The Daily Ittefaq
বুধবার, ১৩ আগস্ট ২০১৪, ২৯ শ্রাবণ ১৪২১, ১৬ শাওয়াল ১৪৩৫
সর্বশেষ সংবাদ এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ, পাসের হার ৭৮.৩৩ শতাংশ | প্রশ্নপত্র ফাঁসের প্রভাব ফলাফলে পড়েনি: শিক্ষামন্ত্রী | পাসের হারে মেয়েরা, জিপিএ-৫-এ ছেলেরা এগিয়ে

নেত্রকোনায় হত্যার দায়ে ৩ জনের যাবজ্জীবন

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনা সদর উপজেলার আমলী কেশবপুর গ্রামের শফিকুল ইমসলাম খানকে (১৮) খুনের অভিযোগে তিনজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো পাঁচ বছর করে সশ্রম কারাদণ্ডের আদেশ প্রদান করা হয়েছে।

দীর্ঘ নয় বছর ধরে মামলা চলার পর আজ বুধবার নেত্রকোনার অতিরিক্ত জেলাও দায়রা জজ মো. আব্দুল হামিদ এ রায় প্রদান করেন। সাজাপ্রাপ্ত আসামিরা হলেন, সদর উপজেলার কুমড়ি গ্রামের মনোরঞ্জন সরকার, পূর্বধলার খলিশাউর গ্রামের সজিত সরকার এবং গৌরীপুর উপজেলার হলুদা গ্রামের দীপেন্দ্র সরকার। এরমধ্যে মনোরঞ্জন সরকার পলাতক। ঘটনাটি ঘটে ২০০৪ সনের ২০ নভেম্বর।

আদালত সূত্রে জানা গেছে, নেত্রকোনা সদরের কুমড়ি গ্রামের আশু সরকারের কন্যা চম্পা সরকারের (১৬) সাথে শফিকের প্রেমের সম্পর্ক গড়ে উঠে। শফিক প্রায়শই চম্পাদের বাসায় যাতায়ত করতো। চম্পার কাকা মনোরঞ্জন এ বিষয়টি পছন্দ করতেন না। ঘটনার ২/৩ মাস আগে চম্পার সাথে শফিক দেখা করতে গেলে মনোরঞ্জন তাকে মারার জন্য চেষ্টা করে। পরে ২০০৪ সনের ২০ নভেম্বর রাতে মনোরঞ্জনের নেতৃত্বে কয়েকজন শফিকুলকে একা পেয়ে নিকটবর্তী জঙ্গলে নিয়ে হত্যা করে। ঘটনার পরদিন শফিকের ভাই জহিরুল ইসলাম বাদী হয়ে পাঁচজনের বিরুদ্ধে নেত্রকোনা থানায় মামলা করলে পুলিশ তদন্ত শেষে ২০০৫ সনের ১১ সেপ্টেম্বর চার্জশিট দাখিল করে। বিজ্ঞ বিচারক উভয় পক্ষের সাক্ষ্য প্রমাণাদি গ্রহন করে এ রায় প্রদান করেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি এডভোকেট মোহাম্মদ সাইফুল ইসলাম এবং আসামি পক্ষে ছিলেন এডভোকেট রফিকুল ইসলাম ভাস এবং মো. জাফর আল সাদেক।

সর্বশেষ আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, 'জাতীয় সম্প্রচার নীতিমালায় কারো নৈতিক অধিকার খর্ব করা হয়নি।' আপনিও কি তাই মনে করেন?
5 + 5 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
আগষ্ট - ১৯
ফজর৪:১৬
যোহর১২:০৩
আসর৪:৩৭
মাগরিব৬:৩২
এশা৭:৪৮
সূর্যোদয় - ৫:৩৫সূর্যাস্ত - ০৬:২৭
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :