The Daily Ittefaq
ঢাকা, শুক্রবার ০২ আগস্ট ২০১৩, ১৮ শ্রাবণ ১৪২০ এবং ২৩ রামাযান ১৪৩৪
সর্বশেষ সংবাদ বিএনপি কোনো রাজনৈতিক দল নিষিদ্ধ করাকে সমর্থন করে না: মির্জা ফখরুল | অক্টোবরে লাগাতার হরতাল: মওদুদ | সিরিয়ায় গোলা-বারুদের গুদামে বিস্ফোরণ; নিহত ৪০ | দৌলতপুর সীমান্ত থেকে কৃষককে ধরে নিয়ে গেছে বিএসএফ

রাজশাহীর তাহেরপুরে পুলিশের গুলিতে ব্যবসায়ী নিহত

দফায় দফায় সংঘর্ষ আহত অর্ধশত

রাজশাহী অফিস ও বাগমারা সংবাদদাতা

গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুরে পুলিশের গুলিতে স্থানীয় কাপড় ব্যবসায়ী রুবেল (৪০) নিহত হয়েছেন। এ নিয়ে বিকাল পর্যন্ত পুলিশের সঙ্গে বিক্ষুব্ধ এলাকাবাসীর দফায় দফায় ব্যাপক সংঘর্ষে অন্তত অর্ধশত ব্যক্তি আহত হয়েছেন। আহতদের মধ্যে গুলিবিদ্ধসহ ২০ জনকে বাগমারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল ও বিভিন্ন বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে এলাকাবাসীর সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষের খবর পেয়ে রাজশাহীর পুলিশ সুপার আলমগীর কবীর দ্রুত ঘটনাস্থলে ছুটে যান। তিনি তাত্ক্ষণিকভাবে তাহেরপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ জিএম মাহবুবকে সাময়িকভাবে বরখাস্ত (সাসপেন্ড) এবং ওই ফাঁড়ির সকল পুলিশ সদস্যকে ক্লোজ করার ঘোষণা দেন। অন্যদিকে পুলিশের গুলিতে ব্যবসায়ী হত্যার প্রতিবাদে স্থানীয় ব্যবসায়ীরা তাহেরপুর বাজারে টানা তিনদিনের হরতাল কর্মসূচি ঘোষণা করেছে। সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত তাহেরপুরে থমথমে অবস্থা বিরাজ করছিল। স্থানীয় জনপ্রতিনিধিসহ গণ্যমান্য ব্যক্তিবর্গের সঙ্গে আলোচনা করে পুলিশ সুপার উত্তপ্ত তাহেরপুর এলাকাবাসীকে শান্ত করার চেষ্টা করছিলেন বলে জানা গেছে।

ঘটনাস্থল থেকে ইত্তেফাকের বাগমারা সংবাদদাতা মাহফুজুর রহমান প্রিন্স জানান, কাগজপত্রবিহীন মোটরসাইকেল আটকের ঘটনায় গত বুধবার এই সংঘর্ষের সূত্রপাত হয়। তাহেরপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ জিএম মাহবুবের নেতৃত্বে পুলিশ বাজার মোড়ের রাস্তায় ব্যারিকেড দিয়ে শতাধিক কাগজপত্রবিহীন মোটরসাইকেল আটক করে। এ নিয়ে স্থানীয় ব্যবসায়ী ও এলাকাবাসী বিক্ষুব্ধ হয়ে উঠলে তাহেরপুর পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ পুলিশ ফাঁড়িতে গিয়ে রমজান ও ঈদের সামনে মোটর সাইকেল আটকের নামে ব্যবসায়ীদের হয়রানি না করার জন্য অনুরোধ করেন। এ বিষয়ে তিনি বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমনকি জেলা পুলিশ সুপারের সঙ্গেও মোবাইলে কথা বলেন। কিন্তু বৃহস্পতিবার বেলা ১১টার দিকে তাহেরপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ জিএম মাহবুবের নেতৃত্বে পুলিশ স্থানীয় ডিগ্রী কলেজ মোড়ের রাস্তায় ব্যারিকেড দিয়ে আবারো মোটরসাইকেল আটক অভিযান শুরু করে। এ ঘটনায় স্থানীয় ব্যবসায়ী ও এলাকাবাসী বিক্ষুব্ধ হয়ে উঠে। তারা মোটরসাইকেল আটকের নামে পুলিশের ব্যাপক চাঁদাবাজির প্রতিবাদে বিক্ষোভ শুরু করে। দুপুর পৌনে ৩টার দিকে বিক্ষুব্ধ জনতার মিছিল থেকে তাহেরপুর পুলিশ ফাঁড়িতে ইটপাটকেল নিক্ষেপ করা হলে পুলিশ ওই মিছিলে গুলি চালায়। এতে পৌরসভার ৪ নং ওয়ার্ডের মথুরাপুর গ্রামের মোঃ ইদ্রিস আলীর ছেলে স্থানীয় কাপড় ব্যবসায়ী রুবেল (৪০) বুকে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান। এ সময় তাহেরপুর হাজি বস্ত্রালয়ের মালিক হাসান আলী ও ব্যবসায়ী ফিরোজ গুলিতে আহত হন। আহতদের দ্রুত স্থানীয় হাসপাতালে পাঠানো হয়।

এদিকে পুলিশের গুলিতে ব্যবসায়ী রুবেলের মৃত্যু ও হাসান আলীর আহতের খবর ছড়িয়ে পড়লে স্থানীয় ব্যবসায়ী ও এলাকাবাসী বিক্ষুব্ধ হয়ে উঠে। বিক্ষুব্ধ জনতা দফায় দফায় তাহেরপুর পুলিশ ফাঁড়িতে হামলার চেষ্টা চালায় এবং ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শ' শ' রাউন্ড টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ নিয়ে পুলিশের সঙ্গে এলাকাবাসীর বিকাল পর্যন্ত দফায় দফায় ব্যাপক সংঘর্ষে অন্তত অর্ধশত ব্যক্তি আহত হন।

এ ব্যাপারে রাজশাহীর পুলিশ সুপার আলমগীর কবির বলেন, বুধবার মোটরসাইকেল আটকের জের ধরে বৃহস্পতিবার এলাকাবাসী বিক্ষোভ এবং পুলিশ ফাঁড়ি ঘেরাও এবং হামলা করে। এ নিয়ে স্থানীয়রা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। একপর্যায়ে পুলিশ গুলি ছুঁড়ে। পুলিশের গুলিতে রুবেল নিহত হওয়ার কথা স্বীকার করে এসপি বলেন, দায়িত্বে অবহেলার দায়ে তাহেরপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ জিএম মাহবুবকে সাসপেন্ড করা হয়েছে। তবে চেক পোস্ট বসিয়ে মোটরসাইকেল ধরার নামে সেখানে চাঁদাবাজি হয়েছে কিনা সে বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
'ইউনিয়ন পর্যায়ে ডিজিটালাইজেশনের সুবাদে দেশে দুর্নীতি অনেকটাই কমেছে'। প্রধানমন্ত্রীর ছেলে ও তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের এই বক্তব্যের সাথে আপনিও কি একমত?
7 + 9 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
এপ্রিল - ১০
ফজর৪:২৫
যোহর১২:০০
আসর৪:৩১
মাগরিব৬:২১
এশা৭:৩৫
সূর্যোদয় - ৫:৪২সূর্যাস্ত - ০৬:১৬
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :