The Daily Ittefaq
বৃহস্পতিবার, ১৪ আগস্ট ২০১৪, ৩০ শ্রাবণ ১৪২১, ১৭ শাওয়াল ১৪৩৫
সর্বশেষ সংবাদ পুলিশ সুপার পদমর্যাদার ২৮ কর্মকর্তাকে বদলি | পিনাক-৬ লঞ্চের জরিপকারক ওএসডি | ১ সেপ্টেম্বর থেকে ভোটার তালিকা হালনাগাদ শুরু | খিলগাঁওয়ে গুলি করে চার লাখ টাকা ছিনতাই

মোহনগঞ্জ হাইস্কুল :জাল সনদে চাকরির প্রমাণ মিলেছে

আওয়ামী লীগ সভানেত্রীর নামে জমি নিবন্ধন

বাগমারা (রাজশাহী) সংবাদদাতা

রাজশাহীর বাগমারায় জমির বিনিময়ে জাল সনদধারী তিন ব্যক্তিকে চাকরি ও আওয়ামী লীগের সভানেত্রীর নামে জমি নিবন্ধন করে দেয়ার ঘটনায় তোলপাড় শুরু হয়েছে। রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) গতকাল সরেজমিনে ঘটনার তদন্ত করেছেন। সৃষ্ট জটিলতায় বিদ্যালয় তালাবদ্ধ থাকায় গতকালও কোন ক্লাস হয়নি। তবে অফিস কক্ষ খোলা থাকায় শিক্ষক-কর্মচারীরা হাজিরা দিয়েছেন।

রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) তোহিনুর আলম জাল সনদে চাকরি নেয়া শিক্ষকদের সঙ্গে কথা বলেন। তিনি আওয়ামী লীগ অফিসের জন্য নিবন্ধন করে দেয়া জমি সম্পর্কেও শিক্ষক ও স্থানীয়দের সঙ্গে কথা বলেছেন। উপজেলা সাবরেজিস্ট্রারকেও ডেকে পাঠানো হয়।

সাবরেজিস্ট্রার আজাহারুল হক জানান, জমিটি জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বাংলাদেশ আওয়ামী লীগের গণিপুর ইউনিয়নের ওয়ার্ড আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের আঞ্চলিক কার্যালয় নির্মাণের জন্য স্থানীয় আওয়ামী লীগের নামে নিবন্ধন করে দেয়া হয়েছে। গ্রহীতা হিসাবে ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোজাম্মেল হক স্বাক্ষর করেছেন।

অতিরিক্ত জেলা প্রশাসক ছাড়াও উপজেলা নির্বাহী কর্মকর্তা, শিক্ষা কর্মকর্তা, আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকজন তদন্তের সময় উপস্থিত ছিলেন। তদন্ত সংশ্লিষ্ট এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, তদন্তে জাল সনদে চাকরির বিনিময়ে জমি লিখে নেয়ার সত্যতা পাওয়া গেছে। তবে জমি দাতা ও জাল সনদে চাকরি করা সুলতানা পারভীন চাকরির বিনিময়ে জমি নিবন্ধন করে দেয়ার বিষয়টি গতকাল তদন্ত কমিটির কাছে অস্বীকার করেছেন।

বিদ্যালয়ের শিক্ষক আকরাম হোসেন জানান, শিক্ষার্থীরা না আসায় তারা ক্লাস নিতে পারেননি। বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক লুত্ফর রহমানের সাময়িক বরখাস্তের আদেশ প্রত্যাহারের দাবিতে শিক্ষার্থীরা গত ৭ আগস্ট থেকে ক্লাস বর্জনসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে। বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক লুত্ফর রহমানকে সাময়িক বরখাস্ত করে পরিচালনা পর্ষদের সভাপতি ইনছান আলী তার ছেলের বউ কনিষ্ঠ শিক্ষক রোকসানা খাতুনকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দেন। এর পরেই শিক্ষার্থীদের ক্লাস বর্জন শুরু হয়।

এডিসি (শিক্ষা) তোহিনুর আলম সাংবাদিকদের জানান, বৃহস্পতিবার থেকে ক্লাস শুরুর ব্যবস্থা করা হয়েছে। জমি নিবন্ধন করে দেয়া প্রসঙ্গে জানান, প্রধানমন্ত্রী নয়, সভানেত্রী শেখ হাসিনার অনুকূলে স্থানীয় আওয়ামী লীগের নামে জমি নিবন্ধন করে দেয়া হয়েছে বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। তবে জাল সনদে তিনজনের চাকরি করার সত্যতা পাওয়া গেছে।

মোহনগঞ্জ উচ্চ বিদ্যালয়ে জাল সনদে নাসির উদ্দিন, সুলতানা পারভীন, শিউলী রাণীকে চাকরি দেয়া হয়। এর মধ্যে অনুদান হিসাবে বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ইনছান আলী সুলতানা পারভীনের কাছ থেকে এক লাখ টাকা ছাড়াও জমি রেজিস্ট্রি করে নিয়েছেন।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, 'খালেদা জিয়া বাস্তবতা বুঝতে পেরেই নরম কর্মসূচি দিয়েছেন।' আপনিও কি তাই মনে করেন?
7 + 7 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
জুলাই - ১৫
ফজর৩:৫৪
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৫১
এশা৮:১৪
সূর্যোদয় - ৫:২০সূর্যাস্ত - ০৬:৪৬
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :