The Daily Ittefaq
ঢাকা, সোমবার, ৩০ ডিসেম্বর ২০১৩, ১৬ পৌষ ১৪২০, ২৬ সফর ১৪৩৫
সর্বশেষ সংবাদ শমসের মবিন চৌধুরী আটক | বুধবার সকাল ছয়টা থেকে লাগাতার অবরোধের ডাক ১৮ দলের | কাল ব্যাংক ও পুঁজিবাজার বন্ধ | বিএনপি নেতা শমসের মবিন চৌধুরী আটক | ২ দিনের রিমান্ডে হাফিজ | বিরোধী দলের আন্দোলনের মূল লক্ষ্য মানুষ হত্যা: প্রধানমন্ত্রী | ছাড়া পেলেন সেলিমা হীরা হালিমা | ৩১ ডিসেম্বর রাতে সভা-সমাবেশ নিষিদ্ধ : ডিএমপি | রাজশাহীতে ৪৪টি তাজা ককটেল ও সাড়ে ৪ কেজি গানপাউডার উদ্ধার | মোহাম্মদপুরে ২০০ হাতবোমাসহ আটক ৩ | প্রাথমিকে পাস ৯৮.৫৮

বিজয় দিবস টি-টোয়েন্টি চ্যালেঞ্জ কাপ

ফাইনালে প্রাইম ব্যাংক-বিসিবি

স্পোর্টস রিপোর্টার

প্রথম দল হিসেবে বিজয় দিবস টি-টোয়েন্টি চ্যালেঞ্জ কাপের ফাইনালে উঠে গেল প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। গতকাল মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম ম্যাচে আবাহনী লিমিটেডকে ১৬ রানে হারায় সাকিব আল হাসানের দল। আর তামিম ইকবালের সেঞ্চুরিতে মোহামেডানকে হারিয়ে দ্বিতীয় দল হিসেবে ফাইনালে উঠলো বিসিবি-ইউসিবি একাদশ। একই ভেন্যুতে আগামীকাল অনুষ্ঠিত হবে ফাইনাল।

এক ম্যাচ আগেই করেছিলেন দারুণ এক সেঞ্চুরি। টুর্নামেন্টে দারুণ ফর্মে থাকা ওপেনার এনামুল হক বিজয়ের ব্যাট হাসলো গতকালও। মিরপুরের হোম অব ক্রিকেটে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে এই বিজয়ের কল্যাণেই নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৭৫ রান করে প্রাইম ব্যাংক।

সর্বোচ্চ ৬৯ রান আসে এনামুলের ব্যাট থেকে। তার ৪৩ বলের ইনিংসে ছিল ৫টি চার ও ৩টি ছক্কা। এছাড়া সাব্বির রুম্মান ২৬ ও অধিনায়ক সাকিব আল হাসান ২৫ রানের কিন্তু কার্যকর দু'টি ইনিংস খেলেন। আবাহনীর পক্ষে অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ ও নাবিল সামাদ দুটি করে উইকেট নেন। এছাড়া সৌম্য সরকার ও শুভাশিষ রায় একটি করে উইকেট নেন।

জবাবে ৫ উইকেটে ১৫৯ রানের বেশি করতে পারেনি আবাহনী। প্রথম পাঁচ ব্যাটসম্যানের কেউই ২০ রানের বেশি করতে না পারায় আবাহনীর শুরুটা ভালো হয়নি। ৯১ রানে প্রথম পাঁচ ব্যাটসম্যানের বিদায়ের পর নাজমুল মিলন (অপরাজিত ৪৬) ও সোহরাওয়ার্দী শুভ (অপরাজিত ৩৫) চেষ্টা করলেও লক্ষ্যে পৌঁছতে পারেনি আগেই প্রতিযোগিতা থেকে বিদায় নেয়া দলটি। এছাড়া অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ ২০, মেহেদি মারুফ ১৭, শামসুর রহমান শুভ ১৬ ও মিজানুর রহমান ১৫ রান করেন।

প্রাইম ব্যাংকের হয়ে একটি করে উইকেট নেন সাকিব আল হাসান, সোহাগ গাজী, তাইজুল ইসলাম ও সাব্বির রুম্মান।

ষষ্ঠ ম্যাচে চতুর্থ জয়ে ৮ পয়েন্ট নিয়ে সবার ওপরে অবস্থান করছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। সমান খেলায় আবাহনীর পয়েন্ট মাত্র ২।

সংক্ষিপ্ত স্কোর:

টস : আবাহনী

প্রাইম ব্যাংক : ২০ ওভারে ১৭৫/৬ (এনামুল হক বিজয় ৬৯, সাব্বির রুম্মান ২৬, সাকিব আল হাসান ২৫, সৈকত আলী ১৫; মাহমুদুল্লাহ রিয়াদ ২/২০, নাবিল সামাদ ২/৪০)।

আবাহনী :২০ ওভারে ১৫৯/৫ (নাজমুল মিলন ৪৬*, সোহরাওয়ার্দী শুভ ৩৫*, মাহমুদুল্লাহ রিয়াদ ২০; সাব্বির রুম্মান ১/৩, সাকিব আল হাসান ১/২৪।

ফল : প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ১৬ রানে জয়ী

ম্যাচ সেরা :এনামুল হক বিজয়

তামিমের কাছে হারলো মোহামেডান

অধিনায়ক তামিম ইকবালের বিধ্বংসী ১৩০ রানের ইনিংসের উপর ভিত্তি করে ফাইনালে উঠে গেল বিসিবি-ইউসিবি একাদশ। গতকাল মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হাই স্কোরিং ম্যাচে মোহামেডানকে ২৯ রানে হারায় তামিমের দল। ছয় ম্যাচে বিসিবি'র পয়েন্ট আট। টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে চার উইকেটে ২১৭ রান করে বিসিবি। ওপেনার তামিম ইকবাল ৬৪ বলে করেন ১৩০ রান। ইনিংসে ছিল চারটি ছক্কা ও ১৬ টি চারের মার। এর ফলে ২৭৩ রান নিয়ে টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকায় শীর্ষে অবস্থান করছেন জাতীয় দলের এই ওপেনার। এছাড়া ২৭ বলে ৪১ রান করেন মিথুন আলী। মোহামেডানের হয়ে দু'টি উইকেট নেন দেওয়ান সাব্বির।

যদিও ব্যাটিংয়ে নেমে 'ভালোর থেকে আরও ভাল' সূচনা করেছিল মোহামেডান। দুই ওপেনার জহুরুল ইসলাম অমি ও জুনায়েদ সিদ্দিকের ঝড়ো ব্যাটিংয়ে ১১৮ রানের উদ্বোধনী জুটি দেখে মিরপুরের 'হোম অব ক্রিকেট। বল লেগেছে মাত্র ৫১টি। সবচেয়ে বেশি ঝড় তুললেন অমি। ৩১ বলে খেললেন ৮০ রানের ইনিংস। অতিমানবীয় ইনিংসটিতে ছিল ছয়টি ছক্কা ও সাতটি চার। আর জুনায়েদ করেন ২১ বলে ৩৬ রান। কিন্তু এরপর থেকেই ম্যাচের রং বদল শুরু হয়। একই ওভারে অমি ও জুনায়েদকে ফিরিয়ে দিয়ে বিসিবি-ইউসিবি একাদশকে ম্যাচে ফিরিয়ে আনেন স্পিনার এনামুল হক জুনিয়র। এরপর থেকেই শুরু হয় নিয়মিত বিরতিতে মোহামেডানের উইকেট পতন। শেষ পর্যন্ত ১৯তম ওভারে ১৮৮ রান করে অল আউট হয়ে যায় মাশরাফি বিন মুর্তজার দল। এর ফলে ২৯ রানের হার নিয়ে টুর্নামেন্ট থেকে বিদায় নিল আবাহনী। বিসিবি-ইউসিবি একাদশের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট পান মুক্তার আলী। এছাড়া দু'টি করে উইকেট পান এনামুল হক জুনিয়র ও শাঈদ। ম্যাচ সেরা হয়েছেন তামিম ইকবাল।

সংক্ষিপ্ত স্কোর:

বিসিবি ইউসিবি-মোহামেডান

টস : মোহামেডান

বিসিবি-ইউসিবি : ২০ ওভারে ২১৭/৪ (তামিম ইকবাল ১৩০, মিথুন আলী ৪১, মুক্তার আলী ১৯*; সাব্বির দেওয়ান ২/৫৩)

মোহামেডান : ১৮ ওভার ৪ বলে ১৮৮ অলআউট (জহুরুল ইসলাম অমি ৮০, জুনায়েদ সিদ্দিক ৩৬, তৈয়েবুর পারভেজ ১৯; মুক্তার আলী ৩/২৯, এনামুল হক জুনিয়র ২/৪৯, শাঈদ ২/৩১)

ফল : বিসিবি-ইউসিবি ২৯ রানে জয়ী

ম্যাচ সেরা: তামিম ইকবাল

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, 'এক এগারোর কুশলিবরা আবার সক্রিয় ও সোচ্চার হয়েছেন।' আপনিও কি তাই মনে করেন?
3 + 9 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
মে - ১৩
ফজর৩:৫৪
যোহর১১:৫৫
আসর৪:৩৩
মাগরিব৬:৩৫
এশা৭:৫৪
সূর্যোদয় - ৫:১৭সূর্যাস্ত - ০৬:৩০
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :