The Daily Ittefaq
ঢাকা, শুক্রবার ১৪ ডিসেম্বর ২০১২, ৩০ অগ্রহায়ণ ১৪১৯, ২৮ মহররম ১৪৩৪

তীব্র শীতে কাঁপছে ব্রহ্মপুত্রচরের নিম্ন-আয়ের মানুষ

রাজীবপুর (কুড়িগ্রাম) সংবাদদাতা

সপ্তাহব্যাপি একটানা শৈত্যপ্রবাহ ও প্রচণ্ড ঠাণ্ডার কবলে পড়েছে ব্রহ্মপুত্র নদ বিচ্ছিন্ন চরাঞ্চলের নিম্নআয়ের মানুষ। ঘনকুয়াশা আর শীতের কারণে খেটে খাওয়া মানুষ কাজে যেতে পারেনি। এতে জনজীবন হয়ে পড়েছে বির্পযস্ত। রাতের মতো দিনের বেলায় ঘনকুয়াশা পড়ছে।

প্রকাশ, শীতে শিশু ও বৃদ্ধরা সবচেয়ে দুর্ভোগের শিকার হচ্ছে বেশি। এদিকে সরকারিভাবে এখন পর্যন্ত শীতবস্ত্র বিতরণের কোনো উদ্যোগ নেয়া হয়নি। রাজীবপুরের মদনের চরের দিনমজুর বাহার আলী বলেন, 'জারত ঘর থিকা বাড়ানো যায় না। কামলা দিব কিবা কইরা।' হুরমুজ আলী বলেন, 'আমি গরিব মানুষ কামলা দিয়া খাই। লেপ তোষক আমগর স্বপ্নের মতো। ঘরে বাচ্চাকাচ্চা নিয়া খুব কষ্টে আছি।' ব্রহ্মপুত্র নদের বুকে প্রায় অর্ধশত চরাঞ্চল রয়েছে। এসব চরে প্রায় এক লাখ মানুষের বাস। যাদের ৯০ ভাগ মানুষই দিনমজুর খাটে বলে জানালেন চিলমারীর অষ্টমীর চর ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন। তিনি চরের দুস্থ শীতার্তদের জন্য শীতবস্ত্র বিতরণের দাবি জানান।

রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল হান্নান জানান, চরের দুস্থদের জন্য শীতবস্ত্র চেয়ে আবেদন জানানো হয়েছে।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
সংবিধানের আরেকটি সংশোধনী ছাড়া সুষ্ঠু নির্বাচন হতে পারে না। নাগরিক ঐক্যের সভায় ড. কামালের এই বক্তব্য আপনি সমর্থন করেন?
8 + 2 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
ফেব্রুয়ারী - ২৮
ফজর৫:০৬
যোহর১২:১২
আসর৪:২৩
মাগরিব৬:০৪
এশা৭:১৬
সূর্যোদয় - ৬:২১সূর্যাস্ত - ০৫:৫৯
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :