The Daily Ittefaq
বৃহস্পতিবার, ১৪ আগস্ট ২০১৪, ৩০ শ্রাবণ ১৪২১, ১৭ শাওয়াল ১৪৩৫
সর্বশেষ সংবাদ পুলিশ সুপার পদমর্যাদার ২৮ কর্মকর্তাকে বদলি | পিনাক-৬ লঞ্চের জরিপকারক ওএসডি | ১ সেপ্টেম্বর থেকে ভোটার তালিকা হালনাগাদ শুরু | খিলগাঁওয়ে গুলি করে চার লাখ টাকা ছিনতাই

পিনাক-৬ এর মালিক সিদ্দিক গ্রেফতার

ঘুষ দিয়ে লঞ্চের ফিটনেস সনদ নেন, স্বীকারোক্তি

ইত্তেফাক রিপোর্ট

পদ্মায় ডুবে যাওয়া পিনাক-৬ লঞ্চের মালিক আবু বকর সিদ্দিক কালু মিয়াকে গ্রেফতার করা হয়েছে। গতকাল বুধবার ভোরে চট্টগ্রামের আগ্রাবাদ এলাকা থেকে তাকে গ্রেফতার করে র্যাব।

দুপুরে ঢাকায় র্যাব সদর দপ্তরে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে আবু বকর সিদ্দিক সাংবাদিকদের জানান, লঞ্চডুবিতে নৌ-মন্ত্রীর তিন আত্মীয় মারা যাওয়ায় তিনি ভয়ে আত্মগোপন করেছিলেন। তিনি আরো জানান, চার বছর আগে ১১ লাখ টাকায় ২৩ বছরের পুরনো এমএল পিনাক-৬ লঞ্চটি দক্ষিণ কেরানীগঞ্জের মেসার্স নেছারাবাদ ওয়াটার ওয়েজ প্রতিষ্ঠানের মালিক মনিরুজ্জামান খানের কাছ থেকে তিনি কিনেন। এখনও মালিকানা পরিবর্তন করা হয়নি। লঞ্চের সুকানী (চালক) গোলাম নবী বিশ্বাস ও ইঞ্জিন অপারেটর (গ্রীজার) সিরাজুল ইসলাম ৮ লাখ টাকা দিয়ে সমুদ্র পরিবহন অধিদপ্তরের কাছ থেকে সনদ নিয়েছেন। বিআইডব্লিউটিএ'র এক কর্মকর্তা ২ লাখ টাকার বিনিময়ে এমএল পিনাক-৬ এর নামে সার্ভে সার্টিফিকেট প্রদান করেন। সমুদ্র পরিবহন অধিদপ্তরে ২ লাখ টাকা দিয়ে পিনাক-৬ এর নামে যাত্রীবাহী ও মালবাহী নৌযান হিসাবে সার্ভে সনদ নেয়া হয়েছে। এছাড়া টাকার বিনিময়ে একই অধিদপ্তর থেকে রেজিস্ট্রেশন সার্টিফিকেট নেয়া হয়েছে।

সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন র্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল জিয়াউল আহসান, র্যাবের লিগ্যাল ও মিডিয়া শাখার পরিচালক কমান্ডার মোহাম্মদ মুফতি মাহমুদ খান এবং র্যাব-৭ ও র্যাব-১১ এর কর্মকর্তারা।

কমান্ডার মোহাম্মদ মুফতি মাহমুদ খান বলেন, গ্রেফতারকৃত লঞ্চ মালিকের বিরুদ্ধে ৩টি মামলা হয়েছে। লৌহজং থানা পুলিশের দায়ের করা মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। ঘটনার পর থেকেই তিনি পলাতক ছিলেন। র্যাব-৭ ও র্যাব-১১ এর সহায়তায় গতকাল ভোরে অভিযান চালিয়ে চট্টগ্রাম নগরীর ডবলমুড়িং থানার আগ্রাবাদ হাউজিং এলাকার একটি বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আবু বকর সিদ্দিক আরো জানান, কেনার আগে পিনাক-৬ লঞ্চটি ফিটনেসবিহীন অবস্থায় অনেকদিন পড়ে ছিল। অধিক লাভের আশায় তিনি নিয়ম-নীতির তোয়াক্কা না করে ঘুষ দিয়ে লঞ্চটি চলাচলের জন্য সকল কাগজপত্র সংগ্রহ করেন। লঞ্চটির তদারকির দায়িত্বে ছিলেন তার বড় ছেলে লিমন (২৭) এবং তার ভাতিজা রাতুল (২৩)। পিনাক-৬ লঞ্চ ছাড়াও একই রুটে 'মাওয়া এক্সপ্রেস' নামে তার আরেকটি লঞ্চ রয়েছে। এছাড়া ঢাকা-মাওয়া রোডে ইলিশ পরিবহনের সঙ্গে যুক্ত সিদ্দিক।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, 'খালেদা জিয়া বাস্তবতা বুঝতে পেরেই নরম কর্মসূচি দিয়েছেন।' আপনিও কি তাই মনে করেন?
9 + 1 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
নভেম্বর - ৯
ফজর৫:০৮
যোহর১১:৫১
আসর৩:৩৬
মাগরিব৫:১৫
এশা৬:৩৩
সূর্যোদয় - ৬:২৯সূর্যাস্ত - ০৫:১০
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :