The Daily Ittefaq
ঢাকা, সোমবার, ৩০ ডিসেম্বর ২০১৩, ১৬ পৌষ ১৪২০, ২৬ সফর ১৪৩৫
সর্বশেষ সংবাদ শমসের মবিন চৌধুরী আটক | বুধবার সকাল ছয়টা থেকে লাগাতার অবরোধের ডাক ১৮ দলের | কাল ব্যাংক ও পুঁজিবাজার বন্ধ | বিএনপি নেতা শমসের মবিন চৌধুরী আটক | ২ দিনের রিমান্ডে হাফিজ | বিরোধী দলের আন্দোলনের মূল লক্ষ্য মানুষ হত্যা: প্রধানমন্ত্রী | ছাড়া পেলেন সেলিমা হীরা হালিমা | ৩১ ডিসেম্বর রাতে সভা-সমাবেশ নিষিদ্ধ : ডিএমপি | রাজশাহীতে ৪৪টি তাজা ককটেল ও সাড়ে ৪ কেজি গানপাউডার উদ্ধার | মোহাম্মদপুরে ২০০ হাতবোমাসহ আটক ৩ | প্রাথমিকে পাস ৯৮.৫৮

মু খো মু খি

গাধা দিয়ে যেমন হালচাষ হয় না, তেমনি শুধু গ্ল্যামার দিয়েও উপস্থাপনা হয় না

ফওজিয়া এরিনা শোবিজ, ভ্রমণ, রান্না, কুইজসহ বিভিন্ন ক্যাটাগরিতে উপস্থাপনা করেছেন। এবারে একুশে টিভিতে শুরু করছেন 'ভূত' নিয়ে নতুন ধারার অনুষ্ঠান। উপস্থাপনা নিয়ে নিজের ক্যারিয়ার বিশ্লেষণ করে বিস্তারিত বলেছেন বিনোদন প্রতিদিন-এর সাথে। লিখেছেন মোস্তাফিজুর রহমান

দীর্ঘদিন দেশের বাইরে থাকার পর দেশে ফিরে কেন উপস্থাপনাকেই বেছে নিলেন?

আমার প্রথম ইচ্ছে ছিল গান করার। গানের প্রতি নেশাটাও ছিল অনেক আগে থেকে। কিন্তু মিডিয়ায় সুযোগ একটা বড় জিনিস। তাই সেই সুযোগটার গান থেকে ক্যারিয়ার শুরু করার সুযোগ হয়নি। তাই উপস্থাপনায় এলাম। বিটিভিতে বিতর্ক প্রতিযোগিতার মধ্য দিয়ে আমার উপস্থাপনার চর্চাটা শুরু হয়। কিন্তু গানের চর্চা আমার এখনও রয়েছে। আর আমাদের দেশে একটি ব্যাপার খুব প্রচলিত তা হলো, যে কেউ একটি মাধ্যমে খানিক পরিচিতি পেলে সেই পরিচয়টা সিলগালার মতো লেগে যায়। সেই ইমেজ থেকে বের হয়ে আসাটা কঠিন হয়ে যায়। তাই এটাতেই স্বচ্ছন্দ থেকে গেলাম।

উপস্থাপনাতে উল্লেখযোগ্য কাজগুলো কী আপনার?

বিটিভিতে 'শুভেচ্ছা নিন' অনুষ্ঠানটি দীর্ঘদিন উপস্থাপনা করি। এ ছাড়াও চ্যানেল আইয়ের 'রং-বেরং', এনটিভির 'সংস্কৃতি এই সপ্তাহ'। এ ছাড়া একুশে টিভিতে 'গল্প স্বল্প গান' ছাড়াও বেশ কিছু ট্রাভেল শোয়ের কাজ করেছি।

বর্তমানে প্রফেশনাল উপস্থাপকের বাইরে বিভিন্ন মাধ্যমের গ্ল্যামারস্বর্বস্ব তারকাদের বসিয়ে চমক লাগানোর চেষ্টা করছে অনেকেই। এটা উপস্থাপনায় আপনারা যারা আছেন তাদের জন্য অপমানের কি না?

এটা অপমানকর নয়। হাস্যকর। গাধা দিয়ে হালচাষ করানোর মতো। গাধা দিয়ে যেমন হালচাষ হয় না, শুধু গ্ল্যামার দিয়েও উপস্থাপনা হয় না। কারণ উপস্থাপনাটা অনেক মেধাদীপ্ত একটা কাজ। এখানে গ্ল্যামার যেমন লাগে তেমনি অনেক স্টাডিরও প্রয়োজন পড়ে। আমার মনে হয় না একজন গায়িকা বা একজন নায়িকা হুট করে উপস্থাপকের চেয়ারে বসলেই তা হুমড়ি খেয়ে দর্শকরা দেখতে বসে যাবে । এই ধারণাটা ভুল। আজ পর্যন্ত এই ধরনের কোনো অনুষ্ঠানের টিআরপি রেকর্ডও ভালো হয়নি।

'গল্প স্বল্প গান' অনুষ্ঠানটি উপস্থাপনার পাশাপাশি প্রযোজনাও করেছেন। উপস্থাপনার পাশাপাশি এই অনুষ্ঠান নির্মাণের বিষয়টিকে কীভাবে দেখেন?

এটা খুব চ্যালেঞ্জিং। একই সাথে অতিথি নির্বাচন, বিষয়, তার পিআর সবকিছু মেইনটেইন করাটা কঠিন। তবে আমি খুব গর্বের সাথে বলতে পারি এটা নিজের হাতে গড়া সন্তান আমার। ৩৮৬ পর্ব আমি তৈরি ও উপস্থাপনা করছি। এটা একুশে টিভির অন্যতম অনুষ্ঠান যা আমার তৈরি।

এই যে কখনও শোবিজ তারকা, কখনও ভ্রমণ, কখনও রান্না, কখনও কুইজ শো... এরপর কী ধরনের অনুষ্ঠানের পরিকল্পনা আপনার?

এবারে একুশে টিভির জন্য 'ভূত' বিষয়ক একটি ভিন্নধারার অনুষ্ঠান নিয়ে আসছি। একেবারেই নতুন কনসেপ্ট। সবার কাছে আশা করছি ভালো লাগবে। কারণ 'ভূত' আমাদের জীবনের একেবারেই কমন অনুষঙ্গ। এটাকেই আমরা ভিন্নভাবে উপস্থাপনের চেষ্টা করছি।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, 'এক এগারোর কুশলিবরা আবার সক্রিয় ও সোচ্চার হয়েছেন।' আপনিও কি তাই মনে করেন?
6 + 2 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
মে - ৮
ফজর৩:৫৭
যোহর১১:৫৫
আসর৪:৩২
মাগরিব৬:৩৩
এশা৭:৫২
সূর্যোদয় - ৫:১৯সূর্যাস্ত - ০৬:২৮
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :