The Daily Ittefaq
ঢাকা, রবিবার ২৭ জুলাই ২০১৪, ১২ শ্রাবণ ১৪২১, ২৮ রমজান ১৪৩৫
সর্বশেষ সংবাদ দুই মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে পরবর্তী সাক্ষ্যগ্রহণ ৩ সেপ্টেম্বর | বিএনপির সাথে কোন সংলাপ হবে না : নাসিম | খালেদা জিয়াকে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা | হামাস ২৪ ঘণ্টার যুদ্ধবিরতিতে রাজি | কুমিল্লার চান্দিনায় সড়ক দুর্ঘটনায় নিহত ৩

সংবাদ সংক্ষেপ

সুনামগঞ্জে দুঃস্থদের মাঝে উত্সব সহায়তা প্রদান

সুনামগঞ্জ প্রতিনিধি ঈদুল ফিতর উপলক্ষে সুনামগঞ্জে শহর ও শহরতলির ১০০ জন সুবিধাবঞ্চিত নারী-পুরুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছে সামাজিক উন্নয়ন সংস্থা 'আমরা ফাউন্ডেশন'। শনিবার শহরের প্রিয়াঙ্গন কমিউনিটি সেন্টারে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। আমরা ফাউন্ডেশনের প্রেসিডেন্ট মোঃ জাকারিয়া জামানের সভাপতিত্বে ও অর্গানাইজিং সেক্রেটারী শফিকুজ্জামান চৌধুরী সজীবের পরিচালনায় এসময় প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৪ আসনের সাংসদ পীর ফজলুর রহমান মিসবাহ এমপি। উপস্থিত ছিলেন দেওয়ান ইমদাদ রেজা চৌধুরী, সুরত মিয়া, এনামুল হক চৌধুরী, কাজী জাহান প্রমুখ।

বরগুনায় আওয়ামী লীগের ইফতার মাহফিল

বরগুনা (উত্তর) প্রতিনিধি বরগুনা জেলা আওয়ামী লীগ শুক্রবার এক ইফতার মাহফিলের আয়োজন করে। স্থানীয় বঙ্গবন্ধু স্মৃতি কমপ্লেক্সে আয়োজিত ইফতার মাহফিল ও দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ সভাপতি এ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এমপি, সাধারণ সম্পাদক জেলা পরিষদ প্রশাসক আলহাজ্ব মো. জাহাঙ্গীর কবীর, সদর উপজেলা চেয়ারম্যান আব্বাস হোসেন মন্টু মোল্লা, পৌর মেয়র মো. শাহাদাত হোসেনসহ জেলা, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

চাঁপাইনবাবগঞ্জে দুঃস্থদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি জেলার শিবগঞ্জ উপজেলার রাণীহাটি গ্রামে আলহাজ্ব মইন উদ্দিন-মুসলেমা ফাউন্ডেশনের উদ্বোধন করা হয়। গতকাল শনিবার এর উদ্বোধন করেন শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান কেরামত আলী। মইন উদ্দিন আহমেদের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাণীহাটি হাইস্কুলের প্রধান শিক্ষক কামাল হোসেন, লাভাঙ্গা গার্লস হাইস্কুলের প্রধান শিক্ষক শিপারুল আনাম, হরিনগর হাইস্কুলের প্রধান শিক্ষকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। ফাউন্ডেশনের উদ্যোগে রাণীহাটি গ্রামের দুঃস্থ মহিলাদের মাঝে শাড়ি, চিকিত্সার জন্য আর্থিক সহায়তা, কমলাকান্তপুর হাফিজিয়া মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক বিতরণ করা হয়।

নবীনগরে দুঃস্থদের মাঝে ঈদের খাদ্যসামগ্রী বিতরণ

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর তিতাস সমাজ কল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে নবীনগর প্রেসক্লাবের সহযোগিতায় গতকাল শনিবার প্রেসক্লাব মিলনায়তনে গরীব দুঃস্থদের মাঝে ঈদের খাবার সামগ্রী বিতরণ করা হয়। বিতরণ অনুষ্ঠান সভায় সভাপতিত্ব করেন প্রেসক্লাব সভাপতি মাহাবুব আলম লিটন। বক্তব্য রাখেন দুপ্রক সভাপতি আবু কামাল খন্দকার, উপজেলা প্রেসক্লাব সভাপতি সঞ্জয় সাহা, প্রেসক্লাব সেক্রেটারী আসাদুজ্জামান কল্লোল, সাংবাদিক আজিজুল ইসলাম বাচ্চু, শ্যামা প্রসাদ চক্রবর্তী শ্যামল, জালাল উদ্দিন মনির প্রমুখ ।

সিরাজদিখানে দুস্থদের মধ্যে সেমাই ও চিনি বিতরণ

সিরাজদিখান (মুন্সিগঞ্জ) সংবাদদাতা সিরাজদিখান উপজেলার মালখানগরে গতকাল শনিবার সকালে ৩ শত দুস্থ পরিবারের মাঝে সেমাই চিনি বিতরণ করেছে স্থানীয় ঐক্যতান সামাজিক সাংস্কৃতিক সংগঠন। বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ। সংগঠনের সভাপতি সাহাদাত হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহিন ইসলামের সঞ্চালনায় উপস্থিত ছিলেন, মালখানগর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহম্মদ আমির হোসাইন, উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক আজিজুল হক খান, কে এন ইসলাম, মোঃ মহিউদ্দিন প্রমুখ।

মুন্সীগঞ্জে আওয়ামী লীগের বস্ত্র বিতরণ

মুন্সীগঞ্জ প্রতিনিধি মুন্সীগঞ্জ শহরের জমিদারপাড়ায় গতকাল শনিবার দুপুরে তিন সহস্রাধিক দরিদ্র মানুষের শাড়ি ও লুঙ্গি বিতরণ উদ্বোধন করেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক এ্যাডভোকেট মৃনাল কান্তি দাস এমপি। তার ব্যক্তি ফান্ড থেকে এ বস্ত্র বিতরণ করেছেন। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আনিস-উজ-জামান প্রমুখ। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এ্যাডভোকেট মৃনাল কান্তি দাস এমপি বলেছেন, বর্তমান সরকার শাসক নয় সেবক, তাই মানুষের সেবা করাই হচ্ছে আওয়ামী লীগের মূল বৈশিষ্ট্য।

মহম্মদপুরের বেইলি ব্রিজ এলাকায় ছিনতাই

মহম্মদপুর (মাগুরা) সংবাদদাতা মহম্মদপুর-মাগুরা সড়কের শ্যামনগর কোড়াদাহ ব্রীজ এলাকায় গতকাল শনিবার দুপুরে ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। ঘটনার দিন দুপুরে টেলিটক কোম্পানির বিক্রয় প্রতিনিধি সবুজ হোসেন মহম্মদপুরে কাজ শেষে মোটর সাইকেলে মাগুরায় ফিরছিলেন। পথিমধ্যে শ্যামনগর এলাকায় পৌঁছলে ৪ যুবক তার পথরোধ করে। এরপর তাকে মারধর করে নগদ অর্থ, ২৫টি সিমকার্ড ও ৮০টি ২০ টাকার রিচার্জ কার্ড ছিনিয়ে নিয়ে যায়। ক্ষতিগ্রস্ত সবুজ হোসেন জানান, ৪ জন যুবক তাকে মরধর করে সবকিছু ছিনতাই করে দৌড়ে পালিয়ে যায়।

শেরপুরে জেলা পুলিশের শাড়ি-লুঙ্গি বিতরণ

শেরপুর প্রতিনিধি গতকাল শনিবার সকালে শেরপুর জেলা পুলিশের পক্ষ থেকে জাকাতের শাড়ি-লুঙ্গি বিতরণ করা হয়েছে। পুলিশ সুপার মেহেদুল করিমের নেতৃত্বে জেলার সকল পুলিশ সদস্যের নিজস্ব অর্থায়নে স্থানীয় দুস্থ ও অসহায়দের মাঝে জাকাতের শাড়ি-লঙ্গি বিতরণ করা হয়। এসময় অতিরিক্ত পুলিশ সুপার মুহিবুল ইসলাম খান, সহকারী পুলিশ সুপার মো. শাহজাহান মিয়া, পুলিশ সুপার পত্নী মিসেস শীলা করিম, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (অপারেশন) মাজহারুল করিম, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত), মাহফুজুর রহমান, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ডিবি) মো. নজরুল ইসলামসহ জেলার বিভিন্ন স্তরের কর্মকর্তা ও পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।

ফুলবাড়িয়ায় বিএনএ সম্মেলনে কমিটি গঠন

ময়মনসিংহ প্রতিনিধি সুশাসন প্রতিষ্ঠায় ও তৃণমূল পর্যায়ে দল সুসংগঠিত করতে বাংলাদেশ ন্যাশনাল অ্যালায়েন্স (বিএনএ) ফুলবাড়িয়া উপজেলা শাখার কর্মী সম্মেলন ও কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলন শেষে কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান শামসুল আলম খানকে আহবায়ক ও নাজমুল হুদাকে সদস্য সচিব করে বিএনএ ফুলবাড়িয়া উপজেলা শাখার ৫১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠিত হয়। উপজেলা শাখার কর্মী সম্মেলন ও কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথি ছিলেন জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ও বিশিষ্ট সাংবাদিক মো.শামসুল আলম খান। বদিউজ্জামান বদি'র সভাপতিত্বে বক্তব্য রাখেন সাবেক শিক্ষা অফিসার হযরত আলী, মুক্তাগাছা কারিগরি উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের প্রিন্সিপাল জাকির হোসেন, প্রিন্সিপাল খোরশেদ আলম, বিশিষ্ট সমাজসেবক মোসলেম উদ্দিন প্রমুখ।

নাগেশ্বরীতে চাঁদাবাজির অভিযোগে আটক ১

নাগেশ্বরী (কুড়িগ্রাম) সংবাদদাতা নাগেশ্বরীতে চাঁদাবাজির অভিযোগে ১ জনকে আটক করেছে পুলিশ। গতকাল শনিবার তাকে জেল হাজতে পাঠানো হয়েছে। জানা গেছে, পৌর এলাকার হাশেম বাজারের সোবাহান আলীর ছেলে এম.এস সাগর ও বাগডাঙ্গার মশিউর রহমানের ছেলে আলতাফ হোসেন খন্দকার সাংবাদিক পরিচয়ে নাগেশ্বরী বাজারের সাধারণ ব্যবসায়ী মনছুর আলীর নিকট ১০ হাজার টাকা চাঁদা গ্রহণ করে। পরে আরও ৪০ হাজার টাকা দাবি করায় ২৬ জুলাই সকালে মনছুর আলী থানায় একটি চাঁদাবাজি মামলা করেন। ওই দিন দুপুরে বাসষ্ট্যান্ড এলাকা থেকে সাগরকে আটক করে পুলিশ। এর আগে ভুয়া র্যাব পরিচয়ে চাঁদা দাবি করায় ২০০৭ সালের ১৫ মার্চ কচাকাটা থানা পুলিশ তাকে গ্রেফতার করে জেল হাজতে পাঠায়।

দাউদকান্দির পল্লীতে বিদ্যুত্ সংযোগ প্রদান

দাউদকান্দি (কুমিল্লা) সংবাদদাতা ২৫ জুলাই শুক্রবার দাউদকান্দি উপজেলার বায়নগর গ্রামে প্রধান অতিথি হিসেবে বিদ্যুত্ সংযোগ উদ্বোধন করেন প্রতিরক্ষা মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর জেনারেল (অবঃ) সুবিদ আলী ভূইয়া এম.পি। আওয়ামী লীগ নেতা নুরুল ইসলামের সভাপতিত্বে সংযোগ প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখেন কুমিল্লা পল্লী বিদ্যুত্ সমিতি-৩ (গৌরীপুর) এর জেনারেল ম্যানেজার মোঃ রফিকুল ইসলাম, দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবুল হাসেম সরকার ও সাধারণ সম্পাদক আহসান হাবিব চৌধুরী লিল মিয়া। এ সময়ে ২শ' ২০টি পরিবারের মধ্যে বিদ্যুত্ সংযোগ প্রদান করা হয়।

এনায়েতপুরে বিদ্যুত্ পেল ৭৩টি পরিবার

চৌহালী (সিরাজগঞ্জ) সংবাদদাতা স্বাধীনতা পরবর্তী বিদ্যুতায়নের আধুনিক সেবা থেকে বঞ্চিত সিরাজগঞ্জের এনায়েতপুর থানার গোপরেখী পশ্চিমপাড়া গ্রামের ৭৩টি পরিবারের মাঝে বিদ্যুত্ দেয়া হয়েছে। গতকাল শনিবার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই বিদ্যুত্ বিতরণের উদ্বোধন করেন সিরাজগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য আলহাজ আব্দুল মজিদ মন্ডল। এ সময় স্থানীয় ইউপি সদস্য আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে সিরাজগঞ্জ পল্লী বিদ্যুত্ সমিতির সিনিয়র জেনারেল ম্যানেজার তুষার কান্তি দেবনাথ, ইউএনও তরিকুল ইসলাম, আওয়ামী লীগ নেতা ফজলুল হক সরকার বক্তব্য রাখেন।

পিরোজপুরের জাসাসের ঈদ উপহার বিতরণ

পিরোজপুর অফিস ঈদ উপলক্ষে পিরোজপুরে জাসাসের উদ্যোগে গত শুক্রবার নিম্ন আয়ের মানুষের মাঝে বিভিন্ন খাদ্যসামগ্রী ও কাপড় বিতরণ করা হয়। জেলা বিএনপি অফিসে এ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপি'র সাধারণ সম্পাদক আলমগীর হোসেন। জেলা জাসাসের আহ্বায়ক জাহিদ হোসেন, বিএনপি নেতা এডভোকেট আল্লামা শাহানশা, তৌহিদুল করিম, কামরুজ্জামান চান, বশির হোসেন প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

শ্যামনগরে পিস্তলসহ ২ জন আটক

শ্যামনগর (সাতক্ষীরা) সংবাদদাতা সাতক্ষীরার শ্যামনগরে গাবুরায় অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্রসহ ২ জনকে আটক করেছে আংটিহারা ক্যাম্পের কোস্টগার্ড। কোস্টগার্ডের কন্টিজেট অফিসার জানান, গতকাল শনিবার রাত ৪টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে গাবুরা ইউনিয়নের গাংড়ামারী গ্রামে অভিযান চালিয়ে মাওলাবকস্ গাজীর ছেলে জলিল (৩৫) ও ডুমুরিয়া গ্রামের সুরাত মালীর ছেলে এবাদাত হোসেনকে (৩৩) আটক করা হয়েছে। তাদের স্বীকারোক্তিতে গাংড়ামারী গ্রামের জোনাব খাঁর ছেলে বাক্কার খাঁর বাড়িতে তল্লাশি চালিয়ে ঘরের মধ্যে থাকা বস্তায় পেঁচানো অবস্থায় একটি পিস্তল ও ৫ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় কোস্টগার্ডের কন্টিজেট অফিসারের সাথে কথা হলে তিনি বলেন- আটককৃতদের কয়রা থানায় সোপর্দ করবেন বলে জানিয়েছে।

চারঘাটে ডাকাতির প্রস্তুতিকালে একজন আটক

চারঘাট (রাজশাহী) সংবাদদাতা রাজশাহীর চারঘাটে ডাকাতির প্রস্তুতিকালে আন্তঃজেলা ডাকাতদলের এক সদস্যকে আটক করেছে পুলিশ। চারঘাট মডেল থানা সূত্রে জানা গেছে, উপজেলার বালিয়াডাঙা হিন্দুপাড়ায় গত শুক্রবার দিবাগত গভীর রাতে ১০/১২ জনের একটি ডাকাতদল ডাকাতি করার প্রস্তুতি নিচ্ছিল। বিষয়টি স্থানীয় ব্যক্তিরা টের পেয়ে থানা পুলিশকে জানায়। খবর পেয়ে চারঘাট থানা পুলিশ একটি পিকআপ ভ্যান নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতদল একটি ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় আল আমীন (২০) নামে ডাকাত দলের এক সদস্যকে পুলিশ আটক করতে সক্ষম হয়। আল আমীনের বাড়ি উপজেলার সাদিপুর গ্রামে। ঘটনাস্থল থেকে পুলিশ ডাকাতির কাজে ব্যবহূত দু'টি ককটেল, একটি হাঁসুয়া ও একটি সাবল (খুন্তি) উদ্ধার করে। এ ব্যাপারে চারঘাট মডেল থানায় একটি মামলা হয়েছে।

দেবিদ্বারে মাদ্রাসা শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ

চান্দিনা ও বুড়িচং (কুমিল্লা) সংবাদদাতা কুমিল্লার দেবিদ্বার উপজেলার সুলতানপুর নূরানীয়া হাফেজিয়া মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে ঈদের নতুন কাপড় বিতরণ করা হয়। গতকাল শনিবার দুপুরে সুলতানপুর গ্রামের মরহুম জয়নাল আবেদীন সরকারের ছেলে অস্ট্রেলিয়া প্রবাসী ইঞ্জিনিয়ার খোরশেদ আলম সরকারের অর্থায়নে এ ঈদ সামগ্রী বিতরণ করেন ছোটভাই সাংবাদিক মামুনুর রশিদ সরকার। এসময় ওই মাদ্রাসার ৪৫ জন ছাত্রের মাঝে পাঞ্জাবি-পায়জামা, গেঞ্জি ও ৮ জন ছাত্রীর মাঝে থ্রি-পিস বিতরণ করা হয়।

ভুরুঙ্গামারীতে প্রতিবন্ধীদের মাঝে সেমাই ও চিনি বিতরণ

কুড়িগ্রাম প্রতিনিধি কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলায় অসহায়, অবহেলিত ১০৫ জন প্রতিবন্ধী পরিবারের মাঝে লাচ্ছা সেমাই ও চিনি বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার এ উপলক্ষে পাটেশ্বরী প্রতিবন্ধী কেয়ার সেন্টার কার্যালয়ে প্রতিবন্ধীদের হাতে লাচ্ছা সেমাই ও চিনি তুলে দেন ভুরুঙ্গামারী উপজেলা চেয়ারম্যান নুরুন্নবী চৌধুরী। পাটেশ্বরী প্রতিবন্ধী কেয়ার সেন্টারের সভাপতি ও সাংবাদিক আরিফুল ইসলাম আরিফের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা পারভীন, ভাইস চেয়ারম্যান গোলাম ইয়াছিন, সাংবাদিক আঃ জলিল সরকার, প্রতিবন্ধী কেয়ার সেন্টারের রফিকুল ইসলাম রফিক প্রমুখ।

পাকুন্দিয়ায় ঘূর্ণিদুর্গতদের মাঝে অর্থ বিতরণ

কিশোরগঞ্জ প্রতিনিধি স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয়ের উদ্যোগে পাকুন্দিয়া ও কটিয়াদী উপজেলার ঘূর্ণিদুর্গতদের মধ্যে নগদ অর্থ বিতরণ করা হয়। এ উপলক্ষে গতকাল শনিবার পাকুন্দিয়া উপজেলার হাজী জাফর আলী কলেজ প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে ক্ষতিগ্রস্তদের মাঝে মোট ২০ লাখ টাকা বিতরণ করা হয়। এগারসিন্দুর ইউপি চেয়ারম্যান বজলুল করিম বাবুলের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. সোহরাবউদ্দিন। অন্যদের বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম রেণু, ইউএনও মো. মোশাররফ হোসেন খান প্রমুখ।

পটিয়ায় কেডিএস গ্রুপের টাকা ও বস্ত্র বিতরণ

পটিয়া (চট্টগ্রাম) সংবাদদাতা চট্টগ্রামের পটিয়ায় কেডিএস গ্রুপের চেয়ারম্যান ও চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট খলিলুর রহমান গতকাল শনিবার এলাকার ২৫ হাজার গরীব অসহায় দরিদ্র পরিবারের মাঝে নগদ অর্থসহ ঈদবস্ত্র বিতরণ করেন। এ সময় তার সাথে ছিলেন কেডিএস গ্রুপের ব্যবস্থাপনা পরিচারক সেলিম রহমান, খলিলুর রহমানের ছোটভাই ও আল-আরাফাহ ইসলামী ব্যাংকের পরিচালক আহম্মেদুল হক আহমেদ, মেম্বার আবুল হাশেম, ইউপি চেয়ারম্যানসহ অন্য গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

কাহারোলে সংস্কৃতি মন্ত্রণালয়ের চেক বিতরণে এমপির

কাহারোল (দিনাজপুর) সংবাদদাতা গতকাল শনিবার বিকেলে কাহারোল উপজেলা অডিটোরিয়াম হলে উপজেলা প্রশাসনের বাস্তবায়নে মোহাম্মদ রবিউল ইসলাম উপজেলা নির্বাহী অফিসারের সভাপতিত্বে প্রধান অতিথি জাতীয় সংসদ সদস্য দিনাজপুর-১ মনোরঞ্জন শীল গোপাল এমপি মহোদয় কর্তৃক ২০১৩-২০১৪ অর্থবছরের তার স্বেচ্ছাধীন তহবিল ও সংস্কৃতি মন্ত্রণালয় হতে বরাদ্দপ্রাপ্ত অর্থের চেক বিতরণ করেন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মামুনুর রশীদ চৌধুরী কাহারোল উপজেলা পরিষদ চেয়ারম্যান, আ'লীগ সভাপতি ও ইউপি চেয়ারম্যান এ, কে,এম ফারুক।

বেতাগীতে সাবেক প্যানেল চেয়ারম্যানের বিএনপিতে যোগদান

বেতাগী (বরগুনা) সংবাদদাতা বেতাগী পৌরসভার প্রাক্তন প্যানেল চেয়ারম্যান ও ঠিকাদার মো. হুমায়ুন কবির মল্লিক বিএনপিতে যোগদান করেছেন। গতকাল শনিবার দুপুরে বেতাগী গার্লস স্কুল সংলগ্ন সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে এক অনুষ্ঠানের মাধ্যমে জেলা ও উপজেলা বিএনপির শীর্ষস্থানীয় নেতৃবৃন্দের হাতে ফুলের তোড়া দিয়ে যোগদান করেন। উপজেলা পরিষদ চেয়ারম্যান ও বিএনপি সভাপতি মো. শাহজাহান কবিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসাইনের সঞ্চালনায় যোগদান অনুষ্ঠানে প্রধান অতিথি বরগুনা জেলা বিএনপি সভাপতি মাহবুবুল আলম ফারুক মোল্লা, বিশেষ অতিথি সাধারণ সম্পাদক এস এম নজরুল ইসলাম। বক্তব্য রাখেন যোগদান অনুষ্ঠান কমিটির আহবায়ক এস এম নুরুল ইসলাম পান্না।

ঠাকুরগাঁওয়ে তামাক নিয়ন্ত্রণে সভা

ঠাকুরগাঁও প্রতিনিধি ঠাকুরগাঁওয়ে পাবলিক প্লেস, পরিবহন ধূমপানমুক্তকরণ, অপ্রাপ্ত বয়স্কদের কাছে তামাকজাত দ্রব্য বিতরণ বিষয়ে এসিডি'র সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার এ সভা অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তব্য রাখেন, ঠাকুরগাঁও পৌর কাউন্সিল দ্রীেপদী দেবী আগারওয়ালা, এ্যাড. ইমরান চৌধুরী, ডা. ইহসানুল ইসলাম, এসিডির প্রকল্প সমন্বয়ক এহসানুল আমিন ইমন, ফারজানা আক্তার, সরিফুল ইসলাম প্রমুখ।

পাঁচবিবিতে মহিলা উন্নয়ন সংস্থার সেমাই ও চিনি বিতরণ

পাঁচবিবি (জয়পুরহাট) সংবাদদাতা গতকাল শনিবার সকালে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার ভুঁইডোবা পল্লী উন্নয়ন মহিলা সংস্থার উদ্যোগে ছিন্নমূল জনগোষ্ঠীর সেমাই ও চিনি বিতরণ করা হয়।

এ উপলক্ষে সভায় সভাপতিত্ব করেন সংস্থার সভানেত্রী শাহনাজ পারভীন। প্রধান ও বিশেষ ছিলেন স্থানীয় বাগজানা ইউপি চেয়ারম্যান জামাত আলী ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইউনুছ আলী মন্ডল। বক্তব্য রাখেন সংস্থার উপদেষ্টা কমিটির চেয়ারম্যান আমিনুল ইসলাম, এডহক কমিটির সভাপতি মোঃ কামরুজ্জামান বাবু, মোঃ মোসফিকুর রহমান হিরো, সংস্থার পরিচালক নাছরিন নাহার, পিয়ারা বেগম প্রমুখ।

মেহেরপুরে ফেনসিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মেহেরপুর প্রতিনিধি মেহেরপুর পুলিশ পৃথক দু'টি স্থানে অভিযান চালিয়ে ১৭০ বোতল ফেনসিডিলসহ মিঠু মিয়া (২৮) নামের এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার ও প্রায় দুই হাজার পিস চকলেট বোমা (আঁতশবাজি) উদ্ধার করেছে। গত শুক্রবার ডিবি পুলিশের ওসি আক্তারুজ্জামান জানান, গোপন সংবাদের ভিত্তিতে দক্ষিণ শালিকা গ্রামের হেমায়েত হোসেনের ছেলে মিঠুর বাড়িতে অভিযান চালানো হয়। এসময় ১৭০ বোতল ফেনসিডিলসহ মিঠুকে গ্রেফতার করা হয়। পরে অভিযান চালানো হয় একই গ্রামের মোতালেব হোসেনের ছেলে বিল্লাল হোসেনের বাড়িতে। বিল্লাল হোসেন আত্মগোপনে থাকলেও তার ঘর থেকে এক হাজার ৮শ' পিস ভারতীয় চকলেট বোমা উদ্ধার করা হয়।

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ২টি লঞ্চকে জরিমানা

শিবালয় (মানিকগঞ্জ) সংবাদদাতা জীবন রক্ষাকারী ও অগ্নিনির্বাপক যন্ত্রপাতি না থাকায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে দুটি লঞ্চকে দুই হাজার টাকা করে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গত শুক্রবার দুপুরে জেলা প্রশাসন ও সমুদ্র পরিবহন অধিদপ্তর যৌথ অভিযান চালিয়ে এমভি অনন্যা এক্সপেস ও এমভি টুম্পা এক্সপেস নামের ২টি লঞ্চকে ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাইফুল হাসান এই জরিমানা করেন। অভিযানকালে সমুদ্র পরিবহন অধিদপ্তরের ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাইফুল হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. রাজিবুল ইসলাম, শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা গালিভ খান, সমুদ্র পরিবহন অধিদপ্তরের চীফ ইন্সপেক্টর মো. শফিকুর রহমানসহ আইন-শৃঙ্খলা বাহিনী ও স্কাউট সদস্যরা উপস্থিত ছিলেন।

ফুলবাড়িতে দুস্থদের মাঝে সেমাই ও চিনি বিতরণ

ফুলবাড়ি (দিনাজপুর) সংবাদদাতা দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত দিনাজপুরের ফুলবাড়ি উপজেলার বিভিন্ন এলাকার শিক্ষার্থীরা তাদের নিজস্ব অর্থায়নে গতকাল শনিবার দুস্থদের মাঝে সেমাই ও চিনি বিতরণ করেছে। আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সৌমিক সরোয়ার। এতে প্রধান ও বিশেষ অতিথির বক্তব্য রাখেন যথাক্রমে দৈনিক করতোয়া প্রতিনিধি শেখ সাবীর আলী ও সাপ্তাহিক দেশ মা'র সিনিয়র স্টাফ রিপোর্টার রাকিব হাসান জনি, প্রীতম সরকার, ফাত্তাহুন নবী খান, রিয়াদ মোরশেদ, তৌকির আহম্মেদ, মাহামুদুল হোসেন, এবাদত আলী প্রমুখ।

গুরুদাসপুরে গৃহবধূকে কুপিয়ে হত্যা

গুরুদাসপুর (নাটোর) সংবাদদাতা নাটোরের গুরুদাসপুর উপজেলার ধারাবারিষা ইউনিয়নের শিধুলী মধ্যপাড়া গ্রামে পারিবারিক বিরোধের জের ধরে মঞ্জুয়ারা (২৭) নামের এক গৃহবধূকে কুপিয়ে ও জবাই করে হত্যার ঘটনা ঘটেছে। শুক্রবার রাতে নিহতের ভাশুরের দুইপুত্র ও তাদের সহযোগীরা মঞ্জুয়ারার ঘরে ঢুকে ওই হত্যাকাণ্ড ঘটায়। নিহতের পরিবারে মুন্নি (১০) নামে এক মেয়ে রয়েছে। মুন্নির বাবা সিঙ্গাপুরে থাকেন। এ ঘটনায় গতকাল শনিবার নিহতের বাবা মো. আজাহার আলী বাদী হয়ে মো. হুমায়ন (২৫), মো. হারুন (২২) ও শাহাদত্ হোসেনকে (৫০) অভিযুক্ত করে গুরুদাসপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। নিহতের বাবা আজাহার আলী বলেন, প্রায় ১২ বছর আগে তার মেয়ের সাথে শিধুলী গ্রামের আলহাজ্ব আজব আলীর ছেলে মানিকের বিয়ে হয়। বিয়ের পর থেকে জামাতা সিঙ্গাপুর থাকে। গত দুই বছর আগে মঞ্জুয়ারার ভাশুরের পুত্রদের সাথে পারিবারিক কলহের সৃষ্টি হয়। সেসময় মঞ্জুয়ারাকে মারপিটও করা হয়। ওই শত্রুতার জের ধরে অভিযুক্তরা তার মেয়েকে জবাই করে হত্যা করেছে। গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ মো. ফরিদুল ইসলাম খান বলেন, গৃহবধূর বাবা গুরুদাসপুর থানায় বাদী হয়ে তিন জনকে অভিযুক্ত করে একটি হত্যা মামলা দায়ের করেছেন।

ভাঙ্গায় শিল্পপতি মঞ্জুরুল হকের কাপড় বিতরণ

ভাঙ্গা (ফরিদপুর) সংবাদদাতা আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে গরীবদের মাঝে যাকাতের কাপড় বিতরণ করেছেন বিশিষ্ট শিল্পপতি সৈয়দ মঞ্জুরুল হক। উপজেলার পাতরাইল দিঘীর পাড় গ্রামের এই কৃতী সন্তান গতকাল শনিবার পর্যন্ত উপজেলার ১২টি ইউনিয়ন ও পৌরসভার কয়েক হাজার গরীব-দুঃখীদের মাঝে কাপড় বিতরণ করেন। এতে উপস্থিত ছিলেন সৈয়দ মঞ্জুরুল হকসহ তার ছোটভাই সৈয়দ এনায়েত কবির বাবু, সাবেক উপজেলার চেয়ারম্যান মোশারেফ হোসেন, ভাঙ্গা কেএম কলেজের সাবেক জিএস আইয়ুব মুন্সি, আশার আলোর চেয়ারম্যান ইলিয়াচ মুন্সি প্রমুখ।

কেন্দুয়ায় দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

নেত্রকোনা প্রতিনিধি নেত্রকোনা উপজেলার কেন্দুয়া পৌর শহরের সাউদপাড়া গ্রামের শতাধিক দুস্থ পরিবারের মাঝে ঈদ উপলক্ষে চিনি, সেমাই ও চাল বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার সকালে উন্নয়ন সমাজকল্যাণ সমিতির উদ্যোগে এ ঈদ সামগ্রী বিরতণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্ধন হাউজিং লিমিটেডের চেয়ারম্যান মো.আতিকুর রহমান আতিক। এ সময় সংগঠনের সভাপতি মুকুল মিয়া, সাধারণ সম্পাদক সুজিত মল্লিক দাস, শিক্ষক জিয়াউর রহমান বিল্লাল, গোলাম মৌলা, তৌহিদুজ্জামান খান বাবুসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সোনাতলায় মুক্তিযোদ্ধা সেবা সংস্থার সেমাই চিনি বিতরণ

সোনাতলা (বগুড়া) সংবাদদাতা গতকাল সকালে উপজেলা মুক্তিযোদ্ধা সেবা সংস্থার উদ্যোগে দুঃস্থ ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের মাঝে আসন্ন ঈদ উপলক্ষে সেমাই, চিনি ও দুধ বিতরণ করা হয়েছে। বীর মুক্তিযোদ্ধা ও সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি মকছুদার রহমান খানের সভাপতিত্বে প্রধান অতিথি থেকে সেমাই, চিনি বিতরণ করেন রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের সাবেক কর্মকর্তা মোঃ হাবিবুর রহমান। এসময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম শিশু, নূরুল ইসলাম, আব্দুল হা্ন্নানসহ অনেকে।

সালথায় জব্দকৃত ভিজিএফের চাউল বিতরণ

সালথা (ফরিদপুর) সংবাদদাতা ফরিদপুরের সালথা উপজেলার সোনাপুর ইউনিয়ন থেকে জব্দকৃত ভিজিএফের ২৫ বস্তা চাল গতকাল শনিবার ফের বিতরণ করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার বিশ্বাস রাসেল হোসেনের উপস্থিতিতে ২শ' দুঃস্থ ও অসহায় পরিবারের প্রত্যেককে ৫ কেজি করে চাল বিতরণ করা হয়। এ সময় তার সাথে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) নুরুল ইসলাম ও সোনপুর ইউপি চেয়ারম্যান আবু জাফর মোল্লা প্রমুখ।

ধামরাইয়ে ভিজিএফের চাল বিতরণ

ধামরাই (ঢাকা) সংবাদদাতা ঈদকে সামনে রেখে গতকাল শনিবার ধামরাই উপজেলার গাঙ্গুটিয়া ইউনিয়নের দুঃস্থ মানুষের মাঝে ভিজিএফের চাল বিতরণ করা হয়েছে। গাঙ্গুটিয়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ইউনিয়নের ১৫০২ জন ভিজিএফ কার্ডধারীর মাঝে এ চাল বিতরণ করা হয়। ধামরাই উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গাঙ্গুটিয়া ইউপি চেয়ারম্যান মো. দেলুয়ার হোসেন ইউপি সদস্যদের সহযোগিতায় দিনব্যাপী এ চাল বিতরণ করেন। ইতিমধ্যে উপজেলার বালিয়া, বাইশাকান্দা, যাদবপুর, সূতিপাড়াসহ উপজেলার অধিকাংশ ইউনিয়নে ভিজিএফের চাল বিতরণ সম্পন্ন হয়েছে।

কাউনিয়ায় ভিজিএফের আটককৃত ৮৫ বস্তা চাল দুঃস্থদের মাঝে বিতরণ

রংপুর প্রতিনিধি কাউনিয়া উপজেলায় ভিজিএফের আটককৃত ৮৫ বস্তা চাল গত শুক্রবার বিকেলে কুর্শা ইউনিয়নের দুঃস্থদের মাঝে বিতরণ করা হয়েছে। জানা যায়, উপজেলার কুর্শা ইউনিয়নের ৯টি ওয়ার্ডের জন্য ৮ হাজার ৮৩৭ জনের জন্য ১০ কেজি করে চাল বরাদ্দ দেয়া হয়। সে অনুযায়ী চেয়ারম্যান-মেম্বাররা স্লিপ বিতরণ করেন। মঙ্গলবার চাল বিতরণের সময় ৪শ' ব্যক্তি স্লিপ নিয়ে উপস্থিত না হওয়ায় প্রায় ৮৫ বস্তা চাল রয়ে যায়। পরবর্তীতে ওসব চাল পরিষদবর্গ ও নেতাকর্মীরা ভাগ-বাটোয়ারার চেষ্টা করলে উত্তেজিত জনতা ইউনিয়ন পরিষদ ঘেরাও করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে ওসব চাল প্রকৃত দুঃস্থদের মাঝে বিতরণের কথা বললে উত্তেজিত জনতা চলে যায়। শুক্রবার বিকেলে কুর্শা ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ হোসেন সরকার ওইসব চাল অসহায়-দুঃস্থদের মাঝে বিতরণ করেন।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী বলেছেন, 'ভোটারবিহীন নির্বাচনে ক্ষমতায় এসে সরকার এখন অস্থিরতায় ভুগছে।' আপনিও কি তাই

মনে করেন?
4 + 4 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
আগষ্ট - ২৫
ফজর৪:১৯
যোহর১২:০১
আসর৪:৩৪
মাগরিব৬:২৭
এশা৭:৪২
সূর্যোদয় - ৫:৩৮সূর্যাস্ত - ০৬:২২
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :