The Daily Ittefaq
বৃহস্পতিবার, ১৪ আগস্ট ২০১৪, ৩০ শ্রাবণ ১৪২১, ১৭ শাওয়াল ১৪৩৫
সর্বশেষ সংবাদ পুলিশ সুপার পদমর্যাদার ২৮ কর্মকর্তাকে বদলি | পিনাক-৬ লঞ্চের জরিপকারক ওএসডি | ১ সেপ্টেম্বর থেকে ভোটার তালিকা হালনাগাদ শুরু | খিলগাঁওয়ে গুলি করে চার লাখ টাকা ছিনতাই

পুরান ঢাকায় হেলে যাওয়া ২ ভবন ঝুঁকিপূর্ণ

রাজউকের তদন্ত কমিটি

ইত্তেফাক রিপোর্ট

পুরান ঢাকার সিদ্দিক বাজার এলাকায় হেলে পড়া ২ ভবনকে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে। রাজউকের চেয়ারম্যানসহ একটি প্রকৌশলী টিম গতকাল বুধবার ঘটনাস্থল পরিদর্শন শেষে ভবন ২টিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করেন। একই দিন হেলে পড়া ভবনটি পরীক্ষা-নিরীক্ষার জন্য রাজউক ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে।

পাঁচ সদস্যের এই কমিটিতে আছেন—রাজউকের প্রধান প্রকৌশলী বিধান চন্দ্র ধর, তত্ত্বাবধায়ক প্রকৌশলী গোলাম মোস্তফা, পরিচালক শাহ আলম চৌধুরী, অথরাইজড অফিসার শফিউল হান্নান ও ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম ভুঁইয়া। রাজউক চেয়ারম্যান জি এম জয়নাল আবেদীন বলেন, হেলে পড়া বাড়ি ২টির গায়ে একাধিক ফাটলের সৃষ্টি হয়েছে। প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষার পর বাড়ি ২টিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়। একই সাথে আরো অধিক পরীক্ষা-নিরীক্ষার জন্য রাজউক থেকে বুয়েটে একটি চিঠি পাঠানো হয়েছে। বুয়েটের রিপোর্টের ওপর ভিত্তি করেই বাড়িটি ভাঙ্গা হবে।

বংশাল থানার এসআই মোয়াজ্জেম হোসেন ইত্তেফাককে বলেন, ভবন হেলে পড়ার ঘটনায় বংশাল থানায় ২টি মামলা হয়েছে। এখনো বাড়ির মালিকদের গ্রেফতার করা যায়নি। ৫ তলা ভবনটি মালিকের নাম মোহাম্মদ ওয়ালিদ এবং ৩ তলা ভবনটির মালিকের নাম দ্বীন ইসলাম। রাজউকের পরিচালক উন্নয়ন ও নিয়ন্ত্রণ প্রকৌশলী গোলাম মোস্তফা বলেন, উভয় ভবনই হেলে পড়ায় পাশের ভবনটিও ক্ষতিগ্রস্ত হয়েছে।

উল্লেখ্য, গত মঙ্গলবার ভোর রাতে পুরান ঢাকায় বংশাল থানার সিদ্দিক বাজার এলাকার ৫ তলা বিশিষ্ট ৯৯/১ নম্বর বাড়ি ও ৩ তলা বিশিষ্ট ১০১/৩ নম্বর বাড়িতে ফাটল দেখা দেয়। এরপরই ভবন ২টি হেলে পড়ে। পরে খবর পেয়ে নিরাপত্তার স্বার্থে ভবন ২টির বাসিন্দাদের বের করে দিয়ে মূল ফটকে তালা ঝুলিয়ে দিয়েছে পুলিশ।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, 'খালেদা জিয়া বাস্তবতা বুঝতে পেরেই নরম কর্মসূচি দিয়েছেন।' আপনিও কি তাই মনে করেন?
6 + 6 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
জুন - ২০
ফজর৩:৪৩
যোহর১২:০০
আসর৪:৪০
মাগরিব৬:৫১
এশা৮:১৬
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪৬
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :