The Daily Ittefaq
বুধবার, ১৩ আগস্ট ২০১৪, ২৯ শ্রাবণ ১৪২১, ১৬ শাওয়াল ১৪৩৫
সর্বশেষ সংবাদ এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ, পাসের হার ৭৮.৩৩ শতাংশ | প্রশ্নপত্র ফাঁসের প্রভাব ফলাফলে পড়েনি: শিক্ষামন্ত্রী | পাসের হারে মেয়েরা, জিপিএ-৫-এ ছেলেরা এগিয়ে

মোদী সরকার সমাজকে ধর্মীয় ভিত্তিতে বিভক্তির চেষ্টা করছে :সোনিয়া

ইত্তেফাক ডেস্ক

ভারতের কংগ্রেসের চেয়ারপার্সন সোনিয়া গান্ধী অভিযোগ করেছেন, ভারতীয় জনতা পার্টি (বিজেপি) নেতৃত্বাধীন সরকার ক্ষমতায় আসার পর দেশে সামপ্রদায়িক সহিংসতা বাড়ছে। তিনি বলেন, এর মাধ্যমে মোদী সরকার সমাজকে ধর্মীয় ভিত্তিতে বিভক্ত করার চেষ্টা করছেন। বিজেপি ক্ষমতায় আসার পর এই প্রথম সরকার নিয়ে কোনো মন্তব্য করলেন সোনিয়া। তিনি ফিলিস্তিন ইস্যুতে মোদীর সরকারের ভূমিকারও সমালোচনা করেন। খবর টাইমস অব ইন্ডিয়ার।

কেরালা রাজ্যে দলের এক সম্মেলনে গতকাল মঙ্গলবার সোনিয়া গান্ধী বলেন, উত্তরপ্রদেশ এবং মাহারাষ্ট্রসহ বিভিন্ন স্থানে যেভাবে সামপ্রদায়িক সহিংসতা বাড়ছে তা খুবই উদ্বেগের। মাত্র কয়েকদিন আগে কংগ্রেস ভাইস প্রেসিডেন্ট রাহুল গান্ধী অভিযোগ করেন, নির্বাচনের আগে উত্তরপ্রদেশের সামপ্রদায়িক সহিংসতা ছিল সাজানো। সোনিয়া গান্ধী বলেন, মাত্র ১১ সপ্তাহ ক্ষমতায় এসেছে বিজেপি। কিন্তু এর মধ্যেই উত্তরপ্রদেশে ৬শত'র বেশি সামপ্রদায়িক সহিংসতার ঘটনা ঘটেছে। একইভাবে ঘটেছে মহারাষ্ট্রেও। অথচ কংগ্রেস নেতৃত্বাধীন সংযুক্ত প্রগতিশীল মোর্চার (ইউপিএ) ক্ষমতায় থাকাকালে খুব কমই এধরনের ঘটনা ঘটেছে। তিনি বলেন, ফিলিস্তিনের নাগরিকদের প্রতি যথাযথ সহানুভূতিও জানানো হয়নি। অথচ এটা করা ভারতের ঐতিহ্য। সরকার পার্লামেন্টেও দু:খ প্রকাশ সংক্রান্ত কোনো প্রস্তাব দেয়নি। ভারত চায় দুটি রাষ্ট্রের নাগরিকরাই শান্তিপূর্ণভাবে বসবাস করুক, বলেন সোনিয়া।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, 'জাতীয় সম্প্রচার নীতিমালায় কারো নৈতিক অধিকার খর্ব করা হয়নি।' আপনিও কি তাই মনে করেন?
5 + 8 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
সেপ্টেম্বর - ২৭
ফজর৪:৩৩
যোহর১১:৫০
আসর৪:১০
মাগরিব৫:৫৩
এশা৭:০৬
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৪৮
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :