The Daily Ittefaq
ঢাকা, সোমবার, ৩০ ডিসেম্বর ২০১৩, ১৬ পৌষ ১৪২০, ২৬ সফর ১৪৩৫
সর্বশেষ সংবাদ শমসের মবিন চৌধুরী আটক | বুধবার সকাল ছয়টা থেকে লাগাতার অবরোধের ডাক ১৮ দলের | কাল ব্যাংক ও পুঁজিবাজার বন্ধ | বিএনপি নেতা শমসের মবিন চৌধুরী আটক | ২ দিনের রিমান্ডে হাফিজ | বিরোধী দলের আন্দোলনের মূল লক্ষ্য মানুষ হত্যা: প্রধানমন্ত্রী | ছাড়া পেলেন সেলিমা হীরা হালিমা | ৩১ ডিসেম্বর রাতে সভা-সমাবেশ নিষিদ্ধ : ডিএমপি | রাজশাহীতে ৪৪টি তাজা ককটেল ও সাড়ে ৪ কেজি গানপাউডার উদ্ধার | মোহাম্মদপুরে ২০০ হাতবোমাসহ আটক ৩ | প্রাথমিকে পাস ৯৮.৫৮

খালেদা জিয়ার বক্তব্য শিষ্টাচার বহির্ভূত: আওয়ামী লীগ

ইত্তেফাক রিপোর্ট

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রবিবারের বক্তব্যের তীব্র নিন্দা জানিয়েছে আওয়ামী লীগ। দলের পক্ষ থেকে যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি বলেন, খালেদা জিয়া রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত, অশোভন, অশালীন ও অসত্য বক্তব্য দিয়েছেন। তার বক্তব্যে একটি বিষয় আবারো প্রমাণিত হয়েছে যে, উনি বাংলাদেশের স্বাধীনতাকে এখনো মেনে নিতে পারেননি, পাকিস্তানিদের পদলেহন করছেন বলেই গোপালগঞ্জ জেলার নাম নিয়ে বিষোদগার করেছেন। নৈরাজ্যের পথ পরিহার করে আরো সংযত হয়ে গণতন্ত্রের ভাষায় কথা বলার জন্য খালেদা জিয়ার প্রতি আহ্বান জানান তিনি।

আজ সোমবার বিকালে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে দলের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এ কথা বলেন। তিনি বলেন, খালেদা জিয়া সরকারকে জড়িয়ে পিলখানা হত্যাকাণ্ড, শাপলা চত্বর অভিযান, সেনাবাহিনী ইত্যাদি বিষয়ে যা বলেছেন তা সম্পূর্ণ মিথ্যাচার।

২৫ ফেব্রুয়ারি পিলখানায় হত্যাকাণ্ডের জন্য বিরোধী দলের নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দায়ী করা প্রসঙ্গে দীপু মনি বলেন, নৃশংস হত্যাকাণ্ড সম্পর্কে খালেদা জিয়া যে বক্তব্য রেখেছেন তা অসত্য, নিজেদের কাজ অন্যের ওপর চাপানোর নির্লজ্জ প্রয়াস ছাড়া আর কিছুই নয়। তিনি প্রশ্ন রেখে বলেন, ২০০৯ সালের ২৫ ফেব্রুয়ারি ঘটনার দিন সরকারি প্রোটোকল ও কোনো রকম নিরাপত্তা ছাড়া তিনি (খালেদা) বাসা থেকে বের হয়ে কোন অজ্ঞাত স্থানে গিয়েছিলেন? ঘটনার পর জাতীয় সংসদে সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরী বলেছিলেন, 'কিছু প্রাণী মারা গেছে। এটা কিসের ইঙ্গিত?' দীপু মনি আরো বলেন, মহাজোট সরকার এই হত্যাকাণ্ডের বিচার করেছে। খালেদা জিয়া চড়া গলায় কথা বলেন। কিন্তু হত্যাকাণ্ডে অভিযুক্ত ব্যক্তিদের তাঁর প্রিয়ভাজন আইনজীবীরাই আইনি সহায়তা দিয়েছেন।

দীপু মনি বলেন, বিরোধী দলের নেতা তাঁর বক্তব্যে আলেম-ওলামাদের ওপর নির্যাতনের কথা বলেছেন। এটা মিথ্যাচার। তিনি বলেন, বারবার বিরোধী দলের কাছে নিহত ব্যক্তিদের তালিকা দিতে বলা হয়েছে। কিন্তু সে তালিকা পাওয়া যায়নি। গোপালগঞ্জ জেলার নাম নিয়ে খালেদা জিয়া যে বিষোদগার করেছেন, তা ভাবতেও সরকারি দল লজ্জাবোধ করছে উল্লেখ করে দীপু মনি বলেন, যে মাটিতে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্ম সেই মাটির প্রতি প্রতিহিংসামূলক বক্তব্য দিয়ে তিনি আসলে পাকিস্তানকে খুশি করতে চেয়েছেন।

তিনি বলেন, বিএনপি-জামায়াত অশুভ জোট দেশে উন্মত্ততা চালাচ্ছে। তাদের নাশকতা থেকে শিশু, বৃদ্ধ, নারী, আইনশৃঙ্খলা বাহিনী, সাংবাদিক কেউ রেহাই পাচ্ছে না। বিরোধী দলের কর্মসূচিকে ন্যক্কারজনক চিহ্নিত করে তিনি বলেন, এসব কর্মসূচি কখনো গণতান্ত্রিক আন্দোলন হতে পারে না। এটা সন্ত্রাসী কর্মকান্ড।

তিনি বলেন, সাংবিধানিক ধারাবাহিতকা রক্ষা করতে নির্বাচনের কোনো বিকল্প নেই। কিন্তু ৫ জানুয়ারির নির্বাচন বানচালের লক্ষ্যে বিএনপি-জামায়াত দেশের সাংবিধানিক শাসন ব্যবস্থকে বিপন্ন করার গভীর ষড়যন্ত্র করছে। তবে কোন ষড়যন্ত্রই সফল হবে না। জনগণ ষড়যন্ত্র রুখে দিবে এবং নির্বাচনে অংশগ্রহণ করবে। সুপ্রিম কোর্টে সংঘর্ষ প্রসঙ্গে দীপু মনি বলেন, এ ধরনের ঘটনা আওয়ামী লীগ সমর্থন করে না। বিএনপি ক্যাডাররা আইনজীবীদের পোষাক পরে আদালতে বিশৃঙ্খলা সৃষ্টি করেছে। আদালতের পবিত্রতা রক্ষা করা সকলের দায়িত্ব।

সেনাবাহিনী সম্পর্কে বিএনপির নেতারা ভিত্তিহীন কথা বলছেন অভিযোগ করে দীপু মনি বলেন, নির্বাচনকে সামনে নির্বাচন কমিশনের আহ্বানে সারাদেশে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। নির্বাচনকে সুষ্ঠু করতেই এমনটা করা হয়েছে।

তিনি সেনাবাহিনী সম্পর্কে বিএনপির নেতাকে উসকানিমূলক বক্তব্য দেওয়া থেকে বিরত থাকার জন্য আহ্বান জানান। একই সঙ্গে সেনাবাহিনীর খবর পরিবেশন সম্পর্কে দায়িত্বশীল থাকার জন্য তিনি গণমাধ্যম ও সুশীল সমাজ প্রতিও আহ্বান জানান।

সাংবাবিক সম্মেলনে অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপ-দপ্তর সম্পাদক মৃণাল কান্তি দাস, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য একেএম এনামুল হক শামীম, সুজিত রায় নন্দী প্রমুখ।

সর্বশেষ আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, 'এক এগারোর কুশলিবরা আবার সক্রিয় ও সোচ্চার হয়েছেন।' আপনিও কি তাই মনে করেন?
6 + 6 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
মে - ১৩
ফজর৩:৫৪
যোহর১১:৫৫
আসর৪:৩৩
মাগরিব৬:৩৫
এশা৭:৫৪
সূর্যোদয় - ৫:১৭সূর্যাস্ত - ০৬:৩০
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :