The Daily Ittefaq
ঢাকা, সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৩, ০২ পৌষ ১৪২০, ১২ সফর ১৪৩৫
সর্বশেষ সংবাদ সাতক্ষীরায় যৌথ বাহিনীর অভিযানে নিহত ৫ | পেট্রোল বোমায় আহত অটোরিকশা চালকের মৃত্যু | আলোচনার মাধ্যমে সংবিধানের মধ্যে থেকে নির্বাচন : হানিফ | গণতন্ত্র রক্ষার আন্দোলনে জনগণের বিজয় হবে : ফখরুল | পরাজিত শক্তি জাতিকে বিভক্ত করতে তত্পর : তোফায়েল | আবার ৭২ ঘণ্টার অবরোধ | সিরিরায় বিমান হামলায় নিহত ২২ | চীনের জিনজিংয়াংয়ে সংঘর্ষে ২ পুলিশসহ নিহত ১৬

ইবিতে ছাত্রদল-ছাত্রলীগ সংঘর্ষ, আহত ১০

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

বিজয় দিবস উপলক্ষে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে 'মুক্তবাংলা'য় ফুল দেয়াকে কেন্দ্র করে ছাত্রলীগ ও ছাত্রদলের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে শিক্ষকসহ উভয় গ্রুপের অন্তত ১০ জন আহত হয়েছেন।আজ সোমবার সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালীন কয়েকটি ককটেল বিস্ফোরণ, দুই রাউন্ড গুলি ও ব্যাপক ভাংচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনার জন্য উভয় গ্রুপ পরস্পরকে দায়ী করেছে।

আহত শিক্ষকরা হলেন- শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. ইকবাল হোছাইন ও বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক অধ্যাপক ড. আবুূল কালাম আজাদ আহত হন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকাল নয়টায় ক্যাম্পাসে প্রশাসনের ভবনের সামনে জাতীয় ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন শেষে একটি র্যালি বের হয়। র্যালি শেষে বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন বিভাগ মুক্তিযুদ্ধের স্মারক ভাস্কর্য 'মুক্তবাংলা'য় মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় প্রশাসনের শ্রদ্ধা নিবেদনের পর শিক্ষক সমিতিসহ বিএনপিপন্থীরা ফুল দেওয়ার জন্য মুক্তবাংলায় যায়। এ সময় ছাত্রলীগ ও ছাত্রদলের নেতাকর্মীরা পরস্পরবিরোধী স্লোগান দিতে থাকে। এক পর্যায়ে ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী বিএনপিপন্থি শিক্ষকদের দিকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করলে ইটের আঘাতে অধ্যাপক ড. ইকবাল হোছাইন ও অধ্যাপক ড. আবুল কালাম আজাদ আহত হন। এ সময় ছাত্রদল ছাত্রলীগকে ধাওয়া দিলে ছাত্রলীগও পাল্টা ধাওয়া দেয়। এতে উভয় গ্রুপের মধ্যে সংঘর্ষ বেধে যায়। পরে শিবির কর্মীরাও আসছে এমন সংবাদ শুনে ছাত্রলীগ ক্যাম্পাস থেকে পালিয়ে যায়। ।

ছাত্রলীগের আহ্বায়ক শামীম খান বলেন, মুক্তবাংলায় ফুল দেওয়া শেষে আমরা প্রশাসন ভবনের সামনে অবস্থান করছিলাম। এসময় ছাত্রদল ক্যাডাররা অতর্কিতভাবে আমাদের উপর হামলা চালায়।

ছাত্রদল সভাপতি ওমর ফারুক বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন শ্রদ্ধা নিবেদন শেষে আমরা শ্রদ্ধা নিবেদন করতে গেলে ছাত্রলীগ উত্তেজনাপূর্ণ শ্লোগান দেয় এবং আমাদের দিকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে। এ ঘটনায় আমাদের কর্মীরা তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলে।

ইসলামী বিশ্ববিদ্যালয় থানার ওসি মো. মনিরুজ্জামান বলেন, ফুল দেওয়াকে কেন্দ্র করে একটু ঝামেলা হয়েছিল। পরে মীমাংসা হয়ে গেছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক জাহাঙ্গীর হোসেন বলেন, শ্লোগান দেওয়াকে কেন্দ্র করে ছাত্রলীগ-ছাত্রদলের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়লে প্রশাসনের তাত্ক্ষণিক হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত করা হয়। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করে দোষীদের চিহ্নিত করে শাস্তির আওতায় আনা হবে।

সর্বশেষ আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মো. নাসিম বলেছেন, 'বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হওয়া সুখবর না হলেও সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে নির্বাচন করতে হচ্ছে'। আপনিও কি তাই মনে করেন?
9 + 9 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
নভেম্বর - ১৩
ফজর৫:১১
যোহর১১:৫৩
আসর৩:৩৮
মাগরিব৫:১৭
এশা৬:৩৪
সূর্যোদয় - ৬:৩২সূর্যাস্ত - ০৫:১২
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :