The Daily Ittefaq
বুধবার, ১৩ আগস্ট ২০১৪, ২৯ শ্রাবণ ১৪২১, ১৬ শাওয়াল ১৪৩৫
সর্বশেষ সংবাদ এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ, পাসের হার ৭৮.৩৩ শতাংশ | প্রশ্নপত্র ফাঁসের প্রভাব ফলাফলে পড়েনি: শিক্ষামন্ত্রী | পাসের হারে মেয়েরা, জিপিএ-৫-এ ছেলেরা এগিয়ে

ফেরি না থাকায় সুন্দরবন অঞ্চলের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

জিয়ানগর (পিরোজপুর) সংবাদদাতা

পিরোজপুরের জিয়ানগরের বলেশ্বর নদের একটি ফেরির জন্য সুন্দরবনের সাথে পিরোজপুর ও বরিশালের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। গত ১৭ জুন পিরোজপুর-জিয়ানগর-সন্নাসী সড়কে নতুন বাস লাইন চালু হলেও বলেশ্বর নদের কলারণ-সন্ন্যাসী পয়েন্টে ফেরি না থাকায় মোড়েলগঞ্জ, শরণখোলা ও সুন্দরবনসহ দক্ষিণাঞ্চলের সাথে সরাসরি সড়ক পথের যোগাযোগ বিঘ্নিত হচ্ছে।

২০০৬ সালে ৪ দলীয় জোট সরকারের শাসনামলে কলারণ-সন্ন্যাসী ফেরিটি চালু হয়। শুধু উদ্বোধনের দিনই ফেরিটি একবারের জন্য চলাচল করেছিল। পরে সিডরের আঘাতে ফেরির পন্টুন ও ঘাট মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়। পরে ফেরিটি চালুর বিষয়ে কোন উদ্যোগ গ্রহণ করা হয়নি। ফেরিটি চালু হলে দক্ষিণাঞ্চলের মানুষের দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হবে। তেমনি বঙ্গোপসাগরে জেলেদের ধরা মাছ ও বনজসম্পদসহ বিভিন্ন কাঁচামাল সরাসরি সড়ক পথে পরিবহন করা সম্ভব হবে।

জিয়ানগর উপজেলা চেয়ারম্যান মাসুদ সাঈদী জানান, দুই উপজেলার মধ্যে সংযোগ স্থাপনের জন্য কলারণ-সন্ন্যাসী ফেরিটি চালুর জন্য চেষ্টা চলছে। পিরোজপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আবু হেনা মোস্তফা কামাল জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, 'জাতীয় সম্প্রচার নীতিমালায় কারো নৈতিক অধিকার খর্ব করা হয়নি।' আপনিও কি তাই মনে করেন?
2 + 5 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
জুন - ৬
ফজর৩:৪৩
যোহর১১:৫৭
আসর৪:৩৭
মাগরিব৬:৪৬
এশা৮:১০
সূর্যোদয় - ৫:১০সূর্যাস্ত - ০৬:৪১
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :