The Daily Ittefaq
ঢাকা, সোমবার ২৮ জুলাই ২০১৪, ১৩ শ্রাবণ ১৪২১, ২৯ রমজান ১৪৩৫
সর্বশেষ সংবাদ তোবায় আটকা শ্রমিক, বেতন দিচ্ছে বিজিএমইএ

সংবাদ সংক্ষেপ

আদমদীঘিতে জাল টাকাসহ গ্রেফতার ১

আদমদীঘি (বগুড়া) সংবাদদাতা বগুড়ার আদমদীঘিতে জাল টাকাসহ হাবিল খন্দকার (২৫) নামের এক যুবক পুলিশের হাতে গ্রেফতার হয়েছে। হাবিল দুপচাঁচিয়া উপজেলার তালোড়া মুন্সীপাড়ার রফিকুল ইসলামের পুত্র। এব্যাপারে সান্তাহার টিএসআই সানোয়ার হোসেন বাদি হয়ে থানায় একটি মামলা দায়ের করেন। জানা যায়, আদমদীঘির সান্তাহার মুক্তিযোদ্ধা মার্কেটে শাকিব ফোন ফ্যাক্স দোকানে ৫০ টাকার ফ্লাক্সি দিয়ে ৫শ' টাকার নোট দিলে দোকানদার জাল মনে করে তাকে তল্লাশী করে তার কাছে থাকা আরো ৮টি ৫শ' টাকার জাল নোট উদ্ধার হয়। পরে ফাঁড়ি পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে ৯টি ৫শ' টাকার জাল নোটসহ হাবিলকে গ্রেফতার করে গত শনিবার আদালতে প্রেরণ করেন।

বেনাপোল প্রেসক্লাবে দোয়া ও ইফতার অনুষ্ঠিত

বেনাপোল (যশোর) সংবাদদাতা বেনাপোল প্রেসক্লাবের উদ্যোগে স্থানীয় সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন মিলনায়তনে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে জেলা প্রশাসন, পুলিশ, বিজিবি কাষ্টম বন্দর, ব্যবসায়ী, বিভিন্ন রাজনৈতিক ও সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বেনাপোল প্রেসক্লাবের সভাপতি মহসিন মিলন ইফতার মাহফিলে উপস্থিত সকলকে সুভেচ্ছা জানান।

দাউদকান্দিতে আওয়ামী লীগের ব্যতিক্রমধর্মী ইফতার

দাউদকান্দি (কুমিল্লা) সংবাদদাতা গত শনিবার সেনাবাহিনীর অনুকরণে দাউদকান্দি কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে আওয়ামী লীগের উদ্যোগে এক ব্যতিক্রমধর্মী ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। বিশাল ঈদগাহ ময়দানে দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলালীগ, শ্রমিক লীগ, শিক্ষক সংগঠন, সাংবাদিক, জাতীয় পার্টি, মসজিদের ইমাম, আলেম-ওলামাসহ সর্বস্তরের জনগণের জন্য এই ইফতার মাহফিলের আয়োজন করা হয়। প্রতিটি সংগঠনের জন্য আলাদা আলাদা টেবিল স্থাপন করে তাতে নামফলক জুড়ে দেয়া হয় এবং পর্যাপ্ত পরিমাণে বিড়িয়ানি, খোরমা খেজুর, শসা, আপেল এবং মাল্টাসহ বিভিন্ন ফল-ফলাদি দিয়ে রোজাদারদেরকে আপ্পায়ন করানো হয়। অত্যন্ত সুশৃঙ্খল পরিবেশে এই ব্যতিক্রমধর্মী ইফতার মাহফিল অনুষ্ঠিত হওয়ায় একে অনেকে সেনাবাহিনীর অনুকরণীয় ইফতার মাহফিল মন্তব্য করে। এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রতিরক্ষা মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর জেনারেল (অবঃ) সুবিদ আলী ভূইয়া এম.পি। বক্তব্য রাখেন আওয়ামী লীগ কেন্দ্রীয় উপকমিটির সহ-সম্পাদক ও ফেডারেশন অফ ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউশন অফ সাউথ এন্ড সেন্ট্রাল এশিয়া-এর সহ-সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, ইউরোপিয়ান ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর ড. আব্দুল মান্নান জয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের শিক্ষক ড. কামাল উদ্দীন আহম্মেদ, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবুল হাশেম সরকার, সাধারণ সম্পাদক আহসান হাবিব চৌধুরী লিল মিয়া প্রমুখ।

মনোহরগঞ্জে ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

মনোহরগঞ্জ (কুমিল্লা) সংবাদদাতা কুমিল্লার মনোহরগঞ্জে ইউপি চেয়ারম্যানকে গ্রেফতার করা হয়েছে। গত শনিবার রাত প্রায় ১টা ৩০ মিনিটে উপজেলার বাইশগাঁও ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেনকে বাইশগাঁও বাজার থেকে গ্রেফতার করেন মনোহরগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল হাই সরকার। জানা যায়, তাঁর বিরুদ্ধে মনোহরগঞ্জ থানায় রাজনৈতিক একাধিক মামলা রয়েছে। এ বিষয়ে মনোহরগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল হাই সরকার ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেনকে গ্রেপ্তার এর সত্যতা নিশ্চিত করেন এবং তাঁকে গতকাল রবিবার সকালে মনোহরগঞ্জ থানা থেকে কুমিল্লা কোর্টে প্রেরণ করেন।

মেহেরপুরে দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

মেহেরপুর প্রতিনিধি মেহেরপুর মৃত্তিকা গ্রুপ থিয়েটারের উদ্যোগে অসহায় গরিব ও দুস্থদের মাঝে ঈদ পণ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল রবিবার এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। মৃত্তিকা গ্রুপ থিয়েটারের সভাপতি মানিক হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন (দোদুল)। বিশেষ অতিথি ছিলেন মেহেরপুর পৌরসভার মেয়র মোতাচ্ছিম বিল্লাহ মতু।

ডুমুরিয়ায় ক্র্যাচ, সাদাছড়ি, ঢেউটিন ও অর্থ বিতরণ

ডুমুরিয়া (খুলনা) সংবাদদাতা ডুমুরিয়া উপজেলা পরিষদের বার্ষিক উন্নয়ন তহবিলে আর্থিক সহযোগিতায় ও উপজেলা সমাজ সেবা অধিদপ্তরের আয়োজনে ১৪টি ইউনিয়নের ৮০ জন শারীরিক প্রতিবন্ধীকে ক্রাচ ও ৫০ জন দৃষ্টিহীন প্রতিবন্ধীকে সাদাছড়ি প্রদান করা হয়। উপজেলা নির্বাহী অফিসার সামছু-দ্দৌজার সভাপতিত্বে শহীদ জোবায়েদ আলী মিলনায়তনে গতকাল রবিবার মত্স্য ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এমপি অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিবন্ধীদের মাঝে সাদাছড়ি ও ক্র্যাচ বিতরণ করেন। এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলার চেয়ারম্যান খান আলী মুনসুর, সমাজসেবা অফিসার মেহেদী আল মাসুদসহ সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ ও সরকারি কর্মকর্তাগণ। এরপর খুলনা উন্নয়ন প্রকল্প-১ এর আওতায় ৫৮ লাখ টাকা ব্যয়ে উপজেলার বিলপাটিয়া ও মাধবকাটি গ্রামে প্রায় ৬ কিলোমিটার দীর্ঘ পল্লী বিদ্যুতের নতুন লাইনের বিদ্যুত্ সঞ্চালন লাইনের উদ্বোধন করেন।

কসবায় প্রধান শিক্ষককে লাঞ্ছিতের প্রতিবাদে মানববন্ধন !

কসবা (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা চাঁদা না দেয়ায় ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার বায়েক শিক্ষাসদন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোবারক হোসেন সরকারকে জুতাপেটার প্রতিবাদে গতকাল রবিবার সকালে এবার মানববন্ধন করেছে উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতি। মানববন্ধনে উপজেলার প্রত্যেকটি বিদ্যালয়ের শিক্ষকরা অংশ নেয়। মানববন্ধন শেষে অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে শিক্ষক সমিতি। সকাল ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত কসবা-আখাউড়া সড়কের কসবা চৌমহনী এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন; সমিতির সাধারণ সম্পাদক আবু ইউসুফ ভূইয়া, প্রধান শিক্ষক মো, জহিরুল ইসলাম, আবু আক্কাছ, সহিদুল্লাহ, আল মামুন ভূইয়া, নুরুল আমিন, মনির হোসেন ভূইয়া, মাহফুজুর রহমান, সহকারী প্রধান শিক্ষক আতিকুর রহমান, কে.বি এম হুমায়ুন কবির, জাকির হোসেন প্রমুখ।

ছাগলনাইয়ায় ঈদ বস্ত্র পেল পথশিশুরা

ছাগলনাইয়া (ফেনী) সংবাদদাতা ছাগলনাইয়া উপজেলার স্বনামধন্য সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন হেলপিং মাইন্ডের উদ্যোগে গতকাল রবিবার ৩০ জন পথশিশুর মধ্যে ঈদবস্ত্র ও চাল দেয়া হয়। হেলপিং মাইন্ডের সভাপতি ছাগলনাইয়া সরকারি কলেজের প্রভাষক মোস্তাক আহাম্মদের সভাপতিত্বে এবং জয়নাল আবেদিন বাপ্পির পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার কাজী শহিদুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন, পৌর মেয়র মোঃ আলমগীর বিএ, ছাগলনাইয়া গণপাঠাগারের সাধারণ সম্পাদক মাস্টার আবুল কালাম আজাদ, পূবালী ব্যাংক ছাগলনাইয়া শাখার ব্যবস্থাপক কাজী কামরুজ্জামন রুবেল, প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মোয়াজ্জম হোসেন, ছাগলনাইয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি মোহাম্মদ শেখ কামাল, সহ-সভাপতি আবদুল আউয়াল চৌধুরী, সাধারণ সম্পাদক মোঃ নিজাম উদ্দিন, জাকের হায়দার সুমন।

হাজীগঞ্জে দুই কিশোর ছিনতাইকারীসহ ৬ জন আটক

হাজীগঞ্জ (চাঁদপুর) সংবাদদাতা চাঁদপুরের হাজীগঞ্জ থানা পুলিশ অভিযান চালিয়ে ২ কিশোর ছিনতাইকারীসহ ৬ জনকে আটক করেছে। আটককৃতদের মধ্যে ৪ জনের বিরুদ্ধে ছিনতাই ও ২ জনকে মাদকের অভিযোগে গ্রেফতার দেখানো হয়েছে। আটককৃতরা হলো মো. সাইফুল ইসলাম (১৪), আল-আমিন (১৩), মো. জাকির হোসেন (৪৮), রাজন (২৫), ইকবাল হোসেন (২৫) ও রিপন সওদাগর (৩২)। কিশোর সাইফুল ইসলাম ও আল-আমিনকে হাজীগঞ্জ বাজারে মহিলাদের ভ্যানিটি ব্যাগ নিয়ে টানা হেঁচড়ার সময় জনতা আটক করে পুলিশে দেয়। সাইফুল ইসলামের বাড়ি কুমিল্লার কোতওয়ালী থানার কাটারবিল গ্রামে ও আল-আমিনের বাড়ি একই থানার চকবাজার এলাকায়। হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহ্আলম জানান, ঈদ উপলক্ষে পকেটমার ও ছিনতাইকারীরা সক্রিয় হয়ে উঠেছে। এ জন্য হাজীগঞ্জ বাজার ও আশেপাশের এলাকায় পুলিশি টহল জোরদার করা হয়েছে।

দাউদকান্দিতে শিক্ষক সংগঠন নেতার আওয়ামী লীগে যোগদান

দাউদকান্দি (কুমিল্লা) সংবাদদাতা বিএনপি সমর্থিত শিক্ষক সংগঠন অধ্যক্ষ সেলিম ভূইয়া গ্রুপের দাউদকান্দি শাখার সাধারণ সম্পাদক গৌরীপুর সুবল-আফতাব উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সেলিম তালুকদার এ বিদ্যালয়ের শিক্ষক মোঃ আইয়ুব আলী, মোঃ আবুল কাওসার ও মোঃ কামরুজ্জামানকে নিয়ে গত শনিবার আওয়ামী লীগে যোগদান করেন। দাউদকান্দি ঈদগাহ মাঠে আওয়ামী লীগ আয়োজিত এক ইফতার মাহফিলে প্রতিরক্ষা মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর জেনারেল (অবঃ) সুবিদ আলী ভূইয়ার হাতে ফুলের তোড়া দিয়ে তাঁরা আওয়ামী লীগে যোগদান করেন।

নন্দীগ্রামে দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

নন্দীগ্রাম (বগুড়া) সংবাদদাতা বগুড়ার নন্দীগ্রামে জেলা বিএনপির সহ-সভাপতি এড.রাফি পান্নার উদ্যোগে গরীব ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। গত শনিবার এড. রাফি পান্নার নিজস্ব অর্থায়নে ৫শ' গরীব ও দুস্থ পরিবারের মাঝে ওই ঈদ সামগ্রী বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন বিএনপি নেতা ওসমান গনি মাসুদ, মোফাজ্জল হোসেন, আব্দুর রশিদ, মঞ্জুরুল ইসলাম, হাজী বাচ্চু, যুবদল নেতা আব্দুল হালিম, উপজেলা কৃষকদলের আহবায়ক মহসিন আলী সরকার, উপজেলা শ্রমিকদলের কার্যকরী সভাপতি কেএম হাবিব, সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, শ্রমিকদল নেতা শামছুর রহমান ও পৌর ছাত্রদলের সভাপতি এনামুল হক আপেল প্রমুখ।

দোহারে দুস্থ মুক্তিযোদ্ধাদের মাঝে ঈদসামগ্রী বিতরণ

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) সংবাদদাতা ঢাকা দোহার উপজেলার ১০ জন দুস্থ মুক্তিযোদ্ধাদের মাঝে ঈদসামগ্রী বিতরণ করেছেন ঢাকা জেলা পুলিশ। গত রবিবার বেলা ১২টার দিকে দোহার থানার ভারপ্রাপ্ত ওসি মোহাম্মদ মাহমুদুল হক এসব সামগ্রী বিতরণ করেন। উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রজ্জব মোল্লাসহ মুক্তিযোদ্ধা নেতারা উপস্থিত ছিলেন।

সাতক্ষীরার আলীপুরে জামায়াত নেতা গ্রেফতার

সাতক্ষীরা প্রতিনিধি সাতক্ষীরায় একাধিক মামলার আসামি জামায়াত নেতা মাওলানা আব্দুল কুদ্দুসকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল রোববার বেলা সাড়ে ১১টার দিকে সদর উপজেলার আলীপুর গ্রামের শ্বশুরবাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। তিনি জেলা জামায়াতের সদস্য ও আলীপুর ইউনিয়ন জামায়াতে নায়েবে আমীর। সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইনামুল হক জানান, আব্দুল কুদ্দুস দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন। তার বিরুদ্ধে নাশকতা মামলায় গ্রেফতারী পরোয়ানা ছিল। এছাড়া তার বিরুদ্ধে কয়েকটি সহিংসতা ঘটনার মামলা রয়েছে।

নেত্রকোনায় সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি

নেত্রকোনা প্রতিনিধি নেত্রকোনা জনউদ্যোগ নামক একটি প্রতিষ্ঠানের উদ্যোগে নেত্রকোনার ডিসি অফিস প্রাঙ্গণে সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসাবে গতকাল রোববার পুরাতন ডিসি অফিস চত্বরে নিম ও হরিতকির গাছের চারাসহ বিভিন্ন গাছের চারা রোপণ করা হয়। বৃক্ষরোপণ করেন প্রবীণ চিকিত্সক ও সমাজসেবক ডা.এমএ হামিদ খান। অনুষ্ঠানে উপিস্থিত ছিলেন নেত্রকোনা শিখরের নির্বাহী পরিচালক আফম রফিকুল ইসলাম আপেল, নেত্রকোনা রেডক্রিসেন্ট সোসাইটির সম্পাদক গাজী মোজাম্মেল হোসেন টুকু, হায়দার জাহান চৌধুরী, উদীচীর সভাপতি মোস্তাফিজুর রহমান খান এবং নেত্রকোনা সাহিত্য সমাজের সম্পাদক সাইফুল্লাহ এমরান।

কয়রায় ইভটিজিংয়ের দায়ে যুবকের কারাদণ্ড

কয়রা (খুলনা) সংবাদদাতা উপজেলার উত্তর বেদকাশি ইউনিয়নের কাঠমারচর গ্রামের শওকত শেখের বখাটে পুত্র আরিফুল শেখ(২০) একই ইউনিয়নের শেখ সরদারপাড়া গ্রামের এক স্কুলপড়ুয়া ছাত্রীকে উত্ত্যক্ত করায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে একবছরের সাজা প্রদান করা হয়েছে। জানা গেছে, গত শনিবার রাতে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম হাসান ঐ বখাটে যুবককে একবছরের কারাদণ্ড দিয়েছেন। এ সময় থানা অফিসার ইনচার্জ সুবীর দত্ত, উত্তর বেদকাশি ইউপি চেয়ারম্যান সরদার মতিয়ার রহমান উপস্থিত ছিলেন।

আমতলী পৌরসভার দুস্থদের মধ্যে ভিজিএফের চাল বিতরণ

আমতলী (বরগুনা) সংবাদদাতা আমতলীতে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আমতলী পৌরসভার ৯টি ওয়ার্ডের ৩ হাজার ৮১ জন হতদরিদ্র, দুস্থ নারী-পুরুষের মাঝে ১০ কেজি করে ভিজিএফের চাল বিতরণ করা হয়েছে। মেয়র মো. মতিয়ার রহমান জানান- ৯ টি ওয়ার্ডের গরীব ও দুস্থদের মাঝে এ চাল বিতরণ করা হয়।

মদনে এতিমদের মাঝে ঈদসামগ্রী বিতরণ

মদন (নেত্রকোনা) সংবাদদাতা মদন উপজেলা প্রশাসনের উদ্যোগে বরাটি-মোয়াটি-আখাশ্রী হাজী ওয়াহেদ আলী এতিমখানা মাদ্রাসার ৭০ জন এতিম শিক্ষার্থীর মাঝে ঈদসামগ্রী বিতরণ করেন। ইউএনও মো: আবুল কালাম আজাদ গতকাল রোববার মাদ্রাসা প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে এতিমদের হাতে ঈদসামগ্রী তুলে দেন। এ সময় অত্র মাদ্রাসার মোক্তামিম মোঃ শাখাওয়াত হোসেনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

নাঙ্গলকোটে দুস্থদের ঈদ প্রীতি উপহার প্রদান

নাঙ্গলকোট (কুমিল্লা) সংবাদদাতা নাঙ্গলকোট পৌর কাউন্সিলর সমাজ সেবক আনোয়ার হোসেন মুকুলের উদ্যোগে গতকাল রবিবার পৌর সদরে গরীব ও দুস্থদের মাঝে ঈদ প্রীতি উপহার হিসেবে শাড়ি কাপড় প্রদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন- পৌর কাউন্সিলর আনোয়ার হোসেন মুকুল, আইএফএস মুখপাত্র আমিনুল হক মাওলা, প্রভাষক নিজাম উদ্দিন শাহীন, ব্যাংকার নুরুল ইসলাম, সমাজ সেবক আবু তাহের, আবদুল বাতেন মেম্বার, মহিলা কাউন্সিলর মাহমুদা আক্তার, আলহাজ হাছান আহম্মেদ, ব্যবসায়ী হাজী শফিকুর রহমান, সাংবাদিক মাঈন উদ্দিন দুলাল, সাইফুল ইসলাম প্রমুখ।

মঠবাড়িয়ায় জেপি'র ইফতার মাহফিল অনুষ্ঠিত

মঠবাড়িয়া (পিরোজপুর) সংবাদদাতা পিরোজপুরের মঠবাড়িয়ায় জাতীয় পার্টি (জেপি) এর উদ্যোগে গত শনিবার ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। পৌর শহরের কে.এম.লতিফ ইনষ্টিটিউশন সুপার মার্কেট-এর জেপি'র দলীয় কার্যালয় ইফতার মাহফিলে সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা জেপি'র সভাপতি শাহাদাত্ হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন সহ-সভাপতি মোদ্দাছের হোসেন শরীফ, উপজেলা জাতীয় পার্টির নেতা মো. খলিলুর রহমান, নাসির উদ্দিন জমাদ্দার ও মহারাজ মিয়া প্রমুখ। ইফতার মাহফিলে জাতীয় পার্টির ১১ ইউনিয়নের নেতা-কর্মীসহ সুশীল সমাজের লোকজন অংশগ্রহণ করেন।

বেনাপোল সীমান্তে পিস্তল, গুলি ও ম্যাগজিন উদ্ধার

বেনাপোল (যশোর) সংবাদদাতা বেনাপোলের সীমান্তবর্তী সাদিপুর গ্রাম থেকে গত শনিবার রাতে ১টি বিদেশি পিস্তল, ১ রাউন্ড গুলি ও ১টি ম্যাগজিন উদ্ধার করেছে বিজিবি সদস্যরা। যশোর ২৬ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে,কর্ণেল মতিউর রহমান জানান, গোপন সূত্রে সংবাদ পেয়ে জানতে পারি অস্ত্র চোরাচালানিরা ভারত থেকে অস্ত্র এনে যশোরের উদ্দেশ্যে যাবার জন্য সাদিপুর ব্রিজের পাশে অবস্থান করছে। এ ধরনের সংবাদে বেনাপোল কোম্পানী সদরের সুবেদার রফিকুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে সেখানে অভিযান চালিয়ে ১টি বিদেশি পিস্তল, ১ রাউন্ড গুলি ও ১টি ম্যাগজিন উদ্ধার করে। এ সময় কোন চোরাচালানিকে আটক করা সম্ভব হয়নি। এ ব্যাপারে বেনাপোল পোর্ট থানায় একটি মামলা হয়েছে।

নড়িয়ায় দুর্যোগ মোকাবেলায় এসডিএস-এর কর্মশালা

নড়িয়া (শরীয়তপুর) সংবাদদাতা শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার জলবায়ু পরিবর্তনের প্রভাবে বন্যা, নদী ভাঙ্গন, ঘূর্ণিঝড় ও বজ্রপাতের মধ্যে বিস্তীর্ণ চরাঞ্চলের ৩ লক্ষাধিক মানুষ বসবাস করছে। আর এই দুর্যোগ মোকাবেলায় সচেতনতা বৃদ্ধিতে কাজ করে আসছে স্থানীয় উন্নয়ন সংগঠন শরীয়তপুর ডেভেলপমেন্ট সোসাইটি এসডিএস। গতকাল রবিবার নড়িয়ায় জনপ্রতিনিধিদের নিয়ে এসডিএস দুর্যোগ মোকাবেলায় কর্মশালার আয়োজন করে। কর্মশালায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এ কে এম ইসমাইল হক। উপজেলা নির্বাহী অফিসার মিনারা বেগমের সভাপতিত্বে বিশেষ অতিথি নড়িয়া উপজেলা ভাইস চেয়ারম্যান জহিরুল ইসলাম জাকির, এসডিএস পরিচালক মো. বাদল হোসেন, নড়িয়া উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কবির উজ্জামান প্রমুখ।

মহম্মদপুরে সেলাই মেশিন ও জাল বিতরণ

মহম্মদপুর (মাগুরা) সংবাদদাতা মাগুরার মহম্মদপুরে পশ্চাত্পদ দরিদ্র জনগোষ্ঠীর মধ্যে মাছ ধরা জাল ও সেলাই মেশিন বিতরণ করা হয়েছে গতকাল রবিবার। উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম খান বাচ্চু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপকারভোগীদের ওইসব উপকরণ বিতরণ করেন। এ সময় উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসান, মত্স্য কর্মকর্তা (অ.দা.) মীর লিয়াকত আলীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

তাহিরপুর সীমান্তে ভারতীয় বিড়ি ও মটর সাইকেলসহ ২ যুবক আটক

তাহিরপুর (সুনামগঞ্জ) সংবাদদাতা সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার লাউড়েরগড় সীমান্ত থেকে ভারতীয় নাছির বিড়িসহ ২ যুবকে আটক করেছে লাউড়েরগড় বিজিবি সদস্যরা। আটককৃতরা হল: উপজেলার তাহিরপুর গ্রামের লালন মিয়া (২৬) ও একই গ্রামের মিরাজুল ইসলাম(১৮)। বিজিবি সূত্রে জানা যায়, গতকাল রবিবার সকাল সাড়ে ১০টায় গোপন সংবাদের ভিত্তিতে লাউড়েরগড় সীমান্ত ফাঁড়ির নায়েব সুবেদর মিজানুর রহমানের নেতৃত্বে একদল বিজিবি সদস্য উপজেলার উত্তর বাদাঘাট ইউনিয়নের গাঘটিয়া গ্রামের গরমপীর মাজার সংলগ্ন রাস্তায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করে। এ ব্যাপারে তাদের বিরুদ্ধে নায়েব সুবেদার মিজানুর রহমান বাদী হয়ে চোরাচালান প্রতিরোধ আইনে তাহিরপুর থানায় মামলা দায়ের করেন।

বাকেরগঞ্জে পিস্তলসহ দুই ছিনতাইকারী গ্রেফতার

বাকেরগঞ্জ (বরিশাল) সংবাদদাতা বাকেরগঞ্জের পাদ্রীশিবপুর ইউনিয়নের নিউ মার্কেট থেকে গতকাল রবিবার একটি পিস্তল ও এক রাউন্ডগুলিসহ এলাকাবাসী ২ ছিনতাইকারীকে পুলিশে সোপর্দ করছে। ধৃত ছিনতাইকারীরা হচ্ছে, ছালাম (২১) ও জহিরুল (২৫)। তারা ঢাকা থেকে ৬ লাখ টাকা ছিনতাই করে নিয়ামতি বাজার ব্রিজ সংলগ্ন এলাকায় মুরাদের বাড়ির সামনে বসে টাকা ভাগভাগি করতে চাইলে ছালাম এবং জহিরকে টাকা না দিয়ে মুরাদ ঐ ৬ লাখ টাকা নিয়ে পালিয়ে যায়। পুলিশ বাদী হয়ে বাকেরগঞ্জ থানায় একটি অস্ত্র মামলা দায়ের করেন। ছিনতাইকৃত ৬ লাখ টাকা উদ্ধারের চেষ্টা করছে পুলিশ।

বাঞ্ছারামপুরে খাদ্যসামগ্রী ও নগদ টাকা বিতরণ

বাঞ্ছারামপুর (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা বাঞ্ছারামপুর উপজেলার রুপসদী গ্রামে মাহাবুবুর রহমান মেমোরিয়াল হাসপাতালের উদ্যোগে হতদরিদ্র ২ হাজার মানুষের মধ্যে খাদ্যসামগ্রী ও নগদ টাকা বিতরণ করা হয়। সাবেক উপসচিব ও হাসপাতালের চেয়ারম্যান মুজিবুর রহমান ও পরিচালক মুস্তাফিজুর রহমান এ সময়ে উপস্থিত থেকে এসব সামগ্রী ও টাকা বিতরণ করেন।

এই পাতার আরো খবর -
font
আজকের নামাজের সময়সূচী
জুলাই - ২৩
ফজর৩:৫৯
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৪৯
এশা৮:১০
সূর্যোদয় - ৫:২৪সূর্যাস্ত - ০৬:৪৪
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :