The Daily Ittefaq
ঢাকা, শুক্রবার ০২ আগস্ট ২০১৩, ১৮ শ্রাবণ ১৪২০ এবং ২৩ রামাযান ১৪৩৪
সর্বশেষ সংবাদ বিএনপি কোনো রাজনৈতিক দল নিষিদ্ধ করাকে সমর্থন করে না: মির্জা ফখরুল | অক্টোবরে লাগাতার হরতাল: মওদুদ | সিরিয়ায় গোলা-বারুদের গুদামে বিস্ফোরণ; নিহত ৪০ | দৌলতপুর সীমান্ত থেকে কৃষককে ধরে নিয়ে গেছে বিএসএফ

স্মরণ সভায় বক্তারা

আর রানা প্লাজা চাই না

ইত্তেফাক রিপোর্ট

রানা প্লাজার ঘটনা কেবল বাংলাদেশেই নয়, সারা বিশ্বের গার্মেন্টস খাতের ইতিহাসে ভয়াবহতম দুর্ঘটনা। আমরা এমন ঘটনা আর দেখতে চাই না। এই ঘটনার সঙ্গে জড়িতদের শাস্তি নিশ্চিত করতে হবে। গতকাল বৃহস্পতিবার রানা প্লাজা ট্র্যাজেডির ১০০ দিন অতিবাহিত হওয়া উপলক্ষে আয়োজিত স্মরণ সভায় বক্তরা একথা বলেছেন। বিজিএমইএ এ সভার আয়োজন করে। বিজিএমইএ ভবনে আয়োজিত এ স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবীর নানক।

রানা প্লাজায় আহত শ্রমিকদের কয়েকজন প্রতিনিধি, দুর্ঘটনার পর উদ্ধার অভিযানে অংশ নেয়া সেনা ও ফায়ার সার্ভিসের প্রতিনিধিরা আলোচনায় অংশ নেন। চিকিত্সা সহায়তা দেয়া সাভারের এনাম মেডিক্যালসহ বিভিন্ন মেডিক্যালের প্রতিনিধিরাও এ সময় উপস্থিত ছিলেন। তাছাড়া সমাজের বিভিন্ন স্তরের প্রতিনিধিরাও সভায় অংশ নেন।

এনাম মেডিক্যালের চেয়ারম্যান ডা. এনামুর রহমান বলেন, দুর্ঘটনার পর বিভিন্ন স্তরের মানুষ আমাদের সহায়তা করেছে। এক পর্যায়ে ঘটনার চার দিন পর আমরা বলতে বাধ্য হয়েছি, আমাদের আর কোন সহায়তার প্রয়োজন নেই। এত রক্ত আসতে শুরু করে যে, রক্ত রাখারও জায়গা ছিল না।

সমকাল সম্পাদক গোলাম সারওয়ার বলেন, এই শিল্প সমস্যা নিয়েই গড়ে উঠেছে। এখন সমস্যা সমাধানের সময় এসেছে। এই শিল্পের ক্ষতির ভার বহন করার ক্ষমতা আমাদের নেই। আলোচনায় অংশ নিয়ে শ্রমিক নেত্রী নাজমা আক্তার অভিযোগ করেন, বিদেশি ক্রেতারা পোশাকের যথাযথ মূল্য দেয় না। তিনি বলেন, 'আপনারা পোশাকের সঠিক দাম দেবেন না, আবার ব্যবসায়ে নীতি-নৈতিকতার কথা বলবেন, এটা ভণ্ডামি। এগুলো বাদ দেন। অনুষ্ঠানে উপস্থিত উদ্ধারকারী দলের অনেকে সে সময়ের স্মৃতিচারণ করেন। স্থানীয় সরকার প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক জানান, রানা প্লাজার সম্পত্তি বাজেয়াপ্ত করে সেখানে নিহত শ্রমিকদের উদ্দেশ্যে স্মৃতি স্তম্ভ নির্মাণ করা হবে। এটা আর রানাদের ফিরিয়ে দেয়া যাবে না।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
'ইউনিয়ন পর্যায়ে ডিজিটালাইজেশনের সুবাদে দেশে দুর্নীতি অনেকটাই কমেছে'। প্রধানমন্ত্রীর ছেলে ও তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের এই বক্তব্যের সাথে আপনিও কি একমত?
6 + 3 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
এপ্রিল - ১০
ফজর৪:২৫
যোহর১২:০০
আসর৪:৩১
মাগরিব৬:২১
এশা৭:৩৫
সূর্যোদয় - ৫:৪২সূর্যাস্ত - ০৬:১৬
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :