The Daily Ittefaq
ঢাকা, বুধবার, ২৫ ডিসেম্বর ২০১৩, ১১ পৌষ ১৪২০, ২১ সফর ১৪৩৫
সর্বশেষ সংবাদ টেস্ট ক্রিকেট থেকে বিদায় নিচ্ছেন ক্যালিস | বাগদাদে চার্চের সন্নিকটে গাড়িবোমা বিস্ফোরণ, নিহত ১৫ | কাল সারাদেশে ১৮ দলের বিক্ষোভ সমাবেশ | রাজধানীতে পেট্রোল বোমায় দগ্ধ হয়ে পুলিশের মৃত্যু | আগুনে প্রাণ গেল আরও দুই পরিবহন শ্রমিকের

৭ জেলায় যৌথ বাহিনীর অভিযানে আটক ১০৮

বিভিন্ন স্থানে গ্রেফতার ৩৫

ইত্তেফাক ডেস্ক

সাতক্ষীরা, সিরাজগঞ্জের উল্লাপাড়া, রংপুরের মিঠাপুকুর, দিনাজপুর, জয়পুরহাট, লালমনিরহাট ও নীলফামারীতে যৌথ বাহিনী অভিযান চালিয়ে বিএনপি-জামায়াতের ১০৮ জনকে আটক করেছে। এদিকে, দেশের বিভিন্নস্থানে পুলিশ জামায়াত-বিএনপির ৩৫ জনকে গ্রেফতার করেছে। অন্যদিকে, গতকাল মঙ্গলবার অবরোধের সময় নাশকতার অভিযোগে আটক ১৩ জনকে ভ্রাম্যমাণ আদালত বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে। আমাদের প্রতিনিধি, অফিস ও সংবাদদাতাদের পাঠানো খবর:

সাতক্ষীরা: যৌথ বাহিনী সোমবার রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে অভিযানে চালিয়ে ৭ জামায়াত-শিবির কর্মীকে আটক করেছে। তারা হলেন সাতক্ষীরা সদর উপজেলার কাসেমপুর এলাকার মীর রাহাত, সাইফুল, সাজু, তালা উপজেলার এনায়েতপুর এলাকার কবিরুল ইসলাম, পাটকেলঘাটা এলাকার জুয়েল মোল্যা, কলারোয়ার আব্দুল গফ্ফার ও দেবহাটার পারুলিয়া এলাকার ইলিয়াছ আলী।

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) : গতকাল উল্লাপাড়ার বাখুয়া ও বালশা বাড়ি এলাকায় যৌথ বাহিনী অভিযান চালিয়ে জামায়াত-বিএনপির ৪২ জনকে আটক করেছে। গ্রামবাসী অভিযোগ করেছে তল্লাশির নামে এ সময় যৌথ বাহিনী ১০টি বাড়িতে ভাংচুর করেছে।

মিঠাপুকুর (রংপুর): সোমবার রাতভর অভিযান চালিয়ে উপজেলার বিভিন্ন স্থান থেকে জামায়াত-শিবিরের ২২ নেতাকর্মীকে আটক করেছে যৌথ বাহিনী। এ ঘটনায় গতকাল সকালে জামায়াত-শিবির কর্মীদের মহাসড়কে মহড়া দিতে দেখা গেছে। উপজেলা সদরে থমথমে অবস্থা বিরাজ করছে।

স্টাফ রিপোর্টার, দিনাজপুর: গতকাল যৌথ বাহিনী অভিযান চালিয়ে জেলার ৫ উপজেলা থেকে বিএনপি-জামায়াতের ১১ নেতাকর্মীকে আটক করেছে। নাশকতার অভিযোগে বিএনপির ৮ ও জামায়াতের ৩ জনকে আটক করা হয়।

নীলফামারী: সোমবার রাতে জেলার বিভিন্ন এলাকা থেকে যৌথ বাহিনী আরো ৪ জনকে আটক করেছে। আটককৃতরা হলেন মাহবুব আলম, মমিনুর রহমান, রোকনুজ্জামান রোকন ও তাহেরুল ইসলাম।

পাটগ্রাম (লালমনিরহাট): উপজেলার জোংড়া ইউনিয়ন ও বাউরা ইউনিয়নে গত দু'দিনে অভিযান চালিয়ে জামায়াত-বিএনপির ৪ নেতাকর্মীকে আটক করেছে যৌথ বাহিনী। আটককৃতরা হলেন আবু নাসের প্রধান, আজিজুল ইসলাম, আবু বক্কর ও আলতাব হোসেন।

পাঁচবিবি (জয়পুরহাট):নাশকতার অভিযোগে পুলিশ জেলার বিভিন্ন স্থান থেকে জামায়াত-শিবিরের ১৮ জনকে আটক করেছে। গতকাল তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

বড়াইগ্রাম (নাটোর) : উপজেলার আহম্মেদপুরে গতকাল দুপুরে যৌথ বাহিনীর হাতে আটক ৭ অবরোধকারীর মধ্যে পাঁচজনকে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক সরকার মোহম্মদ রায়হান। আটক অপর দুজনকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে।

ডুমুরিয়া (খুলনা): সোমবার রাতে উপজেলার ৪টি ইউনিয়নের ৫টি গ্রামে অভিযান চালিয়ে পুলিশ এক ইউপি সদস্যসহ বিএনপি ও জামায়াত-শিবিরের ৯ নেতাকর্মীকে গ্রেফতার করেছে।

মেহেরপুর: গতকাল জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিএনপি-জামায়াতের ৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এদিকে, জেলা সদরের রাজনগর থেকে গতকাল গ্রেফতার হওয়া জামায়াত কর্মী আলেহীম ও মোমিন হোসেনের দুই বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফরিদ হোসেন।

গাংনী (মেহেরপুর): গাংনী থানা পুলিশ সোমবার রাতে অভিযান চালিয়ে জামায়াত-বিএনপির ৫ নেতাকর্মীকে গ্রেফতার করেছে। তারা হলেন গাংনী উপজেলার করমদী গ্রামের জামায়াত কর্মী মোমিন হোসেন, নিয়াত আলী, বাবর আলী, সাইফুল ইসলাম ও বাবুল হোসেন।

জলঢাকা (নীলফামারী) : সোমবার গভীর রাতে উপজেলার খুটামারা ইউনিয়নে অভিযান চালিয়ে ৩ জামায়াত কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন মমিনুর রহমান, রোকনুজ্জমান রোকন ও তাহেরুল ইসলাম।

মাগুরা: জেলা ছাত্রদলের সভাপতি তরিকুল ইসলাম কবিরকে গতকাল বেলা ১১টার দিকে শহরের স্টেডিয়াম গেট এলাকা থেকে গোয়েন্দা পুলিশ গ্রেফতার করে।

আটঘরিয়া (পাবনা): আটঘরিয়ায় অবরোধ চলাকালে ট্রাক ভাংচুরের অভিযোগে বিএনপি ও ছাত্রদলের তিন নেতাকে আটক করে পুলিশ। পরে সোমবার রাত ১০টার দিকে ভ্রাম্যমাণ আদালতে তিন জনকে ১৫ দিন করে সাজা প্রদান করা হয়।

কুমিল্লা:কুমিল্লায় জামায়াত-শিবিরের ৬ নেতা-কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার রাত থেকে মঙ্গলবার ভোর পর্যন্ত অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

ভ্রাম্যমাণ প্রতিনিধি: ঝিনাইদহের মহেশপুরে অবরোধের সমর্থনে পিকেটিং করার সময় তিন জনকে গ্রেপ্তারের পর এক মাস করে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। তারা হচ্ছেন মহেশপুর উপজেলার নিমতলা গ্রামের উজ্জল ও রুবেল এবং কোটচাঁদপুর উপজেলার বলরামনগর গ্রামের সানারুল। এ ছাড়া মহেশপুর থানা পুলিশ মফিজ উদ্দিন ও রবিউল ইসলাম নামে দু' জামায়াত কর্মীকে গ্রেপ্তার করেছে।

নোয়াখালী : মাইজদীতে সোমবার বিআরটিসির বাস ভাংচুরের ঘটনায় দ্রুত বিচার আইনে ও পুলিশের উপর হামলার অভিযোগে বিএনপি ও জামায়াত-শিবিরের দুই শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে সুধারাম থানার এসআই আবদুল্লা আল বাকি বাদী হয়ে দুটি মামলা দায়ের করেছেন। এতে ঘটনার দিন গ্রেফতারকৃত জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক আবদুল করিম মুক্তাসহ ৭ জন এবং আরো ৫২ নেতাকর্মীকে এজাহারভুক্ত আসামি করা হয়।

সিলেট অফিস: মঙ্গলবার ভোরে ও সোমবার রাতে নগরীর বিভিন্ন স্থানে পুলিশ অভিযান চালিয়ে জামায়াত, শিবির-বিএনপির কর্মীসহ ১৭ জনকে গ্রেফতার করা হয়েছে।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, 'সরকারের অনড় অবস্থানের কারণে সঙ্কটের সমাধান হয়নি।' আপনিও কি তাই মনে করেন?
4 + 6 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
নভেম্বর - ১২
ফজর৪:৫৩
যোহর১১:৪৩
আসর৩:৩৯
মাগরিব৫:১৭
এশা৬:৩২
সূর্যোদয় - ৬:১১সূর্যাস্ত - ০৫:১২
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :