The Daily Ittefaq
ঢাকা, বুধবার, ২৫ ডিসেম্বর ২০১৩, ১১ পৌষ ১৪২০, ২১ সফর ১৪৩৫
সর্বশেষ সংবাদ টেস্ট ক্রিকেট থেকে বিদায় নিচ্ছেন ক্যালিস | বাগদাদে চার্চের সন্নিকটে গাড়িবোমা বিস্ফোরণ, নিহত ১৫ | কাল সারাদেশে ১৮ দলের বিক্ষোভ সমাবেশ | রাজধানীতে পেট্রোল বোমায় দগ্ধ হয়ে পুলিশের মৃত্যু | আগুনে প্রাণ গেল আরও দুই পরিবহন শ্রমিকের

প্রতিবাদের ভাষাকে প্রখর করুন, মানুষ যেন মারা না যায়

— বি, চৌধুরী

ইত্তেফাক রিপোর্ট

সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারার প্রেসিডেন্ট অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী বিরোধী দলীয় নেত্রীর নাম উল্লেখ করে বলেছেন, এমন কর্মসূচি দিন যাতে মানুষ মারা না যায়। প্রতিবাদের ভাষাকে প্রখর করুন। আমরা আপনার সাথে আছি।

কৃষক শ্রমিক জনতা লীগের পঞ্চদশতম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। বদরুদ্দোজা চৌধুরী বলেন, এতো মানুষ মারা গেল। এর দায়-দায়িত্ব কেউ নেবে না তা হবে না। আমরা দেখতে পারছি বর্তমান সরকার দেশের মানুষ ও রাজনীতিবিদদের ভাষা বুঝে না। সরকারের শেষ সময় বলেই আমার মনে হয় তাদের মতিভ্রম হয়েছে। স্বাধীনতার পর যত সঙ্কট সৃষ্টি হয়েছে বর্তমান সঙ্কট তার অন্যতম। দেশের অস্তিত্ব, গণতন্ত্র, রাজনীতির অস্তিত্বসহ সবার জন্য সঙ্কট সৃষ্টি হয়েছে। আমাদের অস্তিত্ব সঙ্কটের মুখে। সরকারকে বলবো, দেশ ও জাতির অস্তিত্বকে রক্ষা করুন। না হলে দায়ভার সরকারকেই নিতে হবে। তিনি বলেন, প্রার্থীদের হলফনামার বিবরণ সংবাদপত্রে দেখে আমাদের লজ্জা পায়। এ সরকারের প্রতি যেমন জনগণের শ্রদ্ধাবোধ নেই, তেমনি আমাদেরও। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত করাটা সরকারের সবচেয়ে বড় পরাজয়। আমরা এ নির্বাচন গ্রহণ করিনি। পৃথিবী সরকারের সাথে নেই। বর্তমান নির্বাচন কমিশনের লজ্জা নেই এবং তারা মেরুদন্ডহীন।

কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তমের সভাপতিত্বে আলোচনায় বক্তব্য রাখেন জাতীয় পার্টি (জাফর-মসিহ) চেয়ারম্যান কাজী জাফর আহমেদ, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ.স.ম আবদুর রব, বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক সেনা প্রধান মাহবুবুর রহমান, সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরী, বিকল্পধারার মেজর (অব.) আবদুল মান্নান, গণফোরাম ঢাকা মহানগর সাধারণ সম্পাদক সাইদুর রহমান প্রমুখ।

কাজী জাফর আহমেদ বলেন, বিরোধীদলের আন্দোলনে দু'শতাধিক লোক নিহত হয়েছে। তাদের মৃত্যু বৃথা যেতে দেব না। বর্তমান সরকার যে নির্বাচনের কথা বলছে তাতে সরকার নয়, বিজয়ী হয়েছে দেশের জনগণ। আগামী ৫ জানুয়ারি সরকারের দিন পঞ্জিকায় আসবে না। তার আগেই অনেক কিছু ঘটতে পারে। আমরা জানি না কি ঘটতে পারে। তিনি বলেন, সরকার যাই বলুক না কেন, হলফনামায় যা বেরিয়েছে তা হচ্ছে দুর্নীতির খতিয়ান।

আ.স.ম. আবদুর রব বলেন, সংবিধানের পঞ্চদশতম সংশোধনী না হলে দেশে এতোবড় সঙ্কট সৃষ্টি হতো না। দুই জোটের বাইরে সুস্থ ধারার রাজনীতির জন্য আগামীকালের মধ্যে তৃতীয় রাজনৈতিক শক্তি আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করতে পারে।

কাদের সিদ্দিকী বলেন, আমি বিরোধী দলের নেত্রীর প্রতি অনুরোধ জানাবো কথায় কথায় হরতাল অবরোধ কর্মসূচি দেয়া বন্ধ করুন। সরকার ও বিরোধী দলকে বলতে চাই, আমাদের নস্যি মনে করবেন না। সরকার যেমন ব্যর্থ, বিরোধী দল তার চেয়ে বেশিগুণে ব্যর্থ। সহিংস যে কোন আন্দোলনের বিরুদ্ধে আমরা। দু্ই জোটের বাইরে সুস্থ ধারার রাজনীতির জোট করার লক্ষ্যে আমরা কাজ করছি। সহসাই জোটের আত্মপ্রকাশ হবে। সরকারের পদত্যাগেই সকল সমস্যার সমাধান হয়ে যায়।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, 'সরকারের অনড় অবস্থানের কারণে সঙ্কটের সমাধান হয়নি।' আপনিও কি তাই মনে করেন?
8 + 5 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
সেপ্টেম্বর - ২১
ফজর৪:৩১
যোহর১১:৫২
আসর৪:১৫
মাগরিব৫:৫৯
এশা৭:১২
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৪
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :