The Daily Ittefaq
বুধবার, ১৩ আগস্ট ২০১৪, ২৯ শ্রাবণ ১৪২১, ১৬ শাওয়াল ১৪৩৫
সর্বশেষ সংবাদ এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ, পাসের হার ৭৮.৩৩ শতাংশ | প্রশ্নপত্র ফাঁসের প্রভাব ফলাফলে পড়েনি: শিক্ষামন্ত্রী | পাসের হারে মেয়েরা, জিপিএ-৫-এ ছেলেরা এগিয়ে

টেকনাফে বনের জমি দখলমুক্ত হওয়ার পর ফের দখল

টেকনাফ (কক্সবাজার) সংবাদদাতা

টেকনাফের বাহারছড়ায় আওয়ামী লীগের স্থানীয় এক নেতার দখল করা বন বিভাগের ১৫ একর জমি গতকাল মঙ্গলবার দখল মুক্ত করে প্রশাসন। তবে প্রশাসনের লোকেরা চলে যাওয়ার দুই ঘন্টার মধ্যে ঐ নেতার লোকেরা পুনরায় জমিটি দখলে করে নেয়।

প্রশাসন সূত্রে জানা গেছে, উপজেলার শীলখালী রেঞ্জের আওতাধীন শীলখালী বিটের হলবনিয়া সংরক্ষিত বনের প্রায় ১৫ একর ভূমি অবৈধভাবে দখল করে বসতি গড়ে তোলে স্থানীয় আওয়ামী লীগের এক নেতা গতকাল সকালে টেকনাফ উপজেলার সহকারী কমিশনার সেলিনা কাজীর নেতৃত্বে শতাধিক পুলিশ ও বনকর্মী অভিযান চালিয়ে জমিটি দখলমুক্ত করে। সেখানে দুই হাজার আকাশমনি গাছের চারা রোপণ করা হয়। এ সময় অভিযান পরিচালনাকারীদের ওপর দেশীয় অস্ত্র নিয়ে হামলার চেষ্টা চালায় দখলকারীরা। পুলিশ ধাওয়া করলে তারা তখন পাহাড়ের দিকে পালিয়ে যায়। অভিযান পরিচালনাকারীরা ঘটনাস্থল থেকে চলে আসার পর জমিটি আবারও দখল করে নেয় ঐ নেতার লোকজন। খোরশেদ আলম জানান, ১৯৯৭ সালে ওই বনের জমি আমাদের দখলে ছিল। ২০০৩ সালে বিএনপি ক্ষমতা আসার পরে ঐ দলের এক নেতা তা দখল করে। আর এখন আমাদের ক্ষমতা, তাই দখল করেছি।

টেকনাফ উপজেলা সহকারি কমিশনার ভূমি সেলিনা কাজী জানান, স্থানীয় কয়েকজন প্রভাবশালী ব্যক্তি বনভূমি দখল করে ঝুঁপড়ি নির্মাণ করে। এগুলো ভেঙ্গে দেয়া হয়েছে। ওই জমি ২০০৩-০৪ সালে সামাজিক বনায়নের অংশীদারদের দায়িত্বে দেয়া হয়। এ বিষয়ে জানতে চাইলে জেলা দক্ষিণ বনবিভাগের সহকারী বনসংরক্ষক (এসিএফ) মো. রেজাউল করিম চৌধুরী জানান, দখলকারীরা প্রভাবশালী হওয়ায় তাদের বিরুদ্ধে আদালতে মামলা করা হবে।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, 'জাতীয় সম্প্রচার নীতিমালায় কারো নৈতিক অধিকার খর্ব করা হয়নি।' আপনিও কি তাই মনে করেন?
6 + 1 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
ফেব্রুয়ারী - ২৯
ফজর৫:০৫
যোহর১২:১২
আসর৪:২৩
মাগরিব৬:০৪
এশা৭:১৭
সূর্যোদয় - ৬:২১সূর্যাস্ত - ০৫:৫৯
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :