The Daily Ittefaq
ঢাকা, রবিবার, ১৩ অক্টোবর, ২০১৩, ২৮ আশ্বিন ১৪২০, ০৭ জেলহজ্জ, ১৪৩৪
সর্বশেষ সংবাদ ড্র হল বাংলাদেশ- নিউজিল্যান্ড প্রথম টেস্ট ম্যাচ | আগামীকাল পবিত্র হজ্ব | আন্দোলন দমাতে 'টর্চার স্কোয়াড' গঠন করছে সরকার: বিএনপি | ঈদের শুভেচ্ছা বিনিময় করলেন দুই নেত্রী | ২৫৬ রানের টার্গেটে ব্যাট করছে বাংলাদেশ | হ্যাটট্রিক করলেন সোহাগ গাজী | যুক্তরাজ্যকে ইরানের সাথে নতুন করে সম্পর্ক না করার আহ্বান ইসরাইলের | ঘূর্ণিঝড় পাইলিনে নিহত ৭

দৌলতপুরে ধ্বংসের পথে শিবমন্দির

দৌলতপুর (মানিকগঞ্জ) সংবাদদাতা

মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার প্রাণকেন্দ্রে অবস্থিত ঐতিহ্যবাহী একমাত্র শিবমন্দির এখন অযত্নে আর অবহেলায় ধ্বংসের পথে। এটি যেন এখন পূজারীদের মরণ ফাঁদ হয়ে দাঁড়িয়েছে।

জানা যায়, ১৯৭৬ সালে এলাকার যশোদা লাল বসাকের তিন পুত্র উপেন্দ্র নারায়ণ বসাক, নারায়ণ চন্দ্র বসাক ও প্রাণ কৃষ্ণ বসাক এই শিব মন্দিরটি প্রতিষ্ঠা করেন। পরে এর পাশে শ্মশান স্থাপন করে এটিকে শিব মন্দির ও শ্মশানে পরিণত করা হয়। এই শিব মন্দিরে উপজেলার সংখ্যালঘু সমপ্রদায় শিব পূজাসহ কালী পূজা ও হরগরি পূজা করে থাকে। শিব মন্দিরকে কেন্দ্র করে উপজেলার সবচেয়ে বড় চৈত্র মেলা অনুষ্ঠিত হয়। কিন্তু প্রতিষ্ঠার ৩৭ বছর পরেও এই মন্দিরটিতে কোন উন্নয়ন কিংবা সংস্কারের ছোঁয়া লাগেনি।

শিব মন্দিরের সাধারণ সম্পাদক নিরাঞ্জন কর্মকার, পূজারী বিশ্বনাথ চক্রবর্তী ও রক্ষক আনন্দ কর্মকার জানান, শিব মন্দিরটি স্থাপনের পরে এটিকে সরকারিকরণ করা হয়। বর্তমানে মন্দিরটি ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে। যে কোন সময় ধসে পড়ে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আইরিন পারভীন জানান, মন্দিরটির উন্নয়ন ও সংস্কারের জন্য আমাদের কাছে লিখিত আবেদন করা হয়েছে। আবেদনটি প্রক্রিয়াধীন রয়েছে।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম বলেছেন- '২৫ অক্টোবরের পর ঢাকায় বিএনপিকে খুঁজে পাওয়া যাবে না।' আপনি কি তাই মনে করেন?
6 + 4 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
জুন - ২০
ফজর৩:৪৩
যোহর১২:০০
আসর৪:৪০
মাগরিব৬:৫১
এশা৮:১৬
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪৬
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :