The Daily Ittefaq
ঢাকা, শুক্রবার ১৪ ডিসেম্বর ২০১২, ৩০ অগ্রহায়ণ ১৪১৯, ২৮ মহররম ১৪৩৪

প্রেসিডেন্ট নির্বাচনেপ্রার্থী হবে নাহিলারি

ইত্তেফাক ডেস্ক

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন ২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হবেন না বলে আবারো নিশ্চিত করেছেন। গত বুধবার একটি জনপ্রিয় টেলিভিশন অনুষ্ঠানে দেয়া সাক্ষাত্কারে হিলারি বলেন, আমার মনে হয় না আবার এ ধরনের কিছু করবো আমি। তবে এ অভিজ্ঞতার জন্য আমি সত্যি কৃতজ্ঞ। খবর রয়টার্সের।

২০০৮ সালের নির্বাচনে ডেমোক্র্যাট দলের প্রার্থী হিসেবে হিলারির মনোনয়ন পাওয়ার বিপুল সম্ভাবনা তৈরি হলেও শেষ পর্যন্ত বারাক ওবামাকে মনোনয়ন দেয়া হয়। পরবর্তী চার বছর যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেন তিনি। তবে বারাক ওবামা দ্বিতীয় মেয়াদে প্রেসিডেন্ট নির্বাচিত হলেও পররাষ্ট্রমন্ত্রীর পদ থেকে সরে যাচ্ছেন হিলারি। চলতি বছরের নভেম্বরে বারাক ওবামা পুনরায় প্রেসিডেন্ট নির্বাচিত হন। ওবামার মন্ত্রিপরিষদের জনপ্রিয় সদস্যদের মধ্যে হিলারি ক্লিনটন অন্যতম। ২০১৬ সালের হোয়াইট হাউজে সম্ভাব্য ডেমোক্র্যাট প্রেসিডেন্ট হিসেবে তার নাম উচ্চারিত হতো প্রায়ই। গত বুধবার সাক্ষাত্কারে হিলারি বলেন, ২০ বছর ধরে যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ পর্যায় ও আন্তর্জাতিক অঙ্গনে বিভিন্ন কাজে জড়িত ছিলাম। আমার মনে হয় এখন আমার সরে আসা দরকার। কিছু পড়াশোনা বা শিক্ষকতা করা ভালো হবে মনে হয়। ১৯৯৩ সাল থেকে ২০০১ সাল পর্যন্ত যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ছিলেন হিলারির স্বামী বিল ক্লিনটন। এরপর নিউইয়র্ক থেকে সিনেটর নির্বাচিত হন হিলারি। ২০০৮ সালে প্রথমবারের মতো প্রেসিডেন্ট নির্বাচনে নারী প্রার্থী হিসেবে হিলারির মনোনয়ন লাভের জোর সম্ভাবনা তৈরি হয়। তবে যুক্তরাষ্ট্রের প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট বারাক ওবামার কাছে নির্বাচনে প্রার্থিতা হারান তিনি।

লিবিয়ায় মার্কিন দূতাবাসে হামলার ঘটনায় সিনেটের মুখোমুখি হচ্ছেন হিলারি

লিবিয়ার বেনগাজিতে মার্কিন দূতাবাসে হামলার ঘটনায় একটি প্রতিবেদনের পূর্ণাঙ্গ তথ্য সম্পর্কে আগামী ২০ ডিসেম্বর মার্কিন প্রতিনিধি পরিষদ ও সিনেটের পররাষ্ট্র বিষয়ক কমিটিকে অবহিত করবেন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন। গতকাল বৃহস্পতিবার মার্কিন সিনেটের পররাষ্ট্র বিষয়ক কমিটির একজন মুখপাত্র বলেন, লিবিয়ায় বিক্ষোভের সার্বিক পরিস্থিতি ও হামলার খুটিনাটি বিষয়গুলো হিলারি তুলে ধরবেন বলে আশা করা হচ্ছে। গত ১১ সেপ্টেম্বর বেনগাজিতে হামলায় মার্কিন রাষ্ট্রদূত ক্রিস্টোফার স্টিভেনস এবং আরো তিনজন মার্কিন নাগরিক নিহত হয়।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
সংবিধানের আরেকটি সংশোধনী ছাড়া সুষ্ঠু নির্বাচন হতে পারে না। নাগরিক ঐক্যের সভায় ড. কামালের এই বক্তব্য আপনি সমর্থন করেন?
6 + 8 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
নভেম্বর - ২৪
ফজর৪:৫৯
যোহর১১:৪৫
আসর৩:৩৫
মাগরিব৫:১৪
এশা৬:৩০
সূর্যোদয় - ৬:১৮সূর্যাস্ত - ০৫:০৯
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :