The Daily Ittefaq
ঢাকা, রবিবার ২৭ জুলাই ২০১৪, ১২ শ্রাবণ ১৪২১, ২৮ রমজান ১৪৩৫
সর্বশেষ সংবাদ দুই মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে পরবর্তী সাক্ষ্যগ্রহণ ৩ সেপ্টেম্বর | বিএনপির সাথে কোন সংলাপ হবে না : নাসিম | খালেদা জিয়াকে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা | হামাস ২৪ ঘণ্টার যুদ্ধবিরতিতে রাজি | কুমিল্লার চান্দিনায় সড়ক দুর্ঘটনায় নিহত ৩

শত্রুতাবশত শতাধিক গাছ কর্তন

কিশোরগঞ্জ (নীলফামারী) সংবাদদাতা

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার নয়ানখাল কলেজপাড়া গ্রামে পূর্ব শত্রুতার জের ধরে এক কৃষকের শতাধিক গাছ কেটে ফেলেছে প্রতিপক্ষ। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত কৃষক বাহাগিলী ইউনিয়ন পরিষদ গ্রাম আদালতে একটি অভিযোগ করেছেন।

নয়ানখাল কলেজপাড়া গ্রামের ছয়ফল হোসেনের ছেলে জয়নাল হোসেন তার ক্রয়কৃত ২২ শতাংশ জমিতে দুই বছর আগে শতাধিক ফলদ, বনজ ও কাঠের গাছ লাগান। কিন্তু প্রতিবেশি তফির উদ্দিনের পুত্র আছরাফ আলী পূর্ব শত্রুতাবশত গত ২৪ জুলাই সকালে কুরাল দিয়ে শতাধিক গাছ কেটে ফেলে।

জয়নাল হোসেন জানান, আমার ক্রয়কৃত ঐ জমি দীর্ঘ ২০ বছর ধরে ভোগ দখল করে আসছি। আছরাফ আলী হঠাত্ সেই জমির দাবিদার সেজে আমার লাগানো শতাধিক গাছ কেটে ফেলেছে। আমার লাগানো গাছগুলোর মূল্য প্রায় ২ লাখ টাকা।

গাছ কাটার ব্যাপারে আছরাফ আলী বলেন, কাগজে-কলমে জমি আমার। জয়নাল হোসেন জোরপূর্বক আমার জমিতে গাছ লাগিয়েছিল। আমার জমি দখলে নেয়ার জন্য আমি গাছগুলো কেটেছি।

বাহাগিলি ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য জানান, কাগজ-পত্রে জয়নাল হোসেনই প্রকৃতপক্ষে ঐ জমির মালিক। সে দুর্বল এবং গরিব হওয়ায় প্রতিপক্ষ জোরপূর্বক এ ঘটনা ঘটিয়েছে।

বাহাগিলি ইউপি চেয়্যারম্যান আতাউর রহমান শাহ্ দুলু জানান, বিষয়টি অত্যন্ত দুঃখজনক এবং অমানবিক, আছরাফ আলী গাছ কেটেছে মর্মে একটি অভিযোগ করেছে ক্ষতিগ্রস্ত ব্যক্তি।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী বলেছেন, 'ভোটারবিহীন নির্বাচনে ক্ষমতায় এসে সরকার এখন অস্থিরতায় ভুগছে।' আপনিও কি তাই

মনে করেন?
9 + 4 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
অক্টোবর - ১৫
ফজর৪:৪০
যোহর১১:৪৫
আসর৩:৫৫
মাগরিব৫:৩৬
এশা৬:৪৮
সূর্যোদয় - ৫:৫৬সূর্যাস্ত - ০৫:৩১
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :