The Daily Ittefaq
ঢাকা, সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৩, ০২ পৌষ ১৪২০, ১২ সফর ১৪৩৫
সর্বশেষ সংবাদ সাতক্ষীরায় যৌথ বাহিনীর অভিযানে নিহত ৫ | পেট্রোল বোমায় আহত অটোরিকশা চালকের মৃত্যু | আলোচনার মাধ্যমে সংবিধানের মধ্যে থেকে নির্বাচন : হানিফ | গণতন্ত্র রক্ষার আন্দোলনে জনগণের বিজয় হবে : ফখরুল | পরাজিত শক্তি জাতিকে বিভক্ত করতে তত্পর : তোফায়েল | আবার ৭২ ঘণ্টার অবরোধ | সিরিরায় বিমান হামলায় নিহত ২২ | চীনের জিনজিংয়াংয়ে সংঘর্ষে ২ পুলিশসহ নিহত ১৬

বাঘায় জামায়াতের তাণ্ডব ঠেকাতে পারছে না পুলিশ

বাঘা (রাজশাহী) সংবাদদাতা

বাঘায় একের পর এক নাশকতামূলক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে জামায়াত-শিবির। ১৮ দলীয় জোটের শরীক হিসেবে নামেই এসব কর্মকাণ্ডে বিএনপির সম্পৃক্ততা রয়েছে। পুরো মাঠ দখল করে রেখেছে মূলত জামায়াত-শিবির। হরতাল-অবরোধের নামে তারা প্রতিদিন ব্যাপক সহিংসতা তৈরি করছে। অথচ বেপরোয়া জামায়াতের বিরুদ্ধে কোন প্রতিরোধ ব্যবস্থা গড়ে তুলতে পারছে না থানা পুলিশ। তাদের কাছে রীতিমত অসহায় মনে হচ্ছে পুলিশকে।

স্থানীয় একাধিক সূত্রে জানা যায়, গত ১১ ডিসেম্বর থানা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মামনুর রশিদের বাড়ি ভাংচুর করে শিবির। এ ঘটনার পর উপজেলার মশিদপুরে এক জামায়াত নেতাকে গ্রেফতার করতে গেলে সেখানে পুলিশকে মারধর করে পিস্তল ছিনতাই করে নেয় স্থানীয় জামায়াত নেতারা। সর্বশেষ ১৪ ডিসেম্বর রাতে উপজেলার বিনোদপুর এলাকায় একটি ট্রাক ও একটি মাইক্রোবাস পুড়িয়ে দেয় তারা। এ ছাড়াও বাঘার ঐতিহাসিক শাহী মসজিদ এলাকায় সমপ্রতি চারটি বোমা ফেলে রাখাসহ উপজেলার হাবাসপুর এলাকায় এক মন্দিরসহ তিন সংখ্যালঘুর বাড়িতে এবং এক আওয়ামী লীগ নেতার বাড়িতে আগুন দিয়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে জামায়াত-শিবির।

দলীয় নির্ভর যোগ্য সূত্র জানায়, বাঘায় জামায়াত-শিবিরের রয়েছে একটি শক্তিশালী নেটওয়ার্ক। উপজেলার ৭টি স্পটে তাদের রয়েছে একক আধিপত্য। স্পটগুলো হলো- বাজুবাঘা, আমোদপুর, বানিয়াপাড়া, মশিদপুর, চকছাতারী, বাউসা ও মীরগঞ্জ। এ কারণে হরতাল-অবরোধসহ কেন্দ্রীয় যে কোন কর্মসূচি পালনে তারা রাস্তায় কাঠের গুঁড়ি ফেলে পথরোধসহ রাতের আঁধারে গাড়ি ভাংচুর ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটায়। এরপর গ্রেফতার এড়িয়ে আবার নিরাপদ আশ্রয়ে ফিরে যায়। এমনকি জেলা শহরে বড় কোন ঘটনার পরিকল্পনা থাকলে সেখানেও অবস্থান নেয় বাঘার চিহ্নিত জামায়াত কর্মীরা।

এ বিষয়ে উপজেলা জামায়াতের আমির জিন্নাত আলীর সাথে যোগাযোগ করা হলে তিনি কোন মন্তব্য করতে রাজি হননি। তবে উপজেলা সেক্রেটারি জেনারেল আব্দুল লতিফ মিঞা বলেন, জামায়াত কোন সহিংসতার রাজনীতি করে না। তিনি আক্ষেপ করে বলেন, বর্তমান সরকার চায় না এ দেশে জামায়াতে ইসলামী নামে কোন ইসলামী সংগঠন থাকুক।

তবে বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) আবুল খায়ের জামায়াতের কর্মকাণ্ড ও নাশকতার সত্যতা স্বীকার করে বলেন, জামায়াত এতোদিন যা করার করেছে। এখন থেকে এলাকায় কোন নাশকতা ঘটানোর চেষ্টা করলে তাদের বিরুদ্ধে তাত্ক্ষণিক কার্যত ব্যবস্থা নেয়া হবে।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মো. নাসিম বলেছেন, 'বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হওয়া সুখবর না হলেও সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে নির্বাচন করতে হচ্ছে'। আপনিও কি তাই মনে করেন?
7 + 7 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
জুন - ২০
ফজর৩:৪৩
যোহর১২:০০
আসর৪:৪০
মাগরিব৬:৫১
এশা৮:১৬
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪৬
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :