The Daily Ittefaq
ঢাকা, শনিবার, ০৯ নভেম্বর ২০১৩, ২৫ কার্তিক ১৪২০, ০৪ মোহাররম ১৪৩৪
সর্বশেষ সংবাদ খালেদা জিয়া 'গৃহবন্দী'! | কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় নিহত ৮ | বিএনপির পাঁচ নেতাকে কারাগারে পাঠানোর নির্দেশ | কাল সকাল ৬টা থেকে বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৮ দলের হরতাল | হরতালের কারণে জেএসসি ও জেডিসি পরীক্ষার নতুন সময়সূচি

'স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীকে তলব'

হরতালে মাঠে থাকবে ১৪ দল

মেহেদী হাসান

বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা ৭২ ঘণ্টার হরতালে সারাদেশে মাঠে সজাগ ও সতর্কাবস্থায় থাকবে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট। হরতালের নামে মানুষ হত্যা ও নৈরাজ্য রাজনৈতিক-ভাবে মোকাবিলা করতে ক্ষমতাসীন জোট এ সিদ্ধান্ত নিয়েছে। গতকাল শুক্রবার রাতে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদের সঙ্গে কেন্দ্রীয় ১৪ দলের বৈঠকে এ সিদ্ধান্ত হয় বলে সূত্র নিশ্চিত করেছে।

গত শনিবার পাবনার বনগ্রামে হিন্দু পল্লীতে হামলা, মন্দির ভাঙচুর, অগ্নিসংযোগ, লুটপাটের ঘটনায় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এডভোকেট শামসুল হক টুকুর বিরুদ্ধে দায়িত্বহীনতার অভিযোগ ওঠায় কেন্দ্রীয় ১৪ দল গতকালের বৈঠকে তাকে তলব করেন। বৈঠকে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, ওই ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সাথে সাথে আইন-শৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেয়া হয়েছে। জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে। ঘটনার দিন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে কারা ছিলেন বিষয়টি তিনি অবগত নন বলে জানান।

বৈঠকে দেশে বিরাজমান সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টে বিএনপি-জামায়াত অপশক্তির তত্পরতার বিরুদ্ধে করণীয় সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়। একই সাথে অতিসমপ্রতি লালমনিরহাট ও পাবনায় সাম্প্রদায়িক সন্ত্রাসের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয় এবং ঘটনার সাথে সংশ্লিষ্টদের অনতিবিলম্বে গ্রেপ্তার করে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানানো হয়।

জানা গেছে, বৈঠকে সভাপতির বক্তব্যে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেন, জনমত উপেক্ষা করে বিএনপি-জামায়াত জোট একের পর এক হরতাল দিয়ে যাচ্ছে। তাদের নির্যাতনমূলক হরতাল জনগণ আর চায় না। জনগণকে শান্তিতে রাখতে বিরোধী দলের ডাকা হরতালে সারাদেশে আওয়ামী লীগের নেতৃবৃন্দকে মাঠে থাকার নির্দেশ দেন তিনি।

বৈঠকে জাহাঙ্গীর কবির নানক, মৃণাল কান্তি দাস, শামসুল হক টুকু, আব্দুর রহমান, আহমদ হোসেন, নূরুর রহমান সেলিম, ডা. শহীদুল্লা শিকদার, শরীফ নূরুল আম্বিয়া, আনিসুর রহমান মল্লিক, ইসমাইল হোসেন, এসকে শিকদার, ডা. অসীত বরণ রায় এবং হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদের ড. নিম চন্দ্র ভৌমিক, হিউবার্ড গোমেজ, তাপস পাল, নির্মল রোজারীয়, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, দিপঙ্কর ঘোষ, ইউলিয়াম প্রলয় সমদ্দার প্রমুখ উপস্থিত ছিলেন। বৈঠকে সিদ্ধান্ত হয়, আগামী ১৩ নভেম্বর কেন্দ্রীয় ১৪ দলের নেতৃবৃন্দ পাবনার বনগ্রামে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন ও স্থানীয় জনসাধারণের সাথে মতবিনিময় করবেন।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
যারা নির্বাচিত দুই নেত্রীকে বাদ দেয়ার কথা বলছেন, তারা কি নিয়মতান্ত্রিক গণতন্ত্রে বিশ্বাসী?
1 + 6 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
অক্টোবর - ১৮
ফজর৪:৪১
যোহর১১:৪৪
আসর৩:৫২
মাগরিব৫:৩৪
এশা৬:৪৫
সূর্যোদয় - ৫:৫৭সূর্যাস্ত - ০৫:২৯
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :