The Daily Ittefaq
বৃহস্পতিবার, ১৪ আগস্ট ২০১৪, ৩০ শ্রাবণ ১৪২১, ১৭ শাওয়াল ১৪৩৫
সর্বশেষ সংবাদ পুলিশ সুপার পদমর্যাদার ২৮ কর্মকর্তাকে বদলি | পিনাক-৬ লঞ্চের জরিপকারক ওএসডি | ১ সেপ্টেম্বর থেকে ভোটার তালিকা হালনাগাদ শুরু | খিলগাঁওয়ে গুলি করে চার লাখ টাকা ছিনতাই

আওয়ামী লীগ ২০১৯ সাল পর্যন্ত রাষ্ট্র পরিচালনা করবে

----------- স্বাস্থ্যমন্ত্রী

বিশেষ প্রতিনিধি

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আওয়ামী লীগ ২০১৯ সাল পর্যন্ত রাষ্ট্র পরিচালনা করবে। কারণ সংবিধান অনুযায়ী ৫ জানুয়ারি নির্বাচন হয়েছে এবং দেশ চলছে। ২০১৯ সালে একাদশ নির্বাচনে জনগণ ভোটের মাধ্যমে নির্ধারণ করবে কারা পরবর্তীতে রাষ্ট্র পরিচালনা করবে। তবে দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে তাতে শেখ হাসিনাকে জনগণ আবার ক্ষমতায় আনবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

গতকাল বুধবার বিকালে শের-ই বাংলা নগরস্থ জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, বিএনপির বর্তমান অবস্থার জন্য খালেদা জিয়াই দায়ী। ৫ জানুয়ারি নির্বাচনে অংশ না নিয়ে বিএনপি নেত্রী খালেদা জিয়া ভুল করেছেন, বিরোধী দলীয় নেত্রীর পদসহ সবই হারিয়েছেন। এ ভুলের খেসারত তাকেই দিতে হবে।

মোহাম্মদ নাসিম বলেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার অব্যাহতভাবে দেশ চালাতে পারলে বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করা সম্ভব হবে। বঙ্গবন্ধুর হত্যায় যারা পরোক্ষভাবে জড়িত তাদেরও বিচার দাবি করে তিনি বলেন, কোন খুনিদের মাপ করার বিধান বিশ্বের কোথাও নেই।

আগামী ১৫ আগস্ট জাতীয় শোক দিবস এবং ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনে অন্তত ২/৩ ঘণ্টা দেশের সরকারি হাসপাতালগুলোসহ সকল স্বাস্থ্য কেন্দ্রে বিনামূল্যে চিকিত্সা সেবা প্রদানের আবারো ঘোষণা দিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাতে চিকিত্সকরা এই দুইদিন ফ্রি চিকিত্সা দেবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিচারণ করে মোহাম্মদ নাসিম বলেন, বঙ্গবন্ধু ছিলেন স্বর্গীয় অনুভূতির একজন। তার সংস্পর্শ যে পেয়েছেন সেই মুগ্ধ হয়েছেন।

জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক জালাল আহমেদের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হারুন-অর-রশীদ, প্রধানমন্ত্রীর স্বাস্থ্য বিষয়ক সাবেক উপদেষ্টা অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মো. নূরুল হক, বিএমএ মহাসচিব অধ্যাপক ডা. এম ইকবাল আর্সালান, বিএমএ'র সাবেক মহাসচিব অধ্যাপক ডা. শরফুদ্দিন আহমেদ, পেশাজীবী সমন্বয় পরিষদের মহাসচিব অধ্যাপক ডা. কামরুল আহসান খান প্রমুখ।

কাজীপুর স্বাস্থ্য কমপ্লেক্সে আকস্মিক পরিদর্শন

সিরাজগঞ্জ প্রতিনিধি জানান, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম গতকাল বুধবার সকালে তার নির্বাচনী এলাকা কাজীপুরের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আকস্মিক পরিদর্শনে গিয়ে নোংরা পরিবেশ, অনিয়ম এবং অব্যবস্থাপনা দেখে চরম অসন্তোষ প্রকাশ করেছেন। তিনি এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুর রাজ্জাক এবং হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার শামিমুল হককে তাত্ক্ষণিক শাস্তিমূলক বদলির নির্দেশ দেন। অধ:স্তন কর্মচারীদেরও বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, 'খালেদা জিয়া বাস্তবতা বুঝতে পেরেই নরম কর্মসূচি দিয়েছেন।' আপনিও কি তাই মনে করেন?
2 + 2 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
নভেম্বর - ১৩
ফজর৪:৫৩
যোহর১১:৪৩
আসর৩:৩৮
মাগরিব৫:১৭
এশা৬:৩২
সূর্যোদয় - ৬:১১সূর্যাস্ত - ০৫:১২
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :