The Daily Ittefaq
ঢাকা, রবিবার ১৬ ডিসেম্বর ২০১২, ২ পৌষ ১৪১৯, ২ সফর ১৪৩৪
সর্বশেষ সংবাদ বিনম্র শ্রদ্ধায় স্মৃতিসৌধে লাখো মানুষ

শোকে স্তব্ধ যুক্তরাষ্ট্র

নিরাপদে আছে স্কুলেরএকমাত্র বাংলাদেশিছাত্র

ইত্তেফাক ডেস্ক

যুক্তরাষ্ট্রের কানেটিকাট রাজ্যের নিউটাউনে যে বিদ্যালয়ে উন্মত্ত বন্দুকধারীর গুলিতে ২০ স্কুল ছাত্রসহ ২৮ জন নিহত হয়েছে, সেই বিদ্যালয়ে পড়ুয়া একমাত্র বাংলাদেশি ছাত্রটি নিরাপদে রয়েছে বলে তার স্বজনরা জানিয়েছে। এদিকে এ ঘটনায় শোকে স্তব্ধ যুক্তরাষ্ট্র। গতকাল দেশটি শোক পালন করেছে এবং গির্জায় গির্জায় প্রার্থনা করেছে। তবে কে বা কারা এই নৃশংস ঘটনা ঘটিয়েছে সেটি এখনো নিশ্চিত করতে পারেনি দেশটির নিরাপত্তা বাহিনী। খবর বিবিসি ও রয়টার্সের।

নিউইয়র্ক সিটি থেকে ৬০ মাইল উত্তর-পূর্বের শহর নিউ টাউনে স্যান্ডি হুক এলিমেন্টারি স্কুলে শুক্রবার সকালে যখন বন্দুকধারীর তাণ্ডব চলে, তখন বিদ্যালয়ে ছিল বাংলাদেশি একমাত্র ছাত্র মামনুন আহমেদ (৬)। প্রথম গ্রেডের ছাত্র মামনুন জানায়, একটি অনুষ্ঠানের প্রস্তুতি চলছিল। এরই মধ্যে সবকিছু লণ্ডভণ্ড হয়ে যায়। সে জানায়, ক্লাস টিচার আমাদেরকে ক্লোজেটে ঢুকে চুপ হয়ে থাকতে বলেন। কিছুক্ষণ পর অন্য শিক্ষিকা এবং পুলিশের সাহায্যে আমরা স্কুল থেকে বেরিয়ে আসি। এরপর আর কিছু জানি না। তার মা সুরাইয়া আহমেদ বলেন, স্কুলে ৯টা ৪০ মিনিটে একটি অনুষ্ঠান হওয়ার কথা ছিল, সেজন্য প্রস্তুত হচ্ছিলাম। এমন অবস্থায় টেলিফোন বেজে উঠল; শুধু বলা হলো স্কুলে না যেতে। এরপর টেলিভিশনে গুলির খবর পেয়ে উদ্বিগ্ন হয়ে ছুটে যাই স্কুলের কাছে। বেলা ১২টায় দেখতে পেলাম যে, আরো কিছু ছেলের সঙ্গে লাইন ধরে মামনুন বের হচ্ছে। হাঁফ ছাড়লাম। তিনি জানান, বিদ্যালয়ের ৬০০ শিক্ষার্থীর মধ্যে মামনুন একমাত্র বাংলাদেশি।

পুলিশের বক্তব্য অনুযায়ী বিদ্যালয়ে হামলাকারী বন্দুকধারীর নাম অ্যাডাম লানজা। শুক্রবার তার এলোপাতাড়ি গুলিতে ২০ স্কুল শিশুসহ ২৮ জন নিহত হয়। নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে জানানো হয়েছে, আড্যাম লানজারের মা ন্যান্সি লানজা হুক এলিমেন্টারি স্কুলের শিক্ষক ছিলেন। মাকে গুলি করে হত্যার পর হেঁটে স্কুলে গিয়ে উন্মত্তের মতো গুলি চালিয়ে শিশুদেরও হত্যা করে সে। একটি ক্লাসের বেশিরভাগ শিশুকে হত্যার পর সে পাশের ক্লাসে গিয়ে আরো শিশুকে হত্যা করে। এসময় সে আরো পাঁচজন বয়ষ্ক ব্যক্তিকেও হত্যা করে। এরই পর্যায়ে আত্মহত্যা করে অ্যাডাম।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
সিপিবি-বাসদের হরতাল কর্মসূচির প্রতিবাদে ১২টি ইসলামি দলের হরতাল আহ্বান যথার্থ হয়েছে বলে মনে করেন?
8 + 2 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
সেপ্টেম্বর - ২৭
ফজর৪:৩৩
যোহর১১:৫০
আসর৪:১০
মাগরিব৫:৫৩
এশা৭:০৬
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৪৮
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :