The Daily Ittefaq
ঢাকা, শুক্রবার ১৪ ডিসেম্বর ২০১২, ৩০ অগ্রহায়ণ ১৪১৯, ২৮ মহররম ১৪৩৪

বিভ্রান্ত হবেন না, যুদ্ধাপরাধীদের বিচার হবেই

ইত্তেফাক রিপোর্ট

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, স্বাধীনতাবিরোধী ও তাদের দোসররা যুদ্ধাপরাধীদের বিচার বানচাল ও বিলম্ব ঘটাতে অনেক বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করবে। এ বিচার প্রক্রিয়াকে বিলম্বিত করতে চায় তারা। তবে কেউ বিভ্রান্ত হবেন না। যত বাধাই আসুন আমরা যুদ্ধাপরাধীদের বিচার করবোই। আজ শুক্রবার বিকালে ওসমানি স্মৃতি মিলনায়তনে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, যুদ্ধাপরাধীদের বিচারের কাজ শুরু হয়েছে। যে শক্তি যুদ্ধাপরাধী ও স্বাধীনতাবিরোধীদের ধুয়ে মুছে সাফ করে ক্ষমতার অংশীদার করেছিল, লাখো শহীদের রক্তভেজা জাতীয় পতাকা যুদ্ধাপরাধীদের গাড়িতে-বাড়িতে তুলে দিয়েছিল, যারা বঙ্গবন্ধু ও বুদ্ধিজীবী হত্যাকারী খুনীদের সমর্থন ও পুনর্বাসিত করেছিল- সেই শক্তির ষড়যন্ত্র সম্পর্কে সবাইকে সজাগ থাকতে হবে। যুদ্ধাপরাধীদের বিচারের সময় অবশ্যই তাদের ষড়যন্ত্র থাকবে। তারা এ বিচার প্রক্রিয়াকে বানচাল করতে নানা ষড়যন্ত্র-চক্রান্ত চালিয়ে যাচ্ছে এবং যাবে।

প্রধানমন্ত্রী বলেন, সকল ষড়যন্ত্র-চক্রান্ত মোকাবেলা করে যুদ্ধাপরাধীদের বিচারের মাধ্যমে বাংলাদেশকে কলুষমুক্ত করতে হবে। এজন্য প্রধানমন্ত্রী সবার সহযোগিতাও কামনা করেন।

জাতীয় সংসদের উপনেতা ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দা সাজেদা চৌধুরীর সভাপতিত্বে আলোচনায় সভায় আরো বক্তব্য রাখেন কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, আওয়ামী লীগের উপদেষ্টা ড. প্রণব কুমার বড়ুয়া, শহীদজায়া শ্যামলী নাসরীন চৌধুরী, বিএমএ'র সভাপতি অধ্যাপক ডা. মাহমুদ হাসান, নগর আওয়ামী লীগের সভাপতি এম এ আজিজ ও সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম। সভায় পরিচালনা করেন নূহ উল আলম লেনিন ও অসীম কুমার উকিল। সভার শুরুতেই শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নীরাবতা পালন করা হয়।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
সংবিধানের আরেকটি সংশোধনী ছাড়া সুষ্ঠু নির্বাচন হতে পারে না। নাগরিক ঐক্যের সভায় ড. কামালের এই বক্তব্য আপনি সমর্থন করেন?
4 + 1 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
মে - ২৮
ফজর৩:৪৬
যোহর১১:৫৬
আসর৪:৩৫
মাগরিব৬:৪৩
এশা৮:০৫
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৩৮
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :