The Daily Ittefaq
ঢাকা, শুক্রবার ১৪ ডিসেম্বর ২০১২, ৩০ অগ্রহায়ণ ১৪১৯, ২৮ মহররম ১৪৩৪

জেপি নেতা দুলাল চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা

ভাণ্ডারিয়া (পিরোজপুর) সংবাদদাতা

জাতীয় পার্টির (জেপি) কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক ও ভান্ডারিয়ার গৌরিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট আখতারুজ্জামান দুলালকে আজ শুক্রবার সকালে শ্রীপুর ভান্ডারিয়া সড়কের পূর্ব ভান্ডারিয়ায় দুষ্কৃতকারীরা কুপিয়ে হত্যা করেছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, দুলাল চেয়ারম্যান তার নিজ বাড়ি গৌরিপুর ইউনিয়নের শ্রীপুর গ্রাম থেকে মোটরসাইকেল যোগে সকালে বের হন। তার সঙ্গে ছিলেন চালক সবুজ ও মো. জাহিদ। তিনি একই ইউনিয়নের মাটিভাংগা গ্রামে ভিজিডি কার্ডধারীদের বাছাই করার উদ্দেশে যাচ্ছিলেন। সকাল ১০ টার দিকে পূর্বভান্ডারিয়া পৌঁছালে সন্ত্রাসীরা তাকে আক্রমণ করে।

সূত্র জানায়, তার পেছন থেকে দুই মোটরসাইকেলে ছয় সন্ত্রাসী এবং ঘটনা স্থলে ওঁত্ পেতে থাকা সন্ত্রাসীরা তার মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে উপর্যুপরি কুপিয়ে ফেলে রেখে পালিয়ে যায়। এসময় চেয়ারম্যানকে বহনকারী মোটরসাইকেল চালকসহ অপর সঙ্গী পালিয়ে প্রাণে রক্ষা পান। পরে পুলিশি সহায়তায় চেয়ারম্যানকে ভান্ডারিয়া হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিত্সক তাকে মৃত বলে জানান।

পুলিশ ঘটনাস্থল থেকে সন্ত্রাসীদের ফেলে যাওয়া একটি দা এবং একটি ছুরি উদ্ধার করে। পুলিশ এখনো কাউকে গ্রেফতার করতে পারেনি। দুলাল চেয়ারম্যানের সঙ্গী জাহিদ ও মোটরসাইকেল চালক সবুজ থানায় উপস্থিত হয়ে পুলিশের কাছে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে।

এ হত্যাকাণ্ডের ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে আসে। এলাকার হাজারো নারী-পুরুষ তাকে দেখার জন্য হাসপাতালে ভিড় জমায়। আখতারুজ্জামান দুলাল চার বার ইউপি চেয়ারম্যান নির্বাচিত হন। ১৯৮৬ সালে গৌরিপুর ইউনিয়নের উপ-নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করে প্রথম চেয়ারম্যান নির্বাচিত হন তিনি। এরপর ১৯৯৮ সালে ও ২০০৩ সালে পরপর দুই বার চেয়ারম্যান নির্বাচিত হন। ২০১১ সনের নির্বাচনে তিনি কারাগারে আটক অবস্থায় চতুর্থবারের মতো বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হন। উন্নয়ন কর্মকাণ্ডে ব্যাপক অবদানের জন্য এলাকায় তিনি খুবই জনপ্রিয় ছিলেন। চোর ডাকাত দমনসহ এলাকার আইন শৃঙ্খলা রক্ষায় তার অবদান অনেক। ইতিপূর্বে তিনি উপজেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত হন। তার স্ত্রী জেসমিন আক্তার আরব বাংলাদেশ ব্যাংক রাজধানীর একটি শাখার শাখা ব্যবস্থাপক। তার একমাত্র কন্যা মীম বর্তমানে কানাডায় অধ্যয়নরত। তিনি শ্রীপুর গ্রামের মরহুম মজিবুর রহমান মাস্টারের জ্যেষ্ঠ পুত্র। তিনি জাতীয় পার্টি জেপিতে যোগদানের পূর্বে জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ছিলেন। তার লাশ ময়নাতদন্তের জন্য পিরোজপুর মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

ভান্ডারিয়া থানার অফিসার ইনচার্জ মো. মতিউর রহমান বলেন, পূর্ব শত্রুতার জের ধরে পেশাদার সন্ত্রাসীরা চেয়ারম্যানকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে পরিকল্পিতভাবে হত্যা করেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

পিরোজপুর জেলা প্রশাসক অনল চন্দ্র দাস ও পুলিশ সুপার এস এম আক্তারুজ্জামান, উপজেলা নির্বাহী অফিসার কাজী মাহবুবুর রশিদ ও সহকারী পুলিশ সুপার (মঠবাড়ীয়া সার্কেল) মো. ইব্রাহিম খলিল ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
সংবিধানের আরেকটি সংশোধনী ছাড়া সুষ্ঠু নির্বাচন হতে পারে না। নাগরিক ঐক্যের সভায় ড. কামালের এই বক্তব্য আপনি সমর্থন করেন?
2 + 6 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
জুন - ৬
ফজর৩:৪৩
যোহর১১:৫৭
আসর৪:৩৭
মাগরিব৬:৪৬
এশা৮:১০
সূর্যোদয় - ৫:১০সূর্যাস্ত - ০৬:৪১
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :