The Daily Ittefaq
ঢাকা, বুধবার, ২৫ ডিসেম্বর ২০১৩, ১১ পৌষ ১৪২০, ২১ সফর ১৪৩৫
সর্বশেষ সংবাদ টেস্ট ক্রিকেট থেকে বিদায় নিচ্ছেন ক্যালিস | বাগদাদে চার্চের সন্নিকটে গাড়িবোমা বিস্ফোরণ, নিহত ১৫ | কাল সারাদেশে ১৮ দলের বিক্ষোভ সমাবেশ | রাজধানীতে পেট্রোল বোমায় দগ্ধ হয়ে পুলিশের মৃত্যু | আগুনে প্রাণ গেল আরও দুই পরিবহন শ্রমিকের

বোমায় দগ্ধ আরো চার পরিবহন কর্মী

একজনের মৃত্যু

আবুল খায়ের

সরকারবিরোধী ১৮ দলীয় জোটের ডাকা অবরোধে যানবাহনে অগ্নিসংযোগ ও পেট্রোল বোমা নিক্ষেপের ঘটনা বাড়ছেই। এমন কি অবরোধকারীদের সহিংসতা থেকে বোবা পশুও রক্ষা পাচ্ছে না। অবরোধ চলাকালে গত ২৪ ঘন্টায় রাজধানীর নয়াবাজার, গাজীপুরের কালিয়কৈর ও সীতাকুণ্ডে পণ্য-গরু বোঝাই ট্রাকে পেট্রোল বোমা হামলা হয়েছে। এতে চার পরিবহণ কর্মী গুরুতর ভাবে দগ্ধ হয়েছেন। জীবন্তদগ্ধ হয়ে মারা গেছে সাতটি গরু।

আহতদের মধ্যে ট্রাক চালক নজরুল ইসলাম (৩০) গতকাল গভীর রাতে ঢাকা মেডিক্যালের বার্ন ইউনিটে চিকিত্সাধীন অবস্থায় মারা গেছেন। অন্য আহতরা হলেন ট্রাক চালক কামরুল ইসলাম (৩৫), আবু মিয়া (৪২) ও হেলপার বিল্টু (৩০)। তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। এছাড়া গতকাল মঙ্গলবার অবরোধের শেষ দিনে চাঁদপুর, রংপুর ও ঠাকুরগাঁওয়ে যাত্রীবাহী বাসসহ বিভিন্ন যানবাহনে অগ্নিসংযোগ ও পেট্রোল বোমা নিক্ষেপ করা হয়েছে বলে জানিয়েছেন ইত্তেফাক প্রতিনিধিরা।

জানা গেছে, সোমবার রাতে রাজধানীর নয়াবাজারে নিউজপ্রিন্ট ভর্তি ট্রাকে কয়েকজন তরুণ পেট্রোল বোমা নিক্ষেপ করে। মুহূর্তে চালক কামরুল ইসলামের দুই হাত, মুখমণ্ডল ও পা ঝলসে যায়। এলাকাবাসী এসে কামরুলকে উদ্ধার করে বার্ন ইউনিটে নিয়ে যায়। সে নরসিংদী সদরের সাহেব প্রতাব এলাকার বাসিন্দা মিজানুর রহমানের পুত্র। দুই শিশু পুত্র রাসেল (৯) ও রিফাত (৫) এবং স্ত্রী শারমিন আক্তারকে নিয়ে তার সংসার।

গতকাল বার্ন ইউনিটে গিয়ে দেখা গেছে, স্বামী কামরুলের শয্যাপাশে বসে কাঁদছিলেন স্ত্রী শারমিন। এসময় কামরুল চিত্কার করে বলে উঠেন, শারমিন তোমরা এখন কিভাবে বাঁচবে? ট্রাক চালকের এই করুণ আর্তনাদে বার্ন ইউনিটে এক হূদয়বিদারক দৃশ্যের সৃষ্টি হয়। কামরুলসহ অন্য আহতরা এই প্রতিনিধিকে জানান, তাদের দৈনিক আয়ের উপর সংসার চলে। অবরোধের কারণে ছেলে-মেয়েদের লেখাপড়াও বন্ধ হয়ে গেছে। এভাবে দিনের পর দিন গাড়ি চালানো বন্ধ রাখলে পরিবারের সদস্যরা কিভাবে চলবে? তাই বাধ্য হয়ে জীবন বাজি রেখে অবরোধে গাড়ি নিয়ে বের হয়েছিলেন। কিন্তু সহিংসতা থেকে শেষ পর্যন্ত রক্ষা পান নি। এখন তাদের পরিবারের সদস্যরা কি খেয়ে বাঁচবে? অবরোধকারীরা কি তাদের দেখবেন? এমন মন্তব্য করে তারা কান্নায় ভেঙ্গে পড়েন।

আহতদের সম্পর্কে বার্ন ইউনিটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন বলেন, চারজনের অবস্থাই আশংকাজনক। এরা বেঁচে থাকলেও স্বাভাবিক জীবনে ফিরে যাওয়া দুঃসাধ্য হবে।

প্রসঙ্গত, বিরোধী দলীয় নেত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া পর পর কয়েক দফা কর্মীদের অবরোধ-হরতালে নাশকতা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছিলেন। সর্বশেষ গতকাল মঙ্গলবার সন্ধ্যায় গুলশান কার্যালয়ে সাংবাদিক সম্মেলনেও তিনি একই আহ্বান জানান। কিন্তু অবরোধকারীরা তার সেই আহ্বানকে কোন গুরুত্ব না দিয়ে নাশকতা চালিয়ে যাচ্ছে।

সাত গরু জীবন্ত দগ্ধ

সীতাকুণ্ড (চট্টগ্রাম) সংবাদদাতা জানান, মঙ্গলবার ভোর সাড়ে ৪টার দিকে ছলিমপুর ইউনিয়নস্থ ফৌজদারহাট এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবরোধকারীরা একটি গরুবাহী ট্রাক লক্ষ্য করে পেট্রোল নিক্ষেপ করে। ট্রাকটি আগুনে নিয়ন্ত্রণ হারিয়ে একটি ফার্নিচারের মার্কেটে ঢুকে পড়ে। এ ঘটনায় ট্রাক চালক আবু মিয়ার শরীরের ৩৫ ভাগ ও হেলপার বিল্টুর দেহের ৪৩ ভাগ পুড়ে যায়। পরে তাদের ঢাকা মেডিক্যালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। এছাড়া এসময় ৭টি গরু অগ্নিদগ্ধ হয়ে মারা যায় এবং ৫টি ফার্নিচারের দোকান ও কারখানা পুড়ে যায়। স্থানীয় ব্যবসায়ীরা জানান, এ ঘটনায় তাদের প্রায় ১৫ কোটি টাকার ক্ষতি হয়।

চাল ভর্তি ট্রাকে পেট্রোল বোমা

কালিয়াকৈর (গাজীপুর) সংবাদদাতা জানান, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর আনসার একাডেমির ৩নং গেট সংলগ্ন এলাকায় সোমবার রাতে অবরোধকারীরা চাল ভর্তি একটি চলন্ত ট্রাকে পেট্রোল বোমা নিক্ষেপ করে। চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে ট্রাকটি উল্টে সড়কের পাশে পড়ে যায়। এতে চালক নজরুল ইসলাম (৩০) অগ্নিদগ্ধ ও হেলপার মো. নুরুজ্জামান আহত হন। নজরুল ইসলাম টাঙ্গাইল জেলার কালিহাতি উপজেলার মালতি গ্রামের মো. ফজর আলীর ছেলে। আহত হেলপার একই গ্রামের ময়েজ উদ্দিনের ছেলে। দিনাজপুর থেকে চাল ভর্তি ট্রাক নিয়ে তারা চট্টগ্রাম যাচ্ছিলেন।

বাস, সওজ অফিস ও রেল লাইনে আগুন

মিঠাপুকুর (রংপুর) সংবাদদাতা জানান, ২২ নেতা-কর্মী গ্রেফতারের প্রতিবাদে জামায়াত-শিবিরের কর্মীরা গতকাল গাছ কেটে রংপুর-ঢাকা মহাসড়ক অবরোধ করে। এ সময় তারা ৩টি বাসে অগ্নিসংযোগ করে এবং শতাধিক ককটেলের বিস্ফোরণ ঘটায়।

ঠাকুরগাঁও প্রতিনিধি জানান, মঙ্গলবার দুপুরে ঠাকুরগাঁও চৌরাস্তা থেকে জামায়াত-বিএনপির একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি সড়ক ও জনপদ অফিসের সামনে এলে কয়েকজন অফিসে ঢুকে পেট্রোল দিয়ে অগ্নিসংযোগ করে। এ সময় অফিসের কয়েকটি কক্ষের প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে ছাই হয়ে যায়। পরে মিছিলকারীরা সদর হাসপাতালের সামনে অতর্কিত হামলা চালিয়ে পুলিশের গাড়িসহ ১০টি গাড়ি ভাঙচুর করে। এ সময় একটি মোটরসাইকেলেও অগ্নিসংযোগ করা হয়।

চাঁদপুর প্রতিনিধি জানান, গতকাল সকাল সাড়ে ১০টার দিকে শহরের মিশন রোড এলাকায় চাঁদপুর-লাকসাম রেলপথে টায়ারে আগুন দেয় ছাত্রদল কর্মীরা। খবর পেয়ে পুলিশ তাত্ক্ষণিক আগুন নিয়ন্ত্রণে আনে।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, 'সরকারের অনড় অবস্থানের কারণে সঙ্কটের সমাধান হয়নি।' আপনিও কি তাই মনে করেন?
2 + 7 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
নভেম্বর - ২১
ফজর৪:৫৮
যোহর১১:৪৫
আসর৩:৩৬
মাগরিব৫:১৫
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:১৭সূর্যাস্ত - ০৫:১০
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :