The Daily Ittefaq
ঢাকা, বুধবার, ২৫ ডিসেম্বর ২০১৩, ১১ পৌষ ১৪২০, ২১ সফর ১৪৩৫
সর্বশেষ সংবাদ টেস্ট ক্রিকেট থেকে বিদায় নিচ্ছেন ক্যালিস | বাগদাদে চার্চের সন্নিকটে গাড়িবোমা বিস্ফোরণ, নিহত ১৫ | কাল সারাদেশে ১৮ দলের বিক্ষোভ সমাবেশ | রাজধানীতে পেট্রোল বোমায় দগ্ধ হয়ে পুলিশের মৃত্যু | আগুনে প্রাণ গেল আরও দুই পরিবহন শ্রমিকের

নিহত লুেফারের কললিস্টে অজ্ঞাত ব্যক্তিদের নম্বর

গোপীবাগে ছয় খুন

জামিউল আহসান সিপু

গোপীবাগে নিহত লুেফার রহমান ফারুক ও তার ছেলে সারোয়ার ইসলাম মনিরের মোবাইল ফোনের কললিস্টে অজ্ঞাত ব্যক্তিদের মোবাইল ফোন নম্বর পাওয়া গেছে। এসব অজ্ঞাত ব্যক্তিদের সাথে হত্যাকাণ্ডের আগে বেশ কয়েকবার কথোপকথনের রেকর্ড রয়েছে। তবে এসব অজ্ঞাত ব্যক্তি হত্যার সাথে জড়িত কিনা সে বিষয়ে গোয়েন্দারা এখনও নিশ্চিত হতে পারেনি। র্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল জিয়াউল আহসান বলেন, লুেফারের মোবাইল ফোনের কললিস্টে যেসব অজ্ঞাত ব্যক্তির ফোন নম্বর পাওয়া গেছে তারা নিহতদের পরিবারের কোন পরিচিত ব্যক্তি বা অনুসারী নয়। বিষয়টির তদন্ত করা হচ্ছে।

মামলার তদন্ত কর্মকর্তা ডিবি ইন্সপেক্টর আবু আল খায়ের মাতুব্বর জানান, এখনো সুনির্দিষ্ট করে কিছুই বলা যাচ্ছে না। বাসার গার্ড সাইফুলকে পাওয়া গেছে এবং তাকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। ঘটনার রাতে তিনি মহাখালী ছিলেন বলে জানিয়েছেন। তবে তার বক্তব্যে তদন্তে সহায়ক কিছু মিলেনি। তদন্তের প্রয়োজনে তাকে আবারো জিজ্ঞাসাবাদ করা হতে পারে। খায়ের আরো জানান, জঙ্গিদের সন্দেহ করে তদন্ত শুরু হলেও এখনো কোন কিছু পরিষ্কার নয়। ঘাতকদের গতি, প্রকৃতি ও আসা-যাওয়া মিলে তারা জঙ্গি ছিল এমনটা সন্দেহ করা হচ্ছে। মঙ্গলবার আশপাশের বাসার বেশ কয়েকজন জিজ্ঞাসাবাদ করা হয়েছে উল্লেখ করে খায়ের বলেন, ঘাতকদের আটক করে স্বীকারোক্তি না পাওয়া গেলে পুরো ঘটনা সম্পর্কে পরিষ্কার হওয়া যাবে না। আবু আল খায়ের মাতুব্বর মনে করছেন ঘাতকরা প্রশিক্ষিত। একসঙ্গে ৬ জনকে জবাই করা কোন স্বাভাবিক মানুষের কাজ নয় দাবি করে তিনি বলেন, হত্যাকাণ্ডের কারণ নিশ্চিত হওয়া গেলে ঘাতকদের শনাক্ত করা যাবে।

মামলার তদারিক কর্মকর্তা ডিবির এডিসি রকিব আহমেদ জানিয়েছেন, একাধিক টিম মাঠে নেমেছে। পাশাপাশি পুলিশ ও র্যাব ঘটনার ছায়া তদন্ত করছে। হত্যাকাণ্ডের মোটিভ উদঘাটন ও ঘাতকদের চিহ্নিত করতে একাধিক সোর্স কাজ করছে।

তদন্ত সংশ্লিষ্ট সূত্র মতে, আরকে মিশন রোডের ৬৪/৬ নম্বর বাসায় এখনো রয়েছে পুলিশ পাহারা। এলোমেলোভাবে অনেক তথ্য মিললেও সুনির্দিষ্ট কোন তথ্য মিলছে না। ডিবি, পুলিশ ও র্যাব নিজস্বভাবে অনুসন্ধান চালিয়ে যাচ্ছে। ঘটনার প্রত্যক্ষদর্শী নিহত লুেফারের স্ত্রী সালমা বেগম, কন্যা শামসুন্নাহার রুনি, পুত্রবধু ফেরদৌসী তালুকদার বিথী, পুত্র সারোয়ার ইসলাম মনিরের শ্বশুর গোলাম মোস্তফা, নিহত খাদেম মঞ্জুর স্ত্রী আসমা বেগম, মঞ্জুর ছেলে রাজন (৪) ও মঞ্জুর ভায়রা আনোয়ার মিস্ত্রীও তদন্তে সহায়ক কোন তথ্য দিতে পারছেন না।

গত শনিবার সন্ধ্যায় গোপীবাগের বাসায় কথিত ইমাম মাহদীর প্রধান সেনাপতি লুেফার রহমান ফারুক (৬০), তার ছেলে সরোয়ার ইসলাম মনির (৩০), খাদেম মনজুর আলম এবং অনুসারী মজিবুল সরকার, শাহিন ও রাসেলকে জবাই করে হত্যা করা হয়।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, 'সরকারের অনড় অবস্থানের কারণে সঙ্কটের সমাধান হয়নি।' আপনিও কি তাই মনে করেন?
5 + 9 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
জুন - ২৬
ফজর৩:৪৫
যোহর১২:০১
আসর৪:৪১
মাগরিব৬:৫২
এশা৮:১৭
সূর্যোদয় - ৫:১৩সূর্যাস্ত - ০৬:৪৭
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :