ভেকু দিয়ে মাটি কেটে বাড়ি ঘর ভেঙ্গে সর্বনাশ করেছে। ভেকু দিয়ে চেয়ারম্যানের নির্দেশে সবগুলো কাজ হয়েছে এ ইউনিয়নে। বৃষ্টির ঢলে ভেঙ্গে গেছে কৃষকের জমি ও রাস্তা। আবার সম্পূর্ণ কাজ না করেই বিল উত্তোলন করা হয়েছে।

ইউপি চেয়ারম্যান রমজান আলী বলেন, এ ধরনের কাজে অনিয়ম অন্য ইউনিয়নেও হচ্ছে সেটা লিখছেন না কেন। সিংগাইর সদর, বায়রা, জামশা, ধল্লা, শায়েস্তা, জামির্তা ও বলধারা ইউনিয়নে কাবিটা এবং ৪০ দিনের কর্মসূচিতে বেশি অনিয়ম হয়েছে। ইউএনও শেখ জাহিদুল ইসলাম জানান, আমি এখানে কিছুদিন ধরে এসেছি। এটা হতে দেয়া যাবে না। এ ব্যাপারে অবশ্যই খোঁজ নিয়ে ব্যবস্থা নেয়া হবে।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
আন্তঃমন্ত্রণালয়ের সভায় ঈদের আগে ৩ দিন এবং পরে ২ দিন মহাসড়কে পণ্যবাহী ভারী যানবাহন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আপনি এই সিদ্ধান্ত সমর্থন করেন কি?
7 + 4 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
মে - ২০
ফজর৩:৪৯
যোহর১১:৫৫
আসর৪:৩৪
মাগরিব৬:৩৯
এশা৭:৫৯
সূর্যোদয় - ৫:১৩সূর্যাস্ত - ০৬:৩৪
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :