The Daily Ittefaq
ঢাকা, বুধবার, ২৫ ডিসেম্বর ২০১৩, ১১ পৌষ ১৪২০, ২১ সফর ১৪৩৫
সর্বশেষ সংবাদ টেস্ট ক্রিকেট থেকে বিদায় নিচ্ছেন ক্যালিস | বাগদাদে চার্চের সন্নিকটে গাড়িবোমা বিস্ফোরণ, নিহত ১৫ | কাল সারাদেশে ১৮ দলের বিক্ষোভ সমাবেশ | রাজধানীতে পেট্রোল বোমায় দগ্ধ হয়ে পুলিশের মৃত্যু | আগুনে প্রাণ গেল আরও দুই পরিবহন শ্রমিকের

রাজধানীতে গাড়িতে পেট্রোল বোমা আগুনে পুড়ে মরলো পুলিশ

বিশেষ প্রতিনিধি

১৮ দলীয় জোটের অবরোধ কর্মসূচি শেষ হওয়ার সাত ঘন্টার মধ্যে গতকাল মঙ্গলবার রাতে রাজধানীতে পুলিশবাহী বাসে পেট্রোল বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে আগুনে পুড়ে মারা গেছেন পুলিশের এক সদস্য। নিহতের নাম ফেরদৌস আহমেদ (৩৫)। তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক দক্ষিণ বিভাগে কনস্টেবল হিসাবে কর্মরত ছিলেন। রাত সাড়ে ১১টার দিকে বাংলা মোটর পুলিশ বক্সের সামনে পুলিশের রিকুইজিশন করা কুসুম পরিবহনের একটি বাসে ( ঢাকা মেট্রো- জ-০৬-০২১৫) দুর্বৃত্তরা এ হামলা চালায়। আগুনে বাসটি সম্পূর্ণ পুড়ে গেছে।

এ ঘটনায় অগ্নিদদ্ধ হয়েছেন পুলিশ সদস্যসহ দুইজন। এরা হলেন কনেস্টেবল ফাইজুল ইসলাম (৪১) ও বাসচালক বায়েজিদ (২৫)। তাদের আশংকাজনক অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

রমনা জোনের সহকারী পুলিশ কমিশনার শিবলী নোমান জানান, বাসটি ট্রাফিক পুলিশ সদস্যদের বিভিন্ন স্থানে নামিয়ে দিয়ে রাজারবাগে ফিরছিল। দায়িত্ব শেষ করা পুলিশ সদস্যদের তোলার জন্য চালক বাসটি ঘটনাস্থলে রাখেন। এ সময় দুর্বৃত্তরা পেট্রোল বোমা নিক্ষেপ করলে মুহুর্তের মধ্যে বাসে আগুন ধরে যায়। এ সময় ঘটনাস্থলেই আগুনে পুড়ে মারা যান ট্রাফিক কনস্টবল ফেরদৌস।

ঘটনার প্রত্যক্ষদর্শী পথচারী সালাউদ্দিন সোহাগ জানান, তিনি ঘটনার সময় রাস্তা পার হচ্ছিলেন। এসময় মোটরসাইকেল আরোহী দুই যুবক বাসের মধ্যে পেট্রোল বোমা নিক্ষেপ করে দ্রুত পালিয়ে যায়। মূহুর্তের মধ্যে বাসে আগুন ধরে যায়। বাসের মধ্যে চালকসহ তিনজন ছিলেন। নিহত পুলিশ কনস্টেবল ছিলেন বাসের পেছনের দিকে। তিনি বাসের জানলা দিয়ে বের হবার চেষ্টা করলেও ব্যর্থ হন। আগুনে পুড়ে তিনি ঘটনাস্থলেই মারা যান। অপর পুলিশ কনস্টেবল ছিলেন চালকের কাছে। শরীরে আগুন নিয়ে তিনি বাস থেকে বের হন।

সোহাগ আরও বলেন, তিনিসহ আরও কয়েকজন পথচারী দোকান থেকে পানি এনে আগুন নেভানোর চেষ্টা করেন। ঘটনার প্রায় ২৫ মিনিটর পর ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে আগুন নেভায়।

ঘটনার খবর পেয়ে আইজি হাসান মাহমুদ খন্দকার ও ডিএমপি কমিশনারসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা আহতদের দেখতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ছুটে যান। এ ঘটনায় রাত একটা পর্যন্ত কাউকে গ্রেফতার করা যায়নি।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, 'সরকারের অনড় অবস্থানের কারণে সঙ্কটের সমাধান হয়নি।' আপনিও কি তাই মনে করেন?
9 + 1 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
নভেম্বর - ১১
ফজর৫:১০
যোহর১১:৫২
আসর৩:৩৭
মাগরিব৫:১৬
এশা৬:৩৩
সূর্যোদয় - ৬:৩০সূর্যাস্ত - ০৫:১১
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :