The Daily Ittefaq
ঢাকা, শুক্রবার ১৪ ডিসেম্বর ২০১২, ৩০ অগ্রহায়ণ ১৪১৯, ২৮ মহররম ১৪৩৪

ভারতীয় বোলারদের হতাশ করলেন রুট ও প্রায়র

স্পোর্টস ডেস্ক

ভারতীয় বোলারদের ভ্রুকুটি উপেক্ষা করে নিজের অভিষেক ম্যাচে জো রুট এবং অভিজ্ঞ ম্যাট প্রায়র মিলে নাগপুর টেস্টের উদ্বোধনী দিনে গতকাল বৃহস্পতিবার ইংল্যান্ডের আশা জাগিয়ে তুললেন। সফরকারীরা চার ম্যাচ সিরিজের চতুর্থ ও শেষ টেস্টটি শুরুতে হোঁচট খেলেও শেষ পর্যন্ত দিনের খেলা শেষ করে পাঁচ উইকেটে ১৯৯ রান তুলে।

স্বাগতিক দল চা বিরতি সময়েও সফরকারীদের বাগে পেয়েছিল। তখন আলিস্টার কুকের দলটির সংগ্রহ ছিল ১৩৯/৫। কিন্তু রুট ও প্রায়র প্রায় ৩০ ওভার অবিচ্ছিন্ন থেকে ষষ্ঠ উইকেটে ৬০ রান তুলে সাজঘরে ফিরে আসেন। অথচ দিনের প্রথম দুই সেশনে ভারতীয় বোলিং ইংলিশ ব্যাটিংকে কোণঠাসা করে রেখেছিল। কিন্তু প্রায়রের অপরাজিত ৩৪ ও রুটের ৩১ রানের অপরাস্ত প্রয়াসে আবার খেলায় ফিরে আসে ইংল্যান্ড।

কেভিন পিটারসেন এর আগে ইংল্যান্ডের পক্ষে ইনিংস সর্বোচ্চ ৭৩ রান করেন। অপরদিকে নিজের প্রথম টেস্ট খেলতে নেমে ২৫ ওভার বল ছুঁড়ে ৩৪ রানে দুই উইকেট তুলে নেন বাঁহাতি স্পিনার রবিন্দ্র জাদেজা।

কুক এর আগে চলতি সিরিজে প্রথমবারের মতো টসে জিতে ব্যাটিং নেন। কিন্তু ইশান্ত শর্মা সফরকারী ইনিংসকে কাঁপিয়ে দেন প্রথম ঘন্টায় দুই ওপেনার নিক কম্পটন ও কুককে আউট করে। তখন সফরকারীদের সংগ্রহ কেবল ১৬/২। ইংলিশরা পরিস্থিতি কাটিয়ে উঠে ১০০ ছাড়াতে সক্ষম হয়। কিন্তু বিপত্তি বাধে যখন আবারো তিন উইকেট খোয়ায় কুকের দল। ২৪ বছর বয়সী জাদেজা একাই নেন জনাথন ট্রট (৪৪) ও পিটারসেনের উইকেট দুটি। ইয়ান বেলের অপর উইকেটটি নেন লেগ স্পিনার পিযূষ চাওলা।

পিটারসেন ও ট্রট তৃতীয় উইকেটে ৮৬ রান তোলেন। পিটারসেন ১৮৮ বলের মোকাবেলায় ১০টি বাউন্ডারি হাঁকান। ট্রট খেলেন ১৩৩ বল, এর মধ্যে ছিল সাতটি চারের মার। দুজনের বিদায়ের পর দলের দুঃসময়ে হাল ধরে সেখান থেকে দলকে টেনে নিয়ে যান রুট ও প্রায়র। ইংল্যান্ড তিন সেশনে যথাক্রমে ৬১, ৭২ ও ৬৬ রান তোলে।

স্কো র কা র্ড

ইংল্যান্ড ১ম ইনিংস

অ্যালিস্টার কুক এলবিডব্লিউ ব ইশান্ত শর্মা ১

নিক কম্পটন ক ধোনি ব ইশান্ত শর্মা ৩

জনাথন ট্রট ব জাদেজা ৪৪

কেভিন পিটারসেন ক ওঝা ব জাদেজা ৭৩

ইয়ান বেল ক কোহলি ব চাওলা ১

জো রুট অপরাজিত ৩১

ম্যাট প্রায়র অপরাজিত ৩৪

অতিরিক্ত (বাই ৫, লেগবাই ৭) ১২

ব্যাট করার অপেক্ষায়: টিম ব্রেসনান, গ্রায়েম সোয়ান, জেমস অ্যান্ডারসন, মন্টি পানেসার।

উইকেট পতন: ১/৩ (কম্পটন), ২/১৬ (কুক), ৩/১০২ (ট্রট), ৪/১১৯ (বেল), ৫/ (১৩৯ (পিটারসেন)।

বোলিং: ইশান্ত শর্মা ১৯-৭-৩২-২, ওঝা ২৭-৯-৫০-০, জাদেজা ২৫-১৩-৩৪-২, চাওলা ১৩-১-৩৯-১, অশ্বিন ১৩-২-৩২-০।

ভারত: গৌতম গম্ভীর, বিরেন্দর সেবাগ, চেতেশ্বর পূজারা, শচিন টেন্ডুলকার, বিরাট কোহলি, রবীন্দ্র জাদেজা, মহেন্দ্র সিং ধোনি, রবিচন্দ্রন অশ্বিন, পিযূষ চাওলা, ইশান্ত শর্মা, প্রজ্ঞান ওঝা।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
সংবিধানের আরেকটি সংশোধনী ছাড়া সুষ্ঠু নির্বাচন হতে পারে না। নাগরিক ঐক্যের সভায় ড. কামালের এই বক্তব্য আপনি সমর্থন করেন?
8 + 5 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
নভেম্বর - ৩০
ফজর৫:০২
যোহর১১:৪৭
আসর৩:৩৫
মাগরিব৫:১৪
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:২২সূর্যাস্ত - ০৫:০৯
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :