The Daily Ittefaq
বৃহস্পতিবার, ১৪ আগস্ট ২০১৪, ৩০ শ্রাবণ ১৪২১, ১৭ শাওয়াল ১৪৩৫
সর্বশেষ সংবাদ পুলিশ সুপার পদমর্যাদার ২৮ কর্মকর্তাকে বদলি | পিনাক-৬ লঞ্চের জরিপকারক ওএসডি | ১ সেপ্টেম্বর থেকে ভোটার তালিকা হালনাগাদ শুরু | খিলগাঁওয়ে গুলি করে চার লাখ টাকা ছিনতাই

সংবাদ সংক্ষেপ

কেশবপুরে মাদ্রাসা সুপারের বিরুদ্ধে অভিভাবকদের বিক্ষোভ

কেশবপুর (যশোর) সংবাদদাতা কেশবপুরের শ্রীফলা কালিয়ারই দাখিল মাদ্রাসার সুপার বহিরাগত সন্ত্রাসীদের দিয়ে মাদ্রাসায় আন্দোলনরত অভিভাবকদের মারপিট করেছেন বলে অভিযোগ উঠেছে। বুধবার সকালে তিনি সন্ত্রাসীদের সহায়তায় হাজিরা খাতায় বকেয়া ৫ দিনের স্বাক্ষর করেন বলেও জানা গেছে। ওই ঘটনার পর অভিভাবকরা সুপারের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেন এবং তাদের সন্তানদের মাদ্রাসা থেকে বাড়ি নিয়ে যান। জানা গেছে, পছন্দের ব্যক্তিদের নিয়ে পরিচালনা কমিটি গঠনকে কেন্দ্র করে অভিভাবকদের রোষানলে পড়েন মাদ্রাসা সুপার রবিউল ইসলাম । ফলে রমজানের ছুটির পর গত বৃহস্পতিবার থেকে মাদ্রাসায় ঢুকতে ব্যর্থ হন সুপার । বুধবার সকালে তিনি কেশবপুর শহর থেকে ৮-১০ জন চিহ্নিত সন্ত্রাসীকে সাথে নিয়ে মাদ্রাসার হাজিরা খাতায় স্বাক্ষর করেন। এ সময় অভিভাবকরা বাধা দেয়ায় সন্ত্রাসীরা শ্রীফলা ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল খালেকসহ অভিভাবকদের মারপিট এবং ওই এলাকার কেউ কেশবপুর বাজারে আসলে মারপিট করে হাসপাতালে পাঠানোর হুমকি দিয়ে আসে। ঘটনার সাথে সাথে ক্ষুব্ধ অভিভাবকরা সুপারের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল বের করে এবং তাদের সন্তানদের শ্রেণীকক্ষ থেকে বের করে বাড়ি নিয়ে যায়। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

মোহনগঞ্জে ৩ নেতানেত্রীকে বিএনপি থেকে বহিষ্কার

মোহনগঞ্জ (নেত্রকোনা) সংবাদদাতা নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলা ও পৌর বিএনপি যৌথভাবে দলীয় শৃঙ্খলা ও স্বার্থের পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে ৩ নেতা-নেত্রীকে বহিষ্কার করা হয়। বহিষ্কৃতরা হলেন, সাবেক উপজেলা বিএনপি'র সাধারণ সম্পাদক মোঃ নুরুল আমিন, মহিলা দলের সাধারণ সম্পাদক কামরুন্নাহার বুলবুল, মাঘান সিয়াধার ইউনিয়ন বিএনপি'র সাধারণ সম্পাদক মীর্জা শামছুল আলম রাহুল। গতকাল বুধবার দুপুরে বিএনপি কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে তাদের বহিষ্কারের ঘোষণা দেয়া হয়। সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখেন উপজেলা বিএনপি'র সভাপতি আখম শফিকুল হক, পৌর বিএনপি'র সভাপতি ফজলুল হক মাসুম, উপজেলা বিএনপি'র সাধারণ সম্পাদক মোঃ টিপু সুলতান, পৌর বিএনপি'র সাধারণ সম্পাদক মোঃ লিয়াকত আলী। এসময় কেন্দ্রীয় জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সহ-সভাপতি শামছুল হক মাহবুব উপস্থিত ছিলেন।

চাটমোহরে পাঁচদিনব্যাপী বৃক্ষ মেলা অনুষ্ঠিত

চাটমোহর (পাবনা) সংবাদদাতা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত পাঁচদিনব্যাপী ফলদ বৃক্ষ মেলা গতকাল বুধবার শেষ হয়েছে। এ মেলার উদ্বোধন করেন সংসদ সদস্য আলহাজ্ব মো. মকবুল হোসেন। ৫ দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলায় ২০টি স্টল বসেছিল। মেলায় প্রায় ৪ লাখ টাকার গাছ বিক্রি হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র জানায়। মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর পাবনার উপ-পরিচালক কৃষিবিদ এবিএম মোস্তাফিজার রহমান। বিশেষ অতিথি থাকবেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর পাবনার প্রশিক্ষণ কর্মকর্তা মো. আবুল হোসেন তালুকদার। সভাপতিত্ব করেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. রওশন আলম।

ভালুকায় অপহরণের ৯ ঘন্টা পর অপহূত ব্যক্তি উদ্ধার

ভালুকা (ময়মনসিংহ) সংবাদদাতা ভালুকায় ফিল্মি স্টাইলে নজরুল ইসলাম নামে এক ব্যক্তিকে অপহরণের ৯ ঘন্টা পর অপহরণকারীরা মুক্তিপণ না পেয়ে অপহূতকে কিশোরগঞ্জের ভৈরব ব্রীজের কাছে ফেলে যায়। পরে সংবাদ পেয়ে পরিবারের লোকজন অপহূতকে উদ্ধার করে বাড়ি নিয়ে আসে। পুলিশ ও অপহূতের পরিবার সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুরে উপজেলার বান্দিয়া গ্রামের নজরুল ইসলামকে (৪৫) ৪/৫ জনের একটি অপহরণকারী দল ভালুকা পাইলট হাইস্কুল মোড় থেকে ফিল্মি স্টাইলে একটি কালো রঙের মাইক্রোবাসে উঠিয়ে নিয়ে যায়। পরে অপহরণকারীরা অপহূতের ছোটভাই সাইফুল ইসলামের কাছে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করে মোবাইলটি বন্ধ করে দেয়। পরে রাত ১১ টার সময় তাকে কিশোরগঞ্জ জেলার ভৈরব ব্রিজের কাছে ফেলে রেখে যায়। এ ঘটনার পর অপহূতের ছোটভাই সাইফুল ইসলাম ভালুকা মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। ভালুকা মডেল থানার ওসি আবুল কালাম আজাদ অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন, অপহূত ব্যক্তির সাথে কথা বলে প্রকৃত ঘটনা জানার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

চরভদ্রাসনে ছাত্রদলের প্রতিবাদ মিছিল

চরভদ্রাসন (ফরিদপুর) সংবাদদাতা ফরিদপুর জেলা ছাত্রদল নেতৃবৃন্দের উপর জেলা ছাত্রলীগ নেতা কর্মীদের হামলার প্রতিবাদে চরভদ্রাসন উপজেলা ছাত্রদল এক প্রতিবাদ মিছিল বের করে। জানা যায়, গত মঙ্গলবার বেলা ১১:৩০ মিনিটে ফরিদপুর সরকারি ইয়াছিন কলেজের নবীন বরণ অনুষ্ঠানকে কেন্দ্র করে জেলা ছাত্রদলের মিছিলে জেলা ছাত্রলীগের নেতাকর্মীদের হামলায় জেলা ছাত্রদল সহ-সভাপতি মো. হেমায়েত হোসেন হেলাল ও সাংগঠনিক সম্পাদক বি. এম. নাহিদুল ইসলাম নাহিদ গুরুতর আহত হয়। উক্ত ঘটনায় জড়িতদের বিচার দাবি করে গতকাল বুধবার বেলা ১২টায় চরভদ্রাসন থানা ছাত্রদল নেতৃবৃন্দ উপজেলা চত্বর থেকে এক প্রতিবাদ মিছিল শেষে সভার আয়োজন করে। থানা ছাত্রদল সেক্রেটারি জানে আলমের সভাপতিত্বে উক্ত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন থানা ছাত্রদলের জয়েন সেক্রেটারি পি. এম. কামরুল হাসান, জয়েন্ট সেক্রেটারি আসাদুজ্জামান কাঞ্চন, ছাত্রনেতা মো. জুবায়ের হুসাইন, মো. শাহীনুল ইসলাম স্বপন ও স্থানীয় ছাত্রদল নেতৃবৃন্দ।

১৮ সেপ্টেম্বর শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির নির্বাচন

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) সংবাদদাতা শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১৮ সেপ্টেম্বর বৃহস্পতিবার। সমিতির কার্যালয়ে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে এ ঘোষণা দেন নির্বাচন পরিচালনার জন্য গঠিত ৫ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশনের প্রধান এম এ রহিম। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র বিতরণ ১৯ আগস্ট, মনোনয়নপত্র জমা ২৪ আগস্ট, বাছাই ২৫ ও ২৬ আগস্ট, প্রার্থী তালিকা প্রকাশ ১ সেপ্টেম্বর, প্রতীক বরাদ্দ ২ সেপ্টেম্বর এবং ভোট গ্রহণ ১৮ সেপ্টেম্বর ২০১৪।

ডোমারে দুঃস্থদের মাঝে এমপির অনুদান প্রদান

ডোমার (নীলফামারী) সংবাদদাতা নীলফামারীর ডোমার উপজেলায় হিন্দু ধর্মীয় উপাসনালয়ে ও দুস্থদের মাঝে নগদ অনুদান প্রদান। গতকাল বুধবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় ও সংসদ সদস্য'র ঐচ্ছিক তহবিল হতে হিন্দু ধর্মীয় উপাসনালয়ে ও দুস্থদের মাঝে নীলফামারী-১ আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নগদ অর্থ বিতরণ করেন। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শফিউর রহমানের সভাপতিত্বে উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বসুনিয়া, থানার অফিসার্স ইনচার্জ মোয়াজ্জেম হোসেন, মাধ্যমিক শিক্ষা অফিসার রেহানা ইয়াসমিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মশিয়ার রহমান, চিলাহাটি সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ জগদিশ চন্দ্র রায়, উপজেলা প্রোকৌশলী শাহ মোহাম্মদ ওবায়দুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

গৌরনদীর বার্থী কলেজে বিনামূল্যে বই বিতরণ

গৌরনদী (বরিশাল) সংবাদদাতা গৌরনদী উপজেলার ঐতিহ্যবাহী বার্থী ডিগ্রী কলেজের উদ্যোগে গতকাল বুধবার দুপুরে একাদশ শ্রেণীর মেধাবী দরিদ্র শিক্ষার্থীদের বিনামূল্যে বই বিতরণ করা হয়।

এ উপলক্ষে কলেজের মিলনায়তনে অধ্যক্ষ কাজী আব্দুস ছালামের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপাধ্যক্ষ স্বপন কুমার পান্ডে, প্রভাষক ললিত চন্দ্র চৌধুরী, ছালমা আক্তার, শিক্ষার্থী শারমিন আক্তার, রনি মিয়া, কাজী অভি প্রমুখ। শেষে একাদশ শ্রেণীর ২৪ জন মেধাবী দরিদ্র শিক্ষার্থীর মাঝে বিনামূল্যে বই বিতরণ করা হয়।

বটিয়াঘাটায় মাদক ব্যবসায়ী আটক

বটিয়াঘাটা (খুলনা) সংবাদদাতা উপজেলার হাটবাটী গ্রাম থেকে গত মঙ্গলবার রাতে পুলিশ গাজাসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে। আব্দুল মান্নানের পুত্র হাসান শেখ দীর্ঘদিন ধরে গাঁজা ফেন্সিডিল ও হিরোইনের ব্যবসা করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে এসআই নিমাই তার বাড়িতে যায় এবং গাঁজাসহ তাকে আটক করে। হাসান বটিয়াঘাটা বাজারের কয়েকজন মাদক ব্যবসায়ীর নাম স্বীকার করেছে। পুলিশ তাদের খুঁজছে।

তালায় ব্র্যাকের শস্য কর্তন ও মাঠ দিবস

তালা (সাতক্ষীরা) সংবাদদাতা গতকাল বুধবার সকালে সাতক্ষীরার তালা উপজেলার ডাংগানলতা ব্লকে ব্র্যাকের কৃষি ও খাদ্য নিরাপত্তা কর্মসূচির আওতায় শস্য কর্তন ও মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তালা উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ শামসুল আলম। এসময় তালা সদর ইউপি চেয়ারম্যান এসএম নজরুল ইসলাম, ব্র্যাকের ঊর্ধ্বতন কৃষিবিদ মোঃ হাফিজুর রহমান, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ আলী আহমেদ, তালা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক গাজী জাহিদুর রহমান, ব্র্যাকের সিনিয়র উপজেলা ম্যানেজার কল্যাণ হালদার, ব্র্যাকের মোঃ গোলাম মোস্তফা প্রমুখ উপস্থিত ছিলেন।

বেনাপোল সীমান্তে মদ ও ফেন্সিডিল উদ্ধার

বেনাপোল (যশোর) সংবাদদাতা বেনাপোল পোর্ট থানার সাদীপুর সীমান্ত থেকে গত মঙ্গলবার রাতে মদ ও ফেন্সিডিল উদ্ধার করেছে বিজিবি।

২৬ বিজিবি বেনাপোল আইসিপি ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার হাফিজ জানান, গোপন সংবাদে জানতে পারি মাদক চোরাচালানিরা সাদিপুর সীমান্ত দিয়ে মদ ও ফেন্সিডিল নিয়ে বাংলাদেশে প্রবেশ করছে। এমন সংবাদের ভিত্তিতে সঙ্গীয় ফোর্স নিয়ে গাবতলা নামক স্থানে অভিযান চালিয়ে ৯১ বোতল মদ ও ১১০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়েছে।

কালিয়াকৈরে মাদক ব্যবসায়ীর কারাদণ্ড

কালিয়াকৈর (গাজীপুর) সংবাদদাতা গাজীপুরের কালিয়াকৈরে মোঃ সাত্তার (৪০) নামে এক কুখ্যাত মাদক ব্যবসায়ীকে ১ বছর বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। দণ্ডপ্রাপ্ত সাত্তার উপজেলার তালতলী গ্রামের বাসিন্দা। গতকাল বুধবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিজ্ঞ ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমান ওই রায় প্রদান করেন বলে জানা যায়। থানা সূত্রে জানা যায়, মঙ্গলবার রাতে উপজেলার তালতলী গ্রামে অভিযান চালিয়ে ৫ শত গ্রাম গাঁজাসহ আঃ সাত্তার নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে পুলিশ। পরে বুধবার সকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসানো হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিজ্ঞ ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমান ওই মাদক ব্যবসায়ীকে এক বছর বিনাশ্রম কারদণ্ড প্রদান করেন। তাকে গাজীপুর জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

রংপুরে পুলিশী অভিযানে গ্রেফতার ৪১

রংপুর প্রতিনিধি রংপুরে পুলিশের বিশেষ অভিযানে ৪১ জনকে গ্রেফতার করা হয়েছে। গত মঙ্গলবার রাত থেকে গতকাল বুধবার ভোর পর্যন্ত রংপুর মহানগরীসহ জেলার বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। পুলিশ জানায়, রংপুর মহানগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে কোতয়ালী থানা পুলিশ ২০ জনকে গ্রেফতার করেছে। এছাড়া কাউনিয়া থানা পুলিশ ১ জনকে, পীরগঞ্জ থানা পুলিশ ২ জনকে, গঙ্গাচড়া থানা পুলিশ ৬ জনকে, পীরগাছা থানা পুলিশ ৪ জনকে, মিঠাপুকুর থানা পুলিশ ৪ জনকে ও বদরগঞ্জ থানা পুলিশ ৪ জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারদের বিরুদ্ধে জেলার বিভিন্ন থানায় চুরি, ছিনতাই, ডাকাতি, মাদক ব্যবসা, মাদক সেবন ও হত্যা মামলা রয়েছে।

মেহেরপুরে প্রাথমিক শিক্ষা কর্মসূচি রিফ্রেশার্স প্রশিক্ষণ

মেহেরপুর প্রতিনিধি বুধবার মেহেরপুর সদর উপজেলার আমদহ ইউনিয়ন পরিষদ মিলনায়তনে প্রাথমিক শিক্ষা কর্মসূচি পরিকল্পনা ও ব্যবস্থাপনায় সুশাসন বিষয়ক রিফ্রেশার্স প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। মউক ও ঢাকা গণসাক্ষরতা অভিযান-এর আয়োজনে এবং ডিএফআইডির সহায়তায় এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও আমদহ ইউপি চেয়ারম্যান আনারুল ইসলাম। সভায় সভাপতিত্ব করেন আমদহ এডুকেশন ওয়াচ গ্রুপের সভাপতি ইসার উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন সহকারী উপজেলা শিক্ষা অফিসার আবুল ফজল, প্রশিক্ষণ ট্রনার মেহের আক্তার ও মানবাধিকার কর্মী সাদ আহমদ।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, 'খালেদা জিয়া বাস্তবতা বুঝতে পেরেই নরম কর্মসূচি দিয়েছেন।' আপনিও কি তাই মনে করেন?
4 + 5 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
সেপ্টেম্বর - ২৮
ফজর৪:৩৪
যোহর১১:৫০
আসর৪:০৯
মাগরিব৫:৫২
এশা৭:০৫
সূর্যোদয় - ৫:৪৯সূর্যাস্ত - ০৫:৪৭
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :