The Daily Ittefaq
ঢাকা, মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০১৩, ০২ আশ্বিন ১৪২০ এবং ১০ জিলক্বদ ১৪৩৪
সর্বশেষ সংবাদ ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে জামায়াতে ইসলামী | সরকারের এই মেয়াদেই রায় কার্যকর: হানিফ | চট্টগ্রামে জামায়াত শিবিরের তাণ্ডব, পুলিশের গাড়িতে আগুন | চূড়ান্ত রায়ে কাদের মোল্লার ফাঁসি

রায়ে সন্তুষ্ট ১৪ দল, দ্রুত বাস্তবায়ন দাবি

ইত্তেফাক রিপোর্ট

একাত্তরে মুক্তিযুদ্ধকালে মানবতাবিরোধী অপরাধের দায়ে আপিল বিভাগ জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল আবদুল কাদের মোল্লার ফাঁসির আদেশ দেয়ায় সন্তোষ প্রকাশ করেছে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দল। আজ মঙ্গলবার রায় ঘোষণার পর ইত্তেফাককে দেওয়া প্রতিক্রিয়ায় ক্ষমতাসীন এ জোটের নেতৃবৃন্দ তাদের সন্তুষ্টির কথা জানিয়ে বলেন, জনগণের প্রত্যাশিত রায় হয়েছে। এখন দ্রুত রায় বাস্তবায়ন করতে হবে।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেন, কাদের মোল্লার ফাঁসির রায় ঘোষণার মধ্য দিয়ে দেশবাসীর প্রত্যাশা পূরণ হয়েছে। একজন চিহ্নিত ঘাতকের যে রায় জনগণ প্রত্যাশা করেছিল এখন তাই হয়েছে। এই রায়ে শহীদদের আত্মা শান্তি পাবে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, কাদের মোল্লা ১৯৭১ সালে গণহত্যার জন্য 'কসাই কাদের' নামে পরিচিত ছিল। তিনি যে হত্যাযজ্ঞ চালিয়েছিলেন, সেটা মানবতাবিরোধী। তার ফাঁসির রায়ে আওয়ামী লীগ খুশি। তিনি বলেন, আশা করি, সরকারের এই মেয়াদেই ফাঁসির রায় কার্যকর করা সম্ভব হবে।

ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক আনিসুর রহমান মল্লিক এক বিবৃতিতে কাদের মোল্লার ফাঁসির রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, এই রায়ে দেরিতে হলেও জনগণ ন্যায় বিচার পেয়েছে। মুক্তিযুদ্ধে লক্ষ শহীদের ঋণভার মুক্ত হলো জাতি। এ রায় আইনের শাসন প্রতিষ্ঠার পথে জাতি একধাপ এগিয়ে গেল। অবিলম্বে তারা রায় বাস্তবায়নের জন্য সরকারের প্রতি দাবি জানান।

সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক ও শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, এর মাধ্যমে বিলম্বে হলেও মুক্তিযুদ্ধের চেতনা বিজয়ী হয়েছে। আদালতের ঐতিহাসিক এ রায় দেশের তরুণ প্রজন্মের জন্য সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদমুক্ত প্রগতিশীল সমাজ বিনির্মাণে প্রেরণার উত্স হয়ে থাকবে। তিনি ভবিষ্যতে স্বাধীনতাবিরোধী অপশক্তির যে কোনো অশুভ চক্রান্ত মোকাবেলায় মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকল প্রগতিশীল গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।

জাসদের সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়া বলেন, রায়ে জাতি সন্তুষ্ট হয়েছে। আমি কাদের মোল্লাসহ সব মানবতাবিরোধীদের এ ধরনের বিচার চাই। আশা করি বর্তমান সরকারের আমলেই চুড়ান্ত রায় কার্যকর করা সম্ভব হবে।

গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক নুরুর রহমান সেলিম বলেন, যে রায় আমাদের প্রত্যাশিত ছিল সেই রায়ই হয়েছে। কসাই কাদেরের এ ধরনের রায় পেয়ে জাতি আজ আনন্দিত।

কমিউনিস্ট কেন্দ্রের যুগ্ম আহবায়ক ডা. অসিত বরণ রায় বলেন, জাতি কলঙ্কমুক্তির দিকে আরো একধাপ এগিয়ে গেল। এই রায়ে সমস্ত জাতির সাথে আমরাও সন্তুটি প্রকাশ করছি। শিগগির এ রায় কার্যকর করার দাবি জানাই।

সর্বশেষ আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয় বলেছেন, 'বিএনপি ক্ষমতায় এলে জঙ্গিরা আবার ফিরে আসবে। আবার বোমা হামলা করবে।' আপনি কি তার সাথে একমত?
6 + 6 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
নভেম্বর - ১৪
ফজর৪:৫৩
যোহর১১:৪৩
আসর৩:৩৮
মাগরিব৫:১৭
এশা৬:৩২
সূর্যোদয় - ৬:১১সূর্যাস্ত - ০৫:১২
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :