The Daily Ittefaq
ঢাকা, সোমবার ২৮ জুলাই ২০১৪, ১৩ শ্রাবণ ১৪২১, ২৯ রমজান ১৪৩৫
সর্বশেষ সংবাদ তোবায় আটকা শ্রমিক, বেতন দিচ্ছে বিজিএমইএ

মেয়াদ পূর্তির একদিন আগেও সরকারকে হটানো যাবে না :নাসিম

ইত্তেফাক রিপোর্ট

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, মেয়াদ পূর্তির একদিন আগেও বর্তমান নির্বাচিত সরকারকে হটানো যাবে না। তাই অযথা আন্দোলনের কথা বলে লাভ নেই। ১৯৯০ সালের পর আজ পর্যন্ত বাংলাদেশে কোনো নির্বাচিত সরকারকে কেউ আন্দোলন করে সরাতে পারেনি।

গতকাল রবিবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত 'সমকালীন রাজনীতি:বর্তমান প্রেক্ষাপট' শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মোহাম্মদ নাসিম বলেন, আন্দোলন চাইলেই করা যায় না। সে জন্য কারণ দরকার হয়। আর সেই কারণ এখন বাংলাদেশে নেই। বাংলাদেশের মানুষ এখন ভালো আছে। তাই জনগণের সমর্থনে আন্দোলন করার সামর্থ্য বিএনপির নেই। নির্বাচনী সংলাপ প্রসঙ্গে মোহাম্মদ নাসিম বলেন, দুনিয়ার কোথাও বলা নেই নির্বাচনের আগে সংলাপ করতে হবে। বিএনপি নেত্রী খালেদা জিয়ার উদ্দেশে তিনি বলেন, নির্বাচনে অংশ না নিয়ে যে ভুল করেছেন সেই ভুলের খেসারত জনগণকে দিতে হবে কেন? নির্বাচন যদি না হতো তাহলে আজ দেশে কোন সরকার ক্ষমতায় থাকতো? দেশে আজ থাইল্যান্ডের মত অবস্থা বিরাজ করতো।

মোহাম্মদ নাসিম বলেন, সংবিধানের কোথাও বলা নেই নির্বাচনে কত ভাগ ভোট পেয়ে সরকারকে নির্বাচিত হতে হবে। জনগণ নির্বিঘ্নে ভোট দিতে পারলেই নির্বাচন হবে। কোনো দল আসলো, না আসলো সেটা বড় কথা নয়। কারণ সংবিধানে এমন কোনো কথা নেই যে, নির্দিষ্ট একটি দল নির্বাচনে অংশগ্রহণ না করলে নির্বাচন গ্রহণযোগ্য হবে না। প্রধানমন্ত্রীর যুক্তরাজ্য সফর নিয়ে বিএনপির সমালোচনার তীব্র প্রতিবাদ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বৃটিশ প্রধানমন্ত্রী নিয়মতান্ত্রিকভাবে এবং সম্মান দিয়েই বাংলাদেশের প্রধানমন্ত্রীকে গ্রহণ করেছেন। আর বিএনপি সেই সফর নিয়ে জনগণের মাঝে বিভ্রান্তি সৃষ্টি করছেন। তিনি বলেন, নির্বাচিত প্রধানমন্ত্রী বিদেশ সফর করেছেন আর সেই সফর নিয়ে বিএনপি দেশের জনগণের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করছে, যা রাজনৈতিক শিষ্টাচার বহিভর্?ূত। ঈদে মানুষ নির্বিঘ্নে বাড়ি ফিরছেন দাবি করে মোহাম্মদ নাসিম বলেন, একটা নির্বাচিত সরকার জনগণের সেবা দেয়ার জন্য তার দায়িত্ব সঠিকভাবে পালন করছে। যার ফলে এবছর মানুষ ঈদে নির্বিঘ্নে বাড়ি ফিরতে পারছে। যোগাযোগমন্ত্রী রাত দিন রাস্তায় থেকে তার দায়িত্ব পালন করছেন।

অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, ঈদের পরে বিএনপির রাজপথে আন্দোলন করার হুমকি দিচ্ছে। তাদের আন্দোলনের হুমকি সরকার ও শেখ হাসিনার বিরুদ্ধে নয়, পুরো দেশের বিরুদ্ধে। তাই প্রধানমন্ত্রীর নির্দেশে আওয়ামী লীগও রাজপথে সব ফয়সালা করার জন্য প্রস্তুত রয়েছে। তিনি বলেন, বিএনপির নিয়মতান্ত্রিক আন্দোলনে সরকার কোনো বাধা দেবে না।

সংগঠনের সভাপতি তারানা হালিম এমপির সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, কৃষক লীগ নেতা শেখ জাহাঙ্গীর আলম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি এ টি এম শামসুজ্জামান প্রমুখ।

font
আজকের নামাজের সময়সূচী
জুলাই - ২৩
ফজর৩:৫৯
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৪৯
এশা৮:১০
সূর্যোদয় - ৫:২৪সূর্যাস্ত - ০৬:৪৪
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :