The Daily Ittefaq
ঢাকা, মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০১৩, ০২ আশ্বিন ১৪২০ এবং ১০ জিলক্বদ ১৪৩৪
সর্বশেষ সংবাদ ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে জামায়াতে ইসলামী | সরকারের এই মেয়াদেই রায় কার্যকর: হানিফ | চট্টগ্রামে জামায়াত শিবিরের তাণ্ডব, পুলিশের গাড়িতে আগুন | চূড়ান্ত রায়ে কাদের মোল্লার ফাঁসি

সংবাদ সংক্ষেপ

মনোহরগঞ্জে বাল্যবিবাহ রোধে মতবিনিময়

মনোহরগঞ্জ (কুমিল্লা) সংবাদদাতা গতকাল সোমবার কুমিল্লার মনোহরগঞ্জে বাল্যবিবাহ রোধে উপজেলার ১১ ইউনিয়নের নিকাহ রেজিস্টারদের নিয়ে এক মত বিনিময় সভা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় বাল্যবিবাহ রোধে করণীয় বিষয়ে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মুনসুর আলম খান। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নিকাহ রেজিস্টার সমিতির সভাপতি এ.কে.এম হোসাইন আহমদ, সাধারণ সম্পাদক কাজী মাসউদ আলম, কাজী খালেদ সাইফ উল্যাহ, এ.কে.এম সামছুল ইসলাম, এ.টি.এম এনামুল হক প্রমুখ।

শিবগঞ্জে বিজিবি কর্তৃক পিস্তল আটক

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) সংবাদদাতা গতকাল সোমবার গোপন সংবাদের ভিত্তিতে কিরনগঞ্জ বিওপির কমান্ডার নায়েব সুবেদার মোহাঃ আঃ রহমানের নেতৃত্বে বিজিবির একটি টহল দল উপজেলার বিনোদপুর ইউনিয়নের খাসের হাটের পাশে আম বাগান থেকে একটি নতুন বিদেশি পিস্তল ও ২টি খালি ম্যাগজিন আটক করে।

ত্রিশালে জাতীয় পাটির কর্মী সভা

ত্রিশাল (ময়মনসিংহ) সংবাদদাতা ওয়ার্ড পর্যায়ে দলকে শক্তিশালী করার লক্ষ্যে ময়মনসিংহের ত্রিশালে গতকাল সোমবার জাতীয় পার্টির এক কর্মী সভা দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। পৌর জাতীয় পার্টি আয়োজিত কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সাবেক সংসদ সদস্য আলহাজ্ব এম এ হান্নান। ত্রিশাল পৌর জাতীয় পার্টির আহবায়ক ফজলুল হকের সভাপতিত্বে কর্মীসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা জাতীয় পার্টির সভাপতি ইঞ্জিনিয়ার সুরুজ আলী মণ্ডল, সাধারণ সম্পাদক গোলাম সারোয়ার তপন, পৌর জাতীয় পার্টির যুগ্ম আহবায়ক আলাউদ্দিন, আবুল কালাম, সদস্য সচিব আবুল কাশেম প্রমুখ।

গোমস্তাপুরে নারীদের নিয়ে অন্তরঙ্গ সংলাপ

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) সংবাদদাতা চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে নারী নিয়ে অন্তরঙ্গ সংলাপ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন আয়োজিত এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে এ নারী সংলাপ অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত নারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন মডারেটর প্যানেলের সদস্য চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম, উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমিন, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মনিরুল ইসলাম, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মমতাজ মহল, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিরিন আখতার প্রমুখ।

চাঁদপুরে জাতীয় আয়কর মেলার উদ্বোধন

চাঁদপুর প্রতিনিধি চাঁদপুরে ২ দিনব্যাপী জাতীয় আয়কর মেলার উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে শহরের জেলা শিল্পকলা একাডেমীতে অনলাইনে একাউন্ট খোলার মাধ্যমে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ। জেলার দীর্ঘ মেয়াদী সাবেক আয়কর দাতা ও এ বছর ৫ জন শ্রেষ্ঠ আয়করদাতাসহ সুধীজনদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শ্রেষ্ঠ আয়করদাতা হিসেবে পরেম চন্দ্র সাহা, অনীল চন্দ্র সাহা, আঃ মালেক খন্দকার, বিজয় দাস ও মোঃ জাহিদুল ইসলামকে সনদ ও ক্রেস্ট উপহার দেয়া হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপকর কমিশনার চাঁদপুর সার্কেল প্রতাপ চন্দ্র পাল।

মনপুরায় পুষ্টিহীন মহিলাদের মাঝে ছাগল বিতরণ

মনপুরা (ভোলা) প্রতিনিধি ভোলার মনপুরা উপজেলায় এম. ডিজি এফ প্রকল্পের আওতাধীন জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার অর্থায়নে উপজেলা প্রাণিজ সম্পদ দপ্তরের সার্বিক তথ্যবধানে এনজিও সুশীলন কর্তৃক বাস্তবায়নে ৪টি ইউনিয়নের সুফলভোগী পুষ্টিহীন ৪ হাজার ৫৪৭ পরিবারের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। তার ধারাবাহিকতায় গত ১৬ সেপ্টম্বর সোমবার পুনরায় গরীব অসহায় পুষ্টিহীন প্রত্যেক সুফলভোগী মহিলাদের মাঝে ২টি করে দেশিয় জাতের ব্লাক বেঙ্গল ছাগল বিতরণ করা হয়েছে। ছাগল বিতরণের সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রাণিজ সম্পদ কর্মকর্তা মোঃ শফিউল আলম, ভেটেনারী সার্জন ডা.মোঃ রায়হান, উপজেলা সুশীলন কো-অডিনেটর নিরুপম ভুঁইয়া। ছাগল বিতরণ কার্যক্রম সেপ্টেম্বর মাসের ৩০ তারিখ পর্যন্ত চলবে।

রাজশাহীতে কর মেলার উদ্বোধন

রাজশাহী অফিস সপ্তাহব্যাপী বিভাগীয় আয়কর মেলা গতকাল সোমবার রাজশাহীর জাফর ইমাম টেনিস কমপ্লেক্সে শুরু হয়েছে। সকালে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজশাহী সদর আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা। রাজশাহীর কর-কমিশনার সুনীল কুমার সাহার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য লোকমান চৌধুরী, রাজশাহীর প্রবীণ কর আইনজীবী এ্যাডভোকেট মহসিন খান, কাস্টমস কমিশনার মারগুব আহম্মেদ, উপ-কর কমিশনার ওয়াকিল আহমেদ ও জাহাঙ্গীর আলম প্রমুখ। আয়করদাতাদের সুবিধার্থে মেলায় ফটোকপির ব্যবস্থা এবং সোনালী ও জনতা ব্যাংকের দুইটি পৃথক বুথ ছাড়াও আয়কর বিভাগের ৭টি বুথ স্থাপন করা হয়েছে।

রূপগঞ্জে ভ্রমরের কামড়ে বৃদ্ধের মৃত্যু

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার গন্ধর্বপুর এলাকায় গত রবিবার বিকেলে ভ্রমরের কামড়ে হাজী আমানউল্লাহ (৬৫) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। তিনি রূপগঞ্জ সাব-রেজিস্ট্রি অফিসের দলিল লেখক সমিতির সাবেক সহ-সভাপতি ছিলেন। বাড়ির আঙিনায় হাঁটার সময় হাজী আমানউল্লাহর শরীরে একটি ভ্রমর কামড় দেয়। এতে সমস্ত শরীরে ব্যথা শুরু হয়। পরে স্থানীয় চিকিত্সকরা তাকে মৃত ঘোষণা করেন। ভ্রমরের কামড়ে নিহত হাজী আমানউল্লাহ রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান ভুঁইয়ার ভগ্নিপতি।

নোয়াখালীতে মহিলা শ্রমিকদের মাঝে সঞ্চয়ের টাকা বিতরণ

নোয়াখালী প্রতিনিধি নোয়াখালীর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে গত রবিবার একশত দুঃস্থ মহিলা শ্রমিকদের সঞ্চয়ের ৭০ লাখ টাকা বিতরণ করা হয়েছে। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান। প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহিন ও এলজিইডির নির্বাহী প্রকৌশলী নাজমুল হাসান। পরে সংসদ সদস্য উপজেলা ভবন সমপ্রসারণ কাম অডিটোরিয়াম কাজের উদ্বোধন করেন।

চাটমোহরে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

চাটমোহর(পাবনা) সংবাদদাতা চাটমোহরে গত রবিবার ভ্রাম্যমাণ আদালত বিশুদ্ধ খাদ্য আইন অধ্যাদেশ অনুযায়ী একটি বেকারীকে ও মোটরযান অধ্যাদেশে ১৩ জনকে জরিমানা করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ শফিকুল ইসলাম ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মথুরাপুর ইউনিয়নের উথুলী এলাকায় আনসার আলীর বেকারীতে অভিযান চালিয়ে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশ দেখে বিশুদ্ধ খাদ্য আইন অধ্যাদেশ অনুযায়ী ৫ হাজার টাকা জরিমানা করেন। এছাড়া লাইসেন্সবিহীন মোটর সাইকেল চালানোর দায়ে ১৩ জনকে ৬ হাজার ৪৫০ টাকা জরিমানা করেন।

অন্যকে ফাঁসাতে গিয়ে নিজেই ফেঁসে গেল

দাউদকান্দি(কুমিল্লা)সংবাদদাতা অন্যকে ফাঁসাতে গিয়ে দাউদকান্দি উপজেলার ষোলপাড়া গ্রামের দৌলত সরকারের ছেলে সাজ্জাদ সরকার নিজেই ফেঁসে গেছে। পূর্ব শত্রুতার জের ধরে সাতপাড়া গ্রামের আব্দুল হাকিম খানের পুত্র আনিছুর রহমান খানসহ ১০ ব্যক্তিকে ফাঁসানোর জন্য উক্ত সাজ্জাদ সরকার আত্মগোপন করে লুকিয়ে থাকে এবং তার ভাই সুমনকে দিয়ে একটি অপহরণের মামলা করায়। সাজ্জাদ অপহূত হয়েছে বলে গত ২৩ জুলাই কোর্টে মামলা হলে বহু টাকা-পয়সা খরচ করে উচ্চ আদালত থেকে সাজানো অপহরণ মামলার আসামিরা জামিন নেয়। এদিকে দীর্ঘদিন আত্মগোপনে থাকা সাজ্জাদ অত্যন্ত গোপনীয়তা রক্ষা করে আজ ১৬ সেপ্টেম্বর দিবাগত রাতে বাড়ির লোকজনের সাথে দেখা করতে আসলে গোপন সংবাদের ভিত্তিতে সুন্দলপুর বাজার থেকে সাজ্জাদকে গ্রেফতার করা হয়।

দিনাজপুরে পল্লী বিদ্যুত্ সংযোগ কার্যক্রম উদ্বোধন

স্টাফ রিপোর্টার, দিনাজপুর গতকাল সোমবার দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার বাসুদেবপুর হাইস্কুল মাঠে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আইয়ুবুর রহমানের সভাপতিত্বে নতুন বিদ্যুত্ সংযোগ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী এ এইচ মাহমুদ আলী এমপি। গত ২ দিনে তিনি চিরিরবন্দর ও খানসামা উপজেলার ৯টি গ্রামে ৩৯৪টি পরিবারের মধ্যে নতুন বিদ্যুত্ সংযোগ কার্যক্রম উদ্বোধন করেন। এসময় দিনাজপুর পল্লী বিদ্যুত্ সমিতির জিএম কাজী মোহাম্মদ আলীসহ অন্য কর্মকর্তা ও নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মেহেরপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

মেহেরপুর প্রতিনিধি মেহেরপুর জেলা প্রশাসনের উদ্যোগে মেহেরপুর সদর ও গাংনী উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ওজনে কম দেয়ার অভিযোগে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৫ জ্বালানি তেল ব্যবসায়ীর বিরুদ্ধে মামলাসহ জরিমানা আদায় করা হয়েছে। গতকাল সোমবার মেহেরপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রাজিবুল আলমের নেতৃত্বে ওই ভ্রাম্যমাণ আদালত চলে। মেহেরপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রাজিবুল আলমের সাথে বিএসটিআই খুলনার পরিদর্শক কামরুজ্জামান, মেহেরপুর সদর থানার এস আই আব্দুস সেলিম, জেলা প্রশাসনের পেসকার আফতাব প্রমুখ সেখানে উপস্থিত ছিলেন।

সৈয়দপুরে চাইল্ড ক্রিকেট একাডেমির সেমিনার

সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা নীলফামারীর সৈয়দপুরে চাইল্ড ক্রিকেট একাডেমির উদ্যোগে ক্ষুদে ক্রিকেটারদের নিয়ে ক্রীড়া বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার শহরের শহীদ জহুরুল হক সড়কের ক্রিকেট একাডেমি ভবনে ওই সেমিনারের আয়োজন করা হয়। সেমিনারে সভাপতিত্ব করেন একাডেমি সভাপতি মহসিনুল হক মহসিন। এতে মুখ্য আলোচক ছিলেন একাডেমির উপদেষ্টা আলহাজ্ব আব্দুল গফুর সরকার, সাবেক পৌর চেয়ারম্যান আলহাজ্ব বখতিয়ার কবির। আলোচনায় অংশ নেন একাডেমির সাধারণ সম্পাদক ও জেলা ক্রীড়া জগত্ পাঠক ফোরামের চেয়ারম্যান মোশাররফ রেজা প্রমুখ।

আড়াইহাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

গোপালদী বাজার (নারায়ণগঞ্জ) সংবাদদাতা নারায়ণগঞ্জের আড়াইহাজার সদর বাজারে গতকাল সোমবার ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া খান ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন। এ সময় খাবার হোটেলে অভিযান চালিয়ে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশের জন্য ৩টি দোকান মালিকের কাছ থেকে নগদ পনেরো হাজার টাকা জরিমানা আদায় করেন । এ সময় ৫ কেজি ভেজাল টমেটো চাটনী জব্দ করা হয়। এ সময় উপজেলা সেনিটারী অফিসার মো. হুমায়ন কবিরসহ থানা পুলিশের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এদিকে অভিযানের খবর পেয়ে অন্য দোকান মালিকগণ দোকান বন্ধ করে পালিয়ে যায়।

সুজানগরে মুক্তিযোদ্ধাদের সমাবেশ

সুজানগর (পাবনা) সংবাদদাতা পাবনার সুজানগর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে গতকাল সোমবার এক মুক্তিযোদ্ধা সমাবেশ উপজেলার সাতবাড়ীয়া ইউনিয়ন পরিষদের সভাকক্ষে সংসদের কমান্ডার আব্দুল মজিদ সরদারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন ডেপুটি কমান্ডার আব্দুল হাই, মুক্তিযোদ্ধা এসএম শামসুল আলম, মনসুর রহমান, শফিউল ইসলাম শফি, আবু বকর, আব্দুল কাদের মিয়া ও আফছার আলী মোল্লা প্রমুখ। উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের আগামী নির্বাচনকে সামনে রেখে এই সমাবেশের আয়োজন করা হয়।

তালায় ছাত্রদলের প্রতিবাদ সভা

তালা (সাতক্ষীরা) সংবাদদাতা সাতক্ষীরা জেলা মত্স্যজীবীর সাধারণ সম্পাদক আমান উল্যাহ আমানের নিহত হওয়ার ঘটনাকে কেন্দ্র করে বিএনপির কেন্দ্রীয় সহ-শিক্ষা বিষয়ক সম্পাদক ও সাতক্ষীরা জেলা সভাপতি সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে গত রবিবার তালা উপজেলার খেজুরবুনিয়া বাজারে ছাত্রদলের উদ্যোগে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। ছাত্রদল নেতা সৈয়দ আজম হোসেনের পরিচালনায় সভায় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ শফিকুল ইসলাম, যুগ্ম সম্পাদক অধ্যাপক মোশারফ হোসেন, স্বেচ্ছাসেবকদলের আহবায়ক মীর্জা আতিয়ার রহমান, মত্স্যজীবী দলের আহবায়ক গাজী মাহাবুর রহমান, শ্রমিক দলের সভাপতি গাজী আব্দুল হামিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

তারাগঞ্জ থানা চত্বরে বৃক্ষরোপণ উদ্বোধন

তারাগঞ্জ (রংপুর) সংবাদদাতা তারাগঞ্জ থানা চত্বরে ৬০০শ' বৃক্ষ রোপণের উদ্যোগ নেয়া হয়েছে। গতকাল সোমবার ১টি গাছের চারা রোপণ করে এ কর্মসূচির উদ্বোধন করেন তারাগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজুর রহমান। এসময় উপস্থিত ছিলেন থানার এসআই রাজেন্দ্র মোহন চাকীসহ কর্মরত এসআই, এএসআইসহ পুলিশ সদস্যরা। বৃক্ষরোপণ শেষে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে ওসি মোস্তাফিজুর রহমান তার কক্ষে আইন-শৃঙ্খলা পরিস্থিতি, বাল্যবিবাহ, ইভটিজিং, জঙ্গীবাদ, মৌলবাদ, মাদকসহ বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন।

গৌরীপুরে সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ

গৌরীপুর (ময়মনসিংহ) সংবাদদাতা বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের উদ্যোগে গৌরীপুর প্রেসক্লাবের সহযোগিতায় ময়মনসিংহের গৌরীপুরে গত রবিববার থেকে ৩ দিনব্যাপী সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণের উদ্বোধন করেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডাঃ ক্যাপ্টেন (অব.) মজিবুর রহমান ফকির এম.পি। পিআইবির মহাপরিচালক মোঃ শাহ আলমগীরের সভাপতিত্বে প্রশিক্ষক মোহাম্মদ আব্দুল মান্নানের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন গৌরীপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যাপক কাজী এম.এ. মোনায়েম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে, প্রেসক্লাব সভাপতি এডভোকেট জসিমউদ্দিন প্রমুখ।

সখীপুরে একসঙ্গে ৪ সন্তানের জন্ম

সখীপুর (টাঙ্গাইল) সংবাদদাতা একসঙ্গে চার সন্তান জন্মদানে বিরল ঘটনার জন্ম দিয়েছেন এক মা। রবিবার টাঙ্গাইল জেনারেল হাসপাতালে মা সাহিদা আক্তার এ চার সন্তানের জন্ম দেন। সাহিদা আক্তারের বাড়ি সখীপুর পৌরসভার গড়গোবিন্দপুর গ্রামে। সাহিদার স্বামী বাদাম বিক্রেতা শাহ আলম জানান- প্রসূতি সাহিদার প্রসব বেদনা শুরু হলে তাকে প্রথমে সখীপুর ও পরে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে গাইনী বিভাগে ভর্তি করা হলে অস্ত্রোপচারের মাধ্যমে তিন পুত্র ও এক কন্যা শিশু প্রসব করেন সাহিদা। তবে জন্মের দু'ঘন্টা পরই ওই নবজাতক চার শিশু মারা যায়।

শ্যামনগরে চাকরি জাতীয়করণের দাবিতে মানববন্ধন

শ্যামনগর (সাতক্ষীরা) সংবাদদাতা কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইটার (সিএইচসিপি)-এর উদ্যোগে চাকরি জাতীয়করণের দাবিতে শ্যামনগরে র্যালী ও মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গতকাল সোমবার মানববন্ধনে বক্তব্য রাখেন শেখ রবিউল ইসলাম, সামছুর রহমান, মিলন, ডাঃ আবুু কওছার, জ্যোত্স্না মল্লিক, মাহলুল মজনুন রাজ। বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার রূপকার কমিউনিটি ক্লিনিক ২০০৯ সাল থেকে তাদের সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে গেছে।

মুন্সীগঞ্জে মেঘনার বালু কাটায় ১ জন আটক

মুন্সীগঞ্জ প্রতিনিধি মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার রসুলপুরের কাছে মেঘনা নদীতে অবৈধভাবে বালু কাটার সময় ভ্রাম্যমাণ আদালত ৫০ হাজার জরিমানা করেছে। ভ্রাম্যমাণ আদালতের বিচারক গজারিয়া উপজেলার এসিল্যান্ড মো আবু জাফর রিপন বালু কাটার সময় মোঃ শাহজাহান নামে এক ব্যক্তিকে আটক করে ৫০ হাজার টাকা জরিমানা করে। পরে টাকা জমা দিয়ে মুচলেকার মাধ্যমে তাকে ছাড়া হয়।

চুয়াডাঙ্গায় বিএডিসি শ্রমিকদের সমাবেশ

চুয়াডাঙ্গা প্রতিনিধি ৪ দফা দাবি আদায়ের লক্ষ্যে বাংলাদেশ কৃষি ফার্ম ফেডারেশন প্রদত্ত কর্মসূচির অংশ হিসেবে চুয়াডাঙ্গা বিএডিসি শ্রমিকরা কর্মবিরতি, মিছিল ও সমাবেশ করেছে। গত রবিবার মিছিল শেষে সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি ফার্ম ফেডারেশন খুলনা বিভাগীয় কমিটির আহবায়ক ইউনুস খান রাজু, কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক আব্দুস সালাম, কেন্দ্রীয় সদস্য দাউদ হোসেন, চুয়াডাঙ্গার শ্রমিক নেতা মোমিনুজ্জামান মোমিন প্রমুখ।

সিরাজদিখানে সাঁতার প্রতিযোগিতা

সিরাজদিখান (মুন্সিগঞ্জ) সংবাদদাতা সিরাজদিখান উপজেলার কুসুমপুর গ্রামে শিশু সংগঠন "চাঁদের হাট" কুসুমপুর শাখার আয়োজনে ও টাচিং সোলস ইন্টারন্যাশনালের অর্থায়নে সাঁতার প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়। গত রবিবার কুসুমপুর চাঁদের হাটের সভাপতি সৈয়দ মাহমুদ হাসান মুকুটের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, নওয়াব আলী দেওয়ান, আবদুল ওয়াদুদ হীরণ, কামাল চৌধুরী, গোলাম কিবরিয়া মুরাদ, এমদাদুল হক পলাশ, আনোয়ার হোসেন, শেখ নাসির উদ্দিন, শেখ আব্দুর রহমান রানা প্রমুখ।

রায়পুরায় নিষিদ্ধ পিরানহা মাছ জব্দ

রায়পুরা (নরসিংদী) সংবাদদাতা নরসিংদীর রায়পুরা উপজেলার পলাশতলী ইউনিয়নের গোবিন্দপুর এলাকার মোঃ জয়নাল আবেদীন নামে এক ব্যক্তির পুকুর থেকে গত রবিবার ২৫ কেজি পিরানহা মাছ জব্দ করেছেন উপজেলা মত্স্য কর্মকর্তা রিপন পালসহ সহযোগীরা। এসময় মত্স্য কর্মকর্তা প্রথমবারের মতো উক্ত চাষিকে সতর্ক করে দিয়ে বলেন, পিরানহা একটি রাক্ষসী প্রজাতির মাছ হিসেবে পরিচিত। এ মাছ যেসব পুকুর বা জলাশয়ে থাকে সেখানে দেশীয় প্রজাতির ছোট ছোট মাছগুলো খেয়ে ফেলে তারা। তাই পিরানহা মাছ সরকার নিষিদ্ধ করেছে। এসব মাছ চাষ করা আইনত দণ্ডনীয় অপরাধ।

মিঠাপুকুরে অগ্নিকাণ্ডে ১১ ঘর পুড়ে ছাই

মিঠাপুকুর (রংপুর) সংবাদদাতা মিঠাপুকুরে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১১টি ঘর পুড়ে ছাই হয়েছে। জানা যায়, গত শনিবার রাতে উপজেলার ইমাদপুর পশ্চিমপাড়া (সরকারপাড়া) গ্রামের ময়েজ উদ্দিনের ছেলে ফরিদ মিয়ার বাড়িতে অগ্নিকাণ্ডের সূত্র হয়। মুহূর্তেই আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। এতে, ফরহাদ, রউফ, সোনা মিয়া, মানিক, মোন্নাফ, রশিদ ও মিনারা বেগমের বাড়িতে আগুন লাগে। বর্তমানে ক্ষতিগ্রস্ত ৮টি পরিবারের সদস্যরা খোলা আকাশের নিচে বসবাস করছে।

ব্রাহ্মণবাড়িয়ায় সচেতনতামূলক র্যালি অনুষ্ঠিত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি 'অধিকার সচেতন হব নির্যাতন বন্ধ করব, শিশুর প্রতি মনোযোগী হব, সুস্থ পরিবার গড়ে তুলব, যৌতুক ছাড়া বিয়ে করব, সামাজিক মর্যাদা বৃদ্ধি করব'— শ্লোগানকে সামনে রেখে গত রবিবার ব্রাহ্মণবাড়িয়ায় গণকল্যাণ কেন্দ্রের উদ্যোগে ইউসেপ বাংলাদেশ এর সহযোগিতায় এক বর্ণাঢ্য র্যালি বের হয়। এ উপলক্ষে আলোচনা সভায় গণকল্যাণ এর নির্বাহী পরিচালক মোহাম্মদ পারভেজ-এর সভাপতিত্বে বক্তব্য রাখেন হুমায়ুন কবীর, মোঃ শিহাব মিয়া, অমর কৃষ্ণ কুন্ড, মোঃ মনিরুল ইসলাম, জামসিদা বেগম প্রমুখ।

গাইবান্ধায় আশার স্বাস্থ্য সচেতনতামূলক কর্মসূচি

গাইবান্ধা প্রতিনিধি গাইবান্ধায় আশা'র সপ্তাহব্যাপী স্বাস্থ্য সচেতনতামূলক কর্মসূচি গত শনিবার থেকে শুরু হয়েছে। এ উপলক্ষ্যে সাদুল্লাপুরের তালুক মুন্দয়ার গ্রামে 'কৃমি ও তার প্রতিকার' নিয়ে আলোচনা করেন সাদুল্লাপুর অঞ্চলের রিজিওনাল ম্যানেজার মো. জাওহারুল ইসলাম, ব্রাঞ্চ ম্যানেজার মো. মতিউর রহমান প্রমুখ।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয় বলেছেন, 'বিএনপি ক্ষমতায় এলে জঙ্গিরা আবার ফিরে আসবে। আবার বোমা হামলা করবে।' আপনি কি তার সাথে একমত?
1 + 2 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
নভেম্বর - ১৫
ফজর৫:১২
যোহর১১:৫৪
আসর৩:৩৮
মাগরিব৫:১৭
এশা৬:৩৫
সূর্যোদয় - ৬:৩৩সূর্যাস্ত - ০৫:১২
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :